রবিবারের আড্ডা-০৯ || ABB Stage Show: Episode-09

in আমার বাংলা ব্লগlast year

Abb Show-9.png

সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার বাংলা ব্লগের নতুন আয়োজন রবিবারের আড্ডা-৯ম পর্বে। আমরা শুরু হতেই বার বার বলে আসছি আমার বাংলা ব্লগ ব্যতিক্রম কমিউনিটি এবং আমাদের চিন্তাধারাও ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রমধর্মী আয়োজন নিয়ে আমার বাংলা ব্লগকে সাজানোর চেষ্টা করি। নতুন এই আয়োজনটি নিয়ে আমরা এখনো চিন্তা করছি, কাংখিত ক্ষেত্রে আরো কি কি পরিবর্তন আনা যায়, আশা করছি সময়ের সাথে সাথে কাংখিত পরিবর্তনগুলো ঠিক দেখতে পাবেন।

আমাদের এই আয়োজনটি চারটি সেগমেন্টে ভাগ করা হয়েছে, প্রথম সেগমেন্টে আমরা আমাদের অতিথির সাথে পরিচিত হবো এবং তার নিকট হতে আমাদের পাঁচটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো। এ সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন বা কিছু জানার আগ্রহ থাকলে সেটা আমরা দ্বিতীয় সেগমেন্টে জানার চেষ্টা করবো। অর্থাৎ আমাদের দ্বিতীয় সেগমেন্টেটি আপনারা যারা দর্শক সারিতে রয়েছেন তাদেরকে নিয়ে। আপনারা নিজেদের কৌতুহল কিংবা আগ্রহ থেকে প্রশ্ন করতে পারবেন এবং সেখান হতে অতিথি নিজে তিনজন সেরা প্রশ্নকারী নির্বাচন করবেন। যাদের জন্য থাকছে বিশেষ পুরস্কার।

এরপর আমার নিজের পছন্দের একটা গান শুনবো, তারপর শুরু হবে তৃতীয় সেগমেন্ট ঝটপট রাউন্ড, এখানে কমপক্ষে পাঁচটি প্রশ্ন করা হবে, অতিথি এক কথায় ঝটপট উত্তরগুলো দেয়ার চেষ্টা করবেন। সবশেষে আমরা যাবো চতুর্থ সেগমেন্টে অর্থাৎ শেষ পর্বে, যেখানে আমরা অতিথির নিকট হতে আমার বাংলা ব্লগের ব্যাপারে কিছু পরামর্শ বা দিক নির্দেশনা শুনতে চাইবো। এই হলো আমাদের রবিবারের আড্ডার টোটাল প্যাকেজ।

আসুন আমরা আমাদের অতিথির নিকট যাই এবং তার সাথে পরিচিত হই, তার সম্পর্কে কিছুটা জানি। স্বাগতম @saymaakter আপু, আমার বাংলা ব্লগের সম্মানিত ভেরিফাইড সদস্য। সংক্ষেপে যদি নিজের সম্পর্কে কিছু বলতেন? তারপর @saymaakter আপু সম্পর্কে কিছু কথা শুনি এবং এরপর আমরা শুরু করি প্রথম পর্বের পাঁচটি প্রশ্ন যা নিচে তুলে ধরা হলো।

33.png

স্ক্রিনশট ক্রেডিটঃ @alsarzilsiam সিয়াম ভাই

প্রশ্নঃ স্টিমিটে জয়েন হলেন কিভাবে?
উত্তরঃ সুন্দর একটি প্রশ্ন করার জন্য ধন্যবাদ ভাই। আমার পাশের বাসার এক ছোট্ট বাচ্চাকে একটি ছেলে পড়াতো। ছেলেটির সাথে আমার হঠাৎ পরিচয় হয়, পরিচয় সুবাদে তার কাছ থেকে জানতে পারি সে আমার শ্বশুর বাড়ির এলাকার। পরে আমার হাজব্যান্ড কে বললাম ছেলেটির কথা, সে তাকে চেনে। সেই সুবাদে ছেলেটি একদিন বাসায় আসে এবং আমার ছেলের বই খাতা দেখছিল সেখানে আমার কিছু লেখা ছিল। সেই লেখাগুলো পড়ে, সে আমাকে তখন বাংলা ব্লগে কাজ করার অফার দেয়। আমি প্রথমে নার্ভাস হয়েছিলাম।কারন এর আগে কখনো স্টিমিটে কাজ করিনি। আমি কি পারবো? সে আমাকে সাহস দেখালো বলল পারবেন। এভাবেই স্টিমিটে জয়েন হলাম।

প্রশ্নঃ আমার বাংলা ব্লগের সাথে সংযুক্ত হওয়ার অনুভূতি কেমন ছিলো?
উত্তরঃ আমার বাংলা ব্লগের সাথে সংযুক্ত হওয়ার অনুভূতি বলে শেষ করা যাবে না।কারণ আমার লেখাগুলো বাংলা ব্লগের মাধ্যমে সবার মাঝে প্রচার হচ্ছে এবং আমার ক্রিটিভিটি গুলো সবাইকে দেখানোর সুযোগ সৃষ্টি করে দিয়েছে এ এক বিশাল পাওয়া।এটাই আমার বাংলা ব্লগে সংযুক্ত হওয়ার অনুভূতি।

প্রশ্নঃ আমার বাংলা ব্লগে আপনার কোন তিক্ত অভিজ্ঞতা আছে?
উত্তরঃ আমার বাংলা ব্লগকে আমি এতটাই ভালবাসি যে ভালোবাসার টানে আমার সাথে আজও কোন তিক্ত অভিজ্ঞতা হওয়ার সুযোগ হয়নি বলে আমি মনে করি ।

প্রশ্নঃ ব্যক্তি জীবনে আপনার সফলতা নিয়ে কোন অভিজ্ঞতা যদি শেয়ার করতেন?
উত্তরঃ জীবনে সফলতা আসছে কি না জানিনা তবে আশাবাদী আমি। কারণ গ্রামের দরিদ্র ও অবহেলিত কিছু মহিলাদের নিয়ে কাজ করছি। আমার এই উদ্যোগের নাম "আড়ং বুটিকস্"। আমার "আড়ং বুটিকস্" এর কিছু স্যাম্পল দুটি দেশে পাঠাতে সক্ষম হয়েছি। বলতে পারি এই আমার সফলতা।

প্রশ্নঃ পছন্দের একটি গানের কথা বলুন, যেটা সব সময় শুনতে ইচ্ছে করে।
উত্তরঃ গান ভালবাসে না এমন মানুষ পৃথিবীতে নেই তাই আমিও গান শুনতে অনেক ভালবাসি। কিছু কিছু গান ভুলার মত নয়। আগের দিনের গানগুলো অনেক ভালো লাগে।তবে সবচেয়ে বেশি ভালো লাগে রবীন্দ্র সংগীতের এই গানটি "আমারো পরানো যাহা চায় তুমি তাই তাই গো"।

এখন আমরা @saymaakter আপুর কাছে জানতে চাইবো আজকের প্রশ্নোউত্তর পর্বে সেই ভাগ্যবান তিনটি বিজয়ী কারা? আপুর বিবেচনায় বিজয়ীরা হলেন- @moh.arif, @selina75 এবং @monira999 । অভিনন্দন আপনাদের যারা প্রশ্ন করে বিজয়ী হয়েছেন, যথা নিয়মে আপনাদের ওয়ালেটে পুরস্কার পাঠিয়ে দেয়া হবে।

অতিথি এবং প্রশ্ন পর্বে বিজয়ীদের যথা নিয়মে রিওয়ার্ডস প্রেরণ করা হয়েছে-

প্রাইজ-০৯.png

রবিবারের আড্ডার প্রাইজ পুলের পৃষ্ঠপোষক @rme দাদা, ফাউন্ডার-আমার বাংলা ব্লগ।

এরপর শুরু করা হয় তৃতীয় সেগমেন্ট ঝটপট রাউন্ড, মজার কিছু প্রশ্ন করা হয় এবং সেগুলোর তাৎক্ষনিক উত্তর শুনা হয় @saymaakter আপুর কাছ হতে, একটু ভিন্ন ধরনের প্রশ্ন করে চেষ্টা করা হয় তাকে আটকানোর জন্য। সবশেষে আমরা আমাদের অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে চলে যাই অর্থাৎ চতুর্থ সেগমেন্টে। এখানে আমরা @saymaakter আপুর কাছে জানতে চাই আমার বাংলা ব্লগের ব্যাপারে কিংবা ইউজারদের উদ্দেশ্যে উনার পরামর্শ বা সাজেশন। @saymaakter আপু তার অভিজ্ঞতার ভিত্তিতে সকলের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বেশ কিছু কথা বলেন । তারপর আমরা শেষ করার পূর্বে অনুষ্ঠানটির সম্পর্কে তার অনুভূতি শুনার চেষ্টা করি।

সবশেষে আজকের এই বিশেষ আয়োজন রবিবারের আ্ড্ডায় যারা উপস্থিত ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ, তবে যাওয়ার আগে আরো একটা বিষয়ে সবাইকে অনুরোধ করবো, এই শো’টি সম্পর্কে আপনাদের কোন আইডিয়া কিংবা পরামর্শ থাকলে অবশ্যই আমাকে অথমা মডারেটরদের ডিএম করবেন, আমরা চেষ্টা করবো শোটিকে আরো সুন্দর এবং প্রাণবন্ত করে তোলার, আপনাদের কাংখিত পরামর্শগুলো নিয়ে। তারপর সবাইকে ধন্যবাদ জানিয়ে শো সমাপ্ত ঘোষণা করি। পরবর্তী পর্বে আমাদের অতিথি @razuahmed ভাই।

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 last year 

আসসালামু আলাইকুম ভাইয়া। আশাকরি ভালো আছেন। প্রতিবারের মত এবারও আশাকরি রবিবারের আড্ডা বেশ জমজমাট হয়েছে।আমার খুব ব্যস্ততার কারনে এই পর্বে থাকা সম্ভব হয়নি।আশাকরি বেশ ইনজয় করেছে সবাই।সুন্দর করে পোস্টে তুলে ধরেছেন পড়ে খুব ভাল লেগেছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

এবারেও মিস করেছি 💔
ইনশাআল্লাহ পরবর্তীতে উপস্থিত থাকতে পারবো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

রবিবার মানেই আড্ডা। নতুন নতুন অথিতির গল্প শুনতে বেশ ভালোই লাগে।গতকাল শুরুতে আমি ছিলাম না তবে কিছুক্ষন পরে জয়েন্ট দিয়েছি।বেশ ভালো লেগেছে।সামনে সপ্তাহে নতুন অথিতির অপেক্ষায়। ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

প্রতিবারের মতো রবিবারের আড্ডা-০৯ খুব ভালো লেগেছে। বিশেষ করে এই আড্ডার মাধ্যমে অন্তত একজন ব্যক্তিকে খুব কাছে থেকে চেনা যায় বিভিন্ন আলোচনার মাধ্যমে। যাই হোক আগামী পর্বে রাজু আহমেদ ভাই কে দেখতে পাবো সে অপেক্ষায় রইলাম।

 last year 

রবিবার আড্ডা মানে বিনোদন আর প্রিয় মানুষের কিছু অনুভূতির মাধ্যমে অনুষ্ঠানটিকে প্রানবন্ত করে তোলা।আসলে এ ধরণের অনুষ্ঠানের ফলে একজন অতিথির মনের অনুভূতিগুলো সুন্দরভাবে উপস্থাপন করে থাকে।এতে আমরা অনেককিছু জানতে পারি।আগামী সপ্তাহে নতুন অতিথি থেকে তার অনুভূতি জানতে পারবো। এই অপেক্ষায় রহিলাম।

 last year 

রবিবারের আড্ডা অসাধারণ একটি আয়োজন আমার বাংলা ব্লগার সদস্যদের জন্য,এই আড্ডাতে আমরা প্রতি সপ্তাহে একজন করে নতুন অতিথির সম্পর্কে বিস্তারিত জানতে পারি।গতকালের আড্ডাতে আমি ৩০ মিনিট পরে জয়েন হয়েছিলাম,একদমই খেয়াল ছিল না কালকে রবিবার ছিল।সায়মা আপু ছিলেন গতকালের অতিথি।বেশ ভালো লেগেছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রত্যেক রবিবার আড্ডা দেওয়া হয়। বিগত কয়েক সপ্তাহ ধরে আড্ডায় জয়েন করেছিলাম আড্ডা বেশ মজা হয়েছিল। দুঃখের বিষয় গতকাল আড্ডায় আমি জয়েন হতে পারেনি কিন্তু পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপনারা বেশ মজা করেছিলেন। সামনে সপ্তাহ আবারো নতুন অতিথির অপেক্ষায় বসে রইলাম।

 last year 

রবিবারের আড্ডা একটি ভিন্নধর্মী আড্ডা, এবারের আসরে সায়মা ম্যাডাম অনেক ভালো ভাবেই সব প্রশ্নের উত্তর দিতে পেরেছেন, এবং কথা গুলো গুছিয়ে বলেছেন। আপনি ও অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 61841.74
ETH 3420.69
USDT 1.00
SBD 2.47