আর্ট: মেহেদী ডিজাইন

in আমার বাংলা ব্লগ22 days ago

IMG_20240616_220522~4.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার ,৪ জুন ২০২৪

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন। আশা করছি আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে আমি একটি করে আর্ট পোস্ট আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। সেই ধারাবাহিকতা বজায় রাখতে আজ আপনাদের সাথে একটি মেহেদি ডিজাইন আর্ট নিয়ে হাজির হলাম। এটি এবার ঈদে আমি আমার একটি ছোট ভাইয়ের হাতে মেহেদি দিয়ে দিয়েছিলাম। মেহেদী দেওয়ার সময় ভাবলাম আপনাদের সাথে একটু আর্ট পোস্ট শেয়ার করবো। যেমন ভাবা তেমন কাজ। তবে মেহেদী দেওয়ার পর আমার কাছে দেখতে বেশ ভালো লেগেছিল। যদিও তেমন একটা ডিজাইন আমি আর্ট করতে পারি না। তবে নিজের সবটুকু দিয়ে চেষ্টা করেছি। কিভাবে আমি আর্ট সম্পূর্ণ করলাম সেটা এখন শুরু করছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
মেহেদী

ধাপ-১

প্রথমে আমি হাতের কব্জির নিচের দিকে ছোট্ট একটি ফুল এঁকে দিলাম। তারপর ছোট ফুলটাকে কেন্দ্র করে বড় একটি ফুল এঁকে নিলাম। তারপর ফুলটির মধ্যে একটু ডিজাইন করে নিলাম।

IMG_20240616_214946~2.jpg

ধাপ-২

এরপর ফুলটির উপরের দিকে একটি পাতা এঁকে দিলাম। পাতার ভেতরে একটু ডিজাইন করে মাথার দিকে পেঁচিয়ে দিলাম।

IMG_20240616_215124~3.jpg

ধাপ-৩

পাতার সাথে আরো দুইটি লতা একে একটু পাতা পাতা ডিজাইন করে নিলাম। তারপর ডিজাইনের উপরে আরো একটি ফুল একে নিলাম বড় করে।

IMG_20240616_215404~2.jpg

IMG_20240616_215618~3.jpg

ধাপ-৪

এরপর ফুলটির ওপরে কিছু লতাপাতা ডিজাইন করে নিলাম। মেহেদি টা আমি একটু মোটা করে দিয়েছি এতে দেখতে বেশি ভালো লাগে।

IMG_20240616_215839~2.jpg

ধাপ-৫

এরপর ফাঁকা অংশে একটি ফুল একে তার ওপর আরো ছোট ছোট করে দুইটি ফুল এঁকে দিলাম। আবারও কিছু ডিজাইন এঁকে দিলাম আঙ্গুলের ওপর।

IMG_20240616_220458~2.jpg

ধাপ-৬

IMG_20240616_220522~4.jpg

IMG_20240616_220522~3.jpg

আর এভাবেই আমার আজকের আর্ট সম্পূর্ণ হলো। আপনাদের কাছে আমার আজকের আর্ট কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমি আশা করছি বেশ ভালো লাগবে। আজকে এখানে শেষ করছি। পরবর্তী নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির। সব সময় সবার সুস্থতা কামনা করি। আল্লাহ হাফেজ ‌

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 22 days ago 

আপু আপনার আজকের মেহেদী আর্টটি অনেক সুন্দর হয়েছে। একদম অসাধারণ। আশা করি শুকানোর পর আরো সুন্দর লাগবে মেহেদী ডিজাইনটি। অসংখ্য ধন্যবাদ আপনার সৃজনশীলতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 21 days ago 

শুকানোর পর সত্যিই অনেক ভালো লেগেছিল ডিজাইনটি।

 22 days ago 

খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন আপনি আজ শেয়ার করেছেন। অনেক দারুন হয়েছে ডিজাইন টা।হাতে পরলে অনেক সুন্দর লাগবে।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 21 days ago 

আপনার হাতে দিলেও অনেক ভালো লাগবে ভাইয়া।

 22 days ago 

বেশ ভালো লাগলো এত সুন্দর মেহেদী ডিজাইন হার্ট করতে দেখে। এক কথায় বলতে গেলে চমৎকার হয়েছে। এই সমস্ত আর্টগুলো আমি খুবই পছন্দ করে থাকি। বেশ ভালো লাগার মত ছিল।

 21 days ago 

আমার কাছে ওরকম সহজ সহজ ডিজাইন বেশ ভালো লাগে। তাই নিজের হাত বা অন্য কারোর হাতে এ ধরনের ডিজাইন গুলো বেশি দিয়ে থাকি।

 22 days ago 

বেশ সুন্দর হাতে মেহেদির ডিজাইন করেছেন । আপনার মেহেদির ডিজাইন খুবই দুর্দান্ত হয়েছে। হাতে মেহেদি দিতে আমারও খুব ভালো লাগে। তবে ব্যস্ততার কারণে মেহেদি দেয়া হয় না । আপনার মেহেদির ডিজাইন হাতে বেশ মানিয়েছে দেখতে খুবই সুন্দর লাগছে। এতো চমৎকার মেহেদির ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 21 days ago 

আপনার কাছে মেহেদী ডিজাইনটি ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ।

 21 days ago 

আপনার মেহেদি ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। অসাধারণ একটা ডিজাইন আমাদের মাঝে শেয়ার করলেন। হাতে অঙ্কন করাতে আরো ভালো লাগছে।

 21 days ago 

ভাইয়া এটা তো আমি হাতে অঙ্কন করেছি। তবে আপনার হাতের উপর দিলেও বেশ ভালো লাগবে দেখতে।

 21 days ago 

আপু আপনার মেহেদি ডিজাইন টি অনেক সুন্দর হয়েছে। আসলে মাঝেমধ্যে হাতের মধ্যে মেহেদি পড়তে অনেক ভালো লাগে। আর বর্তমানে হাতের নাগালেই মেহেদী পাওয়া যায়। আগের মত কষ্ট করে গাছ থেকে তুলে শীলপাটায় বেটে মেহেদি তৈরি করতে হয় না। এখন দোকান থেকে যেকোনো সময় মেহেদী এনে ব্যবহার করা যায়।

 21 days ago 

ঠিক বলেছেন ভাইয়া বর্তমান অনেক উন্নতি হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 21 days ago 

ছোট ভাইয়ের হাতে বেশ চমৎকার ভাবে মেহেদী দিয়ে দিয়েছেন আপু।আপনার মেহেদী ডিজাইন টি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে।খুবই নিখুঁত ভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন।যা দেখে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 20 days ago 

চেষ্টা করি আপু প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 17 days ago 

খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার করা মেহেদি ডিজাইনটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি পরবর্তীতে আরো সুন্দর কিছু ডিজাইন দেখতে পাবো। আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61