স্বরচিত কবিতা || চৈতালী বেলায়

20-09-2023

০৫ আশ্বিন , ১৪৩০ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে


কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো ও সুস্থ্য আছেন। আসলে ভালো থাকার কথা বললেও কিন্তু আমরা প্রতিনিয়ত ভালো থাকারই অভিনয় করে যাচ্ছি। হয়তো পরিবারপরিজনদের খুশি রাখার জন্য অথবা প্রিয় মানুষকে খুশি রাখার জন্য! একটা বয়সে এসে সবাই মনে করে ফেলে আসা দিনগুলোর কথা। বৃষ্টিতে ভিজে ফুটবল খেলার কথা অথবা বৃষ্টিতে ভেজার কথা তো আছেই। মনে পরে প্রিয় মানুষের কথা। যাকে নিয়ে লেখা হতো শত শত কবিতা। জমা হতো অনুভূতি প্রিয় মানুষটাকে নিয়েই। কিন্তু সময়ের পরিক্রমায় সবই পরিবর্তন হয়। পরিবর্তন হয় আমাদের অনুভূতিগুলো।

অতীতে রঙিন স্বপ্নগুলো আমাকে মনে করিয়ে দেয়, সবুজের সমারোহে কাটানো মুহূর্তগুলো। দিগবিদ্বিক যেদিকে তাকায় শুধু সমাজের সমারোহ। জীবনের একটা পর্যায়ে এসে মনে হয় হারিয়েছি রঙিন স্বপ্নগুলো। কিন্তু বর্তমানের ব্যস্ততায় বারবার হতে হয় ক্লান্ত। কিন্তু অতীত রয়ে যায় স্মৃতি হয়ে। এই বৈকালী বেলায় আমার মনে পরে যায় অতীতের স্মৃতিগুলো। হৃদয়ের ডায়রীতে যা গেঁথে থাকবে আজীবন। যাক, এমনই কিছু কথা কবিতার ছন্দে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করছি আজকের কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন তাহলে পড়ে নেয়া যাক -

স্বরচিত কবিতা_20230920_135931_0000.png

চৈতালী বেলায়

কত কথা, কত অনুভূতি জমে আছে,
হৃদয়ের শাখা-প্রশাখায়,
লিখবো কবিতা, হয়তো জানবে তুমি -
কতকরে চেয়েছি তোমায়।

বৈকালী সন্ধ্যায় হারিয়েছি আমি
আমার ফেলে আসা রঙিন অতীতকে,
চাইলেই ফিরে পাবো না জানি,
সবুজের সমারোহে হারানো রঙিন অতীতকে।

জীবনের ধূসর দিনগুলো,
রবে না আর পরে বেশিদিন,
কিন্তু উত্তাল দিনগুলো,
মোহিত করে আমাকে বার বার।

উড়ন্ত পাখি হয়ে নীলআকাশে ভেসে বেড়ায়,
বিমোহিত হয়ে ফিরে আসি একালের সন্ধ্যায়।
নিয়ন আলোর শহরে ম্লান হয়ে যায়,
অতীততের রঙিন স্বপ্নগুলো।

তবে আমি ফিরে আসি বার বার,
বর্তমানের ব্যস্ততার চৈতালী বেলায়।


আশা করছি আজকের কবিতাটি আপনাদের কাছে ভালো লেগেছে। চেষ্টা করেছি মনের অনুভূতিগুলো কবিতার মাধ্যমে ফুটিয়ে তোলার। আপনাদের কাছে ভালো লাগলেই আমার কবিতা লেখা স্বার্থক! সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ 🦋🌼।



10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg

আমি কে?

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। সম্প্রতি আমি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছি। পাশাপাশি লেখালেখি করে আসছি গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা, আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। যাক,
নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

বেশি সুন্দর কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। সত্যি আপনার কবিতার প্রতিটি ছন্দ বেশ অসাধারণ হয়েছে। বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

জীবনের ধূসর দিনগুলো,
রবে না আর পরে বেশিদিন,
কিন্তু উত্তাল দিনগুলো,
মোহিত করে আমাকে বার বার।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে ☘️

 last year 

বেশ চমৎকার ছিল আপনার কবিতা। আপনার কবিতাটি আবৃত্তি করে আমার অনেক ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে প্রত্যেকটা লাইন মিলিয়ে লেখার চেষ্টা করেছেন আপনি। আপনার লেখা এত সুন্দর কবিতা আবৃত্তি করতে পেরে অনেক খুশি হলাম।

 last year 

খুব ভাল লাগল ভাই আপনার মন্তব্য পড়ে। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি 🍀

 last year 

অসাধারণ একটি কবিতা আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন, চৈতালী বেলায় কবিতার প্রতিটি চরণ অসাধারণ ছিল পড়ে তো আমি মুগ্ধ হয়েছি। প্রত্যেকটি চরণের সাথে প্রত্যেকটি চরণের অনেক সুন্দর মিল ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য 🦋

 last year 

চৈতালি বেলায় বেশ সুন্দর একটি নাম দিয়েছেন কবিতার। নামের সঙ্গে সঙ্গে কবিতাটি বেশ চমৎকার। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু! অসংখ্য ধন্যবাদ আপনাকে 🦋

 last year 

বাহ্ চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।কবিতার প্রতিটি লাইন জাস্ট অসাধারণ হয়েছে।টপিক টাও চমৎকার সিলেক্ট করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে ধন্যবাদ আপু 🦋

 last year 

আপনার লেখাগুলোর মধ্যে খুব সুন্দর অনুভূতি প্রকাশ পেয়েছে। আপনি ঠিক বলছেন এক সময় মনের মানুষকে নিয়ে অনেক কিছু কল্পনা করা যায়। সেই সাথে কত শত কবিতা লেখা যায়। কিন্তু সময়ের পরিক্রমায় ব্যস্ততার মাঝে সবকিছু বিলীন হয়ে যায়। শুধু স্মৃতিটুকু পড়ে থাকে সেই স্মৃতি বিচরণ করা ছাড়া আর কোন উপায় থাকে না। দারুন কবিতা লিখলেন চৈতালী বেলায় পড়ে অনেক ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65556.02
ETH 2660.30
USDT 1.00
SBD 2.91