রবিবারের আড্ডা-০৭ || ABB Stage Show: Episode-07

in আমার বাংলা ব্লগ2 years ago

Abb Show-7.png

সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার বাংলা ব্লগের নতুন আয়োজন রবিবারের আড্ডা-৭ম পর্বে। আমরা শুরু হতেই বার বার বলে আসছি আমার বাংলা ব্লগ ব্যতিক্রম কমিউনিটি এবং আমাদের চিন্তাধারাও ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রমধর্মী আয়োজন নিয়ে আমার বাংলা ব্লগকে সাজানোর চেষ্টা করি। নতুন এই আয়োজনটি নিয়ে আমরা এখনো চিন্তা করছি, কাংখিত ক্ষেত্রে আরো কি কি পরিবর্তন আনা যায়, আশা করছি সময়ের সাথে সাথে কাংখিত পরিবর্তনগুলো ঠিক দেখতে পাবেন।

আমাদের এই আয়োজনটি চারটি সেগমেন্টে ভাগ করা হয়েছে, প্রথম সেগমেন্টে আমরা আমাদের অতিথির সাথে পরিচিত হবো এবং তার নিকট হতে আমাদের পাঁচটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো। এ সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন বা কিছু জানার আগ্রহ থাকলে সেটা আমরা দ্বিতীয় সেগমেন্টে জানার চেষ্টা করবো। অর্থাৎ আমাদের দ্বিতীয় সেগমেন্টেটি আপনারা যারা দর্শক সারিতে রয়েছেন তাদেরকে নিয়ে। আপনারা নিজেদের কৌতুহল কিংবা আগ্রহ থেকে প্রশ্ন করতে পারবেন এবং সেখান হতে অতিথি নিজে তিনজন সেরা প্রশ্নকারী নির্বাচন করবেন। যাদের জন্য থাকছে বিশেষ পুরস্কার।

এরপর আমার নিজের পছন্দের একটা গান শুনবো, তারপর শুরু হবে তৃতীয় সেগমেন্ট ঝটপট রাউন্ড, এখানে কমপক্ষে পাঁচটি প্রশ্ন করা হবে, অতিথি এক কথায় ঝটপট উত্তরগুলো দেয়ার চেষ্টা করবেন। সবশেষে আমরা যাবো চতুর্থ সেগমেন্টে অর্থাৎ শেষ পর্বে, যেখানে আমরা অতিথির নিকট হতে আমার বাংলা ব্লগের ব্যাপারে কিছু পরামর্শ বা দিক নির্দেশনা শুনতে চাইবো। এই হলো আমাদের রবিবারের আড্ডার টোটাল প্যাকেজ।

আসুন আমরা আমাদের অতিথির নিকট যাই এবং তার সাথে পরিচিত হই, তার সম্পর্কে কিছুটা জানি। স্বাগতম @emranhasan এমরান হাসান ভাই, আমার বাংলা ব্লগের সম্মানিত ভেরিফাইড সদস্য। সংক্ষেপে যদি নিজের সম্পর্কে কিছু বলতেন? তারপর এমরান হাসান ভাই সম্পর্কে কিছু কথা শুনি এরপর আমরা শুরু করি প্রথম পর্বের পাঁচটি প্রশ্ন যা নিচে তুলে ধরা হলো।

07 ‍abb adda.png

স্ক্রিনশট ক্রেডিটঃ @alsarzilsiam সিয়াম ভাই

প্রশ্নঃ স্টিমিটের সন্ধান পেলেন কিভাবে?
উত্তরঃ সময়টা ২০২০ সাল করোনার কারনে আমি যে প্রতিষ্ঠানে কাজ করতাম সেটি বন্ধ হয়ে যায়। সেই সময়টাতে আমার এলাকার এক ভাইয়ের মাধ্যমে স্টিমিট সম্পর্কে জানতে পারি। তবে তার কাছ থেকে শুধুমাত্র কিভাবে পোস্ট করতে হয় এতো টুকু জানতে পারি । এরপর ধীরে ধীরে একটু একটু করে নিজের চেষ্টায় সব শিখেছি। আমার সেই ভাইটি এখনো অন্য একটি কমিউনিটির সাথে সংযুক্ত রয়েছে, আমি তার কাছে ভীষণ কৃতজ্ঞ কারন তার কারনেই আমি আজ এখানে আসতে পেরেছি।

প্রশ্নঃ আমার বাংলা ব্লগের সাথে সংযুক্ত হলেন কিভাবে?
উত্তরঃ আমি শুরু থেকেই অন্য একটি কমিউনিটির সাথে যুক্ত ছিলাম। যেখানে আমি আমার সর্বোচ্চটা দিয়ে পোস্ট করতাম কিন্তু আশানুরূপ সাপোর্ট পেতাম না এবং সেখানকার নিয়মনীতি কোনটাই সঠিক ছিল না। সবসময়ই ভালো একটি কমিউনিটির সন্ধান করতাম। এরপর একদিন আমাদের দাদার একটি পোস্ট দেখতে পাই, নতুন একটি কমিউনিটি খোলা হয়েছে। যেখানে নিজের মাতৃভাষায় লিখতে পারবো। বিশ্বাস করতে পারবেন না, আমি সাথে সাথেই সংযুক্ত হই এবং কাজ শুরু করি। তখনো আগের কমিউনিটির সাথেও ছিলাম। একদিন হঠাৎ আমাদের দাদা একটি পোস্টে স্টীম কিউরেটর টীম থেকে আমাদের সাপোর্ট নিয়ে প্রশ্ন তোলেন এবং আমিও সেখানে মতামত দেই। কিন্তু সবথেকে দুঃখের বিষয় আমার আগের কমিউনিটির শুধুমাত্র এই কারনে আমার সমস্ত সাপোর্ট বন্ধ করে দেয়। এরপর আমি রাগ করেই সেই কমিউনিটি ছেড়ে চলে আসি এবং আর কোনদিন সেখানে পোস্ট করিনি। তখন থেকেই স্থায়ীভাবে আমার বাংলা ব্লগের সাথে আমার পথচলা।

প্রশ্নঃ আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার পর কোন তিক্ত অভিজ্ঞতা কি অর্জন হয়েছে?
উত্তরঃ আমার বাংলা ব্লগের সাথে কাটানো প্রতিটি মুহূর্ত আমার কাছে ভীষণ আনন্দের। তবে একটি বিষয় আমার খারাপ লেগেছিল তা হলো, একদিন সন্ধ্যায় আমি ডিসকর্ডে কথা বলছিলাম। হঠাৎ করেই আমার ভীষণ পরিচিত একজন মানুষ বললেন ইমরান ভাই, আপনার নাম তো বেষ্ট ব্লগারে দেখতে পাচ্ছি না। আপনি কি ঠিকমতো কাজ করছেন না ? আমি সত্যিই অবাক হলাম কারন আমি শুধুমাত্র বেষ্ট ব্লগার হবার জন্য কাজ করিনা। এখানে আমার সম্মান এবং ভালোবাসা জড়িয়ে আছে। আমার কাছে ব্লগিং হচ্ছে নেশা। আমি আমার প্রতিটি কন্টেন্ট তৈরি করতে অনেক বেশি সময় নিয়ে থাকি এবং চেষ্টা করি কন্টেন্টের গুনগত মান ঠিক রাখতে। সত্যি বলতে আমি খুব বেশি মন্তব্য করতে পারিনা কারন আগে পোস্ট পড়ে মন্তব্য করার চেষ্টা করি, তাই হয়তো এনগেজমেন্ট কিছুটা কম হয়ে যায়। তবে একটা ব্যাপার আমি তাকে সাবলীল উত্তর দিয়েছিলাম, আমি কখনো শুধুমাত্র বেষ্ট ব্লগার হবার জন্য কাজ করি না। তবে তার পরবর্তী সময়ে এক দুই সপ্তাহের মধ্যে আমার নাম বেষ্ট ব্লগারে দেখতে পাই কারন সত্যিই কিছুটা জেদ আমার মধ্যে কাজ করেছিল।

প্রশ্নঃ আপনার জীবনে এখন পর্যন্ত সেরা প্রাপ্তি কি?
উত্তরঃ মানুষের সম্মান, আন্তরিকতা এবং ভালোবাসা। আমি আমার জীবনে কোথাও কোন বিষয়ে আটকে যায়নি, সব সময়ই সবার আন্তরিক সহযোগিতার মাধ্যমে বিপদ থেকে উদ্ধার হয়েছি। আমার বাংলা পরিবার এবং দাদা আমার সন্তানকে বাঁচাতে যেভাবে এগিয়ে এসেছিলেন সেটা আমার আজীবন মনে থাকবে। তিনি আমার সন্তানের জন্য প্রথম এবিবি চ্যারিটি চালু করেছিলেন। আজ আমার সন্তান বেঁচে আছে পৃথিবীর বুকে। জীবনে এর থেকে বড় প্রাপ্তি আর কি হতে পারে?

প্রশ্নঃ পছন্দের একটি গানের কথা বলুন, যেটা সব সময় শুনতে ইচ্ছে করে।
উত্তরঃ আমি এখন খুব বেশি গান শোনার সময় পাইনা কারন নিজের কাজের চাপ, তাছাড়াও সংসারে বিভিন্ন কাজ তো আছেই। তবুও একটি গান মাঝে মাঝেই গুনগুন করি, তা হলো -

"সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি
ও আমার বাংলাদেশ, প্রিয় জন্মভূমি।"


এখন আমরা এমরান হাসান ভাইয়ের কাছে জানতে চাইবো আজকের প্রশ্নোউত্তর পর্বে সেই ভাগ্যবান তিনটি বিজয়ী কারা? এমরান হাসান ভাইয়ের বিবেচনায় বিজয়ীরা হলেন- @selinasathi1, @nevlu123 এবং @kazi-raihan । অভিনন্দন আপনাদের যারা প্রশ্ন করে বিজয়ী হয়েছেন, যথা নিয়মে আপনাদের ওয়ালেটে পুরস্কার পাঠিয়ে দেয়া হবে।

অতিথি এবং প্রশ্ন পর্বে বিজয়ীদের যথা নিয়মে রিওয়ার্ডস প্রেরণ করা হয়েছে-

সম্মানী-৭.png

রবিবারের আড্ডার প্রাইজ পুলের পৃষ্ঠপোষক @rme দাদা, ফাউন্ডার-আমার বাংলা ব্লগ।

এরপর শুরু করা হয় তৃতীয় সেগমেন্ট ঝটপট রাউন্ড, মজার কিছু প্রশ্ন করা হয় এবং সেগুলোর তাৎক্ষনিক উত্তর শুনা হয় এমরান হাসান ভাইয়ের কাছ হতে, একটু ভিন্ন ধরনের প্রশ্ন করে চেষ্টা করা হয় তাকে আটকানোর জন্য। সবশেষে আমরা আমাদের অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে চলে যাই অর্থাৎ চতুর্থ সেগমেন্টে। এখানে আমরা এমরান হাসান ভাইয়ের কাছে জানতে চাই আমার বাংলা ব্লগের ব্যাপারে কিংবা ইউজারদের উদ্দেশ্যে উনার পরামর্শ বা সাজেশন। এমরান হাসান ভাই তার অভিজ্ঞতা ভিত্তিতে সকলের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বেশ কিছু কথা বলেন । তারপর আমরা শেষ করার পূর্বে অনুষ্ঠানটির সম্পর্কে তার অনুভূতি শুনার চেষ্টা করি।

সবশেষে আজকের এই বিশেষ আয়োজন রবিবারের আ্ড্ডায় যারা উপস্থিত ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ, তবে যাওয়ার আগে আরো একটা বিষয়ে সবাইকে অনুরোধ করবো, এই শো’টি সম্পর্কে আপনাদের কোন আইডিয়া কিংবা পরামর্শ থাকলে অবশ্যই আমাকে অথমা মডারেটরদের ডিএম করবেন, আমরা চেষ্টা করবো শোটিকে আরো সুন্দর এবং প্রাণবন্ত করে তোলার, আপনাদের কাংখিত পরামর্শগুলো নিয়ে। তারপর সবাইকে ধন্যবাদ জানিয়ে শো সমাপ্ত ঘোষণা করি। পরবর্তী পর্বে আমাদের অতিথি @monira999 আপু।

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটির এই ধরনের ব্যতিক্রম ধর্মী উদ্যোগগুলো আমার কাছে খুবই ভালো লাগে। কালকে পুরো শো টা দারুণ হয়েছিল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

  • সবাইকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা আড্ডার মধ্যে সবাই উপস্থিত ছিলেন।

  • আসলে সবাই মিলে গান কবিতা আড্ডা দেয়ার যে মুহূর্তগুলো রয়েছে, সেই বিশেষ মুহূর্তগুলো খুবই অসাধারণ হয়ে থাকে।

  • আর আপনি পোষ্টের মধ্যে একটা গানের উল্লেখ করেছেন,
    "সূর্যদয়ে তুমি সূর্যাস্তেও তুমি ও
    আমার বাংলাদেশ প্রিয় জন্মভূমি"

  • আসলে গানটা আমারও খুব প্রিয় আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটা লেখা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগের এই ব্যাতিক্রম আয়োজন রবিবারের আড্ডা আমি মনে করি শতভাগ সফল একটি পদক্ষেপ। এর মাধ্যমে একজন ব্লগার সম্পর্কে যেমন জানা যাবে, তেমনি করে তিনি তার মনের কথাগুলো সবার সামনে মেলে ধরতে পারবেন। এতে করে আমার বাংলা ব্লগ পরিবারের বন্ধন আরো সুদৃঢ় হবে বলে আমি মনে করি। সত্যি বলতে গতকালের অনুষ্ঠানটি আমি সত্যিই অনেক বেশি উপভোগ করেছি, বলা যায় এটা আমার জন্য সেরা মুহূর্ত ছিল।
কৃতজ্ঞতা প্রকাশ করছি সবার প্রতি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

ইমরান হাসান ভাইয়া রবিবারের আড্ডায় গেস্ট ছিল! আড্ডাটা মিস করে ফেললুল! তবে উনার অনুভূতিটা কেমন ছিল কিছুটা হলেও আন্দাজ করতে পেরেছি! স্টিমিটের যাত্রাটা কিভাবে হয়েছিল, কিভাবে একজন সফল হয়েছেন ব্লগার হিসেবে সেটাও জানতে পারলাম! এই রবিবারের আড্ডার মাধ্যমে অনেকের কথাই জানতে পারবো আশা করি

 2 years ago 

এবার রবিবারের আড্ডাটি ছিল বেশ সুন্দর এবং ঝমকালো। আমার প্রিয় একজন মানুষ ইমরান ভাই। ভাই কে দেখে আমি কাজ করার অনুপ্রেরণা পেয়ে থাকি। আবার ভাইও আমাকে অনেক সময় অনেক কাজের জন্য উপদেশ দিতে কার্পন্য করেন না। আড্ডায় ভাইয়ের প্রতিটি প্রশ্নের উত্তর তিনি অত্যান্ত সাবলীল ও বিচক্ষনতার সাথে ফেস করতে পেরেছে। ধন্যবাদ ইমরান ভাই সহ আমার বাংলা ব্লগের ফাউন্ডার ও কো ফাউন্ডার সহ সর্বস্তরের এডমিন ও মডারেটরগণ কে। এতসুন্দর একটি প্রোগ্রামের আয়োজন করার জন্য।

 2 years ago 

রবিবারের আড্ডা মানে অনেক মজা অনেক আনন্দ যে মুহূর্তটা সবাই নিতে পছন্দ করে। এই সপ্তাহে নিজের ব্যস্ততার কারণে উপস্থিত থাকতে পারিনি। রবিবারের আড্ডার রিপোর্ট পড়ে অনেক ভালো লাগলো অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন আপনারা।

 2 years ago 

রবিবারে আড্ডাটি আসলে অনেক মজা লাগে। একদম ব্যতিক্রম আকারে এই আড্ডাটি সাজানোর জন্য হাফিজ ভাইকে অনেক অনেক ধন্যবাদ। ইমরান হাসান ভাই কে ও অসংখ্য ধন্যবাদ সেরা প্রশ্নকারী হিসেবে আমাকে সিলেক্ট করার জন্য।

 2 years ago 

রবিবারের আড্ডা ঘরে আসলেই কালকে অনেক মজা হয়েছিল। আর ইমরান ভাইকে আমি অনেক ধন্যবাদ জানাই কারন তিনি আমাকে সেরা প্রশ্নকারী হিসেবে সিলেক্ট করেছে ‌‌। সামনের সপ্তাহে মনিরা আপু অতিথি হিসেবে থাকবেন। আশা করছি বেশ মজা হবে। আর সবশেষে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এই পুরো বিষয়টা পুনরায় আমাদের মাঝে আবার স্মরণ করিয়ে দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63047.55
ETH 2690.45
USDT 1.00
SBD 2.54