ব্যস্তময় দিন

in আমার বাংলা ব্লগ19 days ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমার ব্যস্তময় একটি দিন।বাসায় ছিলাম না প্রায় ২০ দিনের মতো। বাসায় এসে দেখি সব বাজার শেষ হয়ে গেছে। শাশুড়ি মা ছিলেন বাসায়। একা মানুষ তাই কিছু কিনেন নি।গতদিন কোনো ভাবে ম্যানেজ করে নিয়েছিলাম। কিন্তু আজ বাজার না গেলে হতোই না। তাইতো বাবুর বাবা এবং আমি দুজন মিলে বেরিয়ে পড়েছিলাম বাসার সব বাজার কেনার উদ্দেশ্যে। আজ শুধু শুকনো বাজার, মসলা এবং সবজি কিনব। একদিনে মাছ মাংস কেনার সময় হবে না।

IMG-20240512-WA0001.jpg

IMG-20240512-WA0006.jpg

IMG-20240512-WA0004.jpg

IMG-20240512-WA0005.jpg

IMG-20240512-WA0007.jpg

তো বরাবরই আমরা যেটা করি এবারও তাই। প্রথমেই রিক্সা নিয়ে স্বপ্ন সুপার শপে গিয়েছিলাম। আমি শুকনো খাবার, মসলা, বাবুর খাবার এবং আমাদের স্নাক্স গুলো স্বপ্ন থেকেই কিনে থাকি। এখানে বেশ কিছু ফ্রোজেন আইটেমও পাওয়া যায়। আমি এখান থেকে আমার পছন্দ এবং প্রয়োজনীয় সবকিছু কিনে নিয়েছি। তেল, মসলা, বাবুর খাবার, ফ্রোজেন কিছু আইটেম, ডিটারজেন, সাবান, শ্যাম্পু, সস্ আরো অনেক কিছু। স্বপ্নতে আসলে প্রয়োজনের তুলনায় অনেক কিছুই বাড়তি কেনা হয়। সেগুলোর কোনো হিসেব নেই।বরের পকেট ফাঁকা করি আরকি।😜

IMG-20240512-WA0000.jpg

IMG-20240512-WA0009.jpg

যাইহোক এরপর সোজা চলে আসলাম কাঁচাবাজারে। সবজির যে পরিমাণ দাম। বাপরে বাপ।😇 কাঁচামরিচ তো 100 ছাড়িয়েছে। পেঁয়াজের দামও কম না। আর মসলার কথা কি আর বলবো। সামনে ঈদ মশলার দাম আরো বাড়বে। আগে থেকেই মসলা কিনে রাখতে হবে। তাই আমি প্রয়োজন মতো সব মসলা কিনে নিলাম। এরপর পেঁয়াজ, আদা-রসুন, বেশ কয়েক প্রকার সবজি নিয়ে বাসায় চলে আসি।

বাজার করাটা যতটা সহজ বাজার গোছানো ততটাই কঠিন। আর আমার কাজ সব সময় কমিয়ে দেওয়ার জন্য একটা পিচ্চি বাচ্চা তো আছেই। 😀যাইহোক মজা করলাম সে সব সময় আমার কাজ বাড়িয়ে দেয়।😞 সব মিলিয়ে ব্যস্তময় একটা দিন কাটালাম। এবার সবকিছু গোজগাছ করে লিখতে বসলাম। একদম ইচ্ছে করছিল না কাজে বসতে কিন্তু আপনাদের সাথে শেয়ার না করলে সত্যি কথা বলতো আমি একদমই শান্তি পাই না।

তো বন্ধুরা আজ এখানে বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 19 days ago 

কুড়ি দিনের মতো যেহেতু বাড়ির বাইরে ছিলেন এজন্য বাজার ঘাট একটু বেশি করতে হবে এটাই স্বাভাবিক। কারণ বলতে গেলে এতদিন বাড়ির বাইরে থাকলে ঘরে কিছু থাকে না বললেই চলে। অনেক কিছুই কেনাকাটা করেছেন দেখছি। তবে আমাদের এখানেও কাঁচা মরিচের দাম কিংবা পেঁয়াজের দাম কিন্তু এখনও অনেক বেশি। সব মিলিয়ে বুঝতে পারলাম আপনার খুব ব্যস্ততম একটা দিন কেটেছে এই বাজার ঘাট করতে গিয়ে।

 17 days ago 

বাজারে সবকিছুর দাম বেশ চড়া দেখলাম। সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 19 days ago 

যে আপু কিছুদিন আগে কাঁচা মরিচ ৪০ থেকে ৬০ টাকা কেজি ছিল বর্তমানে সেটা একশো ছাড়িয়ে গেছে। আর পেঁয়াজ আশি থেকে নব্বই টাকা কেজি রাখে। আর মসলার কথা বলে লাভ নেই। সামনে কোরবানির ঈদকে পুঁজি করে সব ধরনের মসলার দাম বাড়িয়ে দিয়েছে। এটাও একটি সিন্ডিকেট। আর এই সিন্ডিকেট বাংলাদেশে আজীবনই থাকবে। সরকারও এই সিন্ডিকেট ভাঙবে না। কারণ যারা সিন্ডিকেট করে তারা সরকার কেও কমিশন দেয়। যাই হোক আপনার ব্যস্তময় একটি দিনের গল্প করে ভালই লাগলো।

 17 days ago 

আমি গত মাসেও চল্লিশ টাকা কেজি কাঁচামরিচ কিনেছি কিন্তু এবার ১২০ টাকা কেজি কিনলাম। ব্যাপারটা সত্যিই দুঃখজনক। সবকিছুর দাম এভাবে বাড়তে থাকলে আমরা তো কুলিয়ে উঠতে পারবো না।

 18 days ago 

পিচ্চি থাকলে কাজ বাড়াবে এটাই স্বাভাবিক। দুজনে মিলে বাসার বাজার করেছেন। বেশ কিছুদিন তাহলে গ্রামের বাড়িতে ছিলেন। আসলেই এতদিন পর বাসায় আসলে সবকিছু আবার নতুনভাবে শুরু করতে হয়। বাজার করার মুহূর্ত শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। এটা ঠিক বলেছেন আপু বাজার করা থেকেও সেটা গোছানো আরো বেশি কষ্ট।

 17 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 18 days ago 

অনেকদিন বাসায় না থাকলে এই সমস্যাটা বেশি ফেস করতে হয়। বাসায় ফেরার পর দেখা যায় অনেক কিছুই বাজার করা নেই। আর ফেরার পর থেকেই যেন কাজের চাপ একেবারে জীবন শেষ করে দেয়। তবে আপু মাঝে মাঝে বরের পকেট ফাঁকা করতে কিন্তু ভালোই লাগে। যাই হোক আপনার ব্যস্ততম দিনের গল্প জেনে ভালো লাগলো।

 17 days ago 

একদম ঠিক বলেছেন আপু। আমার কাজ করতে করতে অবস্থা খারাপ। এখন মোটামুটি সব কিছু গুছিয়ে উঠেছি। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 18 days ago 

এটা একদম ঠিক বলেছেন আপু স্বপ্ন সুপার শপে কেনাকাটা করতে গেলে প্রয়োজনের তুলনায় একটু বেশী ই কেনা হয়ে যায়। আপনি প্রয়োজনীয় সব শুকনা বাজার করে কাঁচা বাজারে গেলেন।সবকিছুর দাম বাড়তি ঈদ আসার আগেই।আপনার অনুভূতি গুলো পড়ে ভীষণ ভালো লাগলো।বাচ্চারা যে গোছানো জিনিস আরো এলোমেলো করে দেয় তা আমি জানি আপু। 😃

 17 days ago 

হ্যাঁ আপু স্বপ্ন তে গেলে প্রয়োজন এর বেশি অনেক কিছুই কেনা হয়। সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 16 days ago 

শপিং মল গুলোতে গেলে এটাই হয় আপু, প্রয়োজনের তুলনায় অনেক বেশি জিনিস কেনাকাটা হয়। আর কাঁচা বাজারের কথা কি বলবো আপু, আমাদের এখানেও সবকিছুর দাম অনেক বেশি। যাইহোক, অনেকদিন বাড়ির বাইরে থাকলে আসলে অনেক কিছুই কেনাকাটা করতে হয়, এটাই স্বাভাবিক। তবে সব মিলিয়ে আপনার যে অনেকটাই ব্যস্ত সময় কেটেছে, এটা পোস্ট পড়ে বুঝতে পারলাম।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67280.14
ETH 3764.45
USDT 1.00
SBD 3.57