ডাই: ক্লে দিয়ে রংধনু তৈরি।

in আমার বাংলা ব্লগlast month

IMG_20240722_194914~3.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার,৩ আগস্ট ২০২৪

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন। আশা করছি আপনারা সবাই সুস্থ ও ভালো আছেন। আমি ও ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কয়েকদিন ধরে বৃষ্টি হচ্ছে আর এই বৃষ্টির মধ্যে আমি কালকে দেখতে পেয়েছি রংধনু। যদি আমি রংধনুর তেমন একটা ছবি তুলতে পারিনি। তবে রংধনুর রং গুলো মনের মধ্যে গেঁথে গেছে। তাই ভাবলাম আজকে আপনাদের সাথে রংধনু নিয়ে কোন পোস্ট শেয়ার করি। তাই আজকে আমি ক্লে ব্যবহার করে রংধনু তৈরি করেছি। রংধনুর ওপরে সুন্দর করে ক্লে দিয়ে লাভ ও লিখে দিয়েছি। এতে দেখতে আরো বেশি ভালো লাগছে। যদিও এই পোস্টটি তৈরি করতে আমার বেশি সময় লাগে নি কিন্তু এই বৃষ্টিময় মুহূর্তে এ ধরনের পোস্ট তৈরি করে অনেক আনন্দ পেয়েছি। যাইহোক কিভাবে আমি পোস্ট সম্পূর্ণ করলাম সেটা এখন শুরু করছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
ক্লে
কাঠি
কাগজ
কাঁইচি

IMG_20240722_191857~2.jpg

ধাপ-১

IMG_20240722_192509~2.jpg

IMG_20240722_192620~2.jpg
প্রথমে আমি সবুজ রঙের ক্লে নিলাম। তারপর ক্লে টুকু হাত এবং কাঠি ব্যবহার করে লম্বা করে নিলাম।

ধাপ-২

IMG_20240722_193306~2.jpg

IMG_20240722_193648~2.jpg

এভাবে আমি হলুদ ,নীল, লাল, গোলাপি, খয়েরি ও বেগুনি রংয়ের ক্লে ব্যবহার করে লম্বা লম্বা করে কয়েকটা রংধনু তৈরি করলাম।

ধাপ-৩

IMG_20240722_193922~2.jpg

IMG_20240722_194108~2.jpg

এরপরে আমি চারটি সাদা রংয়ের ক্লে নিয়ে বল তৈরি করলাম এবং চারটি বিভিন্ন ধরনের ক্লে মিশ্রণ করে বল তৈরি করলাম। এরপর বলগুলো রংধনুর নিচের দিকে লাগিয়ে দিলাম।

ধাপ-৪

IMG_20240722_194324~2.jpg

IMG_20240722_194459~2.jpg

IMG_20240722_194512~2.jpg

IMG_20240722_194520~2.jpg

এরপরে রংধনুর উপরের দিকে লাভ লেখার জন্য আমি গোলাপি রঙের ক্লে নিলাম। তারপর লম্বা লম্বা করে লাভ লিখে ফেললাম। তারপরে ভাবলাম লাভ লেখার ও যদি আমি লাভ স্টাইলে দেই তাহলে দেখতে ভালো লাগবে। তাই কমলা রঙের ক্লে দিয়ে লাভ তৈরি করলাম।

ধাপ-৫

IMG_20240722_194914~3.jpg

IMG_20240722_194914~2.jpg

তারপর নিচের দিকে আমি সিগনেচার করে সম্পন্ন করলাম আজকের ডাই পোস্ট। রংধনু টি তৈরি করার পর দেখতে আমার কাছে খুবই ভালো লাগছিল। সব থেকে বেশি ভালো লাগছিল লাভ টি দেখতে। যাইহোক আমার আজকের পোস্ট আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই আমাকে কমেন্টে জানাবেন। আশা করছি বেশ ভালো লাগবে। আজ এখানেই শেষ করছি। পরবর্তীতে আবার আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব। সবার সুস্থতা কামনা করে বিদায় নিচ্ছি।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last month 

আপনি রংধনু দেখেছেন শুনে ভালো লাগলো। অনেকদিন হলো রংধনু দেখা হয় না। যাই হোক আপনি ক্লে ব্যবহার করে খুব সুন্দর রংধনুর ওয়ালমেট তৈরি করেছেন। দারুন লাগছে আপনার ডাই প্রজেক্ট দেখতে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 last month 

আপু দু একদিন বৃষ্টি হলো একভাবে এর মধ্যে কিন্তু রংধনু উঠেছিল হয়তোবা আপনি দেখেননি। তবে আমি ওই রংধনুটা দেখে কিন্তু রংধনু তৈরি করেছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ক্লে দিয়ে রংধনু তৈরির দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার হাতের কাজ দেখে খুবই ভালো লাগলো। তুমি লক্ষ্য করে দেখেছি প্রতিনিয়ত যেন আপনার হাতের কাজের দক্ষতা বৃদ্ধি পেয়ে যাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

তৈরি করতে করতে আস্তে আস্তে একটু ভালোভাবে শিখতে পারছি। দোয়া করবেন।

 last month 

ক্লে দিয়ে রংধনু তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর করে রংধনু তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। আর উপরে আবার লাভ লেখার কারণে আরো বেশি সুন্দর লাগছে। অনেক সুন্দর লাগছে আপু। দারুন হয়েছে।

 last month 

আপু ধন্যবাদ এত সুন্দর প্রশংসা করার জন্য।

 last month 

রংধনু এখন আর দেখা যায় না সেই ছোট বেল দেখেছি। আজ আপনার ক্লে দিয়ে ডাই রংধনুটি বেশ ভালো লাগলো। অসাধারণ হয়েছে আপু আপনার ক্লে রংধনুটি। কালারগুলো সুন্দর ম্যাচিং করেছেন। যার জন্য দেখতে আরও চমৎকার লাগছে। ধন্যবাদ সুন্দর রংধনুর ডাইটি প্রতিটি ধাপে শেয়ার করার জন্য।

 last month 

আপু আমি তো দু একদিন হল রংধনু দেখছি এই যে বৃষ্টি হলো না তার ভিতর।

 last month 

ক্লে দিয়ে বেশ সুন্দর একটি জিনিস তৈরী করেছেন। খুবই দারুন হয়েছে আপনার তৈরী এই রংধনুটি। আপনাকে ধন্যবাদ এতো সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু। চেষ্টা করছি।

 last month 

আপনার মত আমিও কয়েকদিন আগে বৃষ্টি পড়ে আকাশে রংধনু দেখেছিলাম সত্যিই অনেক সুন্দর লাগে। আপনি আজকে ক্লে দিয়ে রংধনু তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে আপনার। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

আপনি ও রংধনু দেখতে পেরেছিলেন জেনে ভালো লাগলো।

 last month 

ক্লে ব্যবহার করেছে এত সব জিনিস তৈরি করা যায় তা আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ না করলে জানতেই পারতাম না।আমিও ক্লে ব্যবহার করে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করার চেষ্টা করছি। আজ আপনি ক্লে ব্যবহার করে খুব সুন্দর রংধনু তৈরি করেছেন যা দেখে তো আমি মুগ্ধ হয়ে গেছি।দেখতে খুবই সুন্দর হয়েছে।

 last month 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া এই কমিউনিটিতে সবাই অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করে ক্লে দিয়ে।

 last month 

বাহ চমৎকার একটি ডাই প্রজেক্ট আপনি তৈরি করে নিলেন ক্লে দিয়ে। এই ধরনের ডাই প্রজেক্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে ক্লে দিয়ে তৈরি করার কারণে খুবই সুন্দর হয়। আপনি রংধনু তৈরি করলেন বিভিন্ন ধরনের কালার ব্যবহার করার কারণে খুবই সুন্দর দেখাচ্ছে।

 last month 

ধন্যবাদ আপু রংধনুতে বেশিরভাগ সময় সাতটি রং দেখা যায় তাই সাতটি রং ব্যবহার করেছি।

 last month 

প্লে দিয়ে কোন কাজ করলে সে কাজটি দেখতে অনেক সুন্দর লাগে। আপনি আজকে ক্লে দিয়ে রংধনু তৈরি করেছেন। নিপুন হাতে বেশ সুন্দরভাবে ক্লে দিয়ে রংধনু তৈরিতে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ারও করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ভাই আপনার কমেন্টের প্রথমেই প্লে হয়ে গেছে ক্লে লিখতে গিয়ে মনে হয়। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58186.66
ETH 2353.20
USDT 1.00
SBD 2.37