রেসিপি: পুঁই শাক ও মিষ্টি কুমড়া দিয়ে তেলাপিয়া মাছ রান্না।

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG_20240603_194155~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার ,৭ জুন ২০২৪

আমার বাংলা ব্লগ কমিউনিটির সবাই কেমন আছেন। আশা করছি বেশ ভালো আছেন ।আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি ।আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম । আজকে আমি আপনাদের সঙ্গে শেয়ার করবো রেসিপি পোস্ট। মিষ্টি কুমড়া ও পুঁইশাক দিয়ে তেলাপিয়া মাছের মজাদার একটি রেসিপি। এই রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগে। মাঝে মাঝে এই রেসিপি তৈরি করে খাওয়া হয়। এখানে আমি যে মিষ্টি কুমড়া ব্যবহার করেছি এটি আমাদের বাগানের সবজি। তবে পুঁই শাক বাজার থেকে কিনে আনা হয়েছে। যাইহোক রেসিপি প্রতিটি ধাপ আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করছি। যেন আপনারা সুন্দরভাবে বুঝতে পারেন। সম্পূর্ণ রেসিপি আমি কিভাবে শেষ করলাম সেটা এখন শুরু করছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
পুঁই শাক
মিষ্টি কুমড়া
তেলাপিয়া মাছ
তেল
পেঁয়াজ কুচি
মরিচ গুঁড়া
হলুদ গুঁড়া
ধনিয়া বাটা
লবণ

IMG_20240607_205608-COLLAGE.jpg

ধাপ-১

প্রথমে আমি কিছু পুঁইশাক ও মিষ্টি কুমড়া রান্না করার জন্য কেটে নিলাম। তারপর এগুলো পরিষ্কারভাবে ধুয়ে এর মধ্যে স্বাদমতো লবণ ও পরিমাণমতো হলুদ গুঁড়া দিয়ে দিলাম।

IMG_20240603_175724~2.jpg

IMG_20240603_175807~2.jpg

ধাপ-২

এরপর আমি কড়াইয়ের মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে একটু বেশি করে পেঁয়াজ কুচি দিয়ে দিলাম ‌‌। পেঁয়াজ কিছুটা ভাজা হয়ে গেলে তখন আমি কেটে রাখা সবজিগুলো দিয়ে দিলাম। তারপর কিছুক্ষণ ভালোভাবে নাড়াচাড়া করে নিলাম।

IMG_20240603_175818~2.jpg

IMG_20240603_175856~2.jpg

ধাপ-৩

এরপর আমি পরিমান মত মরিচ গুঁড়া ও কিছু পেঁয়াজ কুচি দিয়ে দিলাম। ‌ তারপর ভালোভাবে নাড়াচাড়া করে সিদ্ধ হওয়ার জন্য পরিমাণ মতো পানি দিয়ে দিলাম।

IMG_20240603_175906~2.jpg

IMG_20240603_180112~2.jpg

IMG_20240603_180318~2.jpg

ধাপ-৪

পানি দেওয়ার পর কিছুটা সিদ্ধ হয়ে গেলে আর একটু নাড়াচাড়া করে আমি তেলাপিয়া মাছ ভাজা গুলো দিয়ে দিলাম। এরপর কিছুক্ষণ রান্না করে নিতে হবে।

IMG_20240603_180403~2.jpg

IMG_20240607_205551-COLLAGE.jpg

ধাপ-৫

IMG_20240603_194208~2.jpg

IMG_20240603_194155~4.jpg

IMG_20240603_194155~3.jpg

এই রান্নার মধ্যে দিয়েই সম্পূর্ণ হয়ে গেল আমার আজকের রেসিপি। আপনাদের কাছে আমার আজকের রেসিপি কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আশা করছি বেশ ভালো লাগবে। পরবর্তীতে আবার নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করব। সবার সুস্থতা কামনা করে আজকে এখানে শেষ করছি। আল্লাহ হাফেজ।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

এই শাকসবজি দুইটা আমার কিন্তু বেশ ফেভারিট। আর তার সমন্বয়ে আজকের এই রেসিপি তৈরি করে আপনি দেখিয়েছেন দেখে বেশ ভালো লেগেছে। আপনার রেসিপি তৈরি করার ধরনটা অসাধারণ ছিল। যেখানে রান্নার ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। এত সুন্দর একটি রেসিপি নিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আমার কাছেও এই দুই ধরনের সবজি খেতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ।

 3 months ago 

মিষ্টি কুমড়া দিয়ে কখনো মাছ রান্না করা হয়নি। আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। সত্যি আপু মিষ্টি কুমড়া আমার কাছে অনেক ভালো লাগে।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালারটা দারুণ এসেছে। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আপু একদিন এভাবে মিষ্টি কুমড়া দিয়ে যেকোনো ধরনের মাছ রান্না করবেন দেখবেন ভীষণ ভালো লাগে খেতে।

 3 months ago 

বাহ বাগানের সবজি রান্না করে খাওয়ার মজাই আলাদা।আর আপনি পুইশাক আর মিষ্টি কুমড়া দিয়ে তেলাপিয়া মাছের একটি সুস্বাদু রেসিপি তৈরি করেছেন দেখছি।খেতে মনে হয় অনেক বেশি মজাদার হয়েছে। তবে এভাবে কখনো পুইশাক আর মিষ্টি কুমড়া দিয়ে তেলাপিয়া রান্না করে খাওয়া হয়নি। আপনার রেসিপির কালার দেখে মনে হচ্ছে খেতে দারুণ হয়েছে।

 3 months ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু নিজের বাগানের সবজি রান্না করে খাওয়ার মজাই আলাদা। মিষ্টি কুমড়া গুলো খুবই সুন্দর ছিল কালার এবং স্বাদ।

 3 months ago 

তেলাপিয়া মাছ আলু দিয়ে রান্না করলে আমার মনে হয় সব থেকে বেশি সুস্বাদু হয়ে থাকে।এমনিতে এই মাছ টা অনেক দারুন খেতে।অনেক সুন্দর হয়েছে আপনার করা রেসিপি টা । ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 months ago 

তেলাপিয়া মাছ যে কোনোভাবে রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে ভাইয়া।

 3 months ago 

মিষ্টি কুমড়া দিয়ে শাক দিয়ে কখনো খাওয়া হয়নি। মনে হচ্ছে এভাবে রান্না করলে খেতে ভালোই লাগবে। যদিও রান্নাবান্না খুব একটা পারিনা। তবে আপনার কাছে এই নতুন রেসিপি শিখতে পেরে ভালো লেগেছে আপু। নতুন ধরনের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 months ago 

ভাইয়া এই রেসিপিটা যদি একটু সুন্দরভাবে রান্না করতে পারেন তাহলে ইচ্ছে করবে বারবার এই রেসিপি তৈরি করে খাই। আপনি আমার পোস্ট দেখে শিখতে পেরেছেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ।

 3 months ago 

অনেক সুন্দর রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। যেখানে শাক সবজি রেসিপি। বেশ সুস্বাদু মনে হল দেখে। রান্নার ধরনটা অসাধারণ। সবমিলিয়া খুবই সুন্দর হয়েছে।

 3 months ago 

শাকসবজি তো এমনিতেই সুস্বাদু হয় আপু। ধন্যবাদ আপু।

 3 months ago 

ওয়াও আপনি আজ আমাদের মাঝে পুঁই শাক ও মিষ্টি কুমড়া দিয়ে তেলাপিয়া মাছ রান্না, রেসিপি তৈরি করে শেয়ার করেছেন এ ধরনের রেসিপি খেতে আমার অনেক বেশি ভালো লাগে বিশেষ করে মিষ্টি কুমড়া থাকলে তো আর কোন কথাই নেই। প্রতিটি ধাপ বেশ চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

মিষ্টি কুমড়া দিয়ে এমনিতেই তেলাপিয়া মাছ রান্না করলে খেতে অনেক বেশি ভালো লাগে ভাইয়া ধন্যবাদ।

 3 months ago 

পুঁই শাক ও মিষ্টি কুমড়া দিয়ে তেলাপিয়া মাছ রান্না দেখেই খেতে ইচ্ছা করছে। খুবই মর্যাদার এবং সুস্বাদু রেসিপি তৈরি করলেন। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আপনার কাছে ভালো লেগেছে ভাইয়া জানতে পেরে আমারও ভীষণ ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

আসলে আজকে আপনি আমাদের মাঝে খুব একটা পুষ্টিকর খাবার নিয়ে হাজির হয়েছেন। পুইশাক আমার অন্যতম একটা প্রিয় সবজি। আসলে আজকে আপনি এই পুইশাক এবং কুমড়ো দিয়ে তৈরি রেসিপিটা খুব সুন্দর ছিল। এছাড়াও রেসিপিটা তৈরীর প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

পুঁইশাক খেতে আমিও বেশ পছন্দ করি ভাইয়া তবে পুঁই শাকের ফল গুলো বেশি ভালো লাগে খেতে। সুন্দর মতামত দেওয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59476.67
ETH 2299.07
USDT 1.00
SBD 2.48