মরিচের চাটনি দিয়ে পেয়ারা খাওয়ার অনূভুতি

in আমার বাংলা ব্লগ2 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব পেয়ারা মাখা বা চাটনি দিয়ে পেয়ারা খাওয়ার মুহূর্ত বা অনূভুতি। বেশ কিছুদিন ধরে গ্রামে অবস্থান করছি। এই প্রচন্ড গরমে শহরে আর থাকতে পারেনি। গ্রামে আসলে তো আমার বরাবরই সময় ভালো কাটে। ঘোরাঘুরি খাওয়া-দাওয়া এবং রেস্টে দিন কাটে আমার। ক'দিন ধরে বিকেল করে বাহিরে ঘুরতে যাওয়া হচ্ছে। দুই দিন আগে গিয়েছিলাম আমাদের এখানে এক স্থানীয় পেয়ারা বাগানে। সেখান থেকে বেশ কিছু পেয়ারা কিনে আনা হয়েছে। আপনাদের ভাইয়া মরিচের চাটনি দিয়ে পেয়ারা খেতে চাইলো।

20240429_143647-01.jpeg

এসব জিনিস আবার একা একা খেতে ভালো লাগে না তাই পাশের বাড়ির চাচাতো ভাবিকে ডেকে নিলাম সবাই মিলে বসে পেয়ারা কেটে ভাজা শুকনো মরিচ, লবণ এবং চিনি দিয়ে একটা চাটনি বানিয়ে নিলাম। এরপর সবাই বেশ মজা করে খেয়েছিলাম। এভাবে মরিচের চাটনি দিয়ে যে কোনো টক জাতীয় খাবার খেতে আমার বেশ ভালো লাগে।সাথে যদি আরো বেশ কয়েকজন থাকে তাহলে আরো বেশি মজা হয়।

20240429_143836-01.jpeg

20240429_143911-01.jpeg

20240429_143939-01.jpeg

আমি গ্রামে আসলে সবাইকে নিয়ে সবসময়ই এটা ওটা খাওয়ার চেষ্টা করি বা ভালো মুহূর্ত কাটানোর চেষ্টা করি। এতে করে আমার যেমন ভাল লাগে বাকিরাও অনেক খুশি হয়। পেয়ারাগুলো পছন্দমত পেরে এনেছিলাম তাই খেতেও বেশ ভালো লাগছিল। বেশ মিষ্টি ছিল পেয়ারাগুলো। ইচ্ছা আছে এই বর্ষায় সেই বাগান থেকে কিছু গাছ এনে আমি আমাদের বাসায় লাগাবো।

তো যাই হোক অনেকদিন পর এভাবে সবাই মিলে বসে পেয়ারা মাথা খেয়েছিলাম। গতবার খেয়েছিলাম আম। ইচ্ছা আছে গ্রামে থাকতে থাকতে আরো একবার আম মাখা বানাবো কারণ গাছের আম গুলো এখন বেশ খানিকটা বড় হয়েছে খেতে বেশ ভালোই লাগবে। পেয়ারা মাখা দেখে আপনাদের মুখে পানি চলে আসলে আমার দোষ নেই। সবাই ভার্চুয়ালি খেয়ে নেবেন।

আজ এখানে বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

এভাবে পেয়ারা মাখিয়ে খেলে সেটা আসলেই অনেক ভালো লাগে আপু। যেহেতু আপনি মরিচের চাটনি ব্যবহার করেছেন এজন্য এটা খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে। বিশেষ করে চাটনি দিয়ে টক জাতীয় জিনিস খেতে সবথেকে বেশি ভালো লাগে।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া মরিচের চাটনি দিয়ে পেয়ারা খেতে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

এই ধরনের খাবারগুলো একা খেতে সত্যি ভালো লাগে না। সবাই মিলে একসাথে এই লোভনীয় খাবারগুলো খেতে অনেক ভালো লাগে। মরিচের চাটনি দিয়ে পেয়ারা খাওয়ার অনূভুতি জেনে ভালো লাগলো। দেখেই খেতে ইচ্ছে করছে আপু। খুবই লোভনীয় লাগছে।

 2 months ago 

সবাই মিলে একসাথে বসে এ ধরনের লোভনীয় খাবারগুলো খেতে আসলেই অনেক ভালো লাগে আপু। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপু আপনার আম মাখার আগেই আমার জিবে জল চলে এলো। এভাবে লোভ লাগিয়ে একা একা খাওয়াকি ঠিক। ঠিক বলেছেন আপু এই ধরনের মজাদার ও লোভনীয় খাবারগুলো আসলেই সবাই মিলে খেলে মজার স্বাদটা যেন আরও অনেক গুন বেরে যায়। আর খুব মজা করে চাটনিটি বানালেন আপু। পেয়ারার সাথে ডেকরেশন দেখেইতো লোভ লেগে যাচ্ছে। আমিও আগে আপনার মত করে শুকনা মরিচ এভাবে বানিয়ে খেতাম। কিন্তু এখনও প্রায় খাই শুধু মরিচগুড়া দিয়ে। ধন্যবাদ আপু। এত লোভনীয় একটি খাবারের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

একা কোথায় খেলাম আপু আপনাদেরকে তো দেখিয়ে দিলাম। আর বললাম তো ভার্চুয়ালি খেয়ে নেবেন। যাইহোক অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

ভাইয়াকে দেখলাম ফেসবুকে পেয়ারা কিনতে যাওয়ার একটি ভিডিও দিয়েছে। আপনি মরিচের চাটনি দিয়ে সেই পেয়ারা খাওয়ার অনুভুতি শেয়ার করেছেন খুব ভালো লাগল।মরিচের চাটনি দেখে তো জিভে জল চলে আসলো।আসলে সবাই মিলে হৈ-হুল্লোড় করে কোনকিছুর খাওয়ার মজাই আলাদা।বেশ ভাল লাগলো আপনার পোস্ট টি।ধন্যবাদ আপনাকে সুন্দর মুহুর্তের অনুভূতি ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

হ্যাঁ বৌদি সেখান থেকে অনেকগুলো পেয়ারা কিনে আনা হয়েছিল। সেগুলো আমরা মজা করে খেয়েছিলাম সবাই মিলে। সুন্দর একটি মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 months ago 

শুকনা ঝাল দিয়ে পেয়ারা, এক কথায় অসাধারণ টেস্ট। আমি এটা বহুবার খেয়েছি। খেতে এতটাই সুস্বাদু লাগে যা বলে বোঝানো যায় না। এখন গ্রামে আছেন, তাই এই সমস্ত খাবার গুলো সকলের সাথে মিলে খেতেও বেশি আনন্দ লাগে। মরিচের চাটনি দিয়ে পেয়ার খাওয়ার অনুভূতিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমার কাছে গুঁড়া মরিচের থেকে শুকনা মরিচ দিয়ে পেয়ারা বা যে কোন টক জাতীয় খাবার খেতে বেশি ভালো লাগে। সুন্দর একটি মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

এভাবে পেয়ারা কেটে খেতে খুবই ভালো লাগে আপু। আমিও মাঝেমধ্যে ঝালের এমন 12 মিশালি তৈরি করি এবং আমড়া পেয়ারা আম দিয়ে খাওয়ার চেষ্টা করি। দেখে খুবই ভালো লাগলো আপনার সুন্দর এই পেয়ারা কাটা বা পেয়ারা খাওয়ার অনুভূতি।

 2 months ago 

এভাবে মরিচের চাটনি দিয়ে যেকোনো টক জাতীয় খাবার খেতে খুবই ভালো লাগে। আমিও মাঝে মধ্যেই খেয়ে থাকি আপু। যাই হোক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

এইভাবে মরিচের চাটনি দিয়ে কখনো পেয়েরা খাওয়া হয়নি। আমি বাড়িতে সাধারণত কাসুন্দি এবং ঝাল দিয়ে পেয়েরা মেখে খাই। কিন্তু আপনার টা বেশ ছিল। দেখেই লোভনীয় লাগছে। তবে বলতেই হয় আপনার আকর্ষণীয় করে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার কথা। আর গ্রামে থাকলে এইরকম খাওয়া দাওয়া একটু বেশিই হয়। ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 2 months ago 

আমার কাছে কাসুন্দি এবং ঝাল দিয়ে পেয়ারা মাখার থেকে এভাবে চাটনি বানিয়ে খেতেই বেশি ভালো লাগে। একেকজনের পছন্দ একেক রকম ভাইয়া। সুন্দর একটি মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last month 

আপু লোভনীয় একটি ব্লগ শেয়ার করলেন। পেয়ারা আমরাও খুব প্রিয় একটি ফল। আমি লবন মরিচ ছাড়াই পেয়ারা খেয়ে ফেলি। তবে মরিচের চাটনি দিয়ে খেতে সত্যিই দারুন লাগে। গ্রামে সবাইকে নিয়ে খুব মজা করেই পেয়ারা খেয়েছেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66668.88
ETH 3521.99
USDT 1.00
SBD 2.55