স্বরচিত কবিতাঃ ' এখানে ভালোবাসা নেই '

in আমার বাংলা ব্লগ4 months ago

21-03-2024

০৭ চৈত্র , ১৪৩০ বঙ্গাব্দ


🌼আসসালামুআলাইকুম সবাইকে🌼


স্বরচিত কবিতা_20240321_130123_0000.png

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভালো ও সুস্থ্য আছেন। তো রমাদান মাস আসলে দেখতে দেখতে চলে যাচ্ছে। ভালো সময়গুলো আসলে সবসময় আমাদের জীবন থেকে তাড়াতাড়ি চলে যায়। আর খারাপ সময়গুলো যেন যেতেই চায়না। দীর্ঘ একটা মাস সিয়াম সাধনার পর আমরা ঈদুল ফিতর উদযাপন করে থাকি। তো যায়হোক, আশা করছি রমাদান মাসের বরকতময় সময়টা ভালোভাবেই কাজে লাগাচ্ছেন আপনারা। আমি আজকে চলে এলাম আপনাদের মাঝে কবিতা নিয়ে। সপ্তাহের এ দিনটা আমার জন্য কবিতার দিন। আমি আগে থেকেই প্লেন করে থাকি বৃহস্পতিবার এ আপনাদের সাথে একটা কবিতা লিখে শেয়ার করবো। তো আমার বাংলা ব্লগে সবাই বেশ ভালো কবিতা লিখে এটা বলতেই হয়। অনুকবিতার ফলে অনেকেই কবিতা লিখতে পারছে। আমার কাছে কবিতা লেখাটা আগে কঠিন লাগতো ভীষণ। এখন এতোটা কঠিন লাগে না। একটু ভাবলেই কবিতার লাইনগুলো মাথায় চলে আসে। তবে আপনাকে সিলেক্ট করে নিতে হবে কোন ধরনের কবিতা আপনি লিখতে চাচ্ছেন।

আজকের কবিতায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছি একজন প্রেমিক হৃদয়ের অপ্রকাশিত কিছু কথা। যে কি না ভালোবাসাহীন শহরে এক ক্লান্ত যাযাবর। তবে তার মনে সুপ্ত আশা জাগে, হয়তো একদিন ধরা দিবে কেউ। ভালোবাসাহীন শহর সেদিন হবে রঙিন। সেই তুমির জন্য আজও সে প্রহর গুণে।

এখানে ভালোবাসা নেই

এখানে ভালোবাসা নেই, আছে শুধু স্মৃতির আর্তনাদ
হৃদয়ের অথৈই সাগরে কষ্টের বহ্নিশিখা।
এখানে ভালোবাসা নেই, আছে শুধু ছেড়ে যাওয়ার অযুহাত,
মিথ্যে মায়ায় জড়িয়ে থাকার বায়না।
এখানে ভালোবাসা নেই, আছে না বলা অজস্র কবিতা,
অসমাপ্ত গল্পের বেদনার ছাপ।

এখানে মিটিমিটি তারার ঝলকানি নেই,
আছে শুধু অন্ধকারে ডুবে থাকার মুগ্ধতা
অন্ধকারে নিজেকে হারানোর অভিজ্ঞতা।

এখানে ভালোবাসা নেই, আছে শুধু এক আকাশ অভিমান
ভালোবাসার অবহেলায় মনে তীব্র যন্ত্রণা।
এখানে মিষ্টি একটা সোনালী বিকেল নেই,
শেষ বিকেলের সূর্যাস্ত দেখার অভিজ্ঞতা নেই।
সোনালী রোদের আলতো ছোয়ায়,
মনের আকাশে রঙিন স্বপ্ন বুনার আকাঙখা নেই
আছে শুধু বসন্তের বিষাদমাখা সন্ধ্যা

এখানে নিজেকে হারানোর কোনো ভয় নেই,
আছে শুধু প্রিয়জন হারানোর আর্তনাদ,
কাউকে পাওয়ার তীব্র আকাঙ্খা।
এখানে আজ শরৎ নেই,
আছে শুধু অভিমানে ভারী মেঘমালা।

ভালোবাসাহীন শহরে ভালোবাসা আজ মরিচীকা,
হৃদয় মাঝে তাই ভালোবাসার শূন্যতা।
ভালোবাসার মিথ্যে শহরে আমি এক পথহারা যাযাবর,
ভালোবাসা পাবো বলে আজও গুণি তোমার প্রহর।



আশা করছি আজকের কবিতাটি আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের কাছে ভালো লাগলেই আমার কবিতা লেখা স্বার্থক। কবিতাটি ভালো লাগলে মন্তব্য করে জানাবেন। তো সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ 🌼



10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg

আমি কে?

IMG-20211205-WA0092.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। সম্প্রতি আমি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছি। পাশাপাশি লেখালেখি করে আসছি গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা, আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। যাক,
নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

ভালোবাসা মানেই তো হাজারো অনুভূতি, স্মৃতি ,আবেগ আরও অনেক কিছু। সব মিলিয়ে অনেক সুন্দরভাবে একটি কবিতা লিখেছেন ভাইয়া। এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনার এখন কবিতা লিখতে তেমন একটা সময় লাগে না। সত্যি বলতে কি প্রতিটি জিনিসই এরকম একটু চর্চা করলে ই সহজ হয়ে যায়। সুন্দর একটি কবিতা আজকে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

আপনাকেও ধন্যবাদ আপু কবিতাটি পড়ে আমাকে উৎসাহিত করার জন্য 😍

 4 months ago 

এটা ঠিক, ভালো সময় গুলো আমাদের জীবন থেকে খুব দ্রুতই চলে যায়। বেশ কয়েকদিন পর আপনার কবিতা পড়লাম। দারুন লিখেছেন আজকের কবিতাটি। প্রেমিক হৃদয়ের অপ্রকাশিত কথা গুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন কবিতায়। কবিতাটি পড়ে ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

একদম! ভালো সময় দ্রুতই চলে যায় জীবন থেকে। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম 🌼

 4 months ago 

কবিতা আপনি দারুন লিখেছেন ভালোবাসার অনুভূতি নিয়ে। আসলে টপিক্সটা খুব সুন্দর নির্বাচন করেছেন আপনি কবিতার। ঠিক বলছেন এইখানে ভালবাসা নেই বললে চলে। এখানে যা আছে সব নাটকের অভিনয়ের মত বলতে পারেন। এটা এমনই যাদের আছে সব দিক দিয়ে তাদেরই থাকে। যাদের কিছুই থাকেনা তাদেরই সব দিক দিয়ে শূন্য। কবিতা পড়ে খুব ভালো লেগেছে।

 4 months ago 

আসলেই আপু বাস্তবে ভালোবাসার সজীবতা নেই বললেই চলে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য। 🌼

 4 months ago 

ওয়াও অসাধারণ আপনি বেশ চমৎকার কবিতা লিখেছেন।এখানে ভালোবাসা নেই কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। তবে সবাই অনু কবিতা ফলো করে খুব সুন্দর কবিতা লেখে। এবং প্রথমে কবিতা লিখতে আমার কাছেও কঠিন লাগতো। তবে আপনার কবিতার প্রতিটি লাইন অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

কবিতাটি পড়ে চমৎকার মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া 🌼

 4 months ago 

এখানে ভালোবাসা নেই নিয়ে খুবই সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন আপনি৷ এই কবিতাটি একেবারে অসাধারণ হয়েছে এবং এই কবিতার লাইনগুলো খুব সুন্দর হয়েছে৷ কবিতার সবগুলো লাইনই আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে৷ অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে 🌼

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71