৬ষ্ঠ পর্ব || জীবনের ব্যর্থতার গল্প

in আমার বাংলা ব্লগ3 months ago

16-04-2024

৩রা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ


🌼আসসালামুআলাইকুম সবাইকে🌼


sad-2635043_1280.jpg

copyright free image from pixabay

৫ম পর্বের পর

প্রথমে প্রয়োজনীয় কাগজপত্র এনেছি কি না সেগুলো একজন বিমান বাহিনীর কর্মকর্তা চেক করতে থাকে। যারা কাগজ আনে নাই তাদেরকে আগেই বাদ করে দেয়া হয়। তারপর যাদের বয়স ২১ বছরের বেশি তারপরও আবেদন করেছে তাদেরকেও প্রাথমিক অবস্থায় বাদ দেয়া হয়। আমি সব কাগজপত্র নিয়েই এসেছিলাম। তারপর যাদের কাগজপত্র সব ঠিকঠাক ছিল তাদেরকে ভিতরে প্রবেশ করানো হয়। তারপর একে একে সবার হাইট পরিমাপ করা হয়। যেটা নিয়ে টেনশন করেছিলাম সেটাই সিলেক্ট হয়ে গেলাম। আমার হাইট ছিল ৫ ফিট সাড়ে পাচঁ ইঞ্চি। তারপর ফাইল নিয়ে চলে গেলাম দুতলায়। ভিতরে আরও দুইজন বিমান বাহিনীর কর্মকর্তা বসা ছিল। সবাই যখন রুমে চলে আসে তারপর স্যার একজন ইন্সট্রাকশন দিতে থাকে। প্রথমে আমাদের ১০০ মার্কসের এমসিকিউ পরীক্ষা হবে। সাধারণ জ্ঞান, ম্যাথ, আইকিউ টেস্ট সবমিলিয়ে ১০০ মার্কসের পরীক্ষা হবে।

আমাদের সাথে তখন ৪০০ এর উপরের ক্যান্ডিডেট পরীক্ষা দিয়েছিল। সকাল নয়টা বাজতেই আমাদের পরীক্ষা শুরু হয়ে যায়। কোনো নেগেটিভ মার্কস ছিল না। তো আমার পরীক্ষা ভালোই হয়েছিল। কারণ আগে থেকেই প্রস্তুতি নিয়েছিলাম। মামা যেগুলো দিয়েছিল সেখান থেকে বেশ কিছু এমসিকিউ কমন পেয়েছিলাম। ১০০ মার্কসের পরীক্ষায় সময় ছিল ৫০ মিনিট! আমার পরীক্ষা ভালো হওয়ায় বেশি সময় লাগেনি। তারপর পরীক্ষা শেষ হলে একজন স্যার বললো চেয়ারের উপরে হেড ডাউন করে রাখতে। ১৫ মিনিট পরেই রেজাল্ট পাবলিশ হয়ে যাবে। আমরা সবাই সেখানে হেড ডাউন করে বসে রইলাম। ঠিক পাচঁ মিনিট পর একজন বিমান বাহিনীর কর্মকর্তা বললো নিচে গিয়ে সবাইকে নাস্তা করতে। নিচে গিয়ে নাস্তা করে নিলাম। তবে আমার সমস্যা হচ্ছে টেনশনের সময় কিছু খেতে পারি না। আমি খুব কষ্টে একটা বার্গার কিনে খেয়েছিলাম।

তারপর ঠিক ১৫ মিনিট পরেই মাইকে এনাউন্স করে দিল রেজাল্ট দেয়া হবে এখন। সবাই সিরিয়াল মেইনটেইন করে দাঁড়াতে । লাইনে দাঁড়ালাম। স্যারেরা বলে দিয়েছিল রোলটা আগে থেকেই লিখে রাখতে। তো আমি ছোট একটা কাগজে আগে থেকেই লিখে রেখেছিলাম রোলটা। তো একে একে রোল বলতে থাকে একজন স্যার। আমার খুব টেনশন হচ্ছিল। দাঁড়িয়ে আছি কিন্তু আমার রোল এখনও বলে না। মনে হয় ত্রিশজনের পরে আমার রোলটা বলে। তখন আমি হ্যান্ডস আপ করে ভিতরে প্রবেশ করে সোজা দুতলায় চলে যায়। এমসিকিউ পরীক্ষায় বলতে গেলে ৭০ জনের মতো সিলেক্ট হয়েছিল। তারপরের পরীক্ষা ছিল গণিত ও ফিজিক্স পরীক্ষা। সেটা হবে ৫০ মার্কসে। সময় মাত্র ২৫ মিনিট করে। তো যথারীতি ওএমআর শিট দিয়ে আগের মতোই ইন্সট্রাকশন দিতে থাকে।

তারপর আবার পরীক্ষা দিলাম। পরীক্ষা ভালোই হয়েছিল। তবে কনফিউজড ছিলাম। কিছু এমসিকিউ না বুঝে দাগিয়েছিলাম। তো পরীক্ষা শেষে স্যারেরা ঠিক আগের মতোই বলেছিল হেড ডাউন করে রাখতে। কয়েক মিনিট হেড ডাউন করে রাখার পর স্যারেরা বললো আবার গিয়ে ক্যান্টিনের ভিতরে দাঁড়াতে। ক্যান্টিনে গিয়ে দাঁড়ালাম। আবারো টেনশন কাজ করছিল। যাইহোক, কিছুক্ষণের পরে একজন বিমান বাহিনীর কর্মকর্তা এনাউন্স করলো যে, রেজাল্ট দেয় হবে। সেটা শোনার পর হার্টবিট যেন আরও বাড়তে থাকে। তারপর একে রোল বলতে থাকে। যাদের হতে থাকে সবাই হ্যান্ডস আপ করে ভিতরে প্রবেশ করতে থাকে। কিন্তু আমি ওয়েট করতেছিলাম কখন আমার রোলটা বলবে!

চলবে,,,,,



10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg

আমি কে?

IMG-20211205-WA0092.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। সম্প্রতি আমি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছি। পাশাপাশি লেখালেখি করে আসছি গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা, আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। যাক,
নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

এই সিরিজের ২/১ টি পর্ব আমার পড়া হয়েছিল। যাইহোক এই পর্বটি পড়ে খুব ভালো লাগলো ভাই। পরীক্ষার সময় প্রশ্ন কমন পরলে খুব ভালো লাগে। আর পরীক্ষা দিতেও ততোটা সময় লাগে না। যাইহোক ১০০ মার্কস এর পরীক্ষায় তো পাশ করেছিলেন, কিন্তু ৫০ মার্কস এর পরীক্ষার রেজাল্ট কি হয়েছিল, সেটা জানার আগ্রহ অনেকাংশে বেড়ে গিয়েছে। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম ভাই।

 3 months ago 

খুব শীঘ্রই পরের পর্বে জানতে পারবেন ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ 🌸

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55