Diy---"উচ্ছে বীজ দিয়ে পাখির ডিজাইন তৈরি"

in আমার বাংলা ব্লগ29 days ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? গরমের তীব্রতা দিন দিন বেড়েই চলেছে।ভালো থাকাটাই বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে যেন।যাইহোক আজ চলে আসলাম আমি @green015 যথা নিয়মে আপনাদের মাঝে নতুন একটি diy পোষ্ট শেয়ার করতে।

Diy---উচ্ছে বীজ দিয়ে পাখির ডিজাইন তৈরি:

IMG_20240618_200528.jpg

বন্ধুরা,প্রতিনিয়ত আমি ভিন্ন ভিন্ন পোষ্ট করতে ও লিখতে ভালোবাসি।তাই আজ আমি আপনাদের সামনে আবারো উপস্থিত হয়েছি সম্পূর্ণ ভিন্নধর্মী একটি diy পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের সঙ্গে উচ্ছে বীজ দিয়ে পাখির ডিজাইন তৈরি করেছি।আসলে আমি চেষ্টা করি মাঝে মাঝেই আমার নিজের মনের সম্পূর্ণ ভাবনাকে প্রাধান্য দিতে।উচ্ছে ভাজার জন্য যখন কাটছিলাম তখন উচ্ছের বীজগুলি ফেলতে মন চাইছিল না আমার।তাই গুছিয়ে রেখে দিয়েছিলাম।আজ উচ্ছে বীজ সাজিয়ে একটি পাখির প্রতিচ্ছবি তৈরি করেছি।যাইহোক এটি তৈরির পর বেশ সুন্দর ও আকর্ষণীয় লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে diy টি।তো চলুন শুরু করা যাক---

IMG_20240618_200510.jpg

উপকরণসমূহ:

1.সাদা কাগজ
2.উচ্ছের বীজ
3.কালো টিপ
4.কালো বলপেন ও
5.আঠা

IMG_20240618_214346.jpg

পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240618_200056.jpg
প্রথমে আমি উচ্ছে বীজ ও আঠার উপকরণগুলো নিয়ে নিলাম।

ধাপঃ 2

IMG_20240618_200107.jpg
এবারে একটি কালো রঙের বলপেন দিয়ে একটি পাখির গঠন একে নিলাম সাদা রঙের কাগজের উপর।

ধাপঃ 3

IMG_20240618_200118.jpg
এরপর পাখির গঠনের মধ্যে আঠা লাগিয়ে নিলাম।

ধাপঃ 4

IMG_20240618_200135.jpg
এখন একটি করে উচ্ছে বীজ নিয়ে সাজিয়ে আঠার সঙ্গে আটকে নিলাম।

ধাপঃ 5

IMG_20240618_200148.jpg
এরপর পাখির বডি ও মুখের উপর উচ্ছে বীজ আটকে নিলাম।

ধাপঃ 6

IMG_20240618_200221.jpg
এখন পাখির পা তৈরি করে নিলাম উচ্ছে বীজগুলো টুকরো আকারে কেটে নিয়ে।

ধাপঃ 7

IMG_20240618_200236.jpg
এবারে পাখির পায়ের পাতা তৈরি করে নিলাম।

ধাপঃ 8

IMG_20240618_200253.jpg
এরপর একটি কালো রঙের ছোট টিপ দিয়ে পাখির চোখ তৈরি করে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20240618_200311.jpg
সবশেষে পাখির নীচে আমার নাম লিখে নিলাম কালো রঙের বলপেন দিয়ে।

ছবি উপস্থাপন:

IMG_20240618_200453.jpg

IMG_20240618_200510.jpg
তো তৈরি করা হয়ে গেল আমার "Diy---উচ্ছে বীজ দিয়ে পাখির ডিজাইন "।এটি দেখতে বেশ সুন্দর ও আকর্ষণীয় লাগছিলো।


আশা করি আমার আজকের diy টি আপনাদের সকলের কাছেই ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীdiy
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20240429_201646.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 29 days ago 

Thanks.

 28 days ago 

ভিন্ন আইডিয়া নিয়ে নতুন কিছু শেয়ার করেছেন আসলে নতুন কিছু দেখলে সেটার প্রতি আগ্রহ বেড়ে যায়। উচ্ছে বীজ দিয়ে সুন্দর উট পাখির ডিজাইন তৈরি করেছেন বেশ ভালো লেগেছে। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ দিদি।

 24 days ago 

উট পাখির ডিজাইন, বেশ ভালোই বলেছেন ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 28 days ago 

দিদি আপনার এত সুন্দর আইডিয়া দেখে তো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। দারুন আইডিয়া থেকে আপনি এটি তৈরি করেছেন। উচ্ছে বীজ দিয়ে পাখির ডিজাইন তৈরি করার আইডিয়াটা কিন্তু সত্যি খুব সুন্দর ছিল। প্রথমে অনেক সুন্দর করে একটা পাখি এঁকে নিয়ে, উচ্চে বীজ দিয়ে তার উপরে পাখিটা তৈরি করেছেন। এটা কিন্তু বেশ দারুন ছিল। আর আপনার তৈরি করা এই পাখিটাকেও দেখতে অনেক কিউট লাগতেছে। পুরোটা অসম্ভব সুন্দর হয়েছে এটা বলতে হচ্ছে।

 24 days ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার কাজ করা সার্থক, ধন্যবাদ আপু।

 28 days ago 

দারুন একটা জিনিস বানিয়েছেন আপু। ভিন্ন ধরনের ডাইপ্রজেক্ট দেখতে ভালোই লাগে। উচ্ছে বীজ দিয়ে খুব সুন্দর পাখি তৈরি করেছেন। দেখতে অনেকটা বক পাখির মত লাগছে। এত চমৎকার একটি জিনিস তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 24 days ago 

আপনার কাছে এটি বক পাখির মতো লেগেছে জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 28 days ago 

বীজ ব্যবহার করে যে এরকমভাবে পাখিও তৈরি করা যায় এটা জানা ছিল না। আপনি উচ্ছে বীজ ব্যবহার করে দিয়ে পাখির ডিজাইন তৈরি করেছেন খুব সুন্দর করে। পাখিটাকে যেমন কিউট লাগতেছে তেমনি অনেক বেশি সুন্দর লাগতেছে। আপনার কাছ থেকে দারুন একটা আইডিয়া নিতে পারলাম। এরকম আইডিয়া সত্যি খুব সুন্দর। আপনার আইডিয়াটা খুব ভালো ছিল। ধন্যবাদ এত সুন্দর পাখির ডিজাইন করে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 24 days ago 

চেষ্টা করেছি নতুন আইডিয়া দিয়ে কিছু তৈরি করার জন্য, আপনার কাছে ভালো লেগেছে জেনে অনুপ্রাণিত হলাম,ধন্যবাদ ভাইয়া।

 28 days ago 

কি দারুণ বানিয়েছেন আপু উচ্ছের বীজ দিয়ে পাখি।আপনার বুদ্ধির প্রসংশা না করে পারছি না।ভীষণ সুন্দর লাগছে দেখতে আপনার উচ্ছের বীজের পাখিটি।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 24 days ago 

আপনার সুন্দর মন্তব্য পড়ে উৎসাহ পেলাম, অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 28 days ago 

করলার বীজ দিয়ে এত সুন্দর করে পাখি তৈরি করেছেন দেখে ভালো লাগলো আপু। আপনার আইডিয়াগুলো সব সময় অনেক দারুন হয়। আর আজকের পোস্টটি খুবই ইউনিক হয়েছে। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে আপু।

 24 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু,সুন্দর মতামতের জন্য।

 28 days ago 

উচ্ছে বীজ দিয়ে চমৎকার ভাবে পাখি তৈরি করেছেন আপু। আপনার বুদ্ধি দেখে আমি তো সত্যি অবাক। তবে বীজগুলো একটু রং করলে আরো বেশি ভালো লাগতো। ধন্যবাদ আপু এরকম সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 24 days ago 

আপু, আমার কাছে পেইন্টিং করার রং নেই সেজন্য রং করতে পারিনি।ধন্যবাদ, সুন্দর পরামর্শ দেওয়ার জন্য।

 26 days ago 

খুবই সুন্দর একটি পাখির ডিজাইন শেয়ার করেছেন আপনি। আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি ডিজাইন দেখে খুবই ভালো লাগলো৷ কখনো আমি এরকম পাখি তৈরি করার ডিজাইন দেখিনি৷ আজকে এই প্রথম আপনার কাছ থেকে এরকম একটি ডিজাইন দেখতে পেলাম যা দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে৷

 24 days ago 

আপনি এইরকম পাখির ডিজাইন প্রথম দেখেছেন জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64752.70
ETH 3455.13
USDT 1.00
SBD 2.50