ক্রিয়েটিভ রাইটিং|| স্বরচিত কবিতা: "কেউ পায় কেউবা হারায়"

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আমিও মোটামুটি ভালোই আছি।আজ চলে আসলাম আমি @green015 যথা নিয়মে আপনাদের মাঝে নতুন একটি কবিতা শেয়ার করতে।

pexels-photo-6382728 (1).jpeg
সোর্স

কবিতা হলো অনুভূতির ফসল।তাই কবিতা লিখতে আমার বরাবরই খুব ভালো লাগে।কবিতা মানুষের মনের উপলব্ধি,অন্ধকার মনের অনুভূতি দ্বারা ব্যক্ত কিছু বাক্য।একটি ছোট্ট কবিতার মাধ্যমে একটি বৃহৎ বিষয়কে তুলে ধরা যায় সুন্দরভাবে।তাই প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও চলে আসলাম সম্পন্ন নতুন একটি ভালোবাসার কবিতা নিয়ে।কথায় আছে-কেউ পায় কেউবা হারায়।অর্থাৎ সবকিছুর মাঝেও মানুষ কিন্তু আশা করে বসে থাকে।সেই আশা পূরণ হয় কারো আবার কারো বা শুধু স্বপ্ন-ই থেকে যায়।আর এমন সাজানো স্বপ্ন ভেঙ্গে যাওয়ার ঘটনা অবিরত ঘটে চলেছে।তো আজকের কবিতায় সেই রকমই প্রতিচ্ছবি ব্যক্ত করার চেষ্টা করেছি আমি।তো সেই ভাবনায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আজকের কবিতায়।আশা করি ভালো লাগবে আপনাদের সকলের কাছে আমার আজকের লেখা কবিতাটি।তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক----

কেউ পায় কেউবা হারায়

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

কেউ পায় কেউবা হারায়
অতি পরিচিত কথাটি ফিকে হয়ে যায়,
যখন ভালোবাসাগুলিতে মরিচা ধরে
আর ভালোবাসার পাপড়িগুলো ঝরে পড়ে--
হৃদয়ের একরাশ অফুরন্ত ঘন জমাট বাঁধা আশা থেকে।
কোনো এক বিকেলে ফুরফুরে হাওয়ায়
আমার মন আন্দোলিত করেছিলো,
তোমার জন্য আশারা বাসা বেঁধেছিল রক্তিম কুয়াশায়
আমি অপলক দৃষ্টিতে দিন গুনেছিলাম।
তবুও যেন কোথাও অমিলের চিহ্ন
মুখোমুখি বসার পরও না দেখার আক্ষেপনায়,
কেটে যায় প্রতিটি মুহূর্ত নিজের ভুলে
মন ভারী হয় পাথরের মতো যেন খুঁজতে সান্ত্বনায়।
কিন্তু ভাগ্য যেন সাত সমুদ্র তেরো নদীর ফারাক
ঘুড়ির সূক্ষ্ম সুতার মতোই দাঁড়িয়েছিল এই বন্ধন---
তাই অতি সন্তর্পণে সুতা ছিড়ে
আশারা পাড়ি দিল দূর অজানা আকাশে।
বুনে রাখা স্বপ্নেরা হৃদয়ে চালালো তীর
নিজেকে মনে হলো বড্ড বোকা,পাগল আর গম্ভীর,
আকাশ ভাঙা অস্থিরতার গ্রাসে ঢাকা এই মন
হাজারো চিন্তারা কুরে খাওয়া অবচেতন।।


আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের সকলের কাছেও অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীক্রিয়েটিভ রাইটিং: কবিতা
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

Thank you.

Posted using SteemPro Mobile

 4 months ago 

জীবনটা এমনই আপু কেউ পেয়ে থাকে আবার কেউ হারিয়ে থাকে। জীবনের তারতম্য ঘটানু খুব জটিল। কারও জীবনে সুখে ভরা আবার কারও জীবনে দুঃখে ভরা। আপনি খুব সুন্দর ক্রিয়েটিভ রাইটিং শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 4 months ago 

হ্যাঁ আপু,জীবন তারতম্যের মধ্যে দিয়ে প্রবাহিত হয়।ধন্যবাদ আপনাকে ও।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আপনার স্বরচিত কবিতা পড়ে অনেক ভালো লাগলো। বেশ দারুণভাবে কবিতাটি লেগেছেন। প্রতিটি মানুষের জীবন এমন কেউ হয়তো বা প্রচুর সুখের মধ্যে বাস করে কেউ হয়তো বা দুঃখের সাগরে ডুবে থাকে। এ নিয়েই তো আমাদের জীবন কেউ পায় কেউবা হারায়। অনেক ধন্যবাদ আপু দারুন একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 4 months ago 

পাওয়া আর না পাওয়ার মাঝেই আমাদের জীবন আপু,অনেক ধন্যবাদ আপনাকে ও।

Posted using SteemPro Mobile

 4 months ago 

একদম ঠিক বলেছ দিদিমণি কবিতা হলো অনুভূতির ফসল।সুখ-দুঃখ হাসি কান্না যে অনুভূতি হোক না কেন আমরা ঠিক সেই অনুভূতি থেকেই চমৎকার চমৎকার কবিতা রচনা করতে পারি।তোমার আজকের কবিতাটিও আমার কাছে বেশ লেগেছে। এগিয়ে যাও শুভকামনা।

 4 months ago 

আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে জেনে খুশি হলাম ,ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুব সুন্দর একটি কবিতা তৈরি করেছেন আপনি এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন৷ যা পড়ে খুবই ভালো লাগলো৷ খুব সুন্দর ভাবে আপনি এই কবিতার সবগুলা লাইনের সামজ্ঞস্যতা বজায় রেখে আমাদের মাঝে শেয়ার করেছেন। পাওয়া না পাওয়া নিয়ে এরকম সুন্দর একটা কবিতা আপনার কাছ থেকে পড়ে খুবই ভালো লাগলো৷ আসলে মানুষের জীবনে সবকিছুই পাওয়া যায় না৷ আবার সবকিছুকে হারানোও যায় না৷ এভাবে কিছু পাওয়া এবং কিছু না পাওয়া নিয়ে মানুষের জীবন৷ ধন্যবাদ এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য৷

 4 months ago 

একদম সঠিক কথা বলেছেন, কিছু পাওয়া আর কিছু হারানো নিয়েই আমাদের জীবন।ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71