জেনারেল রাইটিংঃ গরমের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য বাড়িতে সৌর বিদ্যুৎ এর ব্যবস্থা করলাম

in আমার বাংলা ব্লগlast month

IMG20240407125217.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। অন্যান্য বছরের তুলনায় এই বছরে প্রচুর পরিমাণে গরম পড়তে শুরু করেছে। আর এই গরমের পরিমাণটা আরো বেশি হুমকি স্বরূপ শুরু হয়ে যায় যখন লোডশেডিং শুরু হয়। আমি লক্ষ্য করে দেখেছি যখন গরম বেশি পড়তে শুরু করে ঠিক সেই সময়টাতেই লোডশেডিং দেখা দেয়। আর যেহেতু আমি গ্রাম অঞ্চলে বসবাস করি তাই গ্রাম অঞ্চলের লোডশেডিং এর পরিমাণ টা একটু বেশি থাকে। আপনারা সকলেই জানেন যে আমাদের ছোট্ট ছেলে আবু রায়হান এই বছরে জন্মগ্রহণ করেছে আর সেই কারণেই আপনাদের ভাইয়াকে আমি আগে থেকেই বলে দিয়েছিলাম যে গরমের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য ব্যতিক্রমধর্মী কোন একটা সিদ্ধান্ত গ্রহণ করার জন্য। এজন্য আপনাদের ভাইয়া এই বার বাড়িতে সৌর বিদ্যুৎ লাগানোর সিদ্ধান্ত গ্রহণ করেছিল। যেহেতু গরম বেশি আর সৌর বিদ্যুৎ এ ভালোই কাজে আসবে এই জন্যই মূলত এমন উদ্যোগ গ্রহণ করা।

IMG20240407151708.jpg

IMG20240407153216.jpg

আমি লক্ষ্য করে দেখলাম যে সৌর বিদ্যুতের জিনিস গুলোর দাম গরম বৃদ্ধি পাওয়ার সাথে সাথে অনেক বেশি পরিমাণে বৃদ্ধি পেয়ে গিয়েছে। যেহেতু আপনাদের ভাইয়া এই জিনিসগুলো আগে থেকেই সংগ্রহ করতে শুরু করেছিল তাই কিছুটা অল্প দামের মধ্যেই আমরা সৌর বিদ্যুৎ লাগানোর কাজ শেষ করতে পেরেছি। এইতো কয়েকদিন আগে বিদ্যুতের মিস্ত্রি এসেছিল আমাদের বাড়িতে সৌর বিদ্যুৎ লাগানোর জন্য। তারা খুবই সুন্দর ভাবে আমাদের বাড়িতে সৌর বিদ্যুতের সংযোগ গুলো যুক্ত করে দিয়ে গিয়েছে।

IMG20240413165957.jpg

যাদের এলাকাতে গরম এবং লোডশেডিং একই সাথে দুইটা জিনিস দেখতে পাওয়া যায় তাদের আমাদের মত এমন সিদ্ধান্ত গ্রহণ করা উচিত। কেননা এমনিতেই গরম বেশি পড়বে আর গরম বেশি পড়ার সাথে সাথে সৌর প্যানেল ভালো হবে ব্যাটারীতে চার্জ করতে পারবে। এই গরমে সময় লোডশেডিং হলেও কিছুটা রক্ষা পাওয়া যাবে সৌর বিদ্যুৎ থাকার কারণে।

IMG20240407151716.jpg

আরো একটা জিনিস আমি লক্ষ্য করে দেখেছি যে আমাদের বাড়িতে সৌর বিদ্যুৎ এর যে ফ্যানটি কেনা হয়েছে সেটার বাতাস অনেক ঠান্ডা। আর এই কারণেই এই তীব্র গরমের মধ্যে আবু রায়হানকে ভালো রাখা সম্ভব হচ্ছে শুধুমাত্র আমাদের গ্রহণ করার ছোট্ট এই রোগের কারণে। আমাদের গ্রহণ করা এই উদ্যোগ আপনাদের কাছে কেমন লেগেছে সেটা আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে নতুন কোন একটা পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনার এই উদ্যোগটি সত্যি গুরুত্বপূর্ণ এবং এখনকার সময়ের জন্য খুবই ফলপ্রসূ হয়েছে। কেননা এখন যে পরিমাণে গরম বেড়েছে তাতে লোডশেডিং ও প্রচুর পরিমাণে হবে হয়তো সামনে। এক্ষেত্রে যদি সৌর বিদ্যুৎ থাকে তাহলে এই লোডশেডিং এর যন্ত্রণা থেকে রক্ষা পাওয়া যাবে। যেহেতু আপনার বাড়িতে ছোট বাচ্চা রয়েছে সেহেতু আপনার উদ্যোগটি সত্যি দারুন হয়েছে । সবার বাড়িতেই যদি এই সৌর বিদ্যুতের ব্যবস্থা থাকে তাহলে বিদ্যুতের উপর থেকে চাপও অনেকটা কমে আসবে।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 29 days ago 

অনেক সুন্দর সুন্দর কথা বলেছেন আপু। তবে এটা আপনি একদমই ঠিক বলেছেন আমাদের সবার বাড়িতে যদি সৌর বিদ্যুৎ থাকে তাহলে বিদ্যুতের চাপ অনেকটাই কমে যাবে ধন্যবাদ।

 29 days ago 

আমাদের সকলের উচিত তীব্র গরমের হাত থেকে বাঁচতে বিকল্প পদ্ধতি অবলম্বন করা। বর্তমান আধুনিক অনেক কিছু ডিভাইস উঠেছে যেগুলো সম্পর্কে আমরা ধারণা রাখলে লোডশেডিং এর হাত থেকে খুব সহজেই রক্ষা পেতে পারি। বেশি ভালো লাগলো সুন্দর এই সৌর লাইন সংযুক্ত করতে দেখে।

 29 days ago 

আমাদের প্রত্যেকেরই থেকেই উচিত এই প্রচন্ড গরম থেকে মুক্তি পাওয়ার জন্য কোন না কোন প্রযুক্তি ব্যবহার করা।

 29 days ago 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন গরমের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য বাড়িতে সৌর বিদ্যুৎ এর ব্যবস্থা করেছেন দেখে বেশ ভালো লাগলো। আসলে গরমের সময় লোডশেডিং বেড়ে যায় তাই আমাদের সবার উচিত বাড়িতে সৌর বিদ্যুৎ এর ব্যবস্থা করা। আমিও ভাবতেছি অল্প কিছু দিনের মধ্যেই সিলিং ফ্যান চালানোর জন্য একটা ব্যাটারি কিনব। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 29 days ago 

অনেক সুন্দর পরিকল্পনা নিয়েছেন আশা করছি দ্রুত কাজটি সেরে ফেলবেন।

 27 days ago 

অসাধারণ একটি পোস্ট শেয়ার করেছেন আপনি। আসলে আমাদের দেশে বিদ্যুতের যেরকম অবস্থা দেখা যাচ্ছে এবং প্রতিনিয়ত যেভাবে গরম বৃদ্ধি পেয়ে যাচ্ছে এরকম বিকল্প পদ্ধতি ব্যবহার করা ছাড়া কোন উপায় নেই৷ আজকে আপনি এরকম সুন্দর একটি বিকল্প পদ্ধতি অবলম্বন করার খুব সুন্দর মুহূর্ত শেয়ার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 25 days ago 

বিকল্প চিন্তা না করলে এই বছরে অনেক কষ্ট হয়ে যেত ভাইয়া

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69135.35
ETH 3742.65
USDT 1.00
SBD 3.67