কয়েকটি রেনডম ফটোগ্রাফি 📸

in আমার বাংলা ব্লগ11 days ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো বেশ কয়েকটি ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো আমি গ্রাম থেকে করেছিলাম। সত্যি গ্রামে আশেপাশের সৌন্দর্যের কোন তুলনা হয় না। যেদিকেই তাকায় শুধু সবুজ আর সবুজ। সবুজ গাছপালা, সবুজ ফসল, সবুজ সবজি। সবকিছুই কত সতেজ। এবার গিয়ে বেশ কিছু ফটোগ্রাফি করেছি। আশা করছি ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

ফটোগ্রাফি-১

প্রথমে যে ফটোগ্রাফিটি শেয়ার করছি সেটি হচ্ছে একটি সবজি। এটি হচ্ছে ঝিঙা।এগুলো আমাদের বাড়ির পাশে জমিতে চাষ করেছিলো গ্রামের এক চাচা।এত পরিমানে ঝিঙা হয়েছিল এবং সেগুলো দেখতেও বেশ বড় ছিল। আমার বাবা কিছু ঝিঙা কিনে নিয়েছিলেন। বাসায় সেগুলো মাছ দিয়ে পাতলা ঝোল রান্না করা হয়েছিল। খেতে বেশ মজার ছিল।

20231108_114512.jpg

ফটোগ্রাফি-২

লাউ তো আমার ভীষণ পছন্দ। আপনারা কে কে লাউ খেতে পছন্দ করেন অবশ্যই জানাবেন। এই লাউ ক্ষেত টাও আমার বাড়ির পাশে ছিল। লাউ গুলো একদম কচি ছিল।কিছুদিন আগে আমাদের বাড়িতে ধান কাটার জন্য যে লোকজন বরাদ্দ ছিল তাদের জন্য জমি থেকে বেশ কয়েকটি লাউ কেনা হয়েছিল। তখনই আমি এই ফটোগ্রাফি টা করেছিলাম।

20231108_114436.jpg

ফটোগ্রাফি-৩

এটা হচ্ছে কচুরিপানার ফুল। ফুল যেখানেই ফুটুক যে অবস্থাতেই ফুটুক সেখানেই দেখতে সুন্দর লাগে। এই কচুরিপানা ফুলটা পুকুরপাড়ে কিছু পঁচে যাওয়া কচুরিপানার মধ্যে ফুটেছিল। আর সেটা দেখতে এত সুন্দর লাগছিল যে ফটোগ্রাফি না করে থাকতে পারিনি। আপনাদের কাছে কেমন লেগেছে জানাবেন।শুনেছি কচুরিপানা ফুলের নাকি পাকোড়াও খাওয়া যায়।একবার ট্রাই করার ইচ্ছা আছে। যদি কখনো সময় সুযোগ হয় অবশ্যই রেসিপিটি ট্রাই করবো।

20231110_170132-01.jpeg

ফটোগ্রাফি-৪

এটা হচ্ছে হলুদ সন্ধ্যামালতি ফুলের ফটোগ্রাফি। আমার পাশের বাসায় একটি বড় সন্ধ্যা মালতি ফুলের গাছ আছে। সেখানে সন্ধ্যায় বেশ কয়েক রঙের ফুল ফোটে। আর সন্ধ্যা বেলায় এই ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগে।

20231021_174621.jpg

ফটোগ্রাফি-৫

এটা হচ্ছে সাদা সন্ধ্যামালতি।সাদা রঙ সবসময়ই সুন্দর। আমার কাছে সাদা রঙের এই সন্ধ্যামালতি ফুলটা বেশ ভালো লেগেছে।

20231021_174417.jpg

তো বন্ধুরা এই ছিলো আমার আজকের ফটোগ্রাফি পোস্ট। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।যদি ভালো লাগে তাহলে অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন। আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তী সময়ে নতুন কোনো বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 10 days ago 

নিচের ফুলের সৌন্দর্যগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে তবে শেষ পর্যায়ে শেয়ার করা সাদা ফুলের সৌন্দর্য টা বেশি আকৃষ্ট করেছে। যদিও ফুলের নামটা আপনার মাধ্যমে জানতে পারলাম আসলে সন্ধ্যামালতি ফুলটা হয়তো দেখেছি কিন্তু সেই ভাবে ফোকাস করা হয়নি যাই হোক ফটোগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 10 days ago 

সাদা রংয়ের যে কোন জিনিসই আমাদেরকে বেশি আকৃষ্ট করে ভাইয়া। এই ফুলটি আমার কাছেও বেশ ভালো লেগেছিল। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 days ago 

অনেক সুন্দর সুন্দর দৃশ্যের চমৎকার ফটোগ্রাফি করে অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে এবং সবগুলো ফটোগ্রাফির বর্ণনাগুলো পড়ে ফটোগ্রাফি গুলো সম্পর্কে যথার্থভাবে জানতে পেরেছি।

 10 days ago 

ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 11 days ago 

সুন্দর ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হলেন আপু আপনি। বিশেষ করে সবজির ফটোগ্রাফি গুলো আমার বেশ ভালো লেগেছে। লাউ খেতে আমার খুবই ভালো লাগে। আর ঝিঙে তো অসাধারণ হয় চিংড়ি মাছ দিয়ে রান্না করলে। সন্ধ্যা মালতি ফুল অনেক সুন্দর হয়েছে। সবকিছু মিলিয়ে অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করলেন ভালো লাগলো দেখে।

 10 days ago 

লাউ খেতে আমিও অনেক পছন্দ করি আপু।আপনার সুন্দর মন্তব্যটি পেয়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ।

 11 days ago 

আপনার মোবাইল ফোনে ধারণ করা বেশ কিছু রেন্ডম ফটোগ্রাফি দেখতে পারলাম। অনেক অনেক ভালো লাগলো আপনার এ রেনম ফটোগ্রাফি গুলো দেখে। এক কথায় অসাধারণ ছিল আপনার এই রেনডম ফটো গুলো। এত সুন্দর ফটো নিয়ে পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 days ago (edited)

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 11 days ago 

আসলে উপরের দুটো সবজির মধ্যে আমার ঝিঙে সবজি একদম অপছন্দের একটি খাবার। যদিও লাউ দিয়ে এবং ছোট চিংড়ি মাছ দিয়ে তরকারি এক কথা অসাধারণ লাগে। যাইহোক লাউয়ের ছবিটা দেখার সময় আমার সেই রেসিপিটার কথা মনে পড়ে গেল। আসলে আপনি খুব সুন্দর সুন্দর কয়েকটি ফটোগ্রাফি আজ আমাদের মাঝে নিয়ে এসেছেন। আমার কাছে আপনার প্রতিটা ফটোগ্রাফির অনেক বেশি ভালো লেগেছে। এছাড়াও প্রতিটা ফটোগ্রাফির বর্ণনা আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 days ago 

আপনার পছন্দ এবং অপছন্দ নিয়ে সুন্দর একটি মন্তব্য করেছেন ভাইয়া। বেশ ভালো লাগলো আপনার মন্তব্যটি। সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 days ago 

বাহ্ আপনি তো অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 days ago 

একদম আপু আপনি আমার মনের কথা বলেছেন। গ্রামের সৌন্দর্যের কোন তুলনা হয় না যে দিকে তাকাবেন সবুজ আর সবুজ। মন শান্তি হয়ে যায় এক নিমিষেই। যাইহোক আপনি অসম্ভব সুন্দর সব ফটোগ্রাফি করেছেন। আমার কাছে বেশি ভালো লেগেছে তাজা তাজা সবজি গুলো। অনেক অনেক ধন্যবাদ আপু।

 10 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 10 days ago 

আজকে তো আপনি অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। ঝিঙা এবং লাউ এর ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লাগলো। এবং কচুরি পানার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36