রেসিপিঃ রুই মাছ ভুনা 🥘

in আমার বাংলা ব্লগ28 days ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি রেসিপি ব্লগে স্বাগতম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রুই মাছ ভুনা রেসিপি। কয়েকদিন দাওয়াত খেতে খেতে অবস্থা খারাপ।মাংস ভাত খেতে আর ভালো লাগছে।তাই আজ মাকে বলেছিলাম পাতলা করে মাছ ভুনা করতে।আমি বলা মাএ মা ফ্রিজ থেকে রুই মাছ ভিজিয়ে সব উপকরণ রেডি করে নিয়েছেন।এরপর আমাকে বললেন আমি রেসিপি করবো কিনা।এই সুযোগ তো হাত ছাড়া করা যাবে না তাই মা রান্না করছিলেন আর আমি রেসিপির ফটোগ্রাফি করা শুরু করি। যাইহোক বন্ধুরা আশা করছি রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন শুরু করি আজকের রেসিপি " রুই মাছ ভুনা।"

20240621_175554.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXzQzS.png

উপকরনসমূহঃ
রুই মাছ
পেঁয়াজ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া
মরিচের গুঁড়া
লবণ
তেল

PhotoCollage_1719067909645.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPzLnvAw5nMkNBFxuembpsrfoPHRriZnzMJQp8Qzj3X11VtPjixscvmGWKnJuc...duNUBbDMSD5eaT1gkLQbwQnG77AGd1LEKhBeYPmknYc5G7EAsD9MyHnhVMNoj42rtBsuut2ztckkDfR5smr7P6XDxqKELUHmdnzZfM74oKoD8VhVakr9AzdeSz.png

ধাপ-১

প্রথমে ভালোভাবে মাছগুলো ধুয়ে পরিষ্কার করে নিতে হবে।

20240621_125220.jpg

ধাপ-২

এরপর লবণ এবং হলুদ গুঁড়া দিয়ে মাছগুলো মাখিয়ে নিয়ে কড়াইয়ে তেল দিয়ে তেল গরম হয়ে গেলে মাছগুলো দিয়ে লাল লাল করে ভেজে নিতে হবে।

PhotoCollage_1719067972094.jpg

ধাপ-৩

মাছ ভেজে তুলে নিয়ে একই তেলে পেঁয়াজ কুচি দিয়ে পেঁয়াজ কুচি গুলো নেড়েচেড়ে হালকা বাদামি করে ভেজে নিতে হবে।

PhotoCollage_1719068030881.jpg

ধাপ-৪

এরপর গুঁড়া মসলা এবং বাটা মশলা দিয়ে নেড়েচেড়ে পেঁয়াজের সঙ্গে মিশিয়ে সামান্য একটু পানি দিয়ে মসলাটা কিছুক্ষণ কষিয়ে নিতে হবে।

PhotoCollage_1719068076949.jpg

ধাপ-৫

মসলা কষানো হয়ে গেলে আগে থেকে ভেজে রাখা মাছগুলো দিয়ে নেড়েচেড়ে মসলার সঙ্গে মিশিয়ে নিয়ে কিছুক্ষণ কষিয়ে রান্না করতে হবে।

PhotoCollage_1719068148065.jpg

ধাপ-৬

এবার পরিমাণ মতো পানি দিয়ে রান্না করে নিতে হবে। ঝোল ফুটে উঠার পর কিছুক্ষণ রান্না করে ঝোল যখন ভারি হবে তখন মাছ ভুনা নামিয়ে নিয়ে পরিবেশন করেছি।

PhotoCollage_1719068236814.jpg

20240621_175554.jpg

তো বন্ধুরা এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। খুবই সহজ উপায়ে এবং ঘরোয়া পদ্ধতিতে রুই মাছ ভুনা করেছিলেন আমার মা এবং খেতে খুবই মজার হয়েছিল। আমরা বাসার সবাই খুবই মজা করে খেয়েছিলাম। যাইহোক বন্ধুরা আজ এখানেই বিদায় নিচ্ছি। রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগলে অবশ্যই আপনাদের সুন্দর মতামতের মাধ্যমে আমাকে জানাতে ভুলবেন না। দেখা হবে পরবর্তীতে নতুন কোন রেসিপি বা অন্য কোন বিষয় নিয়ে।

সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

❤️আমার পরিচয়❤️

আমি হাবিবা সুলতানা হীরা । জাতীয়তাঃ বাংলাদেশী। পেশাঃ গৃহিণী। শখঃ নতুন নতুন রেসিপি বানাতে ভালো লাগে। তাছাড়া গান গাওয়া, আর্ট করা, ফটোগ্রাফি করা ও বাগান করতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি স্টিমিটে ২০২০ সালের নভেম্বর মাসে যুক্ত হই।

Sort:  
 28 days ago 

তাহলে দাওয়াত খেয়ে আপনার অবস্থা খারাপ আপু। দাওয়াত খেলে এত বেশি পরিমাণ মাংস ভাত খাওয়া যায় আসলে তা ভারি খাবার। আমাদের লিভার ভালো রাখতে হলে মাছ মাংস কম খেয়ে সবজি বেশি খেতে হয়। বেশিরভাগ ক্ষেত্রে সবজি খেলে আমাদের স্বাস্থ্য ভালো থাকে। অনেকদিন পরে আপনি রুই মাছের ভুনা রেসিপি তৈরি করে শেয়ার করলেন। আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে খেয়ে নিতে। অনেক ভালো লাগলো রেসিপি তৈরি করার ধাপ গুলো দেখে।

 26 days ago 

হ্যাঁ দাওয়াত খেতে খেতে আমার অবস্থা খারাপ আপু।আসলেই আপু শাকসবজির কোনো বিকল্প নেই। যাইহোক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 28 days ago 

আসলে আপু অনেকদিন টানা মাংস খাবার পর মাছ খেতে বেশ ভালোই লাগে। আজ আপনার মাছের ভুনা রেসিপিটি দেখে ভীষণ ভালো লাগলো ।দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই চমৎকার হয়েছে ।এভাবে ভেজে রুই মাছ রান্না করলে খেতে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 26 days ago 

হ্যাঁ আপু মাছ ভেজে ভুনা করলে খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 28 days ago 

রুই মাছ ভুনা আমার খুব পছন্দের। রুই মাছ ভুনা খেতে খুব দারুন‌ । আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। রুই মাছের রেসিপি দেখে খুব ইচ্ছে করতেছে। জিরা আর ধনিয়ার গুঁড়া দেওয়াতে খেতে নিশ্চয় বেশ মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত অসাধারণ রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ‌

 26 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 28 days ago 

আপনি ঠিক বলেছেন ঈদের সময় আসলে অনেক বেশি দাওয়া খাওয়া হয়। তাছাড়া প্রতিদিন মাংস খেতে ও ভালো লাগে না। আপনি রুই মাছের ভুনা করে ভালো করেছেন। রেসিপিটি দেখতে বেশ লোভনীয় ছিলো। তবে আমার কাছে ভুনা জাতীয় রেসিপি গুলো খেতে একটু বেশি ভালো লাগে। রেসিপিটি খেতে নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ তৈরির ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 26 days ago 

জ্বি ভাইয়া মাছ ভুনা খেতে খুবই সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 28 days ago 

এটা অবশ্য ঠিক বলেছেন আপু সব সময় মাংস খেতে ভালো লাগে না। আপনার মা অনেক সুন্দর করে এই মাছ রান্না করেছেন দেখে ভালো লাগলো। আপনিও সুযোগ পেয়ে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু। মাছের ঝোল দেখতে বেশ লোভনীয় লাগছে।

 26 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 28 days ago 

ঠিক বলেছেন আপু কয়েক দিন ধরে দাওয়াত খেতে খেতে আসলে আবস্হা খারাপ। আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজার হয়েছে। আসলে একটু ঝাল হলে মনে হয় অনেক মজার হয়। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 26 days ago 

জ্বি আপু এই মাছ ভুনা খেতে খুবই মজার হয়েছিলো।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 27 days ago 

রুই মাছের নাম শুনলেই খাওয়ার প্রতি আলাদা একটা আগ্রহ তৈরি হয় রুই মাছগুলোকে অনেক লোভনীয় ভাবে ভাজি করেছেন খেতে ইচ্ছে করছে। রুই মাছ ভুনা রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 26 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 27 days ago 

রুই মাছ ভুনা দেখেই খেতে ইচ্ছা করছে। রুই মাছ আমার খুবই প্রিয়। আর রুই মাছের ভুনা রেসিপি গরম ভাতের সাথে খেতে বেশি মজা লাগে। আমার কাছে আপনার রেসিপিটা দেখে তাই খুবই ভালো লাগলো আমার।

 26 days ago 

রুই মাছ আমার এবং আমার বাসার সবারই পছন্দের।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67271.13
ETH 3515.41
USDT 1.00
SBD 2.70