বড় মাছ নিয়ে বিপদে পরতে হলো🐟🐟

in আমার বাংলা ব্লগ18 days ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। গত দুই দিন আগে আমি কাতল মাছ ভুনার রেসিপি শেয়ার করেছিলাম এবং বলেছিলাম আপনাদের ভাইয়া বাজার থেকে বড় মাছ এনে আমাদের সবাইকে বিপদে ফেলেছিল। আর কি বিপদে ফেলেছিল সেটাই আপনাদের সাথে আজকে শেয়ার করব। আমরা প্রায় ১৫ দিনের মত হবে গ্রামে আছি। এবার অনেকদিন গ্রামে থাকা হচ্ছে। হয়তো পরের সপ্তাহে চলে যাব শহরে। হঠাৎ করে আপনাদের ভাইয়ার বড় মাছ খেতে ইচ্ছে করেছে। আর আমাদের বাসার কাছে যে বাজারটা আছে সেটা অনেক ছোট বাজার সেখানে বড় মাছ পাওয়া যায় না। কিছুদিন আগে ঝড় বৃষ্টির সময় যখন আপনাদের ভাইয়া শহরে গিয়েছিল সেখান থেকে আসার সময় বড় সাইজের একটি কাতল মাছ কিনে এনেছিল।

20240529_124610.jpg

একদিকে বাড়িতে ধানের কাজ অপরদিকে এত বড় মাছ কাটা। রীতিমত সবাই বিপদে পড়ে গিয়েছিলাম কারণ বড় মাছ কাটার জন্য বড় বটির প্রয়োজন। যেটা আমাদের বাড়ি কিংবা আশেপাশের কারোর নেই। মাছটা প্রায় সাড়ে চার কেজি ওজনের ছিল। তাই ছোট বটি কিংবা মাঝারি সাইজের বটি দিয়ে কাটার প্রশ্নই ওঠে না। অনেক খুঁজে আমার পাশের বাড়ির এক ভাবীর কাছে বড় একটি বটি পাই। এত বড় মাছ কাটার অভ্যাস কারো নেই কারন আমার বাবার বাড়িতে এবং আমি নিজেও মাছ বাজার থেকে কেটে আনি। আর আমি তো মাছ কাটতেই পারি না। তখন বাধ্য হয়ে পাশের বাসার এক ভাবিকে ডেকে আনলাম।

20240529_122930.jpg

20240529_124610.jpg

20240529_130739.jpg

তিনজন মিলে অনেক কষ্ট করে মাছটা কেটেছি। আমি তো আপনাদের ভাইয়ার ওপরে প্রচুর রেগে গিয়েছিলাম। যে মাছটা বাজার থেকে মাছটা কেটে আনলেই হত। আমাদেরকে এত কষ্ট দেওয়ার কি দরকার ছিল। সে বলছিল বাজারে অনেক গরম তাই তাড়াতাড়ি মাছটা কিনেই চলে এসেছে। এখন অনেকেই বলতে পারেন মাছ কাটা কি এমন ব্যাপার। সবকিছুর একটা অভ্যাস থাকতে হয় এবং অভিজ্ঞতাও থাকতে হয়। যেটা আমার ছিল না এবং আমার মায়েরও ছিল না। অবশেষে মাছটা অনেক কষ্ট করে কেটে তাকে রান্না করে দিয়েছিলাম।

সত্যি কথা বলতে এই গরমে এতটা সময় নিয়ে মাছ কাটতে হয়েছিল যে আমাদের সবার অবস্থা একদম খারাপ হয়ে গিয়েছিল। তার ওপর আবার বাসার গ্যাস শেষ হয়ে গিয়েছিল আমাকে চুলায় রান্না করতে হয়েছিল এর জন্য আরও বেশি রাগ হচ্ছিল আমার। তবে কি আর করার পছন্দের মানুষের জন্য এতোটুকু তো করাই যায়। তবে এরপর থেকে এমন বিপদে ফেললে তার খবর আছে।🤨

তো যাইহোক বন্ধুরা এই ছিল আমার বড় মাছ কাটার বিরক্তিকর অভিজ্ঞতা। আজ এখানেই শেষ করছি। দেখা হবে পরবর্তীতে। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 18 days ago 

ভাইয়া তো দেখছি ভালোই বিপদে ফেলেছে আপনাদের। এত বড় মাছ বাসায় কাটা সত্যি অনেক ঝামেলার। আর এই মাছ কাটতে অনেকটা সময় লেগেছে বোঝাই যাচ্ছে। আসলে এত ওজনের মাছ তুলে কাটতে গেলেই অবস্থা খারাপ হয়ে যায় আপু। এরপর আবার মাটির চুলায় রান্না করেছেন। সব মিলিয়ে বেশ ভালোই কষ্ট হয়েছে আপু।

 17 days ago 

হ্যাঁ আপু অনেক সময় লেগেছে মাছটি কাটতে কেননা মাছটি অনেক বড় সাইজের ছিল।বেশ কষ্টই হয়েছে আমার তারপরও কি আর করার সে যখন খেতে চেয়েছে তাই এটুকু কষ্ট তো করাই যায়। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 18 days ago 

এমন সমস্যায় প্রায় আমাকে পড়তে হয়। কারন আমাদের পুকুরে প্রায় মাছ ধরে থাকে আর বড় মাছগুলো কোটার সময় ভালো জিনিস না থাকায় কুটতে ঝামেলা হয়। আপনার এই পোস্ট করতে গিয়ে যেন মনে হল আমার সমস্যা আপনিও ভোগ করেছেন। কাল-পরশুয হয়তো মাছ ধরতে পারে দেখা যাচ্ছে আবারও এই ঝামেলা আমাকে সহ্য করতে হবে।

 18 days ago 

যাক আপনিও তাহলে একই সমস্যার সম্মুখীন হন।আমি তো ভাবলাম শুধু আমার সাথেই এমনটা হয়েছিলো।শুভ কামনা রইলো আপনার জন্য।

 18 days ago 

সত্যিই আপু অভ্যাস না থাকলে কোন কাজ করা আসলে সহজ হয়না।আমিও অনেক কাজ পারলেও মাছ কাটতে পারিনা।বাজার থেকে মাছ কেটে আনা হয় সব সময়।আপনারা তো খুবই ঝামেলায় পরে গিয়েছিলেন।পাশের বাড়ির ভাবীর সহযোগিতায় মাছটি কাটতে সক্ষম হলেন।আপনার অনুভূতি গুলো কষ্টের হলেও মাছটা কতোটা বড় তা কিন্তু দেখতে পেলেন আপু।কেটে আনলে কিন্তু তা আর দেখতে পেতেন না।

 18 days ago 

এইটা ঠিক বলেছেন বড় মাছ দেখে বেশ ভালোই লাগছিলো।বিশেষ করে বাবু খুবই খুশি হয়েছিলো।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 18 days ago 

ধানের কাজের সময় মাছকাটা একটু মুশকিল হয়ে যায়। কেননা যখন বাড়িতে ধান আসে তখন ধান নিয়ে সবাই হয়তো ব্যস্ত থাকে। তখন মাছ কাটা একটু ঝামেলা মনে হয় ।কিন্তু আমার কাছে মাছ কাটতে অনেক ভালো লাগে ।ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 17 days ago 

হ্যাঁ আপু একদিকে ধানের কাজ অপরদিকে মাছ কাটা একটু কষ্টই হয়েছিলো। আপনি মাছ কাটতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 18 days ago 

কিছুদিন আগে আপনার রেসিপিতে জানতে পেরেছিলাম যে বড়মাছ আনার কারনে রীতিমতো বিপদে পড়ে গিয়েছিলেন এবং তখনই আন্দাজ করেছিলাম এরকমই একটা কিছু হবে। তবে আমি ভেবেছিলাম ভাইয়ার কাছ থেকেই কেটে নিয়েছেন কিন্তু উলটা আপনাকে কাটতে হয়েছে মহিলাদেরকে নিয়ে একটা আন্দাজের বাইরে ছিল। বড় মাছ খেতে বেশ ভালো লাগে কষ্ট হলেও মজা করে খেয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 17 days ago 

ভালো একটা আইডিয়া বলেছেন তো এটাতো আমার মাথাতেই আসেনি।আসলেই আমার উচিত ছিল তাকে দিয়ে মাছটা কাটানো। যাইহোক পরেরবার থেকে মাছ আনলে এটাই করব। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 18 days ago 

বাহ মাছ তো দেখতে সাইজে অনেক বড় আশা করি খুবই সুস্বাদু ছিলো খেতে। বড় সাইজের মাছগুলো কাটতে খুব সমস্যা হয়। বড় সাইজের বটি লাগে আর ধারালো বটি লাগে। তাহলে মাছ কেটে নিতে সুবিধা হয়। বিশেষ করে এই ধরনের বড় সাইজের মাছগুলো যদি বাজার থেকে কেটে আনা হয় তাহলে সুবিধা হয়। যাক আপনার উপর বেশ বড় ধরনের বিপদ চলে গেলো দেখতেছি।

 17 days ago 

হ্যাঁ আপু মাছটি খুবই সুস্বাদু ছিল। আর বড় মাছ খেতে তো ভালোই লাগে। শুধু কাটতে একটু সমস্যা হয়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 17 days ago 

এটা শুভ ভাইয়ের করা ঠিক হয় নাই। বড় মাছ যখন নিয়ে এসেছে সেটা কাটিয়ে নিয়ে আসতে পারত। একদিকে বড় বটি নেই অন‍্যদিকে একা কাটাও সমস্যা। মাছটা কাটতে গিয়ে আপনাদের তিনজনের অবস্থা বেশ শোচনীয় হয়ে গিয়েছিল দেখছি। যাইহোক শেষ পযর্ন্ত মাছটা কাটা হয়েছিল এটা ভালো।

 17 days ago 

সব মিলিয়ে বেশ ঝামেলায় পড়তে হয়েছিল ভাইয়া। অবশেষে অনেক কষ্টের পর মাছটি কাটতে পেরেছিলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 17 days ago 

ছোট দা দিয়ে বড় মাছ কাটতে একটু ঝামেলাই হয়। যদি বাজার থেকে কেটে নিয়ে আসতো তাহলে এত বড় মাছ কিভাবে বুঝতেন। আপনাদের দেখাতে হবে না... যে এটা বড় মাছ। তবে কষ্ট করে কেটেছেন,এখন খেয়ে বেশি মজা পাবেন,হে হে হে। ধন্যবাদ।

 17 days ago 

হ্যাঁ ভাইয়া সে যদি মাছটা বাজার থেকে কেটে আনত তাহলে এত কষ্ট হয়তো করতে হতো না। যাক অবশেষে কষ্ট করে মাছটা কেটেছিলাম এবং রান্না করার পর সে খুবই মজা করে খেয়েছিল। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36