স্বরচিত কবিতাঃ " তুমিহীন শূন্যতা "

in আমার বাংলা ব্লগlast month

23-05-2024

০৯ জৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ


🌼 আসসালামুআলাইকুম সবাইকে 🌼


স্বরচিত কবিতা_20240523_224046_0000.png

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো থাকার চেষ্টা করে যাচ্ছেন প্রতিনিয়ত। আমিও ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। তবে ব্যস্ততার কারণে মনে হচ্ছে আপনাদের থেকে অনেক দূরে সরে যাচ্ছি। কোচিং এ পরীক্ষা থাকার কারণে এখন আপনাদের সাথে তেমনভাবে কথা বলাও হয়ে উঠেনি। তবে শত ব্যস্ততার মাঝেও দায়িত্বের জায়গা থেকে বলি তাহলে কোনো কিছু শেয়ার না করলেও ভালো লাগে না। যাইহোক, আপনারা জানেন যে আমি কবিতা শেয়ার করে থাকি সপ্তাহে। আমার বাংলা ব্লগে অনেকেই ভালো ভালো কবিতা লিখে থাকেন। আমার বাংলা ব্লগের অনুকবিতার আদলে অনেকেই কবিতা লেখার উৎসাহ পাচ্ছে। এটা আসলে আমাদের জন্যও ভালো।

আজকের কবিতায় একজন প্রেমিকের শূন্যতার বিষয়টি ফুটে তোলার চেষ্টা করেছি। প্রেমিক হৃদয়ে তার প্রিয়জনকে নিয়ে নানা ধরনের স্বপ্ন। যদি সে আবার ফিরে আসে তার জীবনে, শহরের অলিগলি সাজাবে রঙিন করে। চাদঁ মামাদের জানাবে নিমন্ত্রণ। আসলে ভালোবাসার অনুভূতিটাই থাকে অন্যরকম তখন। তবে প্রিয় মানুষটা যখন আমাদের জীবন থেকে হারিয়ে যায় তখন সবকিছু যেন বিবর্ণ হয়ে পরে। হৃদয় জুড়ে শুধু তুমিহীন শূন্যতাই অনুভব করে তখন।

তুমিহীন শূন্যতা

যদি তুমি আসো -
বাতাসের খামে পাঠাবো নিমন্ত্রণ,
সাজিয়ে দেবো আমার শহরের প্রতিটা অলিগলি,
দেয়ালে দেয়ালে লিখে দিবো তোমার আগমনী বার্তা।

যদি তুমি আসো -
সন্ধ্যাবেলায় চাদঁ মামাকে জানাবো নিমন্ত্রণ,
চৈত্রের তপ্ত দুপুরে দখিনাকে হাওয়াকেও জানাবো,
মেঘেদের জানাবো নিমন্ত্রণ,
বৃষ্টির শীতলতায় হয় যেন তোমার মন তৃপ্ত!

যদি তুমি আসো -
গোধূলী বেলায় থাকবে রঙধনুর নিমন্ত্রণ,
সন্ধ্যাবেলায় থাকবে জ্যোৎস্না রাতের নিমন্ত্রণ,
ফাল্গুনী বিকেলে থাকবে কোকিলের মিষ্টি গানের সুর,
বসন্তের শেষে থাকবে কৃষ্ণচূড়া ফুলের নিমন্ত্রণ।

আজ শুধু তুমি নেই
আমার আকাশ তাই বিবর্ণ,
শহরের অলিগলিও আজ রঙহীন মরুভূমির মতো
তুমিহীন তাই হৃদয়ে শূন্যতা,
শূন্য হৃদয়ে আজ তোমাকে নিয়েই যত কবিতা।

আমার শহর আজ মরীচিকার মতো,
রঙহীন শহর জুড়ে শুধু তোমাকেই খুজেঁ ফেরা।


আশা করছি আজকের কবিতাটি আপনাদের কাছে ভালো লাগছে। আপনাদের কাছে ভালো লাগলে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ 🌸।



10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg

আমি কে?

IMG-20211205-WA0092.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। সম্প্রতি আমি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছি। পাশাপাশি লেখালেখি করে আসছি গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা, আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। যাক,
নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 last month 

এর আগেও শেয়ার করেছিলেন কোচিং এর কারণে ভালোভাবে কাজ করতে পারছেন না। ভালোভাবে কোচিং করে পরীক্ষায় ভালো ফলাফল করেন শুভকামনা রইলো। তবে কবিতা খুব সুন্দর লিখলেন। শত ব্যস্ততার মাঝেও প্রিয়জনকে কেন্দ্র করে এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের উপহার দিলেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 
 last month 

আসলে আপনার কবিতাটি পড়ে আমি সত্যি মুগ্ধ হয়ে গেলাম। একটা কবিতার মাঝে এত সুন্দর ভাবে আপনি প্রিয় মানুষটির আসার নিমন্ত্রণ জানাচ্ছেন তা সত্যিই খুব সুন্দর। আসলে কবিতার প্রতিটা লাইনের ভিতরে অনেক গভীর অর্থ রয়েছে। ধন্যবাদ আপনাকে আজকে এত সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন একটি কবিতা শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে একজন ভালোবাসার মানুষের শূন্যতা কতটা কাঁদায় শুধুমাত্র যে ভালোবাসে সেই বুঝতে পারে। ধন্যবাদ এত সুন্দর ভাবে কবিতা লিখে শেয়ার করার জন্য।

 last month 

ভাই আপনার কবিতাগুলো সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। হৃদয়ের অনুভূতি গুলো আপনি অনেক সুন্দর ভাবে কবিতার মাধ্যমে তুলে ধরতে পারেন এটা সবথেকে বেশি ভালো লাগে। ভালোবাসার মানুষের যে শূন্যতা সেটা কবিতার মাধ্যমে তুলে ধরেছেন কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ব্যাস্ততা জীবনের জন্য দরকার আছে। আমি নিজেও ভীষণ ব্যাস্ত সময় পার করছি, তবুও প্রতিনিয়ত লেগে থাকার চেষ্টা করে যাচ্ছি। তোমার কবিতা আমি আগেও পড়েছি, বেশ চমৎকার লিখে থাকো। তুমি কবিতার মধ্যে প্রিয় মানুষটি ঘিরে শুন্যতার বিষয়টি ফুটিয়ে তুলতে পেরেছো। প্রতিটি লাইন বেশ গোছানো ছিল।
অনেক ধন্যবাদ তোমাকে চমৎকার পোস্টটি উপহার দেয়ার জন্য।

 last month 

জি ভাইয়া। আপনিও অনেক ব্যস্ত সময় পার করছেন। আমার কবিতা আপনার কাছে ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌸

 last month 

যদি সে আসতো আমাদের জীবনের প্রতিটা দিন হতো বসন্ত। কিন্তু তার পছন্দ গ্রীষ্ম। সেজন্য আমার জীবনকে মরুভূমি করে চলে গিয়েছে হা হা। চমৎকার ছিল কবিতা টা ভাই। কাউকে পাওয়ার জন্য তীব্র আকাঙ্খা তার চলে যাওয়া। কবিতা টা চমৎকার লিখেছেন ভাই। খুবই ভালো লাগল। সবমিলিয়ে দারুণ ছিল কবিতা টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 last month 

হাহাহা! গ্রীষ্ম পছন্দ দেখেই তো ব্যাপারটা এমন। যাইহোক, আপনাকে অসংখ্য ধন্যবাদ কবিতার ভাবার্থ বুঝার জন্য 🌸

 last month 

আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।তুমিহীন শূন্যতা কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। আসলে প্রত্যেক মানুষ প্রিয়জনকে অনেক বেশি পছন্দ করে। আর প্রিয় মানুষ যখন জীবন থেকে চলে যায় তখন জীবনে শূন্যতা দেখা দেয়। তবে আপনার কবিতার ভাষা অসাধারণ। সুন্দর করে কবিতাটি লিখেছেন।

 last month 

আপনার কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে খুশি হলাম অনেক আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌸

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64354.36
ETH 3507.50
USDT 1.00
SBD 2.54