আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || শেয়ার করো তোমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।

02-09-2023

১৮ ভাদ্র, ১৪৩০ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে


online-earning-7432941_1280.webp

copyright free image from pixabay

কেমন আছেন সবাই? বরাবরের মতো আশা করছি সবাই অনেক ভালো ও সুস্থ্য আছেন। তো আবারো চলে এলাম আমার বাংলা ব্লগ কর্তৃক আয়োজিত প্রতিযোগিতা " আমার প্রথম অনলাইনের ইনকামের অভিজ্ঞতা " শেয়ার করার জন্য। এবারের প্রতিযোগিতার বিষয়টিও বেশ দারুণ। কারণ অনলাইন থেকে টাকা ইনকাম করার যে অভিজ্ঞতা হয়েছে সেটা শেয়ার করতে পারার মাঝেও একটা ভালো লাগা কাজ করবে। এই যে অনলাইম থেকে টাকা আয় করছি কিন্তু কাউকে কখনো সেই অনুভূতিটাই শেয়ার করলেন না, শুধু নিজেই জানলেন এটা কি হয়! আমার বাংলা ব্লগ আমাদের সেই সুযোগটাই দিয়েছে। প্রথম অনলাইন থেকে আয়ের অভিজ্ঞতাটা কেমন ছিল, সেটাই শেয়ার করতে চলে আসলাম। বেশি কথা না বলে মূল কথায় আসা যাক!

২০২০ সালের শেষের দিকের কথা। হাতে সিম্পনি মডেলের এক বাটন ফোন! অনলাইন জগত সম্পর্কে তখন আমার ধারণা ক্ষীণ। শুধুমাত্র ফেইসবুক সম্পর্কেই ধারণা ছিল। তখন বড় ভাইদের দেখতাম ল্যাপটপে কাজ করতো। আমার এতো আগ্রহ জন্মায়নি। তবে যেদিন জানতে পারি অনলাইন থেকে আয় করা যায় সেটা আবার কোনো একটা স্কিল অর্জন করে। আমি তো শুনে খুশি। কিন্তু খুশি হলেও লাভ ছিল না। আমার হাতে তখনও বাটন ফোন। তখন ডিপ্লোমা ৩য় সেমিস্টারে পড়ি। পারিবারিক অবস্থাও যে খুব ভালো তা কিন্তু নয়। পড়াশোনার পাশাপাশি দুইটা টিউশনি করাতাম! টিউশনি থেকে যে টাকা পেতাম সেটা দিয়ে আমার চলে যেত। তবে টিউশনির ফাঁকে কিছু টাকা আমি জমিয়েছিলাম আম্মার কাছে। একটা ফোন কেনার জন্য।

২০২০ সালের অক্টোবর মাসের শেষের দিকে আমার কিছু টাকা, সাথে আম্মা কিছু টাকা দিয়েছিল সেটা দিয়ে Oppo A12 ফোনটা কিনেছিলাম ( যেটা এখনও ব্যবহার করছি) । আমার প্রথম স্মার্টফোন এটিই। ফোনটা কিনেছিলাম আম্মাকে এটা বলে যে, অনলাইনে কাজ করে টাকা আয় করা যায়। আর যদি ঘরে বসে সেটা করা যায় তাহলে তো ভালো। আম্মাকে কনভেন্স করিয়েছিলাম সেইভাবেই। তো ফোন কেনার পর ইউটিউব এ প্রতিদিন অনলাইন থেকে আয়ের ভিডিও দেখতাম। ভিডিও দেখে মনে হতো এতো সহজে টাকা আয় করা যায়। একদিনেই দুই হাজার টাকা! শুধুমাত্র ভিডিও দেখে! তবে আগে এপসটা ডাউনলোড দিতে হবে তারপর ভিডিও দেখে আয় করতে হবে।

তো এপসে একাউন্ট ক্রিয়েট করে কাজ শুরু করে দিতাম। জামেলাটা হতো তখনই যখন দেখতাম উইথড্র দেয়ার পর টাকা একাউন্টে আসতো না। এখানে বলে রাখা ভালো, পেমেন্ট মেথড হিসেবে থাকতো বিকাশ। ভেবেছিলাম হয়তো টাকাটা এক-দুইদিনের মধ্যে পেয়ে যাবো। কিন্তু না চারদিন চলে যাওয়ার পর টাকা হাতে পেলাম না! এপস আনইন্সটল দিলাম। আবার সার্চ দিলাম ইউটিউব এ। ফলো দিয়ে ইনকাম! ভেবেছিলাম কাজটা হয়তো জেনুইন। কয়েকদিন কাজ করার পর ব্যর্থ হলাম। ফলো করে যে কয়েন পেয়েছিলাম সেগুলো কার কাছে বিক্রি করবো? তারপর সেটাও বাদ দিলাম। বলতে গেলে খুব মানসিক প্রেসারে পরে গিয়েছিলাম! ইউটিউব থেকে কোনো কাজ পাওয়া যায় না রিয়েল! ভিডিও দেখা বাদ দিলাম!

২০২১ সালের কথা! ছোট বেলা থেকে যে বন্ধুর সাথে বড় হয়েছি, একসাথে লেখাপড়া করেছি,নাম সালেহীন। সালেহীন তখন বাসায়ই ছিল। একদিন বাসায় গিয়ে দেখি অনলাইনে কি যেন লিখছে! আমার কাছে ব্যাপারটা বেশ ইন্টারেস্টিং লাগলো। তাকে বললাম, এসব লিখে কি করবি? সে বলেছিল লেখালেখি করে আয় করা যায়! আমি তো আরও কৌতুহলী হয়ে পড়ি। লেখালেখি করে আয়! তবে সালেহীন বলেছিন এটা বেশ ঝামেলার কাজ আমি পারবো না! কিন্তু আমার আগ্রহ দেখাতে সালেহীন আমাকে স্টিমিটের সাথে পরিচয় করিয়ে দেয়! আমার বন্ধু সালেহীনের কাছে আমি চিরকৃতজ্ঞ। কারণটা হচ্ছে স্টিমিটে না আসলে এতো এতো গুণী ব্যক্তিদের সাথে কখনো পরিচয়ই হতো না।

e-wallet-3958918_1280.jpg

copyright free image from pixabay

শুরু হলো আমার স্টিমিট যাত্রা! শুরুতে অনেক ভুল হতো আমার। আমার বাংলা ব্লগ সম্পর্কে তখনও জানতাম না। ভুলের কারণে কমিউনিটি থেকে আমাকে বের করে দিয়েছিল। এর মাঝে এক মাসের মতো কাজ করে নি। তবে কিছুদিন পর আবার শুরু করে। বেশ কয়েক জায়গায় পোস্ট করি কিন্তু সপ্তাহে এক বা দুইটা পোস্টে রেওয়ার্ড পরতো। তো জুলাই মাসে আমি আমার বাংলা ব্লগের সন্ধান পায়! সেখানে কাজ করতে শুরু করি! প্রথমে ডিস্কর্ডে এড হয় তারপর হাফিজ ভাইয়ের রোলসগুলো সবসময় মেনে চলার চেষ্টা করতাম তখন। কোনো পোস্ট করলে যেন একটু সময় নিয়ে করি, যাতে দেখতেও সুন্দর হয়। যেটা আমি এখনও করে আসছি।

১$ ডলারের ভোট পেতাম তখন! আর এটাই মনে হতো যে হীরার এক টুকরো! এতো ভালো লাগতো তখন আসলে। সাইফক্স তখনও ছিল না। দাদার আইডি থেকেই পোস্ট পরতো। যে রেওয়ার্ড পেতাম সেটাই যেন অনেক। তো কয়েক মাস কাজ করার পর বেশ কিছু স্টিম জমিয়েছিলাম। তখন এক স্টিমের দাম মেবি ০.৪৬ সেন্ট বা তারও বেশি ছিল। ১৬৭ স্টিমের মতো তখন জমিয়েছিলাম! তো সেই স্টিম উইথড্র করবো কিভাবে? সেটা নিয়ে আরেক ঝামেলায় ছিলাম। সাগর ভাইয়ের সহায়তায়(বর্তমানে ট্রন ফ্যান ক্লাবের মডারেটর) বাইন্যান্স থেকে টাকা উইথড্র দিতে পেরেছিলাম। তখন ৬,৬৮০ টাকার মতো তুলেছিলাম।

প্রায় দীর্থ আট মাস পর সম্ভবত টাকা তুলেছিলাম স্টিমিট প্লাটফর্ম থেকে। এটা আমার জীবনের প্রথম বড় একটি এমাউন্ট টাকা হিসেবে যা আমি অনলাইন থেকে আয় করেছিলাম। তো লেখালেখি করেও যে আয় করা যায় আমার মাকে সেটা ভালোভাবেই বুঝিয়েছিলাম। আম্মা সেদিন বেশ খুশিও হয়েছিল! তবে অনলাইন থেকে আয়ের পিছনে আমি সবসময় দাদার প্রতি চিরকৃতজ্ঞ! ধন্যবাদ জানাই দাদাকে বাংলাভাষা-ভাষীদের জন্য এমন একটি প্লাটফর্ম তৈরি করে দেয়ার জন্য; ধন্যবাদ জানাই দাদাকে আমাদের অনুভূতি শেয়ার করার ব্যবস্থা করে দেয়ার জন্য ; ধন্যবাদ জানাই দাদাকে আমাদের আয়ের সুযোগ করে দেয়ার জন্য।

CategoryGeneral
Locationw3w
Date02 September, 2023

যাক, আর বেশি কথা বাড়ালাম না! আসলে অনলাইন থেকে প্রথম আয়ের অনুভূতিটা হয়তো লেখে শেষ করা যাবে, কি যে একটা ভালো লাগার অনুভূতি ছিল! আমার মতো সিউর আপনাদের কিছু অনুভূতি রয়েছে। আপনাদের অনুভূতিগুলোও পড়ার অপেক্ষায় রইলাম। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ 🌼🦋



10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে বেশ ভালই লাগলো। প্রথম অপো মোবাইল কিনে আপনার জীবনের অনলাইনের কাজ শুরু করেন। আপনার বন্ধু সালেহীন এর কাছ থেকে আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যুক্ত হন। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ।

 11 months ago 

প্রথম অনলাইন থেকে ইনকামের অনুভূতুটাই আসলে অন্যরকম ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 last year 

ভাইয়া আপনার অনলাইন থেকে টাকা ইনকাম করার পোস্টটা পড়ে বেশ ভালো লাগলো। সত্যি ভাইয়া অনলাইন থেকে যে টাকা ইনকাম করা যায় তা আমারো জানাছিল না। যাইহোক ভাইয়া দাদার অবদানে আপনার মতো আমি হয়তো অনলাইন থেকে টাকা ইনকাম করতে পেরেছি। ধন্যবাদ আপনাকে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

জি আপু! দাদার কাছে চির কৃতজ্ঞ

 last year (edited)

তাহলে স্টিম আপনার প্রথম অনলাইন প্লাটফর্ম যেখান থেকে আপনি প্রথম টাকা ইনকাম করেছেন তাও আবার ৬৬৮০ টাকা একবারেই উইথড্র করেছিলেন। তবে আমিও এক সময় এরকম ইউটিউবে অনেক ভিডিও দেখতাম কিন্তু কোন ভিডিওই কোন কাজে আসতো না। যাইহোক আপনার গল্পটা পড়ে বেশ ভালো লাগলো।

 11 months ago 

কতো ভিডিও দেখে যে ধোকাঁ খাইছি ভাই 😃।ধন্যবাদ আপনাকে

 last year 

প্রতিযোগিতায় আপনার অংশ গ্রহণ দেখে বেশ ভালোই কিন্তু লাগলো। অনেক সুন্দর করে আপনি অনলাইন মাধ্যমে আপনার ইনকামের বিষয়টি আমাদের মাঝে শেয়ার করেছেন। অবশ্য আমাদের আজকের এই ইনকামের জন্য আমারা সবাই আমাদের @rme দাদার কাছে কৃতজ্ঞ থাকবো। শুভ কামনা রইল আপনার জন্য।

 11 months ago 

জি আপু ঠিক বলেছেন। দাদার প্রতি আমরা কৃতজ্ঞ সবসময়

 last year 

প্রথমে আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন। আসলে প্রথম অনলাইন থেকে ইনকামের অভিজ্ঞতা প্রত্যেকেরই অনেক মজার হয়ে থাকে। আপনি প্রথম অপো মোবাইল কিনে অনলাইনে কাজ শুরু করেন জেনে বেশ ভালো লাগলো। আপনি তখন আপনার বন্ধু সালেহীন ভাইয়ের কাছ থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্ধান পেয়েছিলেন জেনে বেশ ভালো লাগলো। স্টিম তাহলে আপনার সর্বপ্রথম অনলাইন ইনকাম প্লাটফর্ম এটা জানতে পারলাম। ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

প্রথম যেকোনো অনুভূতিই চমৎকার হয়। আপনারও তাই হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে

 last year 

ঐ ফেসবুক ইউটিউবে ভিডিও দেখে অ‍্যাপ ইনস্টল করে কাজ করে পেমেন্ট না পাওয়ার অভিজ্ঞতা আমারও আছে ভাই। কিন্তু শেষমেশ আপনি আসল জায়গার খোঁজ পেয়েছেন আপনার বন্ধু সালেহীন এর থেকে। এবং আপনার প্রথম ইনকামের পরিমাণ টাও বেশ ভালো ছিল। আপনার জন্য শুভকামনা।।

 11 months ago 

ভিডিও দেখে কাজ করে কতো ছ্যাকা যে খেলাম ভাই! অবশেষে রিয়েল তো পেলাম

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাইয়া। অনলাইন থেকে আপনার প্রথম ইনকামের গল্প শুনে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি জীবনের অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45