আবেগের কবিতা || কি করে বলি যে তাকে || Original Poetry by @hafizullah

in আমার বাংলা ব্লগ6 months ago

heart-1450302_1280.jpg

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ্য আছেন। আমি ব্যস্ততার সাথে ব্যস্তময় সময় উপভোগ করার চেষ্টা করছি। সত্যি বলতে মাঝে মাঝে ব্যস্ততা আমাদের অনেক কিছু শেখায়, অনেকের ভালোবাসার প্রকৃত অবস্থা বুঝতে শেখায়। কারন পৃথিবী এবং তার নীতি অনেক বেশী নিষ্ঠুর। আপনি যতক্ষন চারপাশের মানুষগুলোর সুবিধা নিশ্চিত করতে পারবেন, ততক্ষন তারা আপনাকে ভালোবাসায় ভাসিয়ে রাখবে কিন্তু যখনই আপনি নানা ব্যস্ততায় সেটা করতে ব্যর্থ হবে তখনই আপনি তাদের প্রকৃত রূপ দেখতে পাবেন। এটাই বাস্তবতা, এটাই জীবনের নির্মমতা।

আজকে কবিতা শেয়ার করবো, একটু ভিন্নভাবে কবিতাটি সাজিয়েছি। আসলে অনেক দিন হয়ে গেলো নতুন কবিতা লিখার সুযোগ পাচ্ছি না। সত্যি বলতে ব্যস্ততা সেই সুযোগ দিচ্ছে না। তাই পুরনো খাতা হতে অনু কবিতার লাইনগুলো খুঁজে খুঁজে কবিতায় পুর্ণতা দেয়ার চেষ্টা করেছি আজ। একটা অনু কবিতা নিয়ে সেটাকে পূর্ণতা দিয়ে পুরো কবিতা সাজিয়েছি আজ। যথারীতি আশা করছি ভিন্নভাবে সাজানো আজকের কবিতাটিও আপনাদের কাছে ভালো লাগবে। চলুন তাহলে পড়ে দেখি-

heart-1318850_1280.jpg

কি করে বলি যে তাকে
তার হাসি চঞ্চল করে আমাকে
কি করে বলি যে তাকে
তার চঞ্চলতা পাগল করে আমাকে।
তাকে দেখে, কথা শুনে, কল্পনা নাঁচে
হৃদয়ের গভীরে, ভালোবাসার ঢেউ উঠে।

কি করে বুঝাই যে তাকে
তার মলিনতা নির্জীব করে আমাকে
কি করে বলি যে তাকে
তার নিস্তব্ধতা অস্থির করে আমাকে।
তার মলিনতা, নিস্তব্ধতা, অন্ধকার বাড়ায়
হৃদয়ের গভীরে, দুশ্চিন্তার আতংক ছড়ায়।

কি করে জানাই তাকে
তার ‍স্নিগ্ধতা ব্যাকুল করে আমাকে
কি করে বলি যে তাকে
তার অনুভূতি বিপ্লবী করে আমাকে।
তার স্নিগ্ধতা, কায়া, স্পন্দন বাড়ায়
হৃদয়ের গভীরে, আকুলতায় মন হারায় ।

তার স্নিগ্ধতা, তার কল্পনা, তার নিরবতা
আমাকে ভাসায় চলঞ্চতার সীমানায়,
আমি হৃদয়ের আবেগে অস্থিরতায় হারাই
বার বার ছন্দ খুঁজি ভালোবাসার কবিতায়।

Image taken from Pixabay 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 6 months ago 

আমাদের চারপাশের মানুষের কাছে আমরা ততক্ষণই ভালো যতক্ষণ আমরা তাদের প্রয়োজন হব। এটাই একেবারে বাস্তব ভাই। আর কবিতা টা যেন আমার মনে এক অব‍্যক্ত কথা। সত্যি কী করে যে বোঝাই তাকে আমার মনে তার জন্য কী চাঞ্চল‍্যতা। আমার মনে তার জন্য কতখানি ভালোবাসা। তাকে ঠিক কতটা মিস করি। এগুলো কোনভাবেই বোঝাতে পারি না। আসলে তারা বুঝতেই চাই না। দারুণ লিখেছেন কবিতা টা ভাই। এককথায় চমৎকার।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সত্যিই ভাইয়া কি করে বলি যে তাকে নামের কবিতাটি একদম ঠিক লিখেছেন।আমরা আমাদের ভালোবাসার মানুষটিকে মনের অনুভূতি গুলো সঠিক ভাবে মনে হয় বোঝাতে পারিনা।তাইতো মনে হয় কি করে বললে মানুষটি মনের কথাগুলো বুঝবে।তার জন্য এতো আকুলতা।তাকে ঘিরেই আবার সেই বিষন্নতা।মনের মানুষটি তা বুঝেতেও চায় না।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

একদম মনের একটি কথা আপনি আমাদের সাথে শেয়ার করলেন। কেন জানি মানুষ গুলো বুঝতে চায় না । সবাই কেন জানি শুধু স্বার্থের জন্যই ভালোবাসে। দারুন লিখেছেন অনু কবিতাটি। আসলে প্রিয় মানুষটিকে মনের কথা বুঝানোর জন্য কবিতার প্রতিটি লাইন যেন কথা বলছে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 6 months ago 

বাহ্ ভাই আপনার স্বরচিত কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। হৃদয়ে ভালোবাসার অনুভূতি জাগলে হৃদয় চঞ্চল হয়ে ওঠে। ভালোবাসার মানুষকে নিয়েই সব সময় হৃদয়ে নতুন আবেশে ভরে থাকে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

হ্যা ভাই ঠিক বলেছেন মাঝে মধ্যে ব্যস্ততা আমাদের অনেক কিছু শেখায় ৷তবে যাই বলি বাস্তবটা এমনই ব্যস্ততা জীবনের অংশ ৷
আপনার ভালোবার কবিতায় প্রিয় মানুষ কে নিয়ে অনুভুতি গুলো অনেক সুন্দর ছিল ৷এমন সুন্দর কবিতা টি পড়ে অনেক ভালো লাগছিল ৷অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

এটা একদম সত্য কথা, আপনি যতক্ষণ আশেপাশের মানুষকে আগলিয়ে রাখতে পারবেন ততদিনই তারা মনে রাখবে। মানুষ বড়ই নিষ্টুর জীব! যাক, কবিতাটি ভালোই ছিল 🌼

 6 months ago 

আমাদের আশেপাশের মানুষগুলো আসলেই খুব স্বার্থপর। তারা শুধু নিজের লাভ খুঁজে। যাইহোক আপনার ভিন্নভাবে সাজানো কবিতাটা খুবই চমৎকার হয়েছে ভাই। আসলেই ভালোবাসার মানুষের মুখে হাসি দেখলে মনটা চঞ্চলতায় ভরে ওঠে। কবিতার প্রতিটি লাইন জাস্ট অসাধারণ হয়েছে। কবিতাটি পড়ে আসলেই খুব ভালো লাগলো। যাইহোক এতো চমৎকার একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

যাক কি আর বলবো আপনার লেখা কবিতাটা পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। কি করে বলি তাকে কবিতাটা অসাধারণ ছিল। আপনার কবিতা গুলো এত সুন্দর হয় প্রতিনিয়ত আমি ভাবতেই থাকি এত সুন্দর সুন্দর কবিতার নাম আসে কিভাবে মাথায়। আশা করি নতুন বছরে আমরা আরো সুন্দর সুন্দর কবিতা পড়তে পারবো আপনার মাধ্যমে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39