শখের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 months ago

09-10-2023

২৪ আশ্বিন , ১৪৩০ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে


IMG_20231009_081657.jpg

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো ও সুস্থ্য আছেন। পরিবেশ পরিস্থিতি আমাদের ভালো না রাখতে দিলেও আমাদের মানিয়ে নিয়েই চলতে হবে। আসলে কদিনের বৃষ্টিতে বেহাল দশা গ্রামে। এখন বৃষ্টি না হলেও নদীর পানি উজানে চলে আসছে। জমিগুলো এখনও পানির নিচে তলিয়ে আছে। এ অবস্থা কদিন থাকো সেটাই দেখার বিষয়। কৃষকরা অনেকটাই উদ্বিগ্ন। কারণ পানির নিচে বেশিদিন ধানের জমি থাকলে সেগুলো নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তো কিছুদিন আগে ভারী বর্ষণে বন্যার মতো অবস্থা হয়ে গিয়েছিল। আমার ফুফুর বাসায়ও নাকি পানি উঠে গিয়েছিল। নান্দাইলের ভিতরে এমন পানি উঠে পরেছে সেটা প্রথম শুনলাম। তাই গিয়েছিলাম ফুফুর বাসায়। বাসার ভিতরে গেইট অবধি পানি এসে পরেছিল। ফুফুর বাসাটা নান্দাইল বাজারের ভিতরেই অবস্থিত। তো ফুফুর বাসার ছাদে কিছু ফুলের চারা সাথে সবজি গাছ লাগানো হয়েছে। আমি সেগুলোর ফটোগ্রাফি করেছিলাম। আশা করছি ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ০১

IMG20231002172638.jpg


মরিচ গাছটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। কালো মরিচের গাছ অনেকদিন পর দেখলাম। একসময় আমাদের বাড়িতেও এসব ধরনের মরিচের গাছ লাগানো হতো। গাছ বড় হলো আরও বেশ কিছু মরিচ ধরবে হয়তো।


ফটোগ্রাফিঃ০২

IMG20231002172456.jpg


পুইশাক তো আপনারা সবাই কমবেশি দেখেছেন। ছাদে পুইশাকের গাছ দেখে আমার রীতিমত ভালো লেগেছিল। বড় পরিসরে টবের মাঝে পুইশাকের গাছ লাগানো হয়েছে। সাথে বাশেঁর কঞ্চি দিয়ে দেয়া হয়েছে যাতে ঠিকঠাকভাবে বেড়ে উঠতে পারে।


ফটোগ্রাফিঃ০৩

IMG20231002172509.jpg


লাউয়ের গাছ দেখেও ভালো লাগলো আসলে। লাউ গাছ যদিও ছোট তবে সঠিক পরিচর্যা করলে এক সময় এখান থেকেই লাউ হবে। লাউ গাছের বেশ কিছু নতুন ডগা দেখতে পেলাম।


ফটোগ্রাফিঃ০৪

IMG20231002172422.jpg


নয়নতারা ফুলকে তো আপনারা সবাই চিনে থাকবেন! বলতে গেলে প্রসিদ্ধ একটা ফুল। সবার বাসা বাড়িতেই এ ফুলটি দেখতে পাওয়া যায়। ফুলটি দেখতেও চমৎকার লাগে সাথে ফুলগাছের পাতাগুলোও আমার কাছে ভালো লাগে।


ফটোগ্রাফিঃ০৫

IMG20231002172619.jpg


এ ফুলের নাম যতদূর জানি সকাল বিকাল ফুল। এ ফুল দিয়ে ছোটবেলায় রক্তমাখা খেলা খেলতাম আসলে। অনেকদিন পর ফুলটি দেখলাম। ভালোই লেগেছিল ফুলটির ফটোগ্রাফি করতে। তবে এ ফুলের রঙটা অনেকটা কমলা রঙের। ছোটবেলায় দেখেছিলাম অনেকটা পিংক কালারের। উপরের পাপড়িটা হাতে ঘষলেই রক্তের মতো হাত রঙ ধারণ করতো।


ফটোগ্রাফিঃ০৬

IMG20231002172531.jpg


এ ফুলটি আসলে একধরনের ঘাসফুল। অনেকটা কাঠগোলাপের মতো আমার কাছে মনে হচ্ছিল। যদিও ফুলটি ছোট তবে দেখতে সুন্দর লাগছিল। গাছের পাতাগুলোও আমার কাছে দারুণ লেগেছিল।


ফটোগ্রাফিঃ০৭

IMG20231002172545.jpg


এটাও একধরনের ঘাসফুল! তবে এটা আগে কখনো দেখিনি। ফুলগুলো মৃতপ্রায়। ফুলের পাপড়িগুলো দিয়ে তুলোর মতো বের হচ্ছে।


DeviceOppo A12
Photographer@haideremtiaz
Locationw3w
Date07 September, 2023


10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg

আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। সম্প্রতি আমি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছি। পাশাপাশি লেখালেখি করে আসছি গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা, আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। যাক,
নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 10 months ago 

আমি ফটোগ্রাফি করতে যেমন পছন্দ করি তেমনি আমার কাছে ফটোগ্রাফি দেখতেও খুবই ভালো লাগে। আপনি ভিন্ন ভিন্ন রকমের অনেক সুন্দর করে এই ফটোগ্রাফি গুলো করেছেন, যা দেখতে খুবই ভালো লেগেছে আমার কাছে। ফটোগ্রাফি গুলোর সৌন্দর্য এত সুন্দর করে ভাগ করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

জি ভাইয়া। আপনি দারুণ দারুণ সব ফটোগ্রাফি করে থাকেন। আমার কাছেও আপনার ফটোগ্রাফি বেশ ভালো লাগে ☘️

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে ফটোগ্রাফি পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া সত্যি বেশ মুশকিল। ভাই আপনি যেই ফুলকে সকাল বিকাল ফুল বলেছেন সেটি হচ্ছে সন্ধ্যা মনি ফুল। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আনাদের দিকে ফুলটিকে সকাল বিকাল ফুল বলেই চিনে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই 🦋

 10 months ago 

আপনি বেশ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন যেগুলো বেশ দারুন ছিল। এরকম ভাবে ফটোগ্রাফি করলে সেগুলো অনেক বেশি ভালো লাগে দেখতে। প্রত্যেকটা ফটোগ্রাফির মাধ্যমে সেগুলোর সৌন্দর্য দারুন ভাবে ফুটে উঠেছে। যা দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হলাম। আপনার তোলা ফটোগ্রাফির প্রশংসা করতেই হচ্ছে।

 10 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য ☘️

 10 months ago 

ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি ভালো হয়েছে তবে আমার কাছে ফুলের ফটোগ্রাফি গুলো সব থেকে বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই ☘️

 10 months ago 

আপনার ফুপুর বাসায় পানি উঠেছে।আসলে এতো দিনের বৃষ্টিতে অনেক জায়গায়ই পানি আটকে আছে।আর নদীর পানি বেড়ে যাওয়াতে এই সমস্যা হয়েছে।আপনি আপনার ফুপুর বাসায় গিয়ে ছাদ বাগানের ফটোগ্রাফি করলেন।ফটোগ্রাফির পাশাপাশি বর্ননা তুলে ধরাতে আরো বেশী ভালো লাগলো।অসংখ্য ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 10 months ago 

জি আপু। বন্যায় খুব খারাপ অবস্থা, বাসা অবধি পানি চলে আসছে। যাক, অসংখ্য ধন্যবাদ আপু ফটোগ্রাফিগুলো আপনার কাছে ভালো লেগেছে ☘️

 10 months ago 

ঘাস ফুল গুলো দেখতে অসাধারন লাগতেছে ভাইয়া। নয়নতারা ফুল গুলো আমি একটু বেশি পছন্দ করি। আপনার শখের ফটোগ্রাফি গুলো দেখে একটু বেশি ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 10 months ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🦋

 10 months ago 

বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করছেন ভাইয়া। আপনার ধারণ করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে আমার কাছে সব থেকে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি টি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39