লাইফস্টাইলঃ আবু রায়হানের জন্য সুস্বাদু সেরেলাক তৈরি

in আমার বাংলা ব্লগ6 days ago

IMG_20240818_195851~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার,১৮ আগস্ট ২০২৪

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও সালাম। কেমন আছেন আপনারা সবাই। আশা করছি আপনারা সবাই ভালো ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। এই কমিউনিটিতে যারা মেয়ে রয়েছে অর্থাৎ যারা সন্তানের মা হয়েছেন তারা জানেন যে সন্তানকে লালন পালন করতে হলে মেয়েদেরকে কত বেশি পরিমাণে পরিশ্রম করতে হয়। সব সময় তাদের খাওয়া দাওয়া সহ সকল বিষয়ে মায়েদেরকে খুবই ভালোভাবে খেয়াল রাখতে হয়। সরদার যখন আস্তে আস্তে বড় হতে থাকে তখন তাদেরকে পুষ্টি সমৃদ্ধ খাবার দেবার প্রয়োজন হয় এই জন্য মায়েরা খুবই পরিশ্রম করে বলে আমার কাছে মনে হচ্ছে। যদিও বিষয়টা সম্পর্কে প্রথমের দিকে আমার তেমন কোন ধারণা ছিল না কিন্তু যখনই আবু রায়হান আস্তে আস্তে বড় হতে শুরু করবে তখনই আমার মাথার মধ্যেও এই বিষয়গুলো চলে এসেছে। আর তারপর থেকেই আমি প্রতিনিয়ত youtube এ বিভিন্ন ধরনের ভিডিও দেখি কিভাবে পুষ্টি সমৃদ্ধ খাবার তৈরি করা যায়।

IMG_20240815_095301~2.jpg

IMG_20240815_095457~2.jpg

আমি ইউটিউবে অনেক ঘাটাঘাটি করার পরে পুষ্টি সমৃদ্ধ ভাবে সেরেলাক তৈরিদের একটা রেসিপি পেয়েছিলাম যেখান থেকে অনুপ্রাণিত হয়ে আমিও চিন্তা করলাম অবরোহরের জন্য এমন জিনিস তৈরি করব। চিন্তা করার পরে আমি আপনাদের ভাইয়াকে প্রয়োজনীয় উপকরণগুলো বাজার থেকে কিনে আনতে বললাম। যেদিন বললাম সেদিন আপনাদের ভাইয়া বাজার থেকে সকল উপকরণ কিনে এনে আমাকে দিল।

IMG_20240815_102544~2.jpg

IMG_20240815_102537~3.jpg

সকল ধরনের উপকার পাওয়ার পরে আছে সেগুলোকে ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে নিলাম কারণ এখানে অনেক ময়লা আবর্জনা থাকতে পারে। ময়লা আবর্জনা থাকার কারণে আবু রায়হানের পেটে সমস্যা হতে পারে এই জন্য এগুলোকে আমি ভালোভাবে ধরে নিয়েছি। ভালোভাবে ধুয়ে থাকার পরে সেগুলোকে আমি রোদে শুকাতে দিয়েছি।

IMG_20240815_095530~2.jpg

IMG_20240818_195911.jpg

উপকরণগুলো শুকানোর কাজ শেষ হয়ে যাবার পরে আমি সেগুলোকে একত্রিত করে বেটে তৈরি করে ফেলেছি পুষ্টি সমৃদ্ধ সেরেলাক। যেহেতু এখানে অনেক পুষ্টি সমৃদ্ধ এবং সুস্বাদু উপকরণ রয়েছে তাই আবু রায়হান এটা খুবই স্বাচ্ছন্দ্যের সাথে খাচ্ছে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 

একদম ঠিক বলেছেন সন্তান আস্তে আস্তে বড় হতে থাকলে তার পুষ্টির দিকে অবশ্যই আমাদেরকে খেয়াল রাখতে হয় এবং সে অনুযায়ী খাবার দিতে হয় । আপনি youtube ঘেটে ঘেটে ভালোই তো একটি সেরেলাক তৈরি করে ফেললেন । এতে অনেক পুষ্টি গুন রয়েছে যেগুলো আপনার ছেলের জন্য উপকারে আসবে । আর বাড়ি তৈরি করা প্রত্যেকটা খাবারই অনেক স্বাস্থ্যসম্মত । ভালো লাগলো আপনার পোস্টটি দেখে ।

 5 days ago 

চেষ্টা করি আপু বাচ্চাকে সব সময় বাড়িতে তৈরি করা খাবারগুলো খাওয়ানোর জন্য ধন্যবাদ।

 6 days ago 

সন্তান বেড়ে ওঠার সাথে সাথে তার পুষ্টির চাহিদা বেড়ে যায়। তাই সেদিকে খেয়াল রাখা খুবই দরকারি। আপু আপনি নিজের বাচ্চার জন্য বাসায় এই খাবারটি তৈরি করেছেন দেখে ভালো লাগলো। আশা করছি খাবারটি খুবই পুষ্টিকর হয়েছে।

 5 days ago 

খাবারটি পুষ্টিকর আর খাবারটি খেতেও বেশ সুস্বাদু। ধন্যবাদ আপু।

 5 days ago 

সন্তানরা যাতে ভালোভাবে পুষ্টি পায় এজন্য মায়েরা অনেক উপায় অবলম্বন করে। নিজে খাবার তৈরি করে। এজন্য বিভিন্ন youtube এর ভিডিও দেখে সাহায্য নেয়। আপু আপনি আপনার ছেলের জন্য অনেক পরিশ্রম করে খাবার তৈরি করেছেন দেখে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

মা বাবা তো চাই সব সময় তাদের সন্তান সুস্থ থাকুক। ধন্যবাদ ভাইয়া।

 12 hours ago 

আমাদের সন্তানেরা আস্তে আস্তে বেড়ে ওঠার সাথে সাথে অবশ্যই তাদের পুষ্টির দিকে আমাদের খেয়াল রাখতে হবে, এবং সেই অনুযায়ী তাদের খাবার দিতে হবে। আপনি নিজের বাচ্চার জন্য ইউটিউব দেখে খুব সুন্দর করে সেরিলাক তৈরি করলেন।তৈরি করতে একটু কষ্ট হলেও খুব সুন্দর করে কাজটি সম্পন্ন করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66