"একটি পেয়ারার চিত্র অঙ্কন"

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার

IMG_20240811_072144.jpg

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও ভালো আছি।তাইতো নতুন একটি আর্ট নিয়ে চলে আসলাম আপনাদের মাঝে।আজ আমি একটি সম্পূর্ণ ভিন্নধর্মী আর্ট অঙ্কন করার চেষ্টা করেছি।

একটি পেয়ারার চিত্র অঙ্কন:

IMG_20240811_073019.jpg

প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই যেকোনো আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।আজ একটি আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।অনেকদিন পর মোম রং দিয়ে পেয়ারার অঙ্কন করলাম।এই ফলের বাস্তব রূপ দিতে আমার বেশ সময়ও লেগে গেছে।যাইহোক বাজারে গেলেই প্রায় পেয়ারার সমাহার চোখে পড়ে।কিন্তু দাম কিন্তু কখনো কমতে দেখা যায় না তারপরও ভালো লাগে পেয়ারা মাখা খেতে।তাই ভেবেই আজ পেয়ারার চিত্র অঙ্কন করলাম।আর এটি দেখতে অনেকটা সত্যিকারের পেয়ারার মতোই লাগছিলো।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।তো চলুন শুরু করা যাক---

GridArt_20240811_073343231.jpg

উপকরণসমূহ:

1.সাদা কাগজ
2.রঙিন মোম রং
3.কাঁটা কম্পাস
4.রঙিন পেন্সিল
5.রবার ও
6.কালো বলপেন

IMG_20240811_072214.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240811_072227.jpg
প্রথমে কাঁটা কম্পাস ও পেন্সিল দিয়ে একটি বৃত্ত একে নিলাম।

ধাপঃ 2

IMG_20240811_072243.jpg
এবারে বৃত্তের মধ্যে পেয়ারার বোঁটা ও মুখ একে নিলাম।

ধাপঃ 3

IMG_20240811_072303.jpg
এখন পেয়ারার শিরা, বোঁটা থেকে দুটি পাতা দুইপাশে একে নিলাম পেন্সিলের সাহায্যে।

ধাপঃ 4

IMG_20240811_072319.jpg
এবারে আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনের মাধ্যমে।

ধাপঃ 5

IMG_20240811_072333.jpg
এরপর পেয়ারার বোঁটার পাশ দিয়ে গাড় সবুজ মোম রং দিয়ে একে নিলাম।

ধাপঃ 6

IMG_20240811_072348.jpg
এখন গাড় সবুজ রঙের উপর দিয়ে হালকা সবুজ রঙের করে একে নিলাম।তারপর হালকা হলুদ রং করে নিলাম পেয়ারার গায়ে উপর থেকে।

ধাপঃ 7

IMG_20240811_072403.jpg
এবারে একইভাবে পেয়ারার দুটি পাতা কালার করে একে নিলাম।

ধাপঃ 8

IMG_20240811_072417.jpg
এরপর পেয়ারার বোঁটা ও মুখ বাদামি রঙের করে একে নিলাম মোম রং ও পেন্সিল দিয়ে।

ধাপঃ 9

IMG_20240811_072959.jpg
সবশেষে পেন্সিল দিয়ে পাতার শিরা গাড় করে একে নিয়ে নিলাম।তারপর আমার নাম লিখে নিলাম অঙ্কনের নীচে কালো রঙের বলপেন দিয়ে।

ছবি উপস্থাপন:

IMG_20240811_073127.jpg

IMG_20240811_073413.jpg
তো আমার অঙ্কন করা হয়ে গেল "একটি পেয়ারার চিত্র"।এটি দেখতে অনেকটা বাস্তবের মতো ও আকর্ষণীয় লাগছিলো।


আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20240429_201646.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

Thanks.

 2 months ago 

কি চমৎকার সুন্দর আর্ট করেছেন দিদি। মনে হচ্ছে গাছ থেকে তুলে আনা পেয়ারার ফটোগ্রাফি। অসাধারণ আর্ট করেছেন ও আর্ট পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সামনে তুলে ধরেছেন। ধন্যবাদ দিদি চমৎকার সুন্দর পেয়ারা আর্ট পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

মনে হচ্ছে গাছ থেকে তুলে আনা পেয়ারার ফটোগ্রাফি।

দিদি,এবার শুধুমাত্র খাওয়ার অপেক্ষা☺️☺️.আসলেই সত্যিকারের মতো মনে হচ্ছিলো অঙ্কনের পর,ধন্যবাদ দিদি।

 2 months ago 

একদম সত্যি কারের পেয়ারার মতো লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে পেয়ারাটা অঙ্কন করেছেন দিদি। দারুন লাগছে আপনার অংকন করা পেয়ারাটা দেখতে। কালারটাও একদম বাস্তবের মতই লাগছে। ধন্যবাদ দিদি এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

চেষ্টা করেছি,বাস্তবিকভাবে ফুটিয়ে তোলার জন্য আপু।ধন্যবাদ আপনাকে ও।

 2 months ago 

হঠাৎ করে দেখলে মনে হচ্ছে যে কেউ সাদা কাগজের উপর পেয়ারা বসিয়ে রেখেছে। হা হা হা... তোমার অঙ্কন করা পেয়ারার চিত্রটা সত্যিই অরজিনাল এর মত লাগছে। যদিও পাতার কালার এবং পেয়ারার কালার অনেকটা এক হয়ে গেছে। তারপরও ভালো লাগছে। তোমার উপস্থাপনাও অনেক সুন্দর ছিল বোন।

 2 months ago 

হ্যাঁ দাদা,ফলের সঙ্গে পাতার রং মিলিয়ে দেওয়ার চেষ্টা করেছি এইজন্য একই হয়ে গেছে।অসংখ্য ধন্যবাদ তোমাকে, এত সুন্দর মন্তব্য দ্বারা উৎসাহ দেওয়ার জন্য।

 2 months ago 

দারুণ একটি আর্ট শেয়ার করেছেন তো আপু। পেয়ারার চিত্রাঙ্কনটি জাস্ট অসাধারণ হয়েছে। হঠাৎ করে দেখে মনে হচ্ছে একেবারে সত্যিকারের পেয়ারা। কালার কম্বিনেশনটাও এককথায় দুর্দান্ত হয়েছে। যাইহোক এতো চমৎকার একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনার প্রশংসাভরা মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আপনার এই পেয়ারার চিত্রাঙ্কন খুবই সুন্দর হয়েছে৷ খুব সুন্দর ভাবে আপনি পেয়ারার চিত্র অঙ্কন করেছেন এবং যেভাবে আপনি পেয়ারার চিত্রাঙ্কন শেয়ার করেছেন তা দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম এবং এটিকে একেবারে বাস্তবের মতো দেখা যাচ্ছে৷ ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 2 months ago 

চেষ্টা করেছি বাস্তবের মতো অঙ্কন করার, তার জন্য সময়ও একটু বেশিই লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

বাহ্ আপনি তো বেশ দারুণ একটা আর্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন।আপনার আর্ট করা পেয়ারা টি দেখতে বাস্তব মনে হচ্ছে। যেনো আপনি কোন গাছ থেকে এই পেয়ারার ফটোগ্রাফি করছেন।ধন্যবাদ দিদি এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

যেনো আপনি কোন গাছ থেকে এই পেয়ারার ফটোগ্রাফি করছেন।

হুম, প্রথমে অঙ্কনের পর আমার কাছেও তেমন অনুভব হচ্ছিলো।ধন্যবাদ ভাইয়া।।

 2 months ago 

বেশ চমৎকার একটি আর্ট করেছেন দিদি। পেয়ারাটা দেখে মনে হচ্ছে এইমাত্র গাছ থেকে পেড়ে নিয়ে এসেছেন।চিত্র অংকনের কালার কম্বিনেশন টা অসাধারণ ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ দিদি আপনাকে।

 2 months ago 

চেষ্টা করেছি আপু,অরিজিনালভাবে ফুটিয়ে তোলার।তবে মনে হচ্ছে তা সার্থক ,ধন্যবাদ আপনাকে ও।

 2 months ago 

আপনি খুবই সুন্দর একটি পেয়ারা আর্ট করেছেন। আপনার পেয়ারা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি পেয়ারা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই উৎসাহ পাই, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61800.05
ETH 2496.29
USDT 1.00
SBD 2.64