রেনডম ফটোগ্রাফি! 🌸

in আমার বাংলা ব্লগ4 months ago

20-05-2024

০৬ জৈষ্ঠ , ১৪৩০ বঙ্গাব্দ


🌼আসসালামুআলাইকুম সবাইকে🌼


কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো ও সুস্থ্য আছেন। তো সকলের সুস্বাস্থ্য কামনা করে আজকে চলে এলাম কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আসলে ফটোগ্রাফিগুলো বাড়িতে থাকা অবস্থায় করেছিলাম এবং আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করছি। আরও বেশ কিছু ফটোগ্রাফি এখনও রয়ে গেছে। বাকি ফটোগ্রাফিগুলো আপনাদের সাথে শেয়ার করবো। আশা করছি আপনাদের কাছেভালোই লাগবে। ফটোগ্রাফি আসলে ভালো লাগার বিষয়। ফটোগ্রাফি করতে আমার ভালোই লাগে। যাইহোক, আজকের ফটোগ্রাফিগুলো দেখে নেয়া যাক!

IMG_20240520_213256.jpg
Device: Oppo A12 Location: Nandail, Mymensingh

ঘাসফুল! এ ঘাসফুলগুলো ঘন ঘাসে বেশি জন্মে। বিশেষ করে রাস্তার পাশে বেশি পাওয়া যায়। যেখানে ছায়া থাকে সেখানে ঘাসগুলোও তাড়াতাড়ি বড় হয় তবে কিছু রোদ পেলে তাড়াতাড়ি বেড়ে যায়। এমন ঘাসফুল দেখতেও ভালো লাগে। আমি ঘাসফুলের ফটোগ্রাফিটা করতে বেগ পোহাতে হয়েছিল। কারণ ঠিকঠাক ফোকাস নিতে পারছিলাম না। ফাইনালি পেরেছিলাম।


IMG20240414175830.jpg
Device: Oppo A12 Location: Nandail, Mymensingh

কলা গাছে কলার চরি! একেক জায়গায় একে নামে ডাকে। গোধূলী বেলায় কলার চরি অন্যরকম একটা অনুভূতি জাগিয়েছিল মনে। এ কলাগাছগুলো সরকারিভাবে লাগানো রাস্তার পাশে। তবে কলাগুলো ভোগ করে খায় সাধারণ জনগণ। আমাদের হোসেনপুর রোডের রাস্তার পাশেই সারি সারি কলাগাছ লাগানো। কলাগুলো বড় হয়েছে।


IMG_20240520_213223.jpg
Device: Oppo A12 Location: Nandail, Mymensingh

কাশফুল! ছোট ছোট কাশফুলগুলো দেখতেও ভালো লাগে। আমি আসলে কাশফুল দেখেছি কিন্তু কখনো সেগুলোর কাছে যাওয়ার সৌভাগ্য হয়নি। তবে সেদিন দেখলাম রাস্তার পাশে ছোট ছোট কাশফুল জন্মেছে। হয়তো কাশফুলগুলো বড় হলে চমৎকার লাগবে দেখতে। রাস্তার সৌন্দর্যটাও তখন বৃদ্ধি পাবে।


IMG_20240520_172842.jpg
Device: Oppo A12 Location: Nandail, Mymensingh

বিস্তর ধানের ক্ষেত! তখন ধানগুলো পাকেনি। সবুজ সমারোহ ধানের ক্ষেত দেখতেও চমৎকার লাগছিল। এটি তুলেছিলাম আমাদের বিলের পাশের জমি থেকে। বিলের যেদিকে তাকানো যায় শুধু ধানের জমি!


IMG_20240520_172759.jpg
Device: Oppo A12 Location: Nandail, Mymensingh

নারকেল গাছ আর তাল গাছ! এই দুইটা গাছের প্রতি আমার আলাদা ভালো লাগা কাজ করে। সময়ের পরিক্রমায় এ দুটো গাছই বিলুপ্তির পথে। আমাদের পুকুর পাড়ে একটি মাত্র নারকেল গাছ রয়েছে। আগে দুটো ছিল। একটি ঝড়ে ভেঙে গেছে। নারকেল গাছটি দেখতে ভালো লাগছিল।


IMG_20240520_213042.jpg
Device: Oppo A12 Location: Nandail, Mymensingh

আমার পছন্দের একটি ফুল। ছোটবেলা থেকেই এ ফুলটি আমার ভীষণ পছন্দের। ফুলটিকে আমি জেসমিন ফুল নামেই চিনে আসছি। এটার ভিন্ন নাম থাকলে জানাবেন আশা করছি। সাদা রঙের এ ফুলটির মাঝে আলাদা একটা ভালো লাগা কাজ করে।


IMG_20240520_213007.jpg
Device: Oppo A12 Location: Nandail, Mymensingh

পেয়ার ফুলের ফটোগ্রাফি! পেয়ারা হওয়ার আগে ঠিক এভাবেই ফুল হয়। তারপর ফুল ঝরে যায় কিন্তু সেটা পেয়ারাতে রূপান্তর হয়। পেয়ারা ফুলটি দেখতে ভালো লাগছিল।



আশা করছি আজকের ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লাগবে। ভালো লাগলে আশা করছি জানাবেন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ 🌸

DeviceOppo A12
Photographer@haideremtiaz


10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg

আমি কে?

IMG-20211205-WA0092.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। সম্প্রতি আমি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছি। পাশাপাশি লেখালেখি করে আসছি গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা, আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। যাক,
নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক অনেক ভালো লাগলো আপনার সুন্দর এই পোস্ট করতে দেখে। খুব চমৎকারভাবে ফটো ধারণ করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া চমৎকার মন্তব্য করার জন্য। 🌸

 4 months ago 

খুবই সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রেনডম ফটোগ্রাফি হলেও আপনি প্রকৃতির থেকে খুবই সুন্দর ফটোগ্রাফি ধারণ করতে সক্ষম হয়েছেন। পেয়ারা ফুলের ফটোগ্রাফি এবং ধান ক্ষেতের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌸

 4 months ago 

আপনি চমৎকার ফটোগ্রাফে শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে দেখে। আপনি যে কলার চরি বললেন সেটাকে আমরা চরা বলি তাহলে বেশি তফাৎ নেই😂। পেয়ারা ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লেগেছে। আপনার শেয়ার করা অন্যান্য ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো।

 3 months ago 

হাহাহা! একেক জায়গায় একেক নামে ডাকে আপু 😁

 3 months ago 

খুবই ভালো লাগলো ভাই আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। ফটোগ্রাফি পোস্ট দেখলে আমার অনেক বেশি ভালো লাগে। কারন আমি ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি। আসলে আমি সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্টগুলো দেখার জন্য। দেখি আজ আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। অনেক দূর এগিয়ে যান ভাই শুভকামনা রইল।

 3 months ago 

আপনার ফটোগ্রাফিগুলোও আমার কাছে ভীষণ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌸

 3 months ago 

বেশ কিছু চমৎকার ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ,আপনার তোলা ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লেগেছে, বিশেষ করে জেসমিন ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে অসাধারণ লেগেছে। এই ফুল টা আমার অনেক পছন্দের ফুল এই ফুলের সুগন্ধি অনেক বিশেষ করে এই ফুলের সুগন্ধর রাতের বেলায় বেশি হয়। ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি ।আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 months ago 

আপনার কাছে জেসমিন ফুলের ফটোগ্রাফিটা ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌸।

 3 months ago 

আজকে আপনি খুব সুন্দর সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে অসম্ভব ভালো লাগলো ধানক্ষেতের ফটোগ্রাফি এবং পেয়ারা ফুলের ফটোগ্রাফি। তবে বেশ চমৎকারভাবে ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 3 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌸

 3 months ago 

জেসমিন ফুল আমারও খুব পছন্দের ফুল। আজকে আপনি খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। তবে নারকেল গাছের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। আমাদের বাড়ি তো নারিকেল গাছ আছে। তবে ধানক্ষেতের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। গ্রামাঞ্চলে এরকম ধানক্ষেত গুলো দেখা যায়। চমৎকার ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 months ago 

আপনি ধানক্ষেতের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌸

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32