স্বরচিত কবিতাঃ " তুমি যতই আঘাত দাও "

in আমার বাংলা ব্লগ4 months ago

25-04-2024

১২ বৈশাখ , ১৪৩০ বঙ্গাব্দ


🌼আসসালামুআলাইকুম সবাইকে🌼


স্বরচিত কবিতা_20240425_181959_0000.png

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো ও সুস্থ্য আছেন। আসলে এখন যে অবস্থা ভালো থাকাটাও কঠিন হয়ে যাচ্ছে। তাপমাত্রা তো দিনকে দিন বাড়ছে। দাদা অবশ্য কিছু টিপস দিয়েছিল এই গরমে সেগুলো কাজে লাগছে আসলে। আমি দাদার কথা মতো এখন সকাল সকাল গোসল করে ফেলছি। আসলে সকালে গোসল করলে একটা রিফ্রেশমেন্ট কাজ করে। কাজগুলো একদম ঠান্ডা মাথায় করা যায়। তাছাড়া পড়াশোনাটাও হয় ভালো করে। গরমের ফিলটা খুব কম হয়। যাইহোক, এই গরমে বেশি বেশি পানি পান করাই উচিত আমাদের। আশা করছি সবাই সাবধানে থাকবেন এই সময়টাতে।

আজকে আবারো চলে এলাম একটি কবিতা নিয়ে। আসলে কবিতা হচ্ছে অনুভূতির বিষয়। আপনি কি ভাবছেন সেটা যদি কবিতার ভাষায় ফুটিয়ে তুলতে পারেন তাহলেই হলো। আমার বাংলা ব্লগে বলতে অনেকেই দারুণ দারুণ সব কবিতা লিখে থাকেন। তো আজকের কবিতায় একজন পাগল প্রেমিকের মনের ব্যক্ত কিছু কথা ফুটে উঠেছে। আসলে ভালোবাসায় পাগলামী না থাকলে কি হয়! মান-অভিমান থাকবেই কিন্তু দিনশেষে কেউ কাউকে ছাড়া ভালো থাকবে না । সব মান অভিমান ভুলে ভালোবাসার মানুষটির হাতে হাত ধরে সারাটি জীবন কাটিয়ে দেয়ার নামই ভালোবাসা।

তুমি যতই আঘাত দাও

তুমি যতই আঘাত দাও আমায়,
আমি বরং নীরব-নিভৃতে সইয়ে যাবো
যতই জ্বালাময়ী যন্ত্রণা দাও,
আমি ভুলে যাবো।

জেনে রেখো তুমি -
ভুলতে ভুলতে একদিন
আমি ঠিকই তোমার হয়ে যাবো।

তোমার বাগান বিলাসে একদিন ফুল ফুটাবো
সে ফুলের মিষ্টি সুঘ্রাণে মুগ্ধ হবে তুমি
আনন্দ উল্লাসে তুমি হবে পথভুলা
প্রতিদিনই তুমি দেবে আমায় দোলা।

ফুলের গন্ধে তোমার উতলা মন
খুজঁবে সেদিন আমাকে,
উড়ন্ত মেঘের মতো তুমি হবে উড়নচণ্ডী
দূর আকাশের মেঘপানে চেয়ে
অশ্রু ঝরাবে তোমারে দুটি আখিঁ

সব অভিমান ভুলে ডাকবে আমায়
বলব কথা তোমার সাথে।
মেঘমাল্লার স্বপ্নরাজ্যে পাড়ি দিব দুজন মিলে।

তুমি তখন আমায় সইয়ে যাবে,
ছোট্র জীবনে কত কিছুই তো আসবে
কিন্তু সব অভিমান ভুলে,
তুমি আমার সাথে থেকে যাবে যুগের পর যুগ।


আশা করছি আজকের কবিতাটি আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের কাছে ভালো লাগলে আশা করি মন্তব্য করে জানাবেন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ 🌸।



10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg

আমি কে?

IMG-20211205-WA0092.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। সম্প্রতি আমি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছি। পাশাপাশি লেখালেখি করে আসছি গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা, আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। যাক,
নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 4 months ago 

অনেক সুন্দর কবিতা লিখেছেন ভাইজান। আপনার কবিতা পড়ে বেশ ভালো লেগেছে। কবিতা মনের ভাষা ব্যক্ত করে। নিজে ভাষা মুখপোটে কখনো বলা যায় না। অসাধারণ হয়েছে আপনার লেখা আজকের কবিতা। আশা করব এভাবে সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করবেন আপনি। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইজান। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

এটা একদম ঠিক বলেছেন ভাইয়া দাদার দেওয়া টিপস গুলো ফলো করলে সবাই ভালো থাকতে পারবে। আর সকাল সকাল গোসল করে নিলে অনেকটা ফ্রেশ লাগে। যাইহোক ভাইয়া আপনার শেয়ার করা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। দারুন একটি কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 4 months ago 

আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌸

 4 months ago 

আসলে ভাই দাদার সেই পোষ্টের মধ্যে যতগুলো টিপস দিয়েছে সবগুলোই কিন্তু উপকারী। আমি মনে করি যে এই টিপস ফলো করবে তার নিত্যদিন খুব ভালোই যাবে। যাইহোক অসম্ভব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুব ভালো লাগলো ভাই। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 4 months ago 

আসলেই ভাইয়া দাদার টিপসগুলো এই গরমে ফলো করা দরকার

 4 months ago 

আপনি কবিতাটা লিখেছেন বেশ ভালই। আপনার কবিতা পড়ে আমার অনেক অনেক ভালো লাগলো। সুন্দর হয়েছে আপনার লেখা কবিতা। দেখা করবে এভাবে সুন্দর সুন্দর কবিতা লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করবেন। আর এভাবে মনের কথা ব্যক্ত হবে আমাদের মাঝে।

 4 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে। 🌸

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আমার কাছে রাতের বেলায় ঘুমানোর আগে গোসল করলে সব থেকে বেশি ভালো লাগে। ঘুম ভালো হয় এতে। যাইহোক আপনি ঠিকই বলেছেন ভালবাসায় পাগলামি না থাকলে কি চলে। অভিমান যতই থাকুক না কেন একে অপরকে ছেড়ে যাওয়া চলবে না। পাগল প্রেমিকের মনের অনুভূতি গুলো কিন্তু খুব সুন্দরভাবে কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন। এই পাগল প্রেমিক কে আপনি নাকি?

 4 months ago 

রাতের বেলায়ও ভালো। তবে রিফ্রেশমেন্ট এর জন্য সকালটাকে আদর্শ মনে হয়। যাইহোক, আপু আমি কিন্তু পাগল প্রেমিক না 😁😶। এতো জাস্ট কল্পনার।

 4 months ago 

তুমি যদি আঘাত দাও কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনার কবিতাটি সত্যিই অসাধারণ ছিল। কবিতার ভাষাগুলো ছিল খুবই সুন্দর। তাই পড়ে অনেক ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

প্রচন্ড গরম পরছে আর এই গরম প্রত্যেকটা মানুষের উচিত প্রচুর পরিমাণে পানি পান করা। আশেপাশে ভিন্ন ধরনের শাকসবজি ফলমূল খাওয়া। যাহোক আপনি আজকে তুমি যতই আঘাত দাও নিয়ে কবি চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা পড়ে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

আসলেই ভাই এ গরমে আমাদের উচিত প্রচুর পানি পান করা। যাইহোক কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম 🌸।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57560.27
ETH 2570.10
USDT 1.00
SBD 2.48