আবেগের কবিতা || তুমি হৃদয়ের বিমল সুবাস || Original Poetry by @hafizullah

in আমার বাংলা ব্লগ4 hours ago

girl-7130668_1280.png

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি এবং চঞ্চল থাকার চেষ্টা করছি। হৃদয়ের মাঝে আবেগের চঞ্চলতা গতিশীল রাখার চেষ্টা করছি। যদিও মাঝে মধ্যে এদিক সেদিক হয়ে যায় কিছু কিন্তু তাতে কি? নদীর ঢেউ কিংবা স্রোত সর্বদা একমুখী থাকে না তো হৃদয়ের আবেগ কিভাবে সর্বদা সোজা থাকবে, হি হি হি। না না অন্য কিছু ভাবার দরকার নেই। গতিশীল জীবনে ডানে বামে দেখে তারপর এগিয়ে যাওয়ার চেষ্টা করতে হয়, না হলে সামনে গর্ত থাকলে পড়ে যাওয়ার সম্ভবনা থাকবে। তাই মাঝে মধ্যে একটু ডানে বামে সরে এগিয়ে যেতে হবে।

যদিও সবাই সেটাকে সহজভাবে নিবে না বা নেয়ার চেষ্টা করবে না কিন্তু সমালোচনা ঠিকই করে যাবে প্রতিনিয়ত। আরে ভাই এতো কিছু দেখার সুযোগ কই, আমার জীবন-আমার ব্যস্ততা-আমার মাথা ব্যথা, আমাকেই সবটা দেখতে হবে। আমার সমস্যা সমাধানে কেউ এগিয়ে আসবে না অথচ সুযোগ পেলে ঠিক সমালোচনা করতে থাকবে। আমি আবার এসব নিয়ে খুব একটা মাথা ঘামাই না, এমনিতে শরীরে যে পরিমান ঘাম ঝড়ে সেটা নিয়েই মাঝে মাঝে অস্থির হয়ে যাই, হা হা হা। যাইহোক, বাদ দিন এসব তারচেয়ে ভালো চলুন একটা কবিতা পড়ি হৃদয়ের অনুভূতির।

sun-1758348_1280.jpg

তুমি হৃদয়ের নির্মল ছায়া
কল্পনার শীতল মায়া,
তুমি পূর্ণিমার বিমল জোসনা
আলোকিত হৃদয়ের দৃঢ়তা।

তুমি হৃদয়ের বিমল সুবাস
চঞ্চলতার মিষ্টি আভাস,
তুমি মায়াবী সবুজ উদ্যান
ভালোবাসার সতেজ নিশ্বাস।

তুমি লুকিয়ে থাকা উল্লাস
হৃদয়ের সরল বিশ্বাস,
তুমি ভালোবাসার নিবিড় স্পন্দন
মুগ্ধতায় হারানোর আকর্ষণ।

তুমি আবোল তাবোল কল্পনা
হৃদয়ের অলীক শিহরণ,
তুমি সুবিন্যস্ত কবিতার চরণ
আবেগের সুবাসিত বিবরণ।

তুমি মেঘলা আকাশের রংধনু
বৃষ্টির সতেজ স্নিগ্ধতা,
তুমি অমাবস্যার নির্ঘুম রাত
গল্পে কাটানো মুগ্ধতা।

Image taken from Pixabay 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01