আর্ট : "কটনবাড দিয়ে ব্যায়ামের দৃশ্য"

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজ আমি একটি ভিন্নধর্মী আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

কটনবাড দিয়ে ব্যায়ামের দৃশ্য অঙ্কন:

IMG_20240316_183910.jpg

অনেক দিন ধরেই পেন্সিল আর্ট করা হয় না।প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই পেন্সিল আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।আজ একটি সম্পূর্ণ নতুন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আজ করলাম কটনবাড দিয়ে ব্যায়ামের দৃশ্য অঙ্কন।এই আর্টগুলি করতে কিন্তু বেশ মজার,আর দেখলেও বেশ প্রশান্তি মেলে মনে।তাই মাঝে মাঝেই ফ্যানি আর্ট ফুটিয়ে তোলা প্রয়োজন বলে মনে হয় আমার কাছে।যাইহোক অঙ্কনের পর সুন্দর লাগছিল ডিজাইনটি দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

IMG_20240316_183819.jpg

উপকরণ:

1.সাদা কাগজ
2.রঙিন পেন্সিল
3.কটনবাড- 3 টি
4.রবার ও
5.কালো বলপেন

IMG_20240316_183640.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240316_183651.jpg
প্রথমে আমি একটি পেন্সিলের সাহায্যে জুতার দৃশ্য অঙ্কন করে নিলাম।

ধাপঃ 2

IMG_20240316_183703.jpg
এখন জুতার লাগোয়া করে প্যান্টের চিত্র একে নিলাম।

ধাপঃ 3

IMG_20240316_183720.jpg
এরপর প্যান্টের সঙ্গে লাগোয়া করে গেঞ্জির দৃশ্য একে নিলাম।

ধাপঃ 4

IMG_20240316_183731.jpg
এবারে মুখের ফ্যানি দৃশ্য একে নিলাম।

ধাপঃ 5

IMG_20240316_183744.jpg
এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনের সাহায্যে।

ধাপঃ 6

IMG_20240316_183757.jpg
এখন উঁচুতে তোলা দুই হাতের দৃশ্য একে নিলাম।

ধাপঃ 7

IMG_20240316_183808.jpg
এরপর রঙিন পেন্সিল দিয়ে গেঞ্জি ও প্যান্টের উপর হালকা কালার করে নেব।

শেষ ধাপঃ

IMG_20240316_183829.jpg
সবশেষে হাত দুটির উপর তিনটি কটনবাড সাজিয়ে দিয়ে কালো রঙের বলপেন দিয়ে অঙ্কনের নীচে আমার নাম লিখে নিলাম।

ছবি উপস্থাপন:

IMG_20240316_183848.jpg

IMG_20240316_183910.jpg
তো আমার অঙ্কন করা হয়ে গেল "কটনবাড দিয়ে ব্যায়ামের দৃশ্য "।এটা অঙ্কনের পর বেশ সুন্দর দেখতে লাগছিলো।


আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছেও অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

লোকটা তো দেখছি নিজের সব দিকে কাজে লাগিয়ে কটনবার্ড গুলো উপরের দিকে তুলতেছে। যাইহোক অনেক সুন্দর একটা দৃশ্য আপনি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন আজকের এই আর্টের মাধ্যমে। যেটা দেখতে আমার কাছে অনেক সুন্দর লেগেছে। লোকটা ব্যায়াম করতেছে এরকম কিছু বুঝিয়েছেন আপনি। পেন্সিল দিয়ে এমন কি কটনবার্ড ব্যবহার করে এটা অঙ্কন করার কারণে খুব সুন্দর লাগতেছে। এত সুন্দর করে এটা এঁকে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 4 months ago 

লোকটা ব্যায়াম করতেছে এরকম কিছু বুঝিয়েছেন আপনি।

হ্যাঁ আপু,একদম তাই।যেটা আমি টাইটেলেও লিখেছি, আসলে ব্যায়ামের দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করলাম আরকি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুবই সুন্দর একটি চিত্র অংকন করেছেন। আর কটনবাড় দিয়ে ব্যামের দৃশ্যটি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে একদম অরিজিনালই মনে হচ্ছে, অসাধারণ হয়েছে।

 4 months ago 

আপনার সুন্দর মন্তব্য পড়ে উৎসাহ পেলাম।ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনার আর্টটি অনেক সুন্দর হয়েছে। আসলে কটনবাড দিয়ে একটা ইউনিট টাইপের ছবি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন এবং ছবিটির প্রতিটা ধাপ অনেক সুস্পষ্ট ছিল এবং সহজে বোঝা যাচ্ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ক্রিয়েটিভ ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাদের সুন্দর প্রশংসামূলক মতামত জেনে ভালো লাগলো দাদা,ধন্যবাদ আপনাকে ও।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

Thank you.

 4 months ago 

আপনার আর্টের কনসেপ্টটা আমার কাছে বেশি ভালো লেগেছে দিদি। আপনি কটনবাড ইউজ করে কি সুন্দর করে আর্ট করে ফেললেন! ভালো ছিল দিদি আপনার আর্টটি।

 4 months ago 

আপনার কাছে আর্টটি ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

ওয়াও সত্যি আমি অনেক অবাক হয়েছি বিশেষ করে আপনার আইডিয়াটা ভেবে। কটন বার্থডে এমন চমৎকার একটি আর্ট আপনি আমাদের মাঝে উপস্থাপন করলেন যে প্রশংসা না করে থাকতে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আমার আর্ট দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কটনবাড দিয়ে ব্যায়ামের দৃশ্য অংক করেছেন। সত্যি আপু মাঝে মাঝে ভিন্ন ধরনের আর্ট করলে দেখতে অনেক ভালো লাগে। এখন আর্ট টি চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ সুন্দর করে দেখেছে। ধন্যবাদ আপনাক।।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনাকেও।

Posted using SteemPro Mobile

 4 months ago 

দিদি তুমি তো দেখছি কটনবাড দিয়ে কি সুন্দর দৃশ্য"বানিয়েছ। খুবই চমৎকার হয়েছে। আমার কাছে বেশ ভালো লাগলো।

 4 months ago 

ধন্যবাদ আপু।

 4 months ago 

বাহ বেশ ক্রিয়েটিভ একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন। কটনবাড দিয়ে ব্যায়ামের চিত্রটি দেখতে বেশি দারুন লাগছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার অংকন পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার সুন্দর মতামত পেয়ে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55