ভালোবাসার নাম ‘আমার বাংলা ব্লগ’ || আমার কবিতা

in আমার বাংলা ব্লগ2 years ago

Contest.png

Logo Credit @bountyking5

গত হ্যাংআউটটি ছিলো আমার জন্য ব্যতিক্রম একটা দিন, পুরোটা সময় আমি ভিন্ন এক অনুভূতির মাঝে ছিলাম। সত্যি বলতে প্রতিটি হ্যাংআউটই আমার জন্য গুরুত্বপূর্ণ। নতুন পর্ব মানেই নতুন উত্তেজনা আর আনন্দময় মুহুর্ত কাটানোর সুযোগ। এই জন্য বৃহস্পতিবার আসলেই সকাল হতে আমার মাঝে এক ধরনের উত্তেজনা কাজ করতে থাকে এবং একটা বাড়তি চাপ অনুভব করতে থাকি। হ্যাংআউট শুরু না হওয়ার পর্যন্ত এই উত্তেজনাটা বাড়তে থাকে।

আসলে ভালো লাগার মুহুর্তগুলো আমরা বার বার ফিরে পেতে চাই এবং সেই অনুভূতিগুলোকে দীর্ঘ সময়ের জন্য ধরে রাখতে চাই কারন আনন্দময় সুখের মুহুর্তগুলো আমাদের জীবনের গতিকে আরো বেশী সুন্দর ও গতিশীল করে তোলে। এই অনুভূতিটার পূর্ণ স্বাদ পাওয়া যায় আমার বাংলা ব্লগের ডিসকর্ডে এবং হ্যাংআউটে। সকলের কাংখিত উপস্থিতি এবং আবেগ প্রকাশের সুযোগ, যেন প্রতিটি হৃদয়কে একটা নির্দিষ্ট বন্ধনে যুক্ত হওয়ার সুযোগ তৈরী করে দিচ্ছে।

সত্যি বলতে, আমার বিষয়টিও অনেকটা সেই রকম, তবে উত্তেজনাটা আরো বেশী বৃদ্ধি পায় আমার জন্মদিনের কারনে। এতোগুলো ভালো মনের মানুষ এভাবে একত্রে শুভেচ্ছা জানাবে এটা কোনদিনও কল্পনায় ছিলো না। কিন্তু আমার বাংলা ব্লগ সেই সুযোগটি তৈরী করে দিয়েছে এবং হ্যাংআউট সেই বিষয়টিকে বাস্তবে রূপ দিয়েছে। সেই অনুভূতি থেকে, কাঁচা হৃদয়ের আবেগে, আমার আজকের কবিতা-

কিছু শব্দ হৃদয় জুড়ে থাকে সব সময়
কিছু আবেগ যায় না কমে কোন সময়
হৃদয়ের মাঝে সতেজ থাকে
অন্য রকম অনুভূতির মাঝে।

কিছু মানুষ হয়না কভু অচেনা
কিছু সম্পর্ক হয়না কভু পুরনো
হৃদয়ের বন্ধনে থাকে আরো কাছে
ভালোবাসার উষ্ণতায় থাকে পাশে।

সময় যতই গড়ায় আসে আরো কাছে
দিনের পর দিন সম্পর্কের দরদ বাড়ে
ভালোবাসা হয়তো বলে তারে
সম্পর্ক হয়তো তৈরী হয় এভাবে।

ভাষা দিয়ে আরো কাছে আসা
আবেগ প্রকাশের সুযোগ পাওয়া
পরিবারের মধুর সম্পর্কের স্বাদ
এর নাম আমার বাংলা ব্লগ।

হ্যাংআউটের মধুময় সময়
উত্তেজনায় ভরে দেয় হৃদয়
ঘন্টার পর ঘন্টা হারিয়ে যায়
অন্যরকম ভালো লাগার উষ্ণতায়।

দক্ষতার বাণী নিয়ে এবিবি-স্কুলের যাত্রা
আদর যত্নে শেখানোর নতুন পাঠশালা
মিলেমিশে সবাই আপন জন
জ্ঞান আহোরনের নতুন আয়োজন।

প্রতিভা বিকাশের সুযোগ বাড়বে
বাড়বে সৃজনশীল কাজের গতি
সুসম্পর্কের মাধ্যমে সবাই এগিয়ে যাবো
আমার বাংলা ব্লগের মূলনীতি।

চলমান থাকুক আমার বাংলা ব্লগের এই যাত্রা, গতিশীল থাকুক সম্পর্ক তৈরীর এই পাঠশালা, আবেগ-ভালোবাসা প্রকাশের এই কমিউনিটি, আনন্দময় সময় কাটানোর এই সুযোগটি, টিকে থাকুক-বেঁচে থাকুক, যুগের পর যুগ। ধন্যবাদ @rme দাদা এই সুযোগটি তৈরী করার জন্য, ধন্যবাদ @blacks ভাই এই সুযোগটি তৈরীর অনুভূতির পথ প্রশস্ত করার জন্য, ধন্যবাদ @tanuja বৌদি পাশে থেকে দাদাকে উজ্জীবিত রাখার জন্য এবং ধন্যবাদ সকল এ্যাডমিন ও মডারেটরদের চমৎকারভাবে দাদাকে সহযোগিতা করার জন্য। আমি আছি এবং থাকবো ততদিন-যতদিন বেঁচে থাকবো।

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break.png
Leader Banner-Final.pngbreak.png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break.png

banner-abb23.png

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

হ্যাঁ এটা সত্যি যে এই বৃহস্পতিবারে আসলে আমাদের দুজন টানটান উত্তেজনা কাজ করে সব সময় মনের ভিতর আনন্দ খরচ করেছে কখন রাত নয়টা বাজবে।আর প্রথমেই আপনার সুচিন্তিত মন্তব্য শুনতে পায় নতুন ইউজারদের নিয়ে গাইডলাইনস খুবই ভালো লাগে। সবসময় নিত্যনতুন কথা আমাদের মাঝে পেশ করেন।আসলেই কবিতাটি অনেক ভালো লাগলো। অনেক গভীরতা ভাবায় আমাকে কবিতাটি। আপনি যে এত সুন্দর কবিতা লিখতে পারেন ভাইয়া। জানা ছিল না। অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আসলেই আমাদের ভালোবাসার মধ্য মনি যেন আমার বাংলা ব্লগ। এই বাংলা ব্লগের সাথে মিলেমিশে যেন একাকার হয়ে যাচ্ছি। সবাই মিলেমিশে যেন একটা পরিবারের বন্ধনে আবদ্ধ হয়ে আছি। সেই অব্যক্ত ভালোবাসার কথাগুলোই আপনি আপনার কবিতার মাধ্যমে সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago (edited)

ভাই প্রথমে আপনার জন্ম গত জন্মদিনের জন্য আল্লহর কাছে দোয়া রইলো ।আসলোই ভাই ভালো মুহুর্ত বার বার ফিরে পেতে ভালো লাগে ।আর সেই ভালো মুহুর্ত ফিরে পাই আমার বাংলাব্লগে হ্যাংআউটে ।


ভাষা দিয়ে আরো কাছে আসা
আবেগ প্রকাশের সুযোগ পাওয়া
পরিবারের মধুর সম্পর্কের স্বাদ
এর নাম আমার বাংলা ব্লগ।


ঠিক বলেছেন ভাই আবেগ প্রকাশের সুযোগ এই ব্লগে ।কবিতাটি যা বানিয়েছেন খুব ইউনিক ভাই।এটিই এই ব্লগের প্রতি ভালোবাসার প্রতীক ।ধন্যবাদ ভাই এতো সুন্দর বিষয় শেয়ার করার জন্য ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য। কিন্তু আমার কবিতার যে লাইনগুলো আপনি কোট করেছেন সেগুলোকে কিন্তু মার্কডাউনের মাধ্যমে উপস্থান করেন নাই, এ বিষয়ে লেভেল-৩ এর ক্লাসগুলোতে অংশগ্রহন করার অনুরোধ করছি। ধন্যবাদ

 2 years ago (edited)

একটু বেখায়ালে হয়েগেছে ভাই ।ধন্যবাদ ভাই

 2 years ago 

আবারো আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভকামনা রইল ।এই কামনাই করি সারা জীবন হাসি খুশি এভাবেই থাকে যেন আমাদের বড় ভাইটা। ঠিকই বলেছেন ভাইয়া বৃহস্পতিবার আসলেই মনে হয় কখন শুরু হবে কেমন যেন একটা উত্তেজনা কাজ করে ভিতরে। কি যেন আছে কি যেন আছে সকাল থেকে সব কাজকর্ম গুছিয়ে রাখতে হয় অপেক্ষায় থাকতে হয়। সপ্তাহ ধরে কাজ করার পর বৃহস্পতিবার অন্য অন্য রকম একটা অনুভূতি হয়। কবিতা পড়ে কি মন্তব্য করব বুঝতে পারিনা ভালো লাগে কিন্তু মন্তব্য করতে পারি না। আপনার কবিতাটা আমার কাছে অনেক ভালো লেগেছে। বাস্তব অনেক কিছু তুলে ধরেছেন কবিতার মাঝখানে ।কিছু কিছু লাইন আমার কাছে খুবই ভালো লেগেছে। কিন্তু আমি সেভাবে গুছিয়ে বলতে পারছিনা। নিচের লাইনগুলো অনেক ভালো লেগেছে

সময় যতই গড়ায় আসে আরো কাছে
দিনের পর দিন সম্পর্কের দরদ বাড়ে
ভালোবাসা হয়তো বলে তারে
সম্পর্ক হয়তো তৈরী হয় এভাবে।
অনেক অনেক ধন্যবাদ ভাইয়া অনেক শুভকামনা রইল আপনার জন্য

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনার অনুভূতিগুলো প্রকাশ করার জন্য, সত্যি বলতে আমার বাংলা ব্লগ এখন একটা পরিবারের মতো সকলের প্রতি একটা মায়া কাজ করতে শুরু করেছে।

 2 years ago 

আপনার মতো আমারও ভালোবাসার আরেক নাম হলো আমার বাংলা ব্লগ কমিউনিটি। গত হ্যাংআউটে অনেক সুন্দর মুহুর্ত উপভোগ করেছেন। অন্যরকম অনুভূতি কাজ করছিল সেটা বুঝতে পারছি। ভালোবাসা থেকেই অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন।

সময় যতই গড়ায় আসে আরো কাছে
দিনের পর দিন সম্পর্কের দরদ বাড়ে
ভালোবাসা হয়তো বলে তারে
সম্পর্ক হয়তো তৈরী হয় এভাবে।

যেকোনো জায়গায় কাজ করলে আলাদা ভাবে ভালো লাগা ও ভালোবাসা কাজ করে সেটাই বুঝিয়েছেন।❤️❤️

 2 years ago 

ধন্যবাদ ভাই, ঠিক বলেছেন আমার বাংলা ব্লগ এখন শুধু ব্লগ না বরং ভালোবাসা প্রকাশের অন্যতম জায়গা।

 2 years ago 

সত্যি ভাইয়া হ্যাংআউট টা এখন আমার কাছে মনে হয় যে ঈদ উৎসবের মতো। অধীর আগ্রহে বসে থাকি আপনাদের কথা শোনার জন্য। আমাদের সবগুলো মডারেটরদের কথাগুলো খুবই সুন্দর এবং কি আমাদের জন্য আপনারা যথার্থ পরিশ্রম করেন। বিনিময়ে আমরা ভালো কিছু দিতে পারছিনা এটা জানি আর এটাও সত্য সবার থেকে সুন্দর এবং মধুর কন্ঠের মানুষ হচ্ছেন আপনি। আপনার কণ্ঠস্বর টা আমার কাছে খুব মধুর লাগে। এবং কি আমার এই বাংলা ব্লগে পথচলার শুরু থেকে আমি আপনার থেকে সহযোগিতামূলক অনেক আচরণ পেয়েছি তাই একটু বেশি মিস করি। হ্যাংআউট কে উদ্দেশ্য করে আপনি অসাধারণ একটা কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কবিতাটি পড়ে এত বেশি ভালো লেগেছে যা ভাষায় প্রকাশ করার মত নয়। তবে ভাইয়া হ্যাংআউটে আপনাকে সবাই জন্মদিনের শুভেচ্ছা এত বেশি পরিমাণ জানিয়েছে যা আমার নিজের কাছে খুবই ভালো লেগেছে। ট্রিটের জন্য অপেক্ষায় থাকলাম,হাহাহা।

হ্যাংআউটের মধুময় সময়
উত্তেজনায় ভরে দেয় হৃদয়
ঘন্টার পর ঘন্টা হারিয়ে যায়
অন্যরকম ভালো লাগার উষ্ণতায়>>

আপনার কবিতার প্রতিটি লাইনে অন্যরকম অনুভূতি দেয়। ভালোবাসা অবিরাম ভাইয়া।

 2 years ago 

আসলেই ভাই দিন যতই যাচ্ছে আমার বাংলা ব্লগের প্রতি ভালোবাসার দরদ ততো বেশী পরিমাণে বৃদ্ধি পাচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর অনুভূতি ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

"প্রতিভা বিকাশের সুযোগ বাড়বে
বাড়বে সৃজনশীল কাজের গতি
সুসম্পর্কের মাধ্যমে সবাই এগিয়ে যাবো
আমার বাংলা ব্লগের মূলনীতি।" সুন্দর বলেছেন ভাই । পুরো সারমর্ম এতোটুকুর মাঝেই নিহিত আছে । শুভেচ্ছা রইল।

 2 years ago 

প্রতিভা বিকাশের সুযোগ বাড়বে
বাড়বে সৃজনশীল কাজের গতি

আসলেই কিন্তু সৃজনশীলতা বৃদ্ধি পাচ্ছে আমার বাংলা ব্লগ কমিউনিটির কারণে।কারণ এখানে আসলে সৃজনশীলতা ছাড়া টিকে থাকা যাবেই না। দারুণ লিখেছেন ভাইয়া আপনি।

 2 years ago 

জ্বী আপু এটা ঠিক বলেছেন, আরো বাড়বে এবং আমাদের পরিবারটি আরো বেশী সমৃদ্ধ হয়ে উঠবে। ধন্যবাদ

 2 years ago 

যখন থেকে আমার বাংলা ব্লগে এসেছি নিজের ভালো লাগার জায়গা টা এক অন্য মাত্রা পেয়েছে । আমার বাংলা ব্লগ একটা ভালোবাসা, আমার বাংলা ব্লগ একটা অনুভূতি। এই কমিউনিটিতে আমার দেখা সবচেয়ে মজার মানুষ আপনি । আমি মন থেকে চাই এই হাসি মাখা মুখ যেন সর্বদা এমন হাসিতে ভরে থাকে। আর দাদা শত বছর ধরে যেন এই শুভ দিন টা বার বার ফিরে আসে।

 2 years ago 

আমার বাংলা ব্লগের বোনদের ভালোবাসায় আমি সত্যি আবেগ প্লাবিত। আপনাদের সুন্দর মন্তব্য আমাকে আরো বেশী উজ্জিবীত থাকতে প্রভাবিত করে। আমার বাংলা ব্লগ শুধু একটা পরিবার না এখন আমার কাছে পরিবারের থেকেও বেশী কিছু মনে হচ্ছে। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64359.90
ETH 3105.50
USDT 1.00
SBD 3.87