একটি গ্লাসের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি একটি গ্লাসের ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000040848.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি একটা ম্যান্ডেলা আর্ট করেছি। আমার আজকের ম্যান্ডেলা আর্ট টি হল একটি সুন্দর গ্লাসের ম্যান্ডেলা আর্ট। একটি সুন্দর একটি গ্লাসের মধ্যে ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করেছি। আশা করি আজকের এই ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি গ্লাস আর্ট করে নিলাম।

1000040801.jpg

ধাপ:-২

এরপর আমি কালো কলম দিয়ে গ্লাস আর্ট করেছি।

1000040807.jpg

ধাপ:-৩

গ্লাসের ভিতর একটা মেয়ে আর্ট করেছি। সেই মেয়ের গায়ের জামার মধ্যে এখন আমি ম্যান্ডেলার ডিজাইন আর্ট করব।

1000040808.jpg

1000040810.jpg

ধাপ:-৪

ফুলের ডিজাইন আর্ট করেছি এবং অনেকগুলো লাইন আর্ট করে নিয়েছি ডিজাইন করার জন্য।

1000040813.jpg

1000040814.jpg

ধাপ:-৫

লাইনের ভিতরে আমি বিভিন্ন ধরনের ডিজাইন করেছি।

1000040815.jpg

1000040816.jpg

ধাপ:-৬

লাইনগুলো শেষের অংশে আমি ফুলের ডিজাইন আর্ট করেছি।

1000040817.jpg

1000040818.jpg

ধাপ:-৭

এখন আমি গ্লাসের নিচের অংশে কালো কলম দিয়ে ফুলের ডিজাইন আর্ট করলাম।

1000040820.jpg

1000040821.jpg

ধাপ:-৮

গ্লাসের মাঝখানের চিকন অংশে আমি ডিজাইন করে নিলাম।

1000040822.jpg

1000040823.jpg

শেষ ধাপ:-

আর এইভাবে আজকের এই গ্লাসের ম্যান্ডেলা আর্ট শেষ করলাম। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই গ্লাসের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

1000040845.jpg

1000040846.jpg

1000040847.jpg

1000040848.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last month 

আপনি আজকে দারুন একটি মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। গ্লাসের ভিতরে এত সুন্দর ডিজাইন করে আর্ট করেছেন যা দেখে সত্যি ভালো লাগলো। এটি তৈরি করার ধাপগুলো সুন্দর করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু আপনার আর্ট দেখে মুগ্ধ হয়েছি। গ্লাসের ভিতরে এত সুন্দর করে ডিজাইন করে আর্ট করেছেন দেখে সত্যি ভালো লাগলো। এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় লাগে। তবে অনেক দক্ষতার সাথে আপনি আর্ট করেছেন আপু।

 last month 

একটি গ্লাসের ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে দেখে ভীষণ ভালো লাগলো আপু। আপনি চমৎকার ভাবে আর্টটি তুলে ধরেছেন। ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে সব সময় ই ভালো লাগে। ধাপে ধাপে তুলে ধরেছেন এজন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

 last month 

ম্যান্ডেলা আর্ট বরাবরই আমার কাছে খুব কঠিন মনে হয়। আমি নিজে অনেকবার চেষ্টা করেছি। তবে আমার ধৈর্য নাই এসব এর ক্ষেত্রে। আপনারা যারা হাতে ম্যান্ডেলা তৈরি করেন তাদের ধৈর্য অনেক বলতেই হয়। দারুণ হয়েছে আপনার আঁকা ম্যান্ডেলাটি।

 last month 

আপু আপনি খুব চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের আর্ট করতে যথেষ্ট সময় ও ধৈর্যের প্রয়োজন। আমিও এমন আর্ট করতে খুব পছন্দ করিনি। ছোট ছোট ডিজাইন দিয়ে এই ধরনের আর্ট করা হয় বলে বেশি ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আপনার মেন্ডেল আর্ট গুলো আমার খুবই ভালো লাগে। এত সুন্দর ভাবে আপনি এই চিত্রগুলো অংকন করে থাকেন, আজকের চিত্র অংকনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দরভাবে অঙ্কন করেছেন দেখে যেন চোখ ফেরাতেই পারলাম না।

 last month 

দারুণ হয়েছে আপু গ্লাসের ম্যান্ডেলা আর্টটি।ভীষণ চমৎকার সুন্দর করে গ্লাসের ভীতরে একটি মেয়ের ডান্স করার ম্যান্ডেলা আর্ট করেছেন। ভীষণ চমৎকার সুন্দর হয়েছে আপনার ম্যান্ডেলা আর্ট টি।ধাপে ধাপে ম্যান্ডেলা আর্ট পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

বেশ চমৎকার একটি গ্লাসের ম্যান্ডেলা আর্ট করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার এ দক্ষতা। আমি তো পুরা মুগ্ধ হলাম আপনার এক ছন্দের কাজ দেখে। এত সুন্দর ভাবে আট করেছেন দেখে যান মনে হচ্ছে কোন একটা সত্যিকারের চিত্র ফটোগ্রাফি করা হয়েছে।

 last month 

খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। গ্লাসের ভেতর মেয়েটা খুব সুন্দর ভাবে নাচ করছে। আর আপনি এই জিনিসটার মেন্ডেলা আর্ট করেছেন। অনেক ভালো লেগেছে আমার কাছে আপনার আজকের এই আর্ট। অনেক নিখুঁতভাবে আর্ট টি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61800.05
ETH 2496.29
USDT 1.00
SBD 2.64