আমার তোলা কয়েকটি ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

27-11-2023

১৩ অগ্রহায়ণ , ১৪৩০ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে


কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো ও সুস্থ্য আছেন। তো ভালো থাকতে পারাটাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। একেকটা দিন শুরু হয় ভালো থাকার নতুন চ্যালেঞ্জ নিয়ে। মাঝে মাঝে ব্যর্থ হই আবার মাঝে মাঝে ভালো থাকি। তবে সবমিলিয়েই আমাদের জীবন। যাক, আপনাদেরকে বলেছিলাম গুরুদয়াল কলেজে কিছু ফটোগ্রাফি করেছিলাম আর সেগুলো শেয়ার করতে চলে এলাম। আশা করছি আজকের ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফিঃ০১


IMG20231125123635.jpg


ছবিতে যার ভাস্কর্য দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে শহীদ সিরাজুল ইসলামের। ১৯৭১ সালে গুরুদয়াল কলেজের কলা বিভাগের ছাত্র ছিলেন তিনি। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তিনি সাহসিকতার সাথে যোগদান করে পাকিস্তানের বেশ কয়েকটি ঘাটি ধ্বংসা করেছিলেন। এজন্য তাকেঁ বীর বিক্রম উপাধিতে ভূষিত করা হয়। কলেজের মেইন গেইটের সামনে এই ভাস্কর্যটি নির্মিত।


ফটোকপিঃ০২


IMG20231125123441.jpg


কাটাঁ মুকুট ফুল আশা করি সবাই দেখে থাকেন। আসলে ফটোগ্রাফি যখন করছিলাম তখন আশেপাশে অনেক রোদ ছিল। রোদের কারণে ভালো করে ফোকাসও করতে পারেনি। কলেজের সামনেই টবে দেখতে পেলাম গাছে বেশ কয়েকটি কাটাঁ মুকুট ফুল ফুটে আছে।


ফটোকপিঃ০৩


IMG20231125123459.jpg


এটি একটি উদ্ভিদ জাতীয় গাছ। সাধারণত সৌন্দর্য বর্ধনের জন্য এগুলো প্রতিষ্ঠানের সামনে রাখা হয়। গাছগুলো বড় হলে পাতাগুলো দেখতেও চমৎকার লাগে।


ফটোকপিঃ০৪


IMG20231125123817.jpg


আমার খুব পরিচিত একটি ফুল। ছোটবেলা থেকেই আমাদের বাড়ির আশেপাশে দেখে আসছি। কিন্তু দূর্ভাগ্যবশত ফুলটির নামই জানি না আমি এখন। হয়তো জানি কিন্তু আমার মনে পড়ছে না। আপনারা জেনে থাকলে বলবেন প্লিজ!


ফটোকপিঃ০৫


IMG20231125124005.jpg


জবা ফুল! কলেজের এক পাশে দেখতে পেলাম জবা ফুলের গাছ। গাছে দেখতে পেলাম জবা ফুল ফুটেছে, দেখতেও চমৎকার লাগছিল। জবা ফুল দেখতে ভালোই লাগে আসলে। জবা ফুলের কালারটি পিংক কালার এজন্য দেখতেও ভালো লাগছিল।


ফটোকপিঃ০৬


IMG20231125123431.jpg


এ ফুলটির নাম আমার জানা নেই। তবে ফুলটি এর আগেও কোথায় যেন দেখেছি। টবে দেখতে পেলাম ছোট গাছেই অনেকগুলো ফুল ফুটে আছে। ফুলের কালারটাও দুই রকমের, এজন্য দেখতে ভালোই লাগছিল।


ফটোকপিঃ০৭


IMG20231125123507.jpg


এটাও একধরনের উদ্ভিদ গাছ! মূলত সৌন্দর্য বর্ধনের জন্যই কলেজের টবে শোভা পাচ্ছে। বাসা বাড়িতেও সৌন্দর্য বর্ধনের জন্য ইউজ করা হয়ে থাকে।


DeviceOppo A12
Photogrpher@haideremtiaz
Locationw3w

আশা করছি আজকের ফটোগ্রাফি আপনাদের ভালোই লেগেছে। আপনাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ 🦋☘️



10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg

আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। সম্প্রতি আমি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছি। পাশাপাশি লেখালেখি করে আসছি গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা, আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। যাক,
নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

ফটোগ্রাফি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ ফটোগ্রাফি করতে আমি অনেক ভালোবাসি। আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু সুন্দর মুহূর্ত বন্দি করার মজাই অন্যরকম।

Posted using SteemPro Mobile

 8 months ago 

হ্যা ভাই চেষ্টা করেছিলাম সুন্দর করে ফটোগ্রাফিগুলো করার। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌼

 8 months ago 

আমাদের মহান মুক্তিযোদ্ধায় অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধা শহীদ সিরাজুল ইসলামকে বিনম্র শ্রদ্ধা জানায়। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি অনেক বেশি ভালো লেগেছে ভাই ফুলের ফটোগ্রাফি গুলো জোস হয়েছিলো। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌼

 8 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কয়েকটা ফটোগ্রাফি করেছেন। আর আপনার তোলা এই কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে অনেক সুন্দরভাবেই তুলে ধরেছেন। যা দেখে আমি তো মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। শহীদ সিরাজুল ইসলাম এর ভাস্কার্য এর ফটোগ্রাফি টা আপনি অনেক সুন্দর করে করেছেন। অন্যান্য ফুল গুলোর সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে, যার কারণে দেখে আমি মুগ্ধ হয়েছি। সব সময় আশা করছি এইরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পাবো আমরা।

 8 months ago 

জি আপু চেষ্টা করবো চমৎকার ফটোগ্রাফি করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপু

 8 months ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে বিশেষ করে আমার কাছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

নাম না জানা ফুলটিও আমার কাছে ভালো লেগেছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌼

 8 months ago 

আরে বাহ্ বেশ দারুন দারুন কয়েকটা ফটোগ্রাফি করেছেন তো আপনি। গুরুদয়াল কলেজে বেশ কিছু ফটোগ্রাফি করেছিলেন, আর আজকে সেগুলো শেয়ার করেছেন দেখে ভালো লেগেছে। ভাস্কর্য, ফুল, পাতা সবকিছু ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। অপরূপ সৌন্দর্যময় এত সকল দৃশ্য তুলে ধরার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আপনার কাছে ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অসংখ্য ধন্যবাদ আপনাকে

 8 months ago 

গুরুদয়াল কলেজ থেকে অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ কিছু ফটোগ্রাফি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার একটি মন্তব্য করার জন্য

 8 months ago 

মানুষের সময়টা যে সব সময় একরকম যাবে তা কিন্তু নয় কিছুটা সময় ভালো যাবে আবার কিছুটা সময় খারাপ যাবে এটাই স্বাভাবিক। ভালো এবং খারাপ এই দুটো মিলেই আমাদের জীবন, যাইহোক গুরুদয়াল কলেজের কিছু দারুন ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আসলেই ভাই জীবনে ভালো আর খারাপ দুসময়ই থাকবে। তবে দুবেলায়ই ধৈর্যধারণ করে থাকতে হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে

 8 months ago 

আপনার শেয়ার করা আজকের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে।আপনি দারুন বর্ননার মাধ্যমে শেয়ার করলেন। আমার কাছে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে। আর সাদা ফুলটি সম্ভবত গন্ধরাজ ফুল।আমার মনে হচ্ছে।যাই হোক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 8 months ago 

হতে পারে আপু, আমি সিউর না আসলে। যাক অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68147.96
ETH 3273.79
USDT 1.00
SBD 2.66