মলা শুটকি দিয়ে পুঁই ফুলের রেসিপি || Bengali Recipe by @hafizullah

in আমার বাংলা ব্লগ3 months ago

মলা শুটকি (21).jpg

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ্য আছেন। আলহামদুলিল্লাহ, আমি আছি এবং এখন কিছুটা সুস্থ্য আছি। সত্যি বলতে কেমন আছি প্রকৃত সত্যটা হয়তো সব সময় বলতে পারি না কিন্তু মিথ্যা হলেও ভালো আছি এটা সব সময় বলার চেষ্টা করি। কারন চারপাশের মানুষগুলো ভালো অবস্থান সব সময় পছন্দ করে, কিন্তু খারাপ আবস্থার কথা শুনলে ভীত হয়ে যায়। পাছে না আবার সহযোগিতা চেয়ে বসে, এটা একটা নির্মম সত্য, যা কম বেশী আমাদের সকলের মাঝেই আছে। হ্যা, কিছু ব্যতিক্রম আছে, যার কারনে হয়তো মাঝে মাঝে আমরা সত্যটাও প্রকাশ করে থাকি। কিন্তু বাস্তবতা হলো আমরা সবর্দা সহযোগিতা করার বিষয়টিকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করি, সেটা হোক আমার নিজের ক্ষেত্রে কিংবা অন্যের ক্ষেত্রে।

এটা ভালো কিংবা মন্দ আমি সেই যুক্তি তর্কে যাবো না, কারন যার যার অবস্থান হতে হয়তো সে নিজেকে সঠিক বলে দাবী করবে এবং যা নিয়ে হয়তো অনেক দূর যাওয়া যাবে তর্ক করে। কিন্তু আমি শুধুমাত্র বাস্তব সত্যটাকে সামনে আনার চেষ্টা করছি। আরে ভাই আজকাল তো আপন ভাই বোনকে সহযোগিতা করতে চায় না, আপনি আমি কিভাবে অন্যকে সহযোগিতা করার জন্য হাত বাড়াবো। কিছু ভালো মানুষের উপস্থিতি আছে বলেই হয়তো আমাদের সমাজটা এখনো ঠিক আছে, মানুষ সহযোগিতা নামক শব্দটা এখনো ভুলে যায় নি। যাইহোক, আজকে স্বাদের একটা রেসিপি শেয়ার করবো এবং যথারীতি আশা করবো সকলের ভালো লাগবে রেসিপিটি। চলুন তাহলে দেখি-

মলা শুটকি (2).jpg

রেসিপির উপকরণঃ

  • পুঁইশাকের ফুল
  • মলা শুটকি
  • টমেটো
  • আলু
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • আদা রসুন পেষ্ট
  • ধনিয়া গুড়া
  • হলুদ গুড়া
  • মরিচ গুড়া
  • লবন
  • তেল।

প্রস্তুতি পর্বঃ

মলা শুটকি (4).jpg

মলা শুটকি (6).jpg

মলা শুটকি (7).jpg

প্রথমে একটা কড়াই চুলায় বসিয়ে তেল গরম করেছি, তারপর পেঁয়াজ কুচি দিয়েছি, এরপর মলা শুটকিগুলো দিয়ে হালকা ভেজে নিয়েছি।

মলা শুটকি (8).jpg

মলা শুটকি (10).jpg

মলা শুটকি (11).jpg

তারপর আদা রসুনের পেষ্টসহ সকল মসলাগুলো দিয়েছি, হালকা পানি দিয়েছি তারপর টমেটো স্লাইস দিয়ে কষা করে নিয়েছি।

মলা শুটকি (12).jpg

মলা শুটকি (13).jpg

মলা শুটকি (15).jpg

এরপর আলু ও পুঁইশাকের ফুলগুলো দিয়েছি, মসলার সাথে মিক্স করে নিয়েছি। তারপর ঝোলের জন্য পরিমান মতো পানি দিয়েছি।

মলা শুটকি (17).jpg

মলা শুটকি (19).jpg

বেশ কিছুটা সময় এভাবে রান্না করেছি, ঝোল ঘন হয়ে আসলে কাঁচা মরিচ দিয়েছি এবং শুকিয়ে আসলে নামিয়ে নিয়েছি।

মলা শুটকি (23).jpg

ব্যস হয়ে গেলো আজকের স্বাদের ভিন্ন রকম রেসিপি, শুটকি আমার ভিষণ পছন্দের তবে শুটকির পুঁইশাকের ফুল দিয়ে এটাই আমার প্রথম রেসিপি।

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমণ প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 3 months ago 

আমরা আসলেই বেশ সুন্দর অভিনয় করতে পারি। যতই মন খারাপ থাকুক।আমরা সব সময় হাসিমুখটা রাখতে ভালোবাসি। প্রতিনিয়ত পারিপার্শ্বিক বিষয় নিয়ে আলোচনা করেন। এটা আমার ভীষণ ভালো লাগে। আজকে মলা শুটকি দিয়ে পুঁই ফুলের রেসিপি এটা বেশ দারুন লাগলো আমার কাছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এই রেসিপিটি অবশ্যই বাসায় তৈরি করে দেখব। আপনার এই রেসিপিটা আমার কাছে অনেক ভালো লাগলো। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

আসলে ভাই কিছু ভালো মানুষ আছে বলে আমাদের সমাজটা এখনো টিকে রয়েছে। আসলে ভালো মানুষ সংখ্যা কম হলেও কিছু ভালো মানুষ আমাদের সমাজ এখনো রয়েছে। আসলে আমরা কেমন আছি না জানি তাও আমাদের হাসিমুখে বলতে হয় আমরা ভালো আছি। যদিও খারাপ থাকি তাও বলতে হয় ভালো আছি, কারণ খারাপকে কেউ মেনে নিতে চায় না এবং কেউ এই খারাপ থাকার অনুভূতি শুনতে চায় না। যাই হোক আজকে আপনি মজাদার একটি রেসিপি শেয়ার করলেন। আর এই রেসিপি পরিবেশনটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সংখ্যায় কম হলেও এখনো কিছু মানুষের উপস্থিতি আছে আমাদের সমাজে, আর তারাই আমাদের সঠিক পথ দেখানোর চেষ্টা করে যাচ্ছেন প্রতিনিয়ত। ধন্যবাদ

 3 months ago 

আমার খুব পছন্দের একটা রেসিপি আপনি শেয়ার করলেন ভাইয়া। আপনার রেসিপি পোস্টগুলো দেখলে রীতিমত লোভ লেগে যায় আমার। মলা শুটকি দিয়ে পুঁই ফুলের রেসিপিটি দেখতে অনেক বেশি লোভনীয় লাগছে। আপনার মত শুটকি মাছ আমারও খুব পছন্দের। কিন্তু শুটকি দিয়ে পুঁই ফুলের এই রেসিপিটি আপনার কাছে প্রথম হলেও আমি কিন্তু এই রেসিপিটি অনেকবার খেয়েছি।

 3 months ago 

বাহ! দারুণ লাগলো তো শুনতে, এটা আমারও ভীষণ প্রিয়। তবে এর পুরো দায়ভার আপনাদের ভাবির হা হা হা, কারন আপনাদের ভাবিই বিয়ের এই পুঁইফুল খাওয়া শিখিয়েছেন আমাকে। ধন্যবাদ

 3 months ago 

মলা শুটকী দিয়ে বেশ সুন্দর করে আজ পুঁই ফুলের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা পুঁই ফুলের রেসিপি দেখতে বেশ সু স্বাদু এবং লোভনীয় লাগছে। দারুন ছিল আজকের রেসিপিটি। আর আরও বেশী ভালো লেগেছে আপনার উপস্থাপনাও। ধন্যবাদ এমন সুন্দর করে উপস্থাপন করার জন্য।

 3 months ago 

আসলেই এটা স্বাদের রেসিপি হয়েছিলো, যদিও আমি প্রথমবার এভাবে স্বাদ নিয়েছিলাম। অনেক ধন্যবাদ

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া এখন আপন ভাইবোনই কেউ কাউকে সাহায্য করতে চায় না অন্য মানুষের কথা কি আর বলব। সত্যি বলতে এখনো পৃথিবীতে কিছু ভালো মানুষ আছে বলেই পৃথিবীটা টিকে আছে। আসলে সব সময় সবাইকে সব সত্যিটাও বলা যায় না আপনি একজন সবগুলো কথা ঠিক বলেছেন ভাইয়া। মালা শুটকি দিয়ে পুঁই ফলের রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। আসলে শুটকি আমার খুবই পছন্দ সেটা যেভাবে রান্না করা হোক না কেন আমার কাছে খুব ভালোই লাগে। তবে পুঁই ফল কখনো রান্না করে খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে শিখে নিলাম অবশ্যই এভাবে একদিন ট্রাই করে দেখব। ধন্যবাদ ভাইয়া চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

এই বিষয়ে আমাদের ইসলাম ধর্মে সুন্দর একটা কথা আছে ভাই। যে ব‍্যক্তি তার ভাইকে সাহায্য করে আল্লাহ্ তায়লা নিজেকে তাকে সাহায্য করে। অন‍্যকে সাহায্য করলে নিজের জন্য সাহায্য সৃষ্টিকর্তা থেকে আসে। পুই শাকের ফল দিয়ে মলা শুটকির রেসিপি টা দারুণ তৈরি করেছেন ভাই। সত্যি রেসিপি টা দেখে লোভনীয় লাগছে। দারুণ তৈরি করেছেন রেসিপি টা। এবং প্রতিটা ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করে নিয়েছেন।

Posted using SteemPro Mobile

 3 months ago 

একে অপরকে সাহায্য সহযোগিতা করার প্রবণতা বর্তমানে অনেকটা কমে গিয়েছে ঠিকই, কিন্তু একেবারে বন্ধ হয়ে যায়নি। তাইতো পৃথিবীটা এখনো টিকে আছে। যাইহোক বরাবরের মতো আজকেও বেশ ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। রেসিপিটা দেখতে বেশ লোভনীয় লাগছে। তবে কিছুদিন আগে আমি পুঁই ফুল ভাজি খেয়েছিলাম। আমার কাছে পুঁই ফুল ততোটা ভালো লাগেনি খেতে। হয়তোবা এভাবে রান্না করলে খেতে দারুণ লাগতো। মলা শুঁটকি দিয়ে পুঁই ফুলের রেসিপি তৈরি করে একদিন খেয়ে দেখতে হবে। যাইহোক এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

মলা শুটকি দিয়ে পুঁই ফুলের রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে।খুবই দুর্দান্ত একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।আমার খুবই পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন দেখে ভীষণ ভালো লাগলো।আপনার তৈরি রেসিপি দেখে বুঝা যাচ্ছে খেতে খুবই মজাদার হয়েছে।খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।খুবই চমৎকার ভাবে প্রতিটা ধাপ তুলে ধরেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 63718.61
ETH 3390.60
USDT 1.00
SBD 2.62