আর্টঃ মেহেদী ডিজাইন অংকন

in আমার বাংলা ব্লগ2 months ago

00020IMG_00020_BURST20240316141957~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে মঙ্গলবার,২ এপ্রিল ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আমার কাছে মেহেদী ডিজাইন আর্ট করতে খুবই ভালো লাগে। ঈদে ছোট বড় সব ছেলে মেয়েরা প্রায় মেহেদী হাতে দেয়। তাই ঈদ উপলক্ষে আপনাদের সাথে একটি মেহেদি ডিজাইন আর্ট শেয়ার করবো আজকে। কিভাবে আমি আর্ট সম্পন্ন করলাম সেটা এখন শুরু করছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
কাগজ
কলম
পেন্সিল

ধাপ-১

IMG_20240316_135812~2.jpg

IMG_20240316_140013~2.jpg

প্রথমে আমি একটি সাদা কাগজের ওপর কলম দিয়ে গোল করে পেঁচিয়ে পেঁচিয়ে নিলাম তারপরে ছোট ছোট করে পাতা এঁকে একটা রাউন্ড দিয়ে দিলাম।

ধাপ-২

IMG_20240316_140224~2.jpg

এরপর রাউন্ড এর সাথে বড় বড় করে পাপড়ি এঁকে নিলাম। পাপড়ি গুলোর মধ্যে হালকা করে পেন্সিল দিয়ে এঁকে দিলাম।

ধাপ-৩

IMG_20240316_140528~2.jpg

IMG_20240316_141008~2.jpg

এরপর ফুলের উপর বড় করে একটি ফুল এঁকে দিলাম। তারপর এক পাশ দিয়ে দুইটি চিকন লতা এঁকে দিলাম।

ধাপ-৪

IMG_20240316_141248~2.jpg

তারপর ফুলের মাঝখানে বিভিন্ন ধরনের ডিজাইন এঁকে নিলাম। তারপর লতা তে কিছু ডিজাইন করে উপরের দিকে একটি করে পাতা এঁকে দিলাম।

ধাপ-৫

IMG_20240316_141447~2.jpg

এরপর লতার উপরের দিকে ছোট একটি ফুল একে তার মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইন এঁকে নিলাম।

ধাপ-৬

IMG_20240316_141740~2.jpg

তারপর ফুলের উপরের দিকে আরো কিছু ডিজাইন এঁকে দিলাম।

ধাপ-৭

00020IMG_00020_BURST20240316141957~2.jpg

IMG_20240316_141900~2.jpg

IMG_20240316_141914~2.jpg

IMG_20240316_141900~3.jpg

এরপর সিগনেচার করে আমার আজকের আর্ট সম্পূর্ণ করলাম। আমার আজকে তৈরি মেহেদী ডিজাইন আর্ট আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আশা করছি বেশ ভালো লাগবে। আজকে এখানেই শেষ করছি। পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করব ইনশাআল্লাহ।সবাই ভালো ও সুস্থ থাকবেন। শুভ কামনা রইল।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 months ago (edited)

মেহেদি ডিজাইন গুলো আমার সব সময়ই বেশ ভালো লাগে। কমিউনিটিতে দেখছি সবাই কম বেশী মেহিদি ডিজাইন অঙ্কন করে শেয়ার করছে। আপনার করা মেহেদি ডিজাইন টি আমার বেশ ভালো লেগেছে আপু। আশা করি আগামীতে এমন সুন্দর সুন্দর আরও ডিজাইন দেখতে পাবো।

 2 months ago 

ঈদ উপলক্ষে প্রায় সবাই এরকম ডিজাইন শেয়ার করছে আপু। তবে আগামীতে আমি চেষ্টা করবো এর থেকে আরো সুন্দর সুন্দর ডিজাইন আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট করেছেন আপনি। মেহেদি ডিজাইনটি আমার কাছে খুব ভালো লেগেছে। সামনে ঈদ আর ঈদের সময় আপনার এই ডিজাইনটি হাতে পড়লে দেখতে খুব সুন্দর লাগবে। আর্ট করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

ঈদ উপলক্ষে এই ডিজাইনটি আমি আর্ট করেছি আপু ধন্যবাদ।

 2 months ago 

আপু আপনি ঈদ উপলক্ষে খুবই চমৎকার একটি মেহেদী ডিজাইন আর্ট করেছেন। আপনার এই ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। সামনে ঈদ চলে এসেছে আপনার এই ডিজাইন সবার অনেক কাজে লাগবে। এই ধরনের ডিজাইন মেহেদি দিয়ে হাতে পড়তে পারলে দেখতে আরও বেশি চমৎকার দেখাবে। ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ এত সুন্দর মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

ডিজাইন আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার একটি মেহেদির ডিজাইন এর আর্ট পোস্ট তৈরি করে শেয়ার করেছেন। ঈদ সামনে এই ডিজাইনটি হাতে পরলে দেখতে বেশ ভালো লাগবে। এত সুন্দর ভাবে ধৈর্যসহকারে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

ঈদের সামনে অসাধারণ একটি মেহেদী ডিজাইন এর চিত্র অংকন করলেন। এই ডিজাইনটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। ডিজাইনটা হাতে অঙ্কন করলে অসাধারণ লাগবে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

তাহলে অবশ্যই ঈদে এরকম ডিজাইন হাতের উপরে একে নেবেন ভাইয়া। আর সেটা আমাদের সাথে শেয়ার করবেন।

 2 months ago 

মেহেদি ডিজাইন আর্ট দেখতে ভালো লাগে। আমি প্রায় লক্ষ্য করে থাকি, অনেকে বিভিন্ন পর্যায়ের মেহেদি ডিজাইন আর্ট করে। তবে এমন ফুল ফুল জাতীয় আর্ট গুলো বেশি সুন্দর হয়ে থাকে। খুবই ভালো লাগলো চমৎকার এই মেহেদী ডিজাইন আর্ট করতে দেখে।

 2 months ago 

আমার কাছেও এই ধরনের ফুল ফুল আর্ট গুলো তৈরি করতে এবং দেখতে খুবই ভালো লাগে।

 2 months ago 

আপনার মেহেদী ডিজাইনটি অনেক সুন্দর হয়েছে। আর ঈদের মধ্যে আমার মনে হয় প্রায় সবাই হাতে কম বেশি মেহেদী পড়তে পছন্দ করে। আর আপনি প্রতিটি ধাপ গুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমি যদি মেহেদি দিই অবশ্যই আপনার এই ডিজাইনটি ফলো করবো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মেহেদী ডিজাইনটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আশা করছি আপনার কাছে আরো নতুন নতুন ডিজাইন দেখতে পাবো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 months ago 

চেষ্টা করব আপু পরবর্তীতে নতুন নতুন ডিজাইন এঁকে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার মেহেদি ডিজাইনটি একদম সূক্ষ্মভাবে করেছেন। আর এত সুন্দরভাবে করেছেন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এই ডিজাইনটি যদি হাতে অঙ্কন করা যায়। তাহলে অনেক বেশি ভালো লাগবে। আমার কাছে যা মনে হচ্ছে। আপনার চিত্র অংকন অনেক ভালো লাগলো।

 2 months ago 

জি ভাইয়া এই ধরনের ডিজাইন গুলো হাতে অংকন করলে দেখতে বেশ ভালোই লাগে।

 2 months ago 

চমৎকার একটি মেহেদি ডিজাইন আর্ট করলেন আপু সত্যিই অনেক ভালো লেগেছে। সামনে যেহেতু ঈদের দিন এই ডিজাইন হাতে পড়লে বেশ ভালোই লাগবে। আপনি সুন্দর করে একটি মেহেদি ডিজাইন আর্ট শেয়ার করলেন। অসংখ্য ধন্যবাদ আপু দেখে বেশ ভালো লাগলো।

 2 months ago 

আপনার মতামত জানতে পেরে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 68843.90
ETH 3813.77
USDT 1.00
SBD 3.48