এসো নিজে করি-- "একটি সিম্পল ম্যান্ডেলা ডিজাইন অঙ্কন"

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।গরমের তীব্রতা যা বেড়েছে তাতে বৃষ্টি হলেও প্রকৃতি শীতল হচ্ছে না।যাইহোক আজ আমি একটি ভিন্নধর্মী আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

এসো নিজে করি-- একটি সিম্পল ম্যান্ডেলা ডিজাইন অঙ্কন:

IMG_20240603_095830.jpg

প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই যেকোনো আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।আজ একটি নতুন আঙ্গিকের আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।অনেকদিন পর ইচ্ছে হলো- একটি ম্যান্ডেলা ডিজাইন আঁকবো।আর সেই ডিজাইনটি হবে আমাদের ভালোবাসার ও প্রিয় পরিবার আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে।আমি এখানে ফুল, পাতা ও বিন্দু দিয়ে সাধারণ ডিজাইন করার চেষ্টা করেছি।যাইহোক এটি অঙ্কনের পর সুন্দর ও আকর্ষণীয় লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।তো চলুন শুরু করা যাক---

IMG_20240603_095849.jpg

উপকরণসমূহ:

1.সাদা কাগজ
2.সবুজ মার্কার পেন
3.রঙিন বলপেন
4.কাঁটা কম্পাস
5.পেন্সিল
6.স্কেল ও
7.রবার

IMG_20240603_092334.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240603_092348.jpg
প্রথমে আমি একটি কাঁটা কম্পাস ও পেন্সিলের সাহায্যে বৃত্ত একে নিলাম।তারপর বৃত্তের মধ্যে দুইপাশে স্কেল দিয়ে চারটি করে মোট আটটি দাগ টেনে নিলাম।

ধাপঃ 2

IMG_20240603_092359.jpg
এখন পেন্সিল দাগের উপর দিয়ে নীল রঙের বলপেন দিয়ে দাগ টেনে নিলাম।

ধাপঃ 3

IMG_20240603_092413.jpg
এবারে আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনের সাহায্যে।

ধাপঃ 4

IMG_20240603_092428.jpg
এখন নীল রঙের বলপেন দিয়ে বৃত্তের ভিতরের পাশ দিয়ে বিন্দু বিন্দু একে ও দাগের ভিতরে জালের ডিজাইন অঙ্কন করে নিলাম দুইপাশেই।

ধাপঃ 5

IMG_20240603_092439.jpg
এবারে বৃত্তের চারিপাশে ফুলের পাপড়ির মতো করে একে নিলাম।

ধাপঃ 6

IMG_20240603_092456.jpg
এরপর সবুজ রঙের মার্কার পেন দিয়ে পাপড়িগুলি ও বৃত্তের ভিতরে কালার করে নেব কিছু অংশ।

ধাপঃ 7

IMG_20240603_092506.jpg
এখন বৃত্তের মধ্যে দুইপাশে ছোট ছোট পাতা একে নিলাম নীল রঙের বলপেন দিয়ে।

শেষ ধাপঃ

IMG_20240603_092534.jpg
সবশেষে বৃত্তের ঠিক মধ্যে আমার বাংলা ব্লগ ও বৃত্তের নিচে আমার নাম লিখে নিলাম কালো রঙের বলপেন দিয়ে।

ছবি উপস্থাপন:

IMG_20240603_092604.jpg

IMG_20240603_092711.jpg
তো আমার অঙ্কন করা হয়ে গেল "একটি সিম্পল ম্যান্ডেলা ডিজাইন"।এটি অঙ্কনের পর দেখতে অনেক সুন্দর লাগছিলো।


আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছেই ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20240429_201646.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

একটি সিম্পল মেন্ডেলা একেছেন দেখে খুবই সুন্দর লাগছে। মেন্ডেলা গুলো দেখতে আসলে অন্য রকম সুন্দর লাগে।প্রতিটি ধাপ দারুন ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন।

 2 months ago 

খুবই সুন্দর একটি ম্যান্ডেলার ডিজাইন করেছেন। এই ডিজাইনটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আসলেই বর্তমান সময়ে এসে গরমের তীব্রতাটা দিন দিন বেড়েই চলছে। মাঝে মাঝে বৃষ্টি হচ্ছে তাতেও যেন প্রকৃতি ঠান্ডা হচ্ছে না।
অনেক সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র প্রস্তুত করেছেন।
নকশার ডিজাইন গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে এবং মাঝ বরাবর লেখা আমার বাংলা ব্লগ আরো সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে।
ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য।

 2 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের সবারই অনেক ভালোবাসার একটি জায়গা। আর আপনি এত সুন্দর করে এই চিত্রটি অঙ্কন করেছেন দেখে খুবই ভালো লেগেছে আপু।সিম্পল ম্যান্ডেলা ডিজাইন অঙ্কন করে আপনি অনেক আকর্ষণীয় করে তুলেছেন।

আপু আপনি সিম্পল ম্যান্ডেলা ডিজাইন অঙ্কন বললেও আপনি ভুল বলেছেন। আপনার মেন্ডেলার ডিজাইন অংকন দেখে আমি মুগ্ধ হয়েছে। অনেক ভালো লেগেছে আমার কাছ থেকে প্রতিটি ধাপ অসাধারণভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

খুব সুন্দর হয়েছে ম্যান্ডেলা আর্ট টি। সৌন্দর্য আর ও বেড়ে গেছে মাঝখানে আমার বাংলা ব্লগ লেখার কারণে। সবুজ কালার দেওয়ার জন্য ম্যান্ডেলা আর্টটি খুব সুন্দর ফুটে উঠেছে। খুব সুন্দর ভাবে ধাপগুলোর বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনি খুব চমৎকারভাবে সিম্পল ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার সিম্পল ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। আসলে এই ম্যান্ডেলা আর্ট এর মধ্যে রঙিন বলপেন ব্যবহার করার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত সিম্পল ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 months ago 

আমি আমার বাংলা ব্লগের সমন্বয়ে অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট আপনি অঙ্কন করেছেন। এই ধরনের সুন্দর সুন্দর আর্ট গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। কালারফুল একটা আর্ট হওয়ার কারণে এটা দেখতে বেশি ভালো লাগতেছে। সিম্পলের উপর একটা আর্ট হওয়াতে বেশি ভালো লাগতেছে। আপনার এত সুন্দর একটা নিখুঁত হাতের ম্যান্ডেলা আর্টের প্রশংসিত করতে হচ্ছে দিদি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65