আমার তোলা কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ11 months ago

30-10-2023

১৫ কার্তিক , ১৪৩০ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে


কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো ও সুস্থ্য আছেন। কিন্তু পরিবেশ ও পরিস্থিতি মাঝে মাঝে আমাদের ভালো থাকতে দিচ্ছে না। আসলে রাজনৈতিক ব্যাপারগুলো আমার মোটেও পছন্দ। আমি যতটা পারি এড়িয়ে চলতে বিষয়গুলো। কিন্তু বর্তমানে দেশের অবস্থা, দেখে মনে হচ্ছে কিছু একটা হবে। প্রায় একদশক পর মনে হয় হরতাল শুনলাম। সারাদেশে মোটামোটি পরিবেশ স্থবির! গাড়ি চলাচল তেমন একটা করছে না। সাধারন জনগণ পরছে আসলে বিপদে। ঠিক মতো কাজও করতে পারছে না। তবে আমি আশা করি চলমান এ পরিস্থিতি স্বাভাবিক হবে। মানুষের চলাচল স্বাভাবিক হবে। যাল, ঐদিকে আর না যায়। আজকে আবারো চলে এলাম কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আশা করছি ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ০১

IMG_20231030_104534.jpg

Device: Oppo A12
Location:Nandail,Mymensingh


এই ফুলটি মোটামোটি সবার বাড়িতে পাওয়া যায়। ফুলটির নাম হচ্ছে রেইন লিলি। ফুলটির কোনো গন্ধ নেই। তবে ফুলটি দেখতে বেশ ভালো লাগে আমার কাছে। মজার ব্যাপার হলো, এ ফুলগাছে সবসময়ই ফুল দেখতে পাওয়া যায়। আমাদের বাড়ির সামনেই কয়েকটি রেইন ফুলের গাছ। সেখান থেকেই ফটোগ্রাফি করেছিলাম।


ফটোগ্রাফিঃ০২

IMG_20231030_104520.jpg

Device: Oppo A12
Location:Nandail,Mymensingh


এ পোকার নামটি আমার জানা নেই। তবে প্রায় সময়ই দেখা যায় সবজির পাতার মাঝে বসে থাকতে। অনেকটা সোনালী রঙের। দেখতেও সুন্দর লাগে। আমাদের তিতাকরলা গাছের পাতার মাঝে দেখলাম পোকাটি বসে আছে। তখন ফটোগ্রাফি করেছিলাম।


ফটোগ্রাফিঃ০৩

IMG_20231030_104659.jpg

Device: Oppo A12
Location:Nandail,Mymensingh


সকাল সকাল নীল আকাশের দেখা! মেঘের আভা কিছু জমে হয়েছে। তবে সেগুলো জমা হয়ে ভারী বর্ষণ হওয়ার সম্ভাবন কম। কারণ এখ শীতকালের একটা ভাব শুরু হয়েছে। এমন সময়ে যদি বৃষ্টি আসে তাহলে আমি বলবো প্রকৃতির রূপ অনেকটাই পরিবর্তন হয়েছে।


ফটোগ্রাফিঃ০৪

IMG_20231030_104617.jpg

Device: Oppo A12
Location:Nandail,Mymensingh


জলপাই ফল! আমাদের গাছে সবসময় অনেক জলপাই হয়। প্রতিবছরই জলপাইয়ের আচার করে খাওয়া হয়। শীতের শুরুতেই বলতে গেলে জলপাইগুলো অনেক বড় হয়ে যায়। খেতেও ভালো লাগে।


ফটোগ্রাফিঃ০৫

IMG_20231030_104558.jpg

Device: Oppo A12
Location:Nandail,Mymensingh


এ ফুলটিকে দেখে না চেনারই কথা। কারণ ফুলটি মারা গিয়েছে। ফুলটি ছিল গোলাপ ফুলের। যত্নের অভাবে হয়তো গোলাপ ফুলটি মারা গিয়েছে। আসলে কোনো কিছুই তো স্থায়ী নয়।


ফটোগ্রাফিঃ০৬

IMG_20231030_104801.jpg

Device: Oppo A12
Location:Nandail,Mymensingh


এটি একটি গাছ। গাছটি কয়েক মাস আগে কেটে ফেলা হয়েছিল। কিন্তু সেই গাছের গোড়া থেকে দেখলাম আবার গাছ জন্মেছে। এক সময় বড় আকার লাভ করবে। গাছটির নাম আমার জানা নেই আসলে।


ফটোগ্রাফিঃ০৭

IMG_20231030_104735.jpg

Device: Oppo A12
Location:Nandail,Mymensingh


দেখতে অনেকটা ব্যাঙের ছাতার মতো। তবে এগুলো ব্যাঙের ছাতা না। ছত্রাক জাতীয় উদ্ভিদ হতে পারে। গাছের গোড়ায় দেখলাম হয়েছে।


Photographer@haideremtiaz
LocationNandail, Mymensingh

আশা করছি ফটোগ্রাফিগুলো আপনাদের কাছে ভালোই লেগেছে। আজকের মতো এখানেই বিদায় নিলাম। আপনাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। আল্লাহ হাফেজ 🍃🦋



10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg

আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। সম্প্রতি আমি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছি। পাশাপাশি লেখালেখি করে আসছি গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা, আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। যাক,
নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 11 months ago 

ভাই আপনার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে অনেক বেশি ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফির সাথে উপস্থাপন অনেক সুন্দর হয়েছে ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে ☘️

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

আপনার তোলা অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে জলপাই এবং নীল আকাশের ফটোগ্রাফি। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🍃

 11 months ago 

এখন আর দেশের রাজনীতি নিয়ে কথা বলতে ইচেছ করে না। কি যে হচেছ চারদিকে। সবচেয়ে বড় কথা হচেছ আমরা একটু শান্তি চাই। তবে আজ কিন্তু দারুন কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আমার তো প্রতিটি ফটোগ্রাফি বেশ দারুন লেগেছে। শুভ কামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ঠিক বলেছেন আপু, দিনশেষে আমরা সাধারণ পাবলিক একটু শান্তি চাই। আপনার কাছে ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু ☘️

 11 months ago 

আসলেই অনেক দিন পর নিউজে হরতাল অবরোধের কথা শুনছি। রাজনৈতিক ব্যাপার গুলো আমারও পছন্দ না। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। আপনাদের গাছে তো দেখছি খুব সুন্দর জলপাই ধরেছে। জলপাইয়ের আচার আমার বেশ পছন্দ। বাকি ফটোগ্রাফি গুলোও ভালো ছিল।

 11 months ago 

হুমম, এক দশক আগে মনে হয় হরতাল শুনেছিলাম। দেশের অবস্থাও তেমন ভালো না। যাক, ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম ☘️

 11 months ago 

দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন।
ফটোগ্রাফির সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম।
বিশেষ করে প্রথম দ্বিতীয় এবং চতুর্থ নম্বর ফটো নজর কাটানো ছিল।

 11 months ago 

চেষ্টা করেছি ভাইয়া। আপনি কিন্তু দারুণ ফটোগ্রাফি করে থাকেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ☘️

 11 months ago 

আপনি কিন্তু অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনার তোলা এত সুন্দর ফটোগ্রাফি দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। মনটা একেবারে জুড়িয়ে গিয়েছে প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে। তবে মারা জাওয়া গোলাপ ফুলটার ফটোগ্রাফি দেখে অনেক খারাপ লেগেছে। ফুলটা যদি জীবিত থাকতো তাহলে কতই না সুন্দর লাগতো দেখতে।

 11 months ago 

এটা ঠিক বলেছেন ভাইয়া, গোলাপ ফুলটা মারা না গেলে সুন্দর দেখাতো। যাক, অসংখ্য ধন্যবাদ আপনাকে ☘️

 11 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এমনিতে প্রকৃতি পরিবেশের ফটোগ্রাফি দেখতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। আমার কাছে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে সব থেকে বেশি ভালো লেগেছে সকাল সন্ধ্যা নীল আকাশের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🍀

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61986.20
ETH 2421.27
USDT 1.00
SBD 2.63