পচ্ছন্দের ফল

in আমার বাংলা ব্লগ2 days ago

"হ্যালো",


আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

1000005821.jpg

1000005672.jpg

1000005671.jpg

1000005673.jpg

1000005670.jpg

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। বিকেল থেকে সার্ভারের সমস্যা লক্ষ্য করলাম। কোনো ভাবেই কমিউনিটিতে ঢুকতে পারছিলাম না। যাইহোক আজ আমি আপনাদের সাথে আমার পছন্দের একটি খাবারের কথা শেয়ার করতে চলেছি। কিছুদিন আগে শহরে গিয়েছিলাম কিছু কাজে। অনেকদিন পর এই লোভনীয় এবং পছন্দের খাবারটি দেখে আর লোভ সামলাতে পারলাম না। আপনারা হয়তো ফটোগ্রাফি টা দেখে এতক্ষণে বুঝতেই পেরে গেছেন আমি কিসের কথা বলছি। হ্যাঁ আমি আপেলের কথা বলছি। হয়তো ভাববেন আপেলের কথা আবার নতুন করে বলার কি আছে। ওই যে বললাম আমার পছন্দের খাবার। তবে সব আপেল খেতে আমি পছন্দ করি না।

সেদিন শহরের বাজারে লক্ষ্য করলাম প্রায় সব ফলের দোকানগুলোতেই এই ছোট আপেল গুলো উঠেছে। এই আপেলগুলোর নাম কি আমার জানা নেই। তবে আমার খুব খুব পছন্দের। আমার কাছে খেতে খুবই ভালো লাগে কেননা এটা অনেকটা কাঁচা এবং মটমটা টাইপের। আমি যখন শহরে পড়াশোনা করতাম এই আপেলগুলো আমি খুব পছন্দ করতাম এবং খুবই কিনে খেতাম। দেখা যেত আমার রুম থেকে কখনো এই আপেল শেষই হতো না। এতটা পছন্দ ছিল আমার।

তবে বিয়ের পর এই আপেল আমি আর কখনো দেখিনি। অনেক খুঁজেছি আমাদের স্থানীয় ফলের দোকানে। কিন্তু সেদিন দেখার পর আর নিজেকে ধরে রাখতে পারলাম না। আমি বেশ কিছু আপেল কিনে নিয়েছিলাম। এই আপেল গুলো দেখতে খুবই ছোট। ছোট হলেও খেতে খুবই মিষ্টি।

আপনাদের ভাইয়া আপেল কিনতে দেখে খুবই অবাক হয়েছিল।কারণ প্রেগনেন্সির সময় থেকে এত পরিমাণের ফলমূল আমার মা আমাকে খাইয়েছেন যে ফল দেখলেই আমার গা গুলিয়ে আসত।আপনাদের ভাইয়া সেটা জানত।যাইহোক এই আপেলগুলো আমার পছন্দের জেনে উনিও খুশি হয়েছিলেন। আমি প্রায় দেড় কেজির মত আপেল কিনেছিলাম। দেড় কেজিতে অনেকগুলো আপেল উঠেছিল। যেহেতু এগুলো অনেক ছোট তাই।

আসলে পছন্দের যে কোনো জিনিসই পেলে অনেক ভালো লাগে। আমার ফলমূলের মধ্যে আরও একটি পছন্দের ফল আছে সেটি হচ্ছে ছোট ছোট কমলালেবু।যেটা শীতকালে পাওয়া যায়। যাইহোক আপেলগুলো আমি খুব মজা করেই খাচ্ছি।যদি শহরে যাই আরো বেশ কিছু আপেল কিনে আনব। আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

1000000118.png

1000000119.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

আপেল আপনার পছন্দের ফল জেনে আমার অনেক ভালো লাগলো। কারণ আপেল আমারো অনেক প্রিয় একটি ফল। খাবার খাওয়ার পর একটি আপেল খেলে হজম শক্তিও বাড়ে। যাই হোক আপনার বিয়ের পর স্থানীয় বাজারে খুঁজে পাননি বিধায় শহরে পাওয়ার সাথে সাথে আপনার অনেক ভালো লেগেছিল এবং দেড় কেজি কিনেছিলেন এই তাজা মটমটে টাইপের ছোট আপেলগুলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার এই পছন্দের ফল পেয়ে কেনার অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 hours ago 

আপেলগুলো আমার খুবই পছন্দের।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 20 hours ago 

ফল আমার বেশ পছন্দের। প্রতি সপ্তাহে বেশ ভালো পরিমাণ ফল কিনে থাকি আমি আমার জন্য। যেকোনো খাবারের ক্ষেএে এটা হতে পারে একভাবে খেলে সেটার উপর একটা অতৃপ্তি চলে আসে। আপনার পোস্ট টা বেশ ভালো লাগল। চমৎকার করেছেন ফলগুলোর ফটোগ্রাফি আপু।

 11 hours ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 18 hours ago 

আপেল ফলটি আমিও অনেক পছন্দ করি আপু তবে আপনার মতই সব আপেল পছন্দ হয় না। এই ছোট ছোট আপেল গুলো অনেক সুন্দর লাগে খাইতে টেস্টি হয় বেশ। আপনি কমলালেবুও অনেক পছন্দ করেন জেনে ভালো লাগলো। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 hours ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 12 hours ago 

এই আপেলগুলোর নাম কি আমার জানা নেই।

এই ছোট আপেল গুলোর নাম হচ্ছে অস্ট্রেলিয়ান আপেল। এই আপেল গুলো আমারও খুব পছন্দ। তবে এগুলো ছাড়া আমি অন্য কোনো আপেল খেতে পারি না। তাছাড়া ছোট কমলালেবু গুলো আমারও খুব পছন্দ। সামনে শীতকাল আসছে, আর তখন ছোট কমলালেবু খাওয়ার ধুম পড়ে যাবে আমাদের বাসায়। যাইহোক ১.৫ কেজি অস্ট্রেলিয়ান আপেল কিনেছিলেন,জেনে খুব ভালো লাগলো আপু। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 hours ago 

আমিও ভাইয়া শীতকালে ছোট কমলালেবু প্রচুর খাই।আপনার পছন্দ দেখছি আমার সাথে মিলে গেছে।

 11 hours ago 

এই ছোট কমলালেবু গুলো সাউথ কোরিয়াতে থাকা অবস্থায় শীতকালে ১০/১৫ কেজির বক্স কিনে,ফ্লোরে ছড়িয়ে ছিটিয়ে রেখে দিতাম। ফ্লোরে সেন্ট্রাল হিটার থাকতো, আর সেই তাপে কমলালেবু গুলো গরম হয়ে যেতো। আর তখন খেতে অনেক মিষ্টি লাগতো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61757.03
ETH 2490.84
USDT 1.00
SBD 2.64