পুরোনো কিছু ফটোগ্রাফি 📸

in আমার বাংলা ব্লগ2 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ফটোগ্রাফি ব্লগে স্বাগতম। আজ বেশ কিছু পুরনো ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।গতকাল থেকে আবহাওয়া বেশ মেঘলা থেকে থেকে টিপটিপ বৃষ্টি হচ্ছে। ঘরের বাহিরে একদমই বের হওয়া যাচ্ছে না। এদিকে মাঝরাত থেকে নেটওয়ার্ক নেই ওয়াইফাই ও কাজ করছে না। সকালটা কোনভাবেই কাটছিল না। হঠাৎ করেই ফোনে নোটিফিকেশন আসলো গ্যালারি ফুল হয়ে গেছে। বুঝলাম কিছু ফটো ডিলিট করতে হবে। অনেক সময় দেখা যায় পোস্ট লেখার পর ফটো ডিলিট করতে ভুলে গেছি কিংবা অনেক আগের কিছু ফটো আছে যেগুলো নিয়ে লেখাই হয়নি।

যাইহোক নোটিফিকেশন আসার পর ভাবলাম মোবাইলের গ্যালারি আজকে ক্লিয়ার করব। এই ভেবে ফোনটা হাতে নিয়ে বেশ কিছু ফটোগ্রাফি দেখে দেখে ডিলিট করলাম। এবং দেখলাম অনেক আগের কিছু ফটোগ্রাফি রয়ে গিয়েছে যেগুলো এখনো শেয়ার করা হয়নি। এবং ফটোগুলোর বয়স প্রায় এক বছরের মতো কিংবা তারও বেশি হবে। যাইহোক আজ আমি আপনাদের সাথে শেয়ার করব গ্রাম থেকে করা বেশ কয়েকটি ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি গুলো সম্ভবত গতবার শীতকালে করেছিলাম।

20231021_094946.jpg

20231021_094943.jpg

20231021_094937.jpg

20231021_095102.jpg

আমি গ্রামে আসলে বরাবরই অনেক ঘোরাঘুরি করি। আমার বাড়ির পিছনে ছোট্ট একটি বাগান আছে সেখানে মাঝেমধ্যেই বিকেল বেলা গিয়ে বসে থাকতাম। তো ঐদিনও আমি সেই বাগানে যাচ্ছিলাম। যেতে রাস্তার পাশে একটি পুকুরে দেখলাম বেশ কয়েকটি হাঁস পানিতে সাঁতার কাটছে এবং কিছু হাঁস ডাঙায় ওঠে গা শুকাচ্ছে।আমি সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করলাম। এরপর সেই বাগানে গিয়ে উপস্থিত হলাম বাগানের পাশেই সবুজ ধান ক্ষেত।এই জায়গাটায় ছোটবেলা থেকে অনেক সময় কাটিয়েছি। আশেপাশের সবুজ ক্ষেত এত ভালো লাগছিল যে বলে বোঝাতে পারবো না। যতদূর চোখ যায় শুধু সবুজ আর সবুজের সমারহ।

20231021_095457.jpg

20231021_095445.jpg

আপনারা ধানক্ষেতের মাঝে লক্ষ্য করলে দেখতে পারবেন গভীর ডিপপাম্প থেকে বরেন্দ্র পাইপ দিয়ে পানি উঠছে। এই পানি যে কি পরিমাণে ঠান্ডা তা বলার অপেক্ষা রাখে না। খেলে প্রাণটা জুড়িয়ে যায়। ছোটবেলায় এই পাম্পে কত গোসল করেছি এখন সেগুলো শুধুই স্মৃতি। যাইহোক সেদিন আমার সাথে আমার ভাতিজী আমার ছোট বোন এবং আমার ছেলে ছিল। আমার ছেলে তো গ্রামে আসলে খোলামেলা পরিবেশ হাঁস, মুরগি, গরু, ছাগল এগুলো খুবই পছন্দ করে। সব মিলিয়ে খুবই সুন্দর মুহূর্ত কাটিয়েছিলাম সেদিন।

তো আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। আপনি সত্যি বলেছেন আপু ডিপ পাম্পের এই জল খেলে প্রাণটা জুড়িয়ে যায়। প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর উচ্চ মন্তব্য করার জন্য।

 2 months ago 

মাঝে মাঝে আমার সঙ্গেও এরকম ঘটনাই ঘটে অনেক সময় ফটো তুলে রাখে কিন্তু পোস্ট করা হয় না আবার অনেক সময় পোস্ট করা হয়ে যায় তারপরও সেই ফটোগুলো ডিলিট করা হয় না। যাইহোক ফটো ডিলেট করতে গিয়ে আপনি আগের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে নতুনভাবে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছি বিশেষ করে ধান গাছের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এই সমস্যাগুলো আমাদের সবারই হয়ে থাকে। দেখবেন অনেক সময় যে ফটোগ্রাফি গুলো দিয়ে লেখা হয় সেগুলো ফোনেই থেকে যায়। ফলে অনেক ভুলভাল কাজ হওয়ার সম্ভাবনা থাকে। তাই তো সেদিন বসে বসে সব কিছু ডিলিট করছিলাম। সামনে এই ফটোগ্রাফি গুলো পেলাম তাই শেয়ার করেছিলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

একদম ঠিক বলছেন আপু ফোনের গ্যালারিতে অনেক সময় পুরনো ফটোগ্রাফি থেকে যায়। আবার অনেক সময় দেখা যায় পোস্ট করার সাথে সাথে ফটোগ্রাফি গুলো ডিলিট করা হয় না। এর কারণে অনেক ছবি জমা হয়ে যায় যার কারণে ফোনে নোটিফিকেশন আসে গ্যালারি ভরে যায়। সেজন্য আপনি বেশ ভালো করলেন ফটোগ্রাফি গুলো ডিলিট করলেন এবং কিছু ছবি আমাদের সাথে শেয়ার করলেন। দেখি বেশ ভালো লেগেছে।

 2 months ago 

আপনারা দেখছি আমার মতই অবস্থা হয়। যাইহোক আমাদের অবশ্যই সতর্ক থাকতে হবে আপু। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 months ago 

বাহ আপনার তো দেখতেছি পুরনো কিছু চমৎকার ফটোগ্রাফি করেছেন। তবে এরকম মোবাইল থেকে ফটো ডিলিট করার সময় কিছু ফটোগ্রাফি চোখে পড়ে। আর আপনি সেখান থেকে অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো এমনিতে অসাধারণ হয়। চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

মাঝে মাঝে আমারও ফোনের ছবি ডিলিট করতে হয় মেমোরি ফুল হয়ে যায়।আপনি ছবি ডিলেট করতে গিয়ে সুন্দর ফটোগ্রাফি পেয়েছেন গ্রামিন প্রাকৃতিক দৃশ্যের। বেশ সুন্দর লাগছে হাঁসের জলে ভেসে বেড়ানো ও ধান ক্ষেতের ফটোগ্রাফি গুলো।আপনার ছেলে গ্রামিন পরিবেশ পছন্দ করে জেনে খুব ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

ফটোগ্রাফিগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64721.74
ETH 2633.86
USDT 1.00
SBD 2.82