গাভীর দুধ দোহনে শায়ানের ক্ষুদ্র প্রচেষ্টা🐄

in আমার বাংলা ব্লগ5 days ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি পোস্টে স্বাগতম। অন্যান্য দিনের থেকে আজকের পোস্টটা একটু বেশি ইন্টারেস্টিং হবে। আজকে একদমই আলাদা একটা অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করব। ইতিমধ্যে হয়তো ফটোগ্রাফি দেখে আপনারা বুঝতে পেরেছেন আজকে বাবুকে নিয়ে লিখব। আপনাদের সবারই জানা আছে আমার গ্রামে ছোট্ট একটি খামার আছে। আমার খামারের গরু গুলো সারা বছর দুধ দেয়। বলতে গেলে ভাগ্য ভালো তাই এমন গরু পেয়েছিলাম কিনতে।যদিও কিছুদিন আগে দুটো বাছুর মারা গেছে। তবে আবার গত ১৫ দিন আগে আবারো একটি বাছুর হয়েছে।

20240822_093016.jpg

যাইহোক বাড়িতে আমার মা গরুর দুধ দোহন করে। আমার ছেলে এত গরু ছাগল পছন্দ করে যা বলে বোঝাতে পারবো না ও তো পারলে সব সময় গোয়াল ঘরে বসে থাকে। প্রতিদিন সকালবেলা এবং বিকেলবেলা আমাদের গরুগুলো থেকে দুধ দহোন করা হয়।এখন আমার মা দুধ দোহন করে তখন আমি গরুর সামনে দাঁড়িয়ে থাকি এবং সাথে মাঝেমধ্যে বাবুও থাকে। আজ সকালবেলা যখন আমার মা গোয়ালে ঢুকেছে দুধ দোহন করার জন্য তখন বাবু আমাদের আগেই ঢুকে পড়েছে। একা একাই পাতিল টুল নিয়ে গরুর কাছে বসে গেছে।

20240822_093050.jpg

20240822_093131.jpg

অবশ্য আমাদের গরু গুলো খুবই ভালো একদমই লাথি মারে না এবং খুবই শান্ত প্রকৃতির। আসলে বাচ্চারা অনুকরণ প্রিয়। ওরা প্রতিনিয়ত যেটা দেখে সেটাই করার চেষ্টা করে। আমার মা যেভাবে যেভাবে গরু দুধ দোহনের আগে প্রস্তুতি নেন ও ঠিক সেরকম সেরকমটাই করছিল। আমরা তো সবাই প্রচুর হাসাহাসি করছিলাম ওর এই কার্যক্রম দেখে।পাশে আমার ছোট বোন বাবুর এই কার্যক্রম গুলো ধরে রাখার জন্য ভিডিওগ্রাফি এবং সাথে ফটোগ্রাফি করছিল।

ভিডিও টি উপভোগ করতে নিচে ক্লিক করুন। 🙏

যাইহোক অনেকক্ষণ চেষ্টা করার পর অল্প কিছু দুধ দোহন করতে পেরেছিল বাবু।এরপর বাবুকে সরিয়ে আমার মা দুধ দোহন করেন। এত বছরে আমি কখনো সাহস করিনি অথচ এতটুকু বাচ্চা কিভাবে সাহস করে এই কাজ করতে পারে আমার মাথায় আসে না। আমি মনে করি সবকিছুই শিখে রাখা উচিত। ছেলের এমন কার্যক্রমে আমি বেশ খুশি হয়েছি। আপনারা শায়ানকে অনেক ভালোবাসেন এবং পছন্দ করেন তাই আমি বাবুর এই সুন্দর মুহূর্ত গুলো আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম। আশা করছি ভাল লেগেছে।

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবারও দেখা হবে বাবুর কোনো দুষ্টু মিষ্ট মুহূর্ত কিংবা অন্য কোন বিষয় নিয়ে সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

এই বয়সে তো আমি গরুর ধারে কাছে যেতে ভয় পেতাম। যাইহোক, আপনার ছেলে অনেক সাহসী আপু, এটা তো মানতেই হবে। তবে গরুগুলো যেহেতু শান্ত স্বভাবের, সে ক্ষেত্রে ভয়ের কোন কারণ নেই। তাছাড়া ভিডিওগ্রাফি টা দেখে বুঝতে পারছি যে, আপনার ছেলে কতটা উৎসাহ নিয়ে গরুর দুধ দোহন করছে। হা হা হা....

 2 days ago 

বাবুর সাহস দেখে আমিও মাঝে মাঝে অবাক হয়ে যাই ভাইয়া। আর ও গরু ছাগলের জন্য পাগল একদম। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63122.96
ETH 2686.06
USDT 1.00
SBD 2.57