আর্ট: "একটি রঙিন হাতের দৃশ্য"

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজ আমি একটি ভিন্নধর্মী আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

একটি রঙিন হাতের দৃশ্য অঙ্কন:

IMG_20240331_115737.jpg

অনেক দিন ধরেই প্যাস্টেল কালার দিয়ে কোনো আর্ট করা হয় না।প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই যেকোনো আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।আজ একটি সম্পূর্ণ নতুন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আসলে আমার প্যাস্টেল কালারগুলি ব্যবহার না করার জন্য কিছুটা খারাপ হয়ে গিয়েছে।তারপরও আমি প্যাস্টেল কালার দিয়ে একটি হাত অঙ্কনের চেষ্টা করেছি।আর হাতের উপরে একটি সুন্দর প্রজাপতির দৃশ্য অঙ্কন করে নিয়েছি।যাইহোক এটি অঙ্কনের পর সুন্দর ও আকর্ষণীয় লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

IMG_20240331_115759.jpg

উপকরণ:

1.সাদা কাগজ
2.পেন্সিল
3.প্যাস্টেল কালার
4.রবার ও
5.কালো বলপেন

IMG_20240331_103131.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240331_115048.jpg

প্রথমে আমি একটি পেন্সিলের সাহায্যে হাতের দৃশ্য একে নিলাম।

ধাপঃ 2

IMG_20240331_115105.jpg

এরপর পেন্সিল দাগের উপর দিয়ে কালো রঙের বলপেন দিয়ে একে নিলাম।

ধাপঃ 3

IMG_20240331_115118.jpg

এখন পেন্সিল দাগ মুছে নিয়ে আমার হাতের ছবি তুলে নিলাম ফোনের সাহায্যে।

ধাপঃ 4

IMG_20240331_115130.jpg

এবারে প্যাস্টেল কালার করে একে নেব হাতের মধ্যে,যেমন-- কালো,হালকা হলুদ, আকাশি নীল এবং ব্লু রং দিয়ে।

ধাপঃ 5

IMG_20240331_115143.jpg

এরপর হাতের উপরে একটি প্রজাপতির দৃশ্য একে প্যাস্টেল কালার করে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20240331_115207.jpg

সবশেষে অঙ্কনের নীচে আমার নাম লিখে নিলাম কালো রঙের বলপেন দিয়ে।

ছবি উপস্থাপন:

IMG_20240331_115236.jpg

IMG_20240331_115737.jpg

তো অঙ্কন করা হয়ে গেল আমার "একটি রঙিন হাতের দৃশ্য "।এটা অঙ্কনের পর বেশ আকর্ষণীয় লাগছিলো দেখতে।


আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছেও অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

রঙ্গিন হাতের চিত্র অংকনের চমৎকার প্রক্রিয়াটি দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে। আপনারই চিত্র অংকনের ক্ষেত্রে হাতের আঙ্গুলগুলোর চিত্র অঙ্কন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। একই সাথে হাতের উপরে প্রজাপতির চিত্র অঙ্কন করে দেওয়াটা খুবই চমৎকার হয়েছে। অনেক সুন্দর একটি চিত্র অঙ্কনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ !!আপু খুব সুন্দর একটা চিত্রাংকন করেছেন তো ।রঙিন হাতেরে চিত্রাংকটি খুবই সুন্দর হয়েছে। মনে হচ্ছে হাত দিয়ে প্রজাপতিটি একেবারে ছুয়ে দিচ্ছে। হাতটি কালার করাতে বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

বাহ !!আপু খুব সুন্দর একটা চিত্রাংকন করেছেন তো ।রঙিন হাতেরে চিত্রাংকটি খুবই সুন্দর হয়েছে। মনে হচ্ছে হাত দিয়ে প্রজাপতিটি একেবারে ছুয়ে দিচ্ছে। হাতটি কালার করাতে বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

চমৎকার একটি হাতের আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যেখানে একটি প্রজাপতি উড়ন্ত অবস্থায় হাত দিয়ে ধরতে যাওয়া হচ্ছে এমন চিত্র ফুটে উঠেছে। খুবই ভালো লাগলো আপনার এই সুন্দর চিত্র অঙ্কন করতে দেখে। প্রথমে আর্ট করে নিয়েছেন এরপর কালার করেছেন। আর এর মধ্য দিয়ে সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে।

 5 months ago 

অসাধারণ একটি চিত্র অংকন করেছেন আপনি। আপনার অংকনটি দেখে অনেক ভালো লাগলো। অংকনটি দেখে মনে হচ্ছে হাত দিয়ে প্রজাপতিটি ধরার চেষ্টা করছে।হাতের কালারের কম্বিনেশন টাও বেশ দারুন ছিল। ধন্যবাদ সুন্দর একটি অংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 5 months ago 

রংয়ের মধ্যে প্যাস্টেল কালার দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে বেশ ভালো লাগে। আপনি আজকে সুন্দর একটি রঙিন হাতের দৃশ্য এই প্যাস্টেল কালার দিয়ে তৈরি করেছেন। তৈরির প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। পাশাপাশি সুন্দর বর্ণনাও করেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলেই দিদি প্রত্যেকটি আর্টে কিছু বিষয়বস্তু থাকে ৷ আলাদা আলাদা সৌন্দর্য্য থাকে , এজন্য আর্ট করতে যেমন ভালো লাগে , তেমনই এই আর্ট গুলো দেখতেও বেশ ভালো লাগে ৷ আজ আপনি বেশ চমৎকার একটি রঙিন হাতের আর্ট শেয়ার করেছেন ৷ আর্টটি দেখে বেশ ভালো লাগলো ৷ খুবই চমৎকার ভাবে আর্টটি ফুটিয়ে তুলেছেন ৷ ধন্যবাদ আপনাকে ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমাদের কমিউনিটিতে সবসময় ভিন্ন ভিন্ন ধরনের চিত্র অংকন দেখতে পাই। আপনি আজকে একটি হাতের খুব সুন্দর চিত্র অঙ্কন করেছেন। বিভিন্ন রং পেন্সিল দিয়ে রঙিন করায় দেখতে আরো সুন্দর লাগছে। এই ধরনের কাজগুলো নিজের দক্ষতা বাড়ায় সেটাই আপনি করে দেখালেন। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59077.53
ETH 2518.13
USDT 1.00
SBD 2.48