জেনারেল রাইটিংঃ গোলাপ ফুলের বাগানে কিছু সময়

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

IMG20240323135708.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪


আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আপনাদের মাঝে আমি আজকে আরো একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম।কিছুদিন আগের কথা আপনাদের ভাইয়ের সাথে গিয়েছিলাম ছোট ভাই আল মুবিনের মাদ্রাসাতে সেখানে যাবার পরে আমি তো রীতিমতো অবাক হয়ে গিয়েছিলাম। আমার অবাক হবার সব থেকে বড় কারণটা ছিল সেখানকার গোলাপ ফুলের বাগান দেখে। গাছগুলোতে এত বেশি পরিমাণে গোলাপ ফুল ফুটেছিল যা দেখেই আমি অবাক হয়েছিলাম। আসলে আমার বাড়িতে একটা গোলাপ ফুলের গাছ রয়েছে সেখানে আমি লক্ষ্য করে দেখেছি মাঝে মাঝে দুই একটা করে ফুল ফুটতে থাকে। খুব একটা যে কম ফুল ফোটে তাও কিন্তু নয়। কিন্তু একই সাথে যে একটা গোলাপ ফুল গাছে এত বেশি পরিমাণে ফুল ফুটতে পারে সেটা আমার কল্পনার বাইরে ছিল। নিজের চোখে না দেখলে হয়তো বা আমি সেটা কোনোভাবেই বুঝতেই পারতাম না এবং বিশ্বাসও করতাম না।

IMG20240323135754.jpg

IMG20240323135651.jpg

আমি কাজগুলোর দিকে ভালোভাবে লক্ষ্য করলাম এবং দেখতে পেলাম গাছগুলোর আকৃতি তুলনামূলকভাবে একটু বড় সেই সাথে ফুলের আকৃতি অনেক বড়।। আর দেখতে পেলাম সেখানকার গাছগুলোতে টকটকে লাল রঙের গোলাপ ফুল ফুটেছে। প্রতিটি গাছাই ৩০ থেকে ৪০ টাকা করে বড় বড় আকৃতির গোলাপ ফুল ফুটে আছে আর কত বেশি পরিমাণে যে গোলাপ ফুলের কলি রয়েছে তা তো বলে বোঝানো সম্ভব নয়।

IMG20240323135645.jpg

IMG20240323135633.jpg

IMG20240323135624.jpg

আপনাদের মাঝে আমি কয়েকটা ফটোগ্রাফি ধারন করেছি সেগুলো দেখলেই হয়তো বা আপনারা বুঝতে পারবেন গাছগুলোতে কত বেশি পরিমাণে গোলাপ ফুল ফুটেছে আর প্রত্যেকটা গাছে কত বেশি পরিমাণে গোলাপ ফুলের কলি রয়েছে। গাছগুলো দেখে আমার মনে হচ্ছিল এমন গাছ যদি আমার বাগানে থাকত তাহলে তো কতই ভালো হতো। গাছ গুলো দেখে আমি আপনাদের ভাইয়াকে বললাম এমন একটা গোলাপ ফুলের গাছ আমাকে এনে দিতে। তারপরে আপনাদের ভাইয়া বলল ঠিক আছে সমস্যা নেই এইখান থেকেই একটা গোলাপ ফুলের ডাল নিয়ে যাব আর বাড়িতে লাগিয়ে দেবো তাহলে দেখতে পাবে সেখানেও এত বেশি পরিমাণে সুন্দর সুন্দর গোলাপ ফুল ফুটতে থাকবে।

IMG20240323135620.jpg

IMG20240323135617.jpg

আসলে গোলাপ ফুলের সৌন্দর্য এতটাই সুন্দর যা আমাদের সকলকেই মুগ্ধ করে দেয়। এজন্যই তো প্রতিটা মানুষের প্রিয় ফুলের তালিকায় গোলাপ সবার প্রথমে থাকে। প্রত্যেকটা মানুষেরই ইচ্ছা থাকে তাদের বাড়িতে এমন সুন্দর একটা গোলাপ ফুলের গাছ লাগাতে। এমন সুন্দর গোলাপ ফুলের বাগানে কিছু সময় অতিবাহিত করতে পেরেছি বলে নিজের কাছেই অনেক ভালো লাগছিল। দেখা যাক আপনাদের ভাইয়া তো গোলাপ ফুলের গাছ এনে দিতে চাইলো এখন সেই গাছে কেমন ফুল ফুটতে শুরু করে সেটাই দেখার বিষয়। গোলাপ ফুলের এই বাগানের ফুল গুলো দেখে আপনাদের কাছে কেমন লেগেছে সেটা আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে নতুন কোন একটা পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করে ছেন। গোলাপ ফুল ভালোবাসে না এমন মানুষ খুব কম রয়েছে। আর যদি ফুলের বাগানে ঘোরাঘুরি করার সুযোগ হয় তাহলে তো কোন কথাই নেই। বেশ ভালো লাগলো সুন্দর একটি মুহূর্তের বিষয়ে আমাদের মাঝে উপস্থাপন করতে দেখে। বিভিন্ন রকমের গোলাপ ফুল হয়ে থাকে তাই আমারও কিন্তু গোলাপের বাগানে ঘুরতে ভালো লাগে ফটোগ্রাফিতে ধারণ করতে ভালো লাগে।

 2 months ago 

সেদিন আমারও গোলাপ বাগানে ঘোরাঘুরি করতে খুবই ভালো লেগেছিল।

 2 months ago 

গোলাপ ফুল বাগানের ভেতরে আপনি খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছন আপনার পোষ্টের মাধ্যমে সেটা জানতে পারলাম। আপনার বাগানের ফুল গুলো দেখতে বেশ চমৎকার লাগছে। যদিও ফুল গাছ গুলা নিম্ন জাতের। আরও উন্নত ভালো জাতের গোলাপ ফুল গাছ আছে যেগুলা দেখতে এর থেকে অনেক বেশি সুন্দর। লেখার ভিতর ছোটখাটো অনেক ভুল আছে। আশা করি পরবর্তীতে ভুলগুলো ঠিক করবেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

যখন আমি গোলাপ ফুলের বাগানের মধ্যে ঢুকেছিলাম তখন গোলাপের গন্ধে মনটা যেন ভরে গেল মনে হলো।

 2 months ago 

ওহ আচ্ছা গোলাপের সুবাস নিলে এমনিতেই মন রিফ্রেশ হয়ে যায়।

 2 months ago 

আসলেই বিষয়টা চিন্তা করলেই বোঝা যায় গোলাপ সবার কাছে কেন এত প্রিয়। গোলাপ ফুলের সৌন্দর্য এটা সবাইকে আকৃষ্ট করে কেননা লাল টকটকে পাপড়ি বা সাদা পাপড়ি যেটাই বলেন উভয় সৌন্দর্যটাই আমাদেরকে আকৃষ্ট করে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এটা চিন্তার বিষয় তবে গোলাপ ফুল সৌন্দর্যের দিক থেকে অনেক বেশি সুন্দর। তাই হয়তোবা সবাই এর প্রতি আকৃষ্ট হয়।

 2 months ago 

আসলে ফুল পছন্দ করে না এমন মানুষ অনেক কম পাওয়া যায়৷ গোলাপ ফুলের মত এরকম সুন্দর ফুল পছন্দ করা ছাড়া কোন উপায় থাকে না৷ এরকম সুন্দর ফুল গুলো পছন্দ না করলেও যেন হঠাৎ করে এই ফুলগুলোকে পছন্দ হয়ে যায়৷ আমিও একটা সময় ফুল তেমন একটা পছন্দ করতাম না৷ তবে এখন যে পরিমাণে ফুল পছন্দ করি তা বলে প্রকাশ করা যাবে না৷ আপনি এই গোলাপ ফুলের বাগানে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ৷

 2 months ago 

আমার তো মনে হয় পৃথিবীতে যত মানুষ রয়েছে সবাই ফুল পছন্দ করে।

 2 months ago 

আসলেই গোলাপ ফুলের সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। আপনি গোলাপ ফুলের বাগানে সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুব ভালো লাগলো। সুন্দর মুহূর্ত কাটিয়েছেন তা দেখেই বুঝতে পারছি। ধন্যবাদ আপনার কাটানোর মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 months ago 

এত সুন্দর সুন্দর ফুল ফুটেছিল যার কারণে ফটোগ্রাফি না করে আর পারলাম না।

 2 months ago 

আপু আপনি দেখতেছি গোলাপ ফুলের রাজ্যে চলে গেলেন। আমাদের ভাইয়ের সাথে ছোট ভাই আল মুবিনের মাদ্রাসা গেলেন। আসলে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে আছে তারা বিভিন্ন ধরনের ফুল গাছ লাগিয়ে পরিবেশ সুন্দর রাখে। তবে আপনি বেশ চমৎকার মাদ্রাসা থেকে ফুলের ফটোগ্রাফি করেছেন। আর সামনে থেকে এরকম ফুলের বাগান দেখলে নিজের মন অনেক ভালো হয়ে যায়। খুব সুন্দর করে গোলাপ ফুলের বাগানে কিছু সময় কাটানো আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করেছেন।

 2 months ago 

তবে আমার দেখা মাদ্রাসা গুলোতে একটু বেশি ফুলের বাগান থাকে। ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আমার বাড়িতে আমার নিজের লাগানো গোলাপ গাছেও অনেক পরিমাণ ফুল ফোটে।আপনার গোলাপ গাছে পুষ্টি দরকার। কোন পার্কে কিংবা নার্সারিতে যতো পরিমাণ গোলাপ ফুল হয় বাড়িতে তেমন হয় না।আমার জানা নেই গোলাপ ডাল থেকে গোলাপ গাছ হয় তবে কলম কাটলে হয় এটা জানি।ধন্যবাদ আপনু সুন্দর গোলাপের ফটোগ্রাফি ও ফুল বাগানের বিবরণ দিয়ে পোস্ট টি করার জন্য।

 2 months ago 

নিজের হাতে লাগানো গাছে যখন ফুল ফোটে তখন কত যে আনন্দ হয় বলে বোঝানো যাবে না।

Doller buy sell call 01700817832 doller kinbo 100%
Doller buy WhatsApp 01700817832

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 69788.22
ETH 3727.34
USDT 1.00
SBD 3.75