আবেগের কবিতা || ওগো বিদেশিনী || Original Poetry by @hafizullah

in আমার বাংলা ব্লগ2 years ago

rock-ge19959db4_1280.png

হ্যালো বন্ধুরা,

সবাইকে শুক্রবারের শুভেচ্ছা। আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ্য আছেন । আমি আমার জায়গায় ভালো আছি এবং পরিস্থিতি বিবেচনায় নিজেকে সুখি রাখার চেষ্টা করছি। আমি নিজের সীমানায় সুখ খুজি, আমি নিজের আকাশে উড়তে ভালোবাসি। আমি নিজের সীমানার বাহিরে চিন্তা করতে পারি না, আমি অন্যের আকাশে সুখ খুঁজতে ভেসে বেড়াই না। কারন আমি আমাকে নিয়ে, আমার অবস্থান নিয়ে, আমার প্রাপ্তি নিয়ে এবং আমার ভালোবাসা নিয়ে বেশ বেশ ভালো আছি। আমার প্রাপ্তি আমার যোগ্যতার অংশ, আমার অপ্রাপ্তি আমার অযোগ্যতার অংশ, তাই আমি অন্যের সুখ কিংবা সফলতা নিয়ে ঈর্শান্বিত হই না।

শুরুর কথাগুলো কিছুটা কঠিন হলেও বাস্তব সত্য। একটু চেষ্টা করে দেখুন নিজের অবস্থান, নিজের প্রাপ্তি, নিজের ব্যর্থতা সব কিছু নিয়ে অতিরিক্ত আফসুস না করে তার সাথে নিজের যোগ্যতাকে যাচাই করার চেষ্টা করুন। তাহলে হয়তো অনেক কিছুই পরিস্কার হয়ে যাবে এবং নিজের অবস্থানটার সঠিক ওজন পরিমাপ করতে পারবেন। বাস্তবতাকে অস্বীকার করে অন্যের আকাশে সুখ খুঁজতে যাওয়ার পরিনাম ভালো হবে না, সেটা জেনেও যদি আপনি রিস্ক নেন এবং দিন শেষে অপ্রাপ্তি নিয়ে ভাগ্যকে দোষারূপ করেন, তাহলে সেটা কি ঠিক হবে? এই ঠিক বেঠিক নিয়ে যখন নিরপেক্ষ চিন্তা করতে পারবেন, তখন নিজের অবস্থান নিয়ে কখনো অসন্তুষ্টি প্রকাশ করবেন না। বাস্তবতাকে স্বীকার করার মানেই হলো সব কিছুকে স্বাভাবিকভাবে মেনে নেয়া।

আজকে একটা দুষ্টু মিষ্টি কবিতা আপনাদের সাথে শেয়ার করবো। কবিতাটি গত আগষ্ট মাসের ২৩ তারিখ ডিসকর্ডে দুষ্টুমির ছলে লিখেছিলাম। আজ হঠাৎ কবিতা খুঁজতে গিয়ে চোখে পড়লো। তবে কবিতাটি পূর্ণাঙ্গ অবস্থায় ছিলো না, বাকিটুকু আজ লিখে একটা পূর্ণতা দেয়ার চেষ্টা করলাম। আশা করছি আজকের দুষ্টু মিষ্টি প্রেমের কবিতাটি আপনাদের কাছে যথারীতি ভালো লাগবে। তবে সেটা শুধুমাত্র ভালো লাগার মাঝেই ধরে রাখবেন, ভুলেও উল্টা পাল্টা কথা বলবেন না। আপনাদের মনে তো আমার নানা ধরনের উল্টা পাল্টা চিন্তা বিচরণ করে, আমি কিন্তু মোটেও সেই রকম না, হা হা হা। আর কবিরা একটু বেশী ভালোবাসেন প্রেম নিয়ে কবিতা লিখতে, কারন তাতে হৃদয় চঞ্চল থাকে। ঐ যে একটা কথা বলে না, যে হৃদয়ে চঞ্চলতা নেই সেই হৃদয়ে কবিতা থাকতে পারে না। চলুন তাহলে কবিতাটি পড়ি-

love-g3b0dffba2_1920.jpg

ওগো বিদেশিনী আমি লুকিয়ে লুকিয়ে
তোমায় শুধু দেখি, মুগ্ধ নয়তে শীলতায় ডুবি।
তোমার মিষ্টি হাসির ঝিলিক
হৃদয়ে ঝড় তোলে মোর
তোমার মিষ্টি মধুর কণ্ঠ
ভালোবাসার আকাশে উড়ায় মন।

ওগো বিদেশিনী, তোমার অপেক্ষায় মন
সকালে বিকেলে চঞ্চলা হৃদয়, করে শুধু জ্বালাতন।
বারান্দায় বসে তুমি বই পড় রোজ
সকালে বিকেলে উকি মেরে নেই তার খোঁজ।
তোমায় দেখলে দোল খায় হৃদয়
শীতলতার সমুদ্রে ভাসায় মন।

ওগো বিদেশিনী, তোমার রুপে আগুন
যতই দেখি হৃদয় পুড়ে, প্রেম হয় দ্বিগুন।
তুমি কোন আয়নায় মুখ দেখো
নিজেকে শুধু ‍লুকিয়ে রাখো
উষ্ণতার বাসনা জ্বলে মোর মনে
ভালোবাসার তীব্রতা হৃদয় পুড়ে।

ওগো বিদেশিনী, তোমার ছন্দময় কথায়
হৃদয়ে চঞ্চলতা, ভালোবাসার আদ্রতা জাগায়।
তুমি কাব্য শেখালে ছন্দের যাদুতে
মিষ্টি কথার দুষ্টু আবেগের পরশে
আমি বৃষ্টির অবিশ্রান্ত শীতলতায় ভিজে
হৃদয়কে নির্জীব রাখি সুখের কল্পনাতে।

Image taken from Pixabay 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 2 years ago 

আমার প্রাপ্তি আমার যোগ্যতার অংশ

একেবারে সঠিক কথা ভাই। কথাটা অনেক ছোট কিন্তু এটা বৃহৎ অর্থ প্রকাশ করে। এইভাবে কখনো ভেবে দেখিনি।

বিদেশীনির কতই না গুণ। কতই সুন্দর সে যা অতুলনীয়। সবমিলিয়ে কবিতা টা ছিল দারুণ এবং রোমান্টিক। ভালো লিখেছেন ভাই।।

Upvoted! Thank you for supporting witness @jswit.

দিনশেষে আমরা যদি নিজেরা নিজের অবস্থান থেকে ভালো থাকতে পারি তবে এর থেকে ভালো আর কিছুই হতে পারে না। সুখ জিনিসটা বড্ড প্রকৃত একটা অনুভূতি। চাইলে অল্পতেই সন্তুষ্ট থাকা যায় আর না হলে বিশাল সমুদ্র হাতিয়ে বেড়ালেও কোন লাভ নেই।

আর বিদেশিনীর প্রেমে ভাই তো দেখছি একদম হাবুডুবু খাচ্ছে 😀😉। মনের আবেগ গুলো মিশিয়ে চমৎকার লিখেছেন ভাই। ভাবিকে কানে কানে শোনাবেন একবার,, ভীষণ খুশি হবে ❤️।
তবে আমার একটা প্রশ্ন, কবি বৃষ্টির শীতলতায় ভিজে হৃদয়কে সজীব না করে নির্জীব কেন রাখছে?? 🤔

 2 years ago 

ভাই বিবাহিত কবি তাই নিরাপদ থাকতে চায় সব সময়, চঞ্চল হলেই তো বিপদ বেড়ে যাবে, হি হি হি।

 2 years ago 

আসলেই তাই,নিজের অবস্থা নিয়ে খুশি থাকা উচিত।আর ভাবা উচিত কি করে নিজেকে আরো বেশি বড় করা যায়।তবে অবশ্যই তা অন্যকে হিংসা করে নয়।ভাবি জানে নাকি বিদেশীনির কথা?

 2 years ago 

আসলেইএকটা আবেগী কবিতা।কবিতার প্রতি লাইনে লাইলে কবির বিদেশীনির প্রতি আবেগ ঝরে পরেছে। প্রেম এমনিই! আরো আবেগী কবিতা চাই আপনার কাছে।ভালো লিখেছেন।শুভ কামনা সবসময়।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

ঠিক বলেছেন ভাই, আমাদের বাঙ্গালীদের বড় একটা স্বভাব দোষ রয়েছে। আর তা হচ্ছে পর হিংসা। এরা কখনই নিজের যোগ্যতা যাচাই করে না বা করার চেষ্টা করে না। যাইহোক কবিতাটি খুবই অসাধারণ লিখেছেন ভাই। বিদেশে নিকে নিয়ে সুপ্ত মনের রিক্ত আবেগের কথা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

প্রথমের লেখা গুলো দারুন হয়েছে।আমিও একমত,নিজের ওজন টা জানতে হবে।নইলে জীবনে প্রচুর দুঃখ আছে। কবিতা টি অনেক সুন্দর হয়েছে।তবে কেমন জানি একপাক্ষিক প্রেমের স্বাদ পাওয়া যাচ্ছে।দারুন হয়েছে ভাই।অসাধারণ একটি কবিতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

নিজের যোগ্যতা অনুযায়ী অবস্থানে থাকা বড়ই কঠিন ভাইয়া। কেউই তার জায়গায় সুখী না এবার ইলন মাস্ক বলেন আর বস্তির সেই টুকিয়ে খাওয়া ছেলেটাই বলেন। তবে এইটা ঠিক নিজের অবস্থান অনু্যায়ী ভাল থাকতে পারলে অনেক ঝামেলা কমহয়। আপনি অনেক সুন্দর দুষ্ট মিষ্টি কবিতা লিখেছেন। ওগো বিদেশিনী কবিতাটি পড়ে ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার লেখা নিয়ে বিশেষ কিছু বলার ধৃষ্টতা আমার নেই। সব সময়েই অসাধারণ লেখেন। বিশেষ করে আপনার প্রেম পর্যায়ের লেখা গুলো আলাদা মাত্রায় থাকে। এখানেও বেশ ভালোই কোন এক বিদেশিনী কে নিয়ে স্বপ্ন বিভোর ছেলের কথা লিখেছেন যে দিন রাত বিদেশীনির অপেক্ষারত থাকে। নিজের ভেতরে প্রেম উদ্বেলিত থাকলে তবেই এমন লেখনী আসে। অভিভূত হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65