লাইফস্টাইলঃ নিজের হাতে সেমাই তৈরি করার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

IMG_20240521_104028~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে মঙ্গলবার,২১ মে ২০২৪

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির সকলকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। আপনারা সবাই কেমন আছেন। আশা করছি বেশ ভালো ও সুস্থ আছেন ‌‌। আমি আল্লাহর রহমতে বেশি ভালো আছি। প্রতিদিনের মতো আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে সারা দিনে অনেক ব্যস্ত সময় অতিবাহিত করতে হয়েছে আর সেই ব্যস্ত সময়টা আমি কেন অতিবাহিত করেছি সেটা আপনাদের মাঝে শেয়ার করার জন্য হাজির হয়ে গিয়েছি। যদিও সারাদিনটা অনেক ব্যস্ত ছিলাম তারপরও এই ব্যস্ততার মাঝে ও অনেক ভালো লাগা কাজ করছিল। কেননা এর আগে আমি কোন সময় এমন জিনিস তৈরি করেছিলাম না তারপরে আবার সেটা নিজের হাতে। সব মিলিয়ে ব্যস্ত সময় পার করলেও নিজের হাতে এটা তৈরি করতে পেরেছি বলে মনের মধ্যে অন্য রকমের একটা ভালো লাগা কাজ করছিল। আরো ভালো লাগা কাজ করছে সেই বিষয়টা আপনাদের মাঝে শেয়ার করতে পারছি বলে।

IMG_20240521_104257~2.jpg

IMG_20240521_104300~2.jpg

যেহেতু আমাদের পরিবারের সকলেই একত্রিতা ভাবে বসবাস করে তাই সকলের সাথে আমাদের সকলেরই খুবই ভালোভাবে মিল রয়েছে। আর এই কারণে আমরা যখনই কোন কিছু করি একত্রিতভাবে করি। আজকে হঠাৎ লক্ষ্য করলাম আমার ছোট মা দের বাড়িতে একটা ভিন্ন ধরনের মেশিন নিয়ে আসা হয়েছে যে মেশিনটাতে সেমাই তৈরি হচ্ছে। বিষয়টা এর আগে আমি কোন সময় দেখেছিলাম না তাই যখনই শুনতে পেলাম তখনই মনের মধ্যে অন্য রকমের একটা উত্তেজনা কাজ করছিল। তাড়াতাড়ি করে হাতের কাজ শেষ করে চলে গেলাম সেখানে বিষয়টা দেখার জন্য।

IMG_20240521_104504~2.jpg

IMG_20240521_104036~2.jpg

বিষয়টা দেখে আমার কাছে খুবই ভালো লাগলো তাই চিন্তা করলাম যে আমরা ও কিছু সেমাই এভাবে বানিয়ে নেই। এর আগে এমন সেমাই বানাতে আমি দেখিনি কিন্তু এমন সেমাই খাওয়ার সুযোগ হয়েছিল। যেহেতু এবার নিজের হাতে এমনটা তৈরি করলাম তাই আশা করি এটা খেতেও আমার কাছে অনেক বেশি ভালো লাগবে।

IMG_20240521_154030.jpg

IMG_20240521_154024.jpg

আমি ১ কেজি পরিমাণে ময়দা নিয়ে গিয়েছিলাম সেমাই তৈরি করার জন্য। আমি ছাড়া ও আরও অনেকেই এভাবে সেমাই তৈরি করল তাই আমাকে কিছু সময় অপেক্ষা করতে হয়েছে এটা তৈরি করার জন্য। শেষ পর্যন্ত আমিও এটা তৈরি করলাম এবং বাড়িতে এনে শুকাতে দিয়েছি। কয়েকদিন পরে এটা রান্না করে খাব। যেহেতু আজকে আমি আপনাদের মাঝে এরা তৈরীর পদ্ধতি শেয়ার করলাম পরবর্তী দিনে আপনাদের মাঝে এটা রান্না করে খাওয়ার অনুভূতি অথবা এটার রেসিপি ও শেয়ার করব।

আপনারা কি কোন সময় এভাবে হাতে সেমাই তৈরি করেছেন। যদি করে থাকেন সেটা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে নতুন কোন একটা পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

বেশ সুন্দর একটি বিষয় আপনি আমাদের সাথে শেয়ার করলেন। সত্যি তো আপু ভালো লাগার কথা। আপনি তো দেখছি মেশিন দিয়ে সেমাই বের করলেন। এই সেমাই অনেক দিন খেতে পারবেন। তাছাড়া আমরা বাজার থেকে যে সেমাই গুলো এনে খেয়ে থাকি সেগুলো কিভাবে তৈরি করে জানিনা। আপনি যেহেতু ঘরে তৈরি করতে পারলেন অনেক ভালো লাগবে খেতে। এটা দুই ভাবে ব্যবহার করা যাবে। রান্না করতে পারবেন আবার নুডুলস হিসেবে ভেজে নিতে পারবেন।

 last month 

আপনি ঠিকই বলেছেন আপু এইটি দুইভাবে রান্না করা যায়। তবে আমি কিছু সেমাই এবং কিছু নুডুলস তৈরি করেছি।

 last month 

হাতে তৈরি করা সেমাই খেতে অনেক ভালো লাগে। বাজারে কিনতে পাওয়া সেমাই থেকে এই সেমাই বেশি মজা লাগে খেতে। আগেকার মানুষ দেখতাম এই ভাবে হাত দিয়ে মেসিনের সাহায্যে সেমাই তৈরি করতো। আপনি এই প্রথম এইভাবে সেমাই তৈরি করা দেখলেন এবং নিজেও ১ কেজি পরিমান আটার সেমাই তৈরি করে নিলেন বিষয়টা জেনে অনেক ভালো লাগলো ধন্যবাদ।

 last month 

এর আগে আমি এই সেমাই রান্না খেয়েছি কিন্তু কখনো তৈরি করিনি ধন্যবাদ।

 last month 

সু স্বাগতম।

 last month 

ধন্যবাদ।

 last month 

সু স্বাগতম।

 last month 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন নিজের হাতে সেমাই তৈরি করার অনুভূতি। আসলে কয়েকদিন আগে এই ধরনের একই সেমাই রেসিপি আমাদের বাড়িতে তৈরি করে রান্না করেছিল খেতে বেশ সুস্বাদু লেগেছিল। আসলে এই সেমাই তৈরির মধ্যে যদি নারিকেল দেওয়া যায় খেতে সব থেকে বেশি সুস্বাদু লাগে। ধন্যবাদ এত সুন্দর ভাবে সেমাই তৈরির অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

একটু বেশি করে দুধ ও নারকেল দিয়ে রান্না করলে খেতে ভীষণ মজা লাগে।

 last month 

আপু আপনার ছোট মা দের বাড়িতে গিয়ে নিজ হাতে সেমাই তৈরি করেছেন দেখে ভালো লাগলো। যদিও এভাবে কখনো সেমাই তৈরি করিনি। তাই অভিজ্ঞতাও নেই। আপনি নতুন একটি অভিজ্ঞতা অর্জন করেছেন জেনে ভালো লাগলো আপু।

 last month 

এই সেমাই গুলো স্বাস্থ্যের জন্য খুবই ভালো আপু কেননা নিজের থেকে তৈরি করা হয় তো।

 last month 

আমি তো কখনো নিজের হাতে এভাবে সেমাই তৈরি করিনি আপু। তবে সেমাই তৈরির এই মেশিনটা দেখে আমি বেশ খানিকটা অবাক হলাম। আপনি দেখছি খুব দক্ষতার সাথে অনেক সেমাই তৈরি করেছেন। এখন শুকিয়ে যাওয়া পর্যন্ত ওয়েট করেন। তারপর যখন রান্না করবেন তখন আমাদের সাথে পুনরায় শেয়ার করলে, কেমন খেতে হলো সেটা জানতে পারবো।

 last month 

চেষ্টা করব ভাইয়া রেসিপিটা আপনাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

বাড়িতে তৈরি করা সেমাই খেতে আলাদা রকম ভালো লাগে। বাড়ির বানানোর সেমাই স্বাস্থ্যকর হয়। আজ আপনি সেমাই বানানোর দারুন একটি অনুভূতি শেয়ার করেছেন আপু। খুবই ভালো লাগলো।আপনার পোস্টটি দেখে ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমরা অনেকজন মিলে এই সেমাই তৈরি করেছি আপু। সেমাই গুলো খেতে যেমন মজা তৈরি করতে অনেক ভালো লাগে।

 last month 

আপনারা সবাই একসাথে মিলেমিশে রয়েছেন জেনে খুবই ভালো লাগলো। এই ধরনের পরিবার এখন তেমন একটা দেখা যায় না। নিজের হাতে সেমাই তৈরি করার অনুভূতি শেয়ার করেছেন আমাদের মাঝে। এই ধরনের অভিজ্ঞতা কখনো অর্জন করা হয়নি আমার। তবে এই মেশিনগুলো দেখা হয়েছে। বেশ ভালো লাগলো আপনার অনুভূতি পড়ে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু। আপনার রেসিপি দেখার অপেক্ষায় রইলাম।

 last month 

আপু মেশিনের সাহায্যে সময় তৈরি করা সত্যিই অনেক সুন্দর এবং ভালো একটি বিষয়। আর এই সেমাই গুলো খেতে ভীষণ সুস্বাদু হয়।

 last month 

নিজ হাতে সেমাই তৈরি করার পদ্ধতি আমি কখনো দেখিনি। আর কখনো এরকম কিছু দেখবো বলে আশা করিনি৷ আজকে আপনার কাছ থেকে এরকম একটি মুহূর্ত দেখে খুবই ভালো লাগছে এবং যেভাবে আপনি নিজ হাতে সেমাই তৈরি করা পদ্ধতিগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখে খুবই ভালো লাগলো৷ অসংখ্য ধন্যবাদ৷

 last month 

আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন নিজের হাতে সেমাই তৈরি করার অনুভূতি। হাতে তৈরি করার সেমাই খেতে অনেক ভালো লাগে। আপনি দেখছি মেশিন দিয়ে সীমায় বের করলেন।আপনি এই সেমাই গুলো অনেকদিন পর্যন্ত রেখে দিয়ে খেতে পারবেন।আপনি এই প্রথম বারের মতসেমাই তৈরি করেছেন নিজের হাতে এটা সত্যি অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56456.73
ETH 2990.61
USDT 1.00
SBD 2.13