আর্ট: বৃত্তের মধ্যে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন

in আমার বাংলা ব্লগlast month

IMG_20240424_101047~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার ,২ মে ২০২৪

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও সালাম। কেমন আছেন আপনারা সবাই ‌‌। আশা করছি বেশ ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। যেকোনো ধরনের আর্ট তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু সময়ের কারণে তেমন একটা আর্ট তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি না। তারপরে চেষ্টা করি প্রতি সপ্তাহে অন্তত একদিন একটি আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। তাই আজকে পেন্সিল দিয়ে একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করছি। এখানে আমি একটি উঁচু জায়গাতে দুইটি খেজুর গাছ এঁকেছি ।খেজুর গাছের পিছনে রয়েছে নদী তার উপরে রয়েছে সূর্য।। যেহেতু আমার আজকের আর সম্পূর্ণ পেন্সিল দিয়ে তাই সূর্য টি তেমন একটি বোঝা যাচ্ছে না। এটি অর্ধেক ডুবন্ত সূর্য তবে কালার করলে হয়তো বা ভালো বোঝা যেত। যাইহোক আমি কিভাবে আর্ট সম্পন্ন করলাম সেটি এখন শুরু করছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
আর্ট তৈরি করা খাতা
পেন্সিল
রাবার

IMG_20240424_094307~2.jpg

ধাপ-১

প্রথমে আমি পেন্সিল দিয়ে খাতার মাঝখানে একটি গোল বৃত্ত এঁকে নিলাম। এরপর বৃত্তের উপরের দিকে একটি ডুবন্ত অর্ধেক সূর্য এঁকে নিলাম।

IMG_20240424_095223~2.jpg

ধাপ-২

এরপর একটু উঁচু অংশ এঁকে সেখানে একটি খেজুর গাছ একে নিলাম। একই রকম করে আবারো আরেকটি খেজুর গাছ এঁকে নিলাম।

IMG_20240424_095716.jpg

ধাপ-৩

এরপর খেজুর গাছের পাতাগুলো এঁকে নিলাম।

IMG_20240424_100047~2.jpg

ধাপ-৪

এরপর খেজুর গাছের নিচে কিছু কাশ ফুলের ফুলের মত গাছ এঁকে নিলাম। তারপর খেজুর গাছের নিচে মাটির অংশটা এঁকে দিলাম।

IMG_20240424_100556~2.jpg

ধাপ-৫

একই রকম করে আরেকটি খেজুর গাছের গোড়ায় অনেকগুলো কাশফুল এঁকে নিলাম। তারপর নদীর পানিটা কিছুটা বোঝানোর জন্য হালকা পেন্সিল দিয়ে ঢেউ ঢেউ একে নিলাম। তারপর সিগনেচার করে দিলাম।

IMG_20240424_101002~2.jpg

IMG_20240424_101028~2.jpg

ধাপ-৬

IMG_20240424_101037~2.jpg

IMG_20240424_101048~2.jpg

IMG_20240424_101127~2.jpg

আর পর্যায়ক্রমে এভাবেই আমি আমার আর্ট পোস্ট সম্পূর্ণ করলাম। আমার তৈরি করা আর্ট আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমি আশা করছি আপনাদের কাছে বেশ ভালো লাগবে। আজকে এখানেই শেষ করছি। পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে আবার আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করব। সবার জন্য শুভকামনা রইল সবাই সুস্থ ও ভালো থাকবেন।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last month 

আপনি সবসময় আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কিছু আর্ট শেয়ার করে আসছেন। আজকেও বেশ অসাধারণ একটি আর্ট শেয়ার করেছেন এবং বৃত্তের মধ্যে এই আর্ট করতে অনেক কষ্ট হয় এবং আজকে আপনি সেরকমই সময় দিয়ে এবং কষ্ট করে সুন্দর একটি আর্ট তৈরি করেছেন৷ আপনার কাছ থেকে সুন্দর একটি আর্ট দেখে খুবই ভালো লাগলো৷ এর মধ্যে সবগুলো ডিজাইন আপনি একেবারে নিখুঁতভাবে দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ৷

 last month 

চেষ্টা করেছি ভাইয়া প্রতিটি ধাপ এবং প্রতিটি ডিজাইন খুবই নিখুঁত ভাবে করে দেওয়ার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

বৃত্তের মধ্যে প্রাকৃতিক দৃশ্যের আর্ট অনেক সুন্দর হয়েছে। এধরনের আর্ট গুলো আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। তাছাড়া গাছের আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আর্টের ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 last month 

আমার কাছেও এই ধরনের আর্ট গুলো তৈরি করতে খুবই ভালো লাগে ভাইয়া ধন্যবাদ।

 last month 

বৃত্তের মধ্যে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন আমার কাছে খুব ভালো লাগলো। আসলে এই ধরনের আর্ট করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে ফুলের বৃত্তের মধ্যে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন। আপনার আর্ট খুবই নিখুঁত হয়েছে। এত চমৎকার আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

প্রথমে আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 last month 

বৃত্তের মাঝে বেশ চমৎকার একটি প্রকৃতির দৃশ্যে এঁকেছেন আপু ৷ আসলে আমার কাছে পেন্সিল আর্ট গুলো একটু বেশিই ভালো লাগে অন্যান্য আর্টের তুলনায় ৷ আপনি অনেক সুন্দর ভাবে আর্টটি ফুটিয়ে তুলেছেন ৷ খুবই সুন্দর হয়েছে প্রকৃতির দৃশ্যে দেখতে ৷ ধন্যবাদ

 last month 

পেন্সিল আর্ট গুলো হালকা এবং এক রঙের হয় তাই দেখতে খুবই ভালো লাগে।

 last month 

অনেক সুন্দর হয়েছে আপনার বৃত্তের মাঝে প্রাকৃতিক দৃশ্য আর্ট করা। দেখে বেশ ভালো লাগলো আমার। এ সমস্ত ক্রিয়েটিভিটি গুলো নতুন কিছু শেখার নতুন কিছু সৃষ্টি করার সহায়তা প্রদান করে।

 last month 

প্রতিদিনই চেষ্টা করি নতুন কিছু আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনি অনেক সুন্দর একটি আর্ট করেছেন। আপনার আর্ট করা দেখে খুবই ভালো লাগলো। বৃত্তের আট গুলো অনেক সুন্দর হয়। চমৎকারভাবে হাট সম্পন্ন করেছেন তাই আমিও ধারণা পেলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

আপু আপনার কমেন্টে একটু ভুল রয়েছে ঠিক করে নেবেন। তবে কমেন্ট করার জন্য অনেক ধন্যবাদ।

 last month 

পেন্সিল আর্ট আমারও অনেক বেশি প্রিয় যদিও বা অন্যান্য আর্ট গুলিও করতে পারি আমি কিন্তু সময়ের অভাবে সেই আর্ট গুলো করা হয়ে ওঠেনা। তবে আপনি মনোমুগ্ধকর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন আপু পেন্সিল আর্ট এর মাধ্যমে। অসম্ভব সুন্দর হয়েছে। ধাপ গুলিও দারুণভাবে উপস্থাপন করেছেন আপনি। আপনার জন্যে শুভকামনা রইল। আশা করি আগামীতে আপনার থেকে আরো দারুন সব আর্ট দেখতে পারবো।

 last month 

সময়ের কারণে তো অনেক কিছুই তৈরি করা হয় না ভাইয়া। আমার কাছে মনে হয় যদি আমি অনেক সময় পেতাম তাহলে আপনাদের মাঝে এর থেকেও আরো অনেক সুন্দর সুন্দর আর্ট তৈরি করে শেয়ার করতাম ধন্যবাদ আপনাকে।

 last month 

প্রকৃতির অপরূপ সুন্দরময় দৃশ্য গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আপনি বৃত্তের মধ্যে প্রকৃতির এই সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন।আপনার চিত্র অংকন অসাধারণ হয়েছে।

 last month 

প্রকৃতি তো এমনিতেই সুন্দর আর যখন এগুলো আমরা নিজের হাতে আঁকি তখন আরো বেশি ভালো লাগে।

 last month 

বৃত্তের মধ্যে অংকন করা চিত্রগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আসলে বৃত্তের মধ্যে চিত্র অঙ্কন করা খুবই কঠিন একটা কাজ। বৃত্তের মধ্যে অঙ্গন করা প্রাকৃতিক দৃশ্যের এই চিত্রটি আমার কাছে খুবই ভালো লাগলো। বিশেষ করে খেজুর গাছটা দেখতে সবথেকে বেশি ভালো লাগছে।

 last month 

বৃত্তের মধ্যে কিছু আঁকতে গেলে খুবই ছোট এবং জায়গা বুঝে আঁকতে হয়। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 68118.27
ETH 3793.84
USDT 1.00
SBD 3.46