আমার উদ্যোক্তা হয়ে উঠার গল্প || প্রথম পর্ব

in আমার বাংলা ব্লগ7 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আপনারা সবাই ইতিমধ্যে জানেন আমি ছোটখাটো একটা কাপড়ের বিজনেস শুরু করেছি। আপনাদের সবার দোয়ায় এবং আল্লাহর রহমতে বেশ ভালই চলছে আমার ছোট বিজনেস টি।অনেকে নিজের ইচ্ছেতে নিজের কাজ বেছে নেয় আবার কেউ কেউ অন্যকে দেখে উৎসাহিত হয়ে কাজ করে।আমাকে ছোটখাট একজন উদ্যোক্তা বলতে পারেন। আর আমার উদ্যোক্তা হয়ে ওঠার পেছনে একটি গল্প আছে আজ সেটি আমি আপনাদের সাথে শেয়ার করব।

20231124_202819-01.jpeg

ছোট থেকে জামা কাপড়ের প্রতি আমার অনেক দুর্বলতা আছে। কেনো জানিনা নতুন কাপড় দেখলে আমার কিনতে ইচ্ছে করে। আমার বাবা মা যখন আমাকে কাপড় কিনে দিতেন তখন আমি আমার জমানো টাকা দিয়ে তাদের সঙ্গে আরো নতুন কাপড় কিনতাম।আমি গ্রামের মেয়ে তাই সবসময় আশেপাশের বাসার ভাবিদের কাছ থেকে জামা বানিয়ে দিতাম।তারপর শহরে বিয়ে হয় তখন আমি টেইলার্সে জামা সেলাই করতে দিতাম। কারণ আশেপাশের কাউকে চিনতাম না।একদিন এক ভাবীর কাছে শুনতে পেলাম আমাদের পাশের বাসার এক ভাবি খুব ভালো কাপড় সেলাই করেন।সেই ভাবির কাছে আমি আপনাদের ভাইয়ার সাথে গিয়েছিলাম কাপড় সেলাই করতে। সত্যি কথা বলতে উনি এত ভালো সেলাই করেন যে আমি আর অন্য কোথাও সেলাই করতে দিতাম না।

20231124_202841-01.jpeg

20231124_202845-01.jpeg

সব থেকে বড় কথা ওনার কাছে যখন সেলাই করতে দিতে গিয়েছিলাম তখন আমি ওনার সেলাই মেশিনের পাশে বড় একটি কর্নার শোকেস দেখতে পাই যেখানে ভর্তি কাপড় ছিল। আমি ভেবেছিলাম হয়তো এগুলো ওনার কাছে সেলাই করতে দিয়েছে মানুষ।তারপর ওনার সঙ্গে আস্তে আস্তে খুব ভালো একটা সম্পর্ক গড়ে উঠলো। তখন জানতে পারলাম এগুলো উনি বিক্রি করেন।ওনার স্বামী পুলিশ তারপরও উনি সেলাই করেন আবার পাশাপাশি কাপড় বিক্রি করেন।উনি স্বনির্ভরশীল হতে চেয়েছেন। উনার কাছে থ্রি পিস, ওয়ান পিস, শাড়ি, বিছানার চাদর, গজ কাপড় দিয়ে তৈরি ছোট বাচ্চাদের সুন্দর সুন্দর ডিজাইনার জামা ইত্যাদি পাওয়া যেতো।তখন থেকে আমার ইচ্ছা হয়েছিল যদি সময় সুযোগ হয় আমিও এমন একটি বিজনেস শুরু করব।

যাই হোক এরপর সংসারের চাপে হোক কিংবা নানা কারণে কখনো সেটা বাস্তবায়ন করা হয়নি। এর পরে আবার বাবু চলে আসে পৃথিবীতে। তখন তো আরো ব্যস্ত হয়ে পড়ি। কিন্তু মাথার মধ্যে চিন্তাটা আমার রয়ে গিয়েছিল। হঠাৎ একদিন রাতে আমি বিষয়টা নিয়ে গভীরভাবে চিন্তা করলাম এবং আমার হাতে তখন কিছু টাকা ছিল ভাবলাম আমার স্বপ্নটা বাস্তবায়ন করা দরকার সাথে সাথে আপনাদের ভাইয়াকে বিষয়টা জানালাম এবং সেও কোন আপত্তি করল না এখন বিষয় হচ্ছে আমি তো কোথাও গিয়ে পাইকারি ভাবে মালামাল কিনতে পারবো না। তাই আমাকে অনলাইনে কিছু চিন্তা করতে হবে। এরপর শুরু হয়ে গেল আমার অনলাইনে বিভিন্ন পেজ খোঁজাখুঁজির পর্ব।

যাইহোক এরপর আমি কিভাবে অনলাইনে পাইকারি পেজের খোঁজ পেলাম এবং আমি বিজনেসটা কিভাবে করছি, ঠকেছি নাকি সফল হয়েছি সেটা জানার জন্য পরে পর্বের জন্য অপেক্ষা করতে হবে।আজ এখানেই বিদায় নিচ্ছি।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 7 months ago 

আপু আপনার উদ্যোক্তা হয়ে ওঠার গল্প এর প্রথম পর্ব ও পড়ে ভালো লাগলো। আমাদের ভাইয়া যে আপনাকে সম্মতি দিয়েছে সত্যি এটা বেশ দারুন ব্যাপার। এভাবে কেউ পাশে থাকলে অনেক অসাধ্য সাধন করা যায়। এই গল্পের দ্বিতীয় পর্বের অপেক্ষায় থাকলাম আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এভাবে কেউ পাশে থাকলে সব কাজকেই খুব সহজ মনে হয়। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

বাহ! আপনি যে ব্লগিং এর পাশাপাশি একজন উদ্যোক্তাও বটে, আজ আপনার পোষ্ট পড়ে জানতে পারলাম। বেশ ভালো লাগলো জেনে। আসলে অনেক কিছু ভেবে চজন্তে তারপরেই কোন উদ্যোগ দাড় করাতে হয়৷ উদ্যোগ যত ছোটই হোক না কেন, তার পেছনে অনেক হিসেব নিকেশ আর পরিশ্রম থাকে। আপনার জন্য শুভকামনা রইলো

Posted using SteemPro Mobile

 7 months ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

আপনার উদ্যোক্তা হয়ে ওঠার গল্পটির প্রথম পার্ট পড়ে খুব ভালো লাগলো আপু। পরবর্তী পার্ট পড়ার অপেক্ষায় রইলাম আপু এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা💙

 7 months ago 

গল্পের প্রথম পর্বটি আপনার কাছে ভালো লেগেছে গেলে খুশি হলাম আপু। খুব তাড়াতাড়ি চেষ্টা করব দ্বিতীয় পার্ট শেয়ার করার। ধন্যবাদ।

 7 months ago 

আপনার উদ্যোক্তা হয়ে ওঠার গল্পটি পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে মানুষের ইচ্ছে থাকলে সবকিছুই করতে পারে। আমার বাংলা ব্লগে কাজ করার পাশাপাশি আবার এই কাজটিও শুরু করেছেন দেখে বেশ ভালো লাগলো। দোয়া করি আপনি এই কাজে খুব সফল হতে পারবেন ।পরবর্তীতে সফল হয়েছেন কিনা তা জানার অপেক্ষায় রইলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 7 months ago 

এরপর পরবর্তীতে কি হলো সবকিছু পরের পর্বে তুলে ধরার চেষ্টা করব আপু। প্রথম পর্বটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আসলে আমরা আমাদের চারপাশের মানুষগুলো থেকেই অনুপ্রেরণা পাই। আপনার পরিচিত সেই ভাবির কাছ থেকে আপনি অনুপ্রেরণা পেয়েছেন জেনে ভালো লাগলো আপু। আপনি সফল হয়েছেন কিনা পরবর্তী পর্বে অবশ্যই জানতে পারবো আপু।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 7 months ago 

আমি সব সময় বেশি সাধুবাদ জানাই যারা নিজে নিজে এমন সুন্দর কিছু পরিকল্পনা নিয়ে এগিয়ে যাই। বর্তমান সমাজের সবচেয়ে নারীদের একটি এগিয়ে যাওয়ার সুযোগ হচ্ছে উদ্যোক্তা হওয়া। আপনি নিজে নিজে একটি সিদ্ধান্ত নিলেন। আমার কাছে বেশ ভালই লেগেছে। তবে আপনি খুব সুন্দরভাবে এগিয়ে যাচ্ছেন আরো ভালো লাগলো শুনে। আশা করি পরবর্তীতে আপনার গল্প গুলো শুনতে পাবো।

 7 months ago 

ঠিক বলেছেন আপু মেয়েদের এগিয়ে যাওয়ার একটা বড় সুযোগ হচ্ছে উদ্যোক্তা হওয়া। আমি যদিও পুরোপুরি সফল হয়নি তবে আশা করছি খুব শীঘ্রই ভালো কিছু করতে পারবো। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

বর্তমান যুগে প্রতিটি মানুষের উচিত স্বাবলম্বী হওয়া। আপনি অনলাইনে জামা কাপড় ক্রয় করে বিক্রি করে থাকেন, সেটা অনেকদিন আগে আপনার একটি পোস্টের মাধ্যমে জানতে পেরেছিলাম। এই ধরনের উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি। আশা করি আপনি এভাবেই অনেক দূর এগিয়ে যাবেন আপু। যাইহোক কিভাবে ভালো ভালো পেজ খুঁজে পেলেন অনলাইনে, সেটা জানার আগ্রহ অনেকাংশে বেড়ে গিয়েছে। আশা করি পরবর্তী পর্ব খুব শীঘ্রই শেয়ার করবেন আমাদের সাথে। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম আপু।

 7 months ago 

জ্বি ভাইয়া প্রতিটি মানুষের উচিত স্বাবলম্বী হওয়া বিশেষ করে নারীদের কারণ প্রত্যেকটা ক্ষেত্রে নারীরা পিছিয়ে পড়ে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 7 months ago 

এখনকার সময় সকলেরই বিভিন্ন জায়গায় বিনিয়োগ করা উচিত৷ আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার পাশাপাশি একজন উদ্যোক্তাও হয়ে উঠেছেন শুনে খুব ভালো লাগলো৷ এভাবে আপনার প্রচেষ্টা চালিয়ে যেতে থাকুন৷ আপনার জন্য শুভকামনা রইল৷

 7 months ago 

আমি আমার নতুন বিজনেসটা শুরু করতে পেরেছি "আমার বাংলা ব্লগ" জন্যই। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60784.40
ETH 2633.51
USDT 1.00
SBD 2.61