আবেগের কবিতা || তোমার রং || Original Poetry by @hafizullah

in আমার বাংলা ব্লগ2 years ago

vitamin-g899845a0d_1920.jpg

হ্যালো বন্ধুরা,

আশা করছি সবাই ভালো আছেন, আমি ভালো আছি কিন্তু তার সাথে বেশ চাপের মাঝে আছি। কারণটা হয়তো আগেই আপনাদের বলেছিলাম, এই মাসে আমার বউয়ের জন্মদিন, এই মাসে আমার ছেলের জন্মদিন, এবং এই মাসে আমাদের ম্যারিজ ডে। তবে এই চাপটা কিন্তু কষ্টের না বরং ভালোবাসার। সত্যি কিছু কিছু চাপ থাকে যেখানে ভালোবাসার ছোঁয়া থাকে, কিছু কিছু চাপ থাকে যেখানে মন রঙিন থাকে। সব দুখেই মানুষ যেমন হতাশ হয় না, সব দুখেই মানুষ যেমন কান্না করে না। তেমনি সব চাপও মানুষকে অন্ধকারে ঢেকে নেয় না। কিছু বিষয় থাকে ভিন্ন রকম, হয়তো নামটা শুনে অন্য কিছু মন হয় কিন্তু বাস্তবতায় সেটা ভিন্ন অনুভূতি তৈরী করে।

হ্যা, আজ হতে ব্যস্ততা দারুণভাবে শুরু হলো, একটা একটা করে প্রোগ্রাম সাজাতে হবে তারপর সবাইকে নিয়ে সেটা উপভোগ করার চেষ্টা করতে হবে। এখনতো বিষয়টি আরো বেশী সহজ হয়ে গিয়েছে কারন যা হবে নিজের বাড়িতে। বাড়াটিয়া বাড়িতে সত্যি অনেক কিছুই নিজের মতো করা যায় না, বিশেষ করে ঢাকা শহরের পুরান ঢাকায় অনেক সীমাবদ্ধতা নিয়ে অনুষ্ঠানগুলো করতাম, এখন অবশ্য কষ্টের সেই চাপ না নেই, যা আছে সবই সুখের মিষ্টি চাপ। এটা হলো এবারের আয়োজনের সবচেয়ে ভালো দিক। এখন পর্যন্ত পরিকল্পনা সবই ঠিকঠাক আছে, আশা করছি সবগুলো প্রোগ্রামই সুন্দরভাবে করতে সক্ষম হবো।

আজকে আর বেশী কিছু বলবো না এটা নিয়ে, তবে হৃদয়ের অনুভূতির সুন্দর কিছু ভাবনা আপনাদের মাঝে তুলে ধরবো। আর হ্যা, আমার অনুভূতির ভাবনা মানেই তো কবিতার ছন্দ, সেটা নিশ্চিত আপনারা বুঝে গেছেন। আজকে একটু অন্য রকম একটা কবিতা শেয়ার করবো। না অন্য রকম মানে আমার কাছে অন্য রকম কিন্তু আপনাদের জন্য ঠিক সেই আগের মতো, মিষ্টি অনুভূতির রোমান্টিক কবিতা। চলুন তাহলে আজকের ছন্দগুলো কিংবা অনুভূতির পংক্তিগুলো পড়ে দেখি-

heart-g1844fe9af_1920.jpg

আমি জানি তোমার রংয়ে
আমি মোটেও রঙিন নই,
আমি জানি তোমার রং
কখনো আমাকে রাঙাবে না।
কিন্তু তবুও আমি তোমাকে ভালোবাসি
হৃদয়ের আবেগকে চঞ্চল রাখি।

আমি জানি তুমি রংধনুর রাণী
আকাশকে মাতিয়ে রাখো সাত রংয়ে
আমি জানি তোমার অবস্থান উর্ধ্বে
কখনো হবে না তা নিম্নমুখী।
কিন্তু তবুও আমি স্বপ্ন দেখি
তোমায় নিয়ে উত্তাল সাগরে ভাসি।

আমার নির্দিষ্ট কোন রং নেই
তবে আমার রঙিন স্বপ্ন আছে
আমার তোমায় ছোয়ার স্বাদ নেই
তবে আমার মনের ডানা আছে।
আমি রোজ আকাশে ভেসে বেড়াই
তোমার রংঙের আবেগ সাজাই।

কখনো লাল-কখনো নীল-কখনো সবুজ
ভিন্নতায় নিজেকে রাঙাই-রঙিন আলোয় হারাই
আমি কল্পনার রংয়ে- নিজেকে লুকিয়ে রাখি
আমি তোমার স্বপ্নে- আবেগে বিভোর থাকি।
তোমার রংয়ের ছোঁয়া হয়তো পাবো না জানি
কিন্তু তবুও তোমার স্বপ্নে উজ্জীবিত থাকি।

Image taken from Pexels 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 2 years ago 

একদম একদম,এ পকেট ফাঁকা হলো আনন্দের।তবে আপনার পাঠক-পাঠিকার ডিমান্ড,আয়োজন গুলো অবশ্যই আমাদের সাথে শেয়ার করবেন।আমরাও একটু দেখতে পারি তাহলে ভালোবাসা।🫢

 2 years ago 

হুম, সব কিছু প্রকাশ করতে নেই তাতে আবার চাপ দ্বিগুন হয়ে যেতে পারে, হি হি হি।

 2 years ago 

ভাইয়া আপনার কবিতাটা অনেক সুন্দর হয়েছে। প্রতিটি মানুষের জীবনে কমবেশি চাপ আছে। কিছু প্রকার চাপ আছে মানুষকে অতিষ্ঠ করে তোলে আর কিছু উপকার চাপ আছে মানুষকে চোখের দিকে নিয়ে যায় আশাকরি আপনার চাপটি সুখের দিকে যাবে আপনার ব্লগ টি পড়ে যতোটুকু বুঝতে পারলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

আসলেই তো ভাইয়া ব্যাপক চাপে যাবে এই মাস আপনার। কোন একটি চাপ ঠিকমতো সামলাতে না পারলেই কিন্তু বিশাল বিপদে পড়ে যাবেন। প্লান পরিকল্পনা সুন্দরভাবে করেন কিন্তু। আর সাথে আমাদের দাওয়াত দিতে ভুলবেন না। নিজের বাসায় থাকার আনন্দই আলাদা । কেউ কিছু বলার থাকে না। মাঝেমধ্যে আপনার কবিতাগুলো দেখে মনে হয় যে আপনার মত একটু যদি আবেগ আমার মধ্যে থাকতো তাহলে আমিও হয়তো এত সুন্দর সুন্দর কবিতা লিখতে পারতাম। বড়ই আফসোস।যা আবেগ আছে তা দিয়ে আর কবিতা বের হয় না।

 2 years ago 

আবার জিগায় চাপে যেন আমি চিকন না হয়ে যাই সেই দোয়া করেন। হুম তা ঠিক বলেছেন একটু এদিক সেদিক হলেই আমি শেষ, হি হি হি।

 2 years ago 

একসাথে তিনটা একমাসে তাও আপনার এই মাস টা খুশি মাস।কার ভাগ্য জুটে একমাসের তিনটা সেলিব্রেশন।সেই আনন্দ ঘিরে চমৎকার কবিতা লিখেছেন ভাইয়া।

 2 years ago 

হুম, একই বলে কপাল কি বলেন? কপাল বড় হলে কিন্তু পকেট দ্রুত ফাঁকা হয় সেটা ভুলে গেলে চলবে না হি হি হি।

 2 years ago 

পকেট ফাঁকা হলে ও ঘরে হাসি, খুশি, আনন্দ, কখনো ও ফাঁকা হবে না এই মাসে। ঘর ভর্তি থাকছে আনন্দ জোয়ার।

 2 years ago 

ভাইয়া,এই মাসটাতে মাশাল্লাহ অনেক আনন্দের দিন রয়েছে। আসলে সব কষ্ট চাপের হয়না কিছু আনন্দের চাপ হয়🥰 ভাবীর জন্মদিন আপনার ছেলের জন্মদিন শুভ হোক সে দোয়া করি।

বাড়াটিয়া বাড়িতে সত্যি অনেক কিছুই নিজের মতো করা যায় না।

আসলে ঠিক কথা বলেছেন ভাইয়া, ভাড়া বাসায় নিজের মত করে কিছু করা সম্ভব হয় না অনেক নিয়ম কানুন মেনে চলতে হয়।ভাইয়া,আপনার কবিতাগুলো এতটাই অসাধারণ সুন্দর হয় আমি এই কবিতাটা দুবার পড়েছি খুব ই ভালো লেগেছে ভালোবাসার অনুভূতিগুলো প্রকাশের।

আমার নির্দিষ্ট কোন রং নেই
তবে আমার রঙিন স্বপ্ন আছে
আমার তোমায় ছোয়ার স্বাদ নেই
তবে আমার মনের ডানা আছে।
আমি রোজ আকাশে ভেসে বেড়াই
তোমার রংঙের আবেগ সাজাই।

ভাইয়া,আপনার লেখা কবিতার এই অংশটি আমার খুবই ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আসলে বাড়াটিয়ারাই কেবল এই দুঃখটা বুঝতে সক্ষম, কতটা সীমাবদ্ধতার মাঝে থাকতে হয়। কবিতা ভালো লেগেছে শুনে খুশি হলাম।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

সত্যিই ভাইয়া এমন চাপ থাকুক বারোমাস ৷ এই চাপ কষ্টের নয় বরং অনেক সুখের ৷ এক মাসে তিন তিনটা সেলিব্রেশন ভালোই হবে ৷ আর কবিতা নিয়ে কিছু বলবো না ভাইয়া ৷ অসাধারণ ছিলো আপনার লেখা তোমার রং কবিতাটি ৷ আসলে অনুভুতি দিয়ে লেখা কোনো কবিতা মন্দ হয়না ৷ সত্যিই অনেক ভালো লাগলো কবিতাটি ভাইয়া ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

এই মাসেই সবকিছু দেখছি ভাই। বেশ চমৎকার বলতেই হয়। সত্যি এগুলো কষ্ট না ভালোবাসার অনূভুতি দেয়।

আমি কল্পনার রংয়ে- নিজেকে লুকিয়ে রাখি
আমি তোমার স্বপ্নে- আবেগে বিভোর থাকি।

আপনার কবিতা মানেই সেটা একেবারে ভেতর থেকে ফিল করিয়ে ছাড়বেন। দারুণ ছিল কবিতা টা ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68289.77
ETH 2645.31
USDT 1.00
SBD 2.70