ক্যারামেল মিল্ক পুডিং রেসিপি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি ক্যারামেল মিল্ক পুডিং রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000037147.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল ক্যারামেল মিল্ক পুডিং রেসিপি। এই পুডিং তৈরি করার পর খেতে এত বেশি সুস্বাদু ছিল যে ফটোগাফি করার ই সুযোগ পাইনি। খাওয়া পর মন পড়ল যে ফটোগাফি করতে হতো।আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


চিনি
দুধ
আগার আগার পাউডার
বাদাম

1000037177.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি ক্যারামেল তৈরি করার জন্য একটি পাতিলে দু চামচ চিনি দিয়েছি।

1000037123.jpg

1000037174.jpg

ধাপ:-২

এরপর আমি ক্যারামেল তৈরি করে নিয়েছি।

1000037126.jpg

ধাপ:-৩

বাদামি রং হয়ে আসার পর আমি আদা লিটার দুধ দিয়ে দিলাম।

1000037129.jpg

1000037132.jpg

ধাপ:-৪

দুধ দেওয়ার পর কিছুক্ষণ রান্না করে নিলাম।

1000037171.jpg

1000037168.jpg

ধাপ:-৫

এরপর দিয়ে দিলাম আগার আগার পাউডার। এই পাউডার দেওয়ার পর ও কিছুক্ষণ রান্না করে নিলাম।

1000037135.jpg

1000037138.jpg

ধাপ:-৬

তারপর গরম অবস্থায় বাটিতে সেট করে নিলাম।

1000037159.jpg

1000037156.jpg

ধাপ:-৭

উপরে কুচি করে কেটে রাখা কাঠবাদাম দিয়ে দিলাম।

1000037153.jpg

1000037150.jpg

শেষ ধাপ:-

ফ্রিজে রেখে ঠান্ডা করে নিলাম খেতে অনেক বেশি সুস্বাদু আর মজাদার ছিল।এত অল্প উপকরণ দিয়ে এত সহজে এই মজাদার পুডিং তৈরি করা যায় না তৈরি করলে বুঝতে পারতাম না।আশা করি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপিটি ভালো লাগবে।

1000037147.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last month 

পুডিং খেতে ছোট বড় সবারই ভালো লাগে। দুধ ডিমের পুডিং খেয়েছি শুধু দুধ দিয়ে এভাবে পুডিং কখনো খাওয়া হয়নি। আপনার পুডিং দেখে বোঝা যাচ্ছে খেতে বেশ মজাদার হয়েছিল। উপরে বাদাম দেওয়ার কারণে স্বাদ মনে হয় আরো বেড়ে গিয়েছিল। দেখতেও বেশ লবণীয় লাগছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

সুস্বাদু মিল্ক পুডিং তৈরি করে দেখালেন আপনি। অল্প উপকরণে এমন চমৎকার খাবার তৈরি করা যায় ভাবাই যায় না। এটা নিঃসন্দেহে সুস্বাদু এবং পুষ্টিকর রেসিপি। আর তৈরি প্রণালী খুব সুন্দর করে দেখালেন আপু। বেশ ভালো একটি রেসিপি উপস্থাপন করেছেন।

 last month 

ক্যারামেল মিল্ক পুডিং রেসিপিটি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। আসলেই রেসিপিটি অনেক ইউনিক। আমি কখনো এভাবে পুডিং তৈরি করি নাই। কেন জানি আমার মনে হচ্ছে বাদাম দেওয়ার কারণে পুডিং টি নিশ্চয়ই খেতে অনেক মজা হয়েছিল। যেহেতু এর মধ্যে আপনি ডিম দেন নাই শুধু মিল্ক খেতে তো মজা হবেই। আপনার রেসিপিটি দেখে অবশ্যই বাসায় ট্রাই করবো। আমার ডিমের স্মাইল একদমই ভালো লাগেনা। খুব সুন্দর ভাবে উপকরণ এবং ধাপগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ক্যারামেল মিল্ক পুডিং রেসিপি দেখতে দারুন লাগছে। তাছাড়া কখনো এই ক্যারামেল মিল্ক পুডিং তৈরি করে খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজাদার হবে। বিশেষ করে বাদাম গুলো দেওয়ার জন্য মনে হচ্ছে খেতে আরো বেশি সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 last month 

এরকম পুডিং আগে কখনো তৈরি করা হয়নি। বেশ লোভনীয় লাগছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে। খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। বাদাম দিয়ে খুব সুন্দর ডেকোরেশন করেছেন আপনি। সবমিলিয়ে খুবই ভালো লাগছে দেখতে। ধন্যবাদ আপু এত সুস্বাদু একটা রেসিপি শেয়ার করার জন্য।

 last month 

ক্যারামেল মিল্ক পুডিং রেসিপি অনেক লোভনীয় লাগছে আপু, কুঁচি করে কেটে রাখা কাঠবাদাম গুলো লোভনীয়তা আরো বাড়িয়ে তুলেছে। কীভাবে এই রেসিপিটি তৈরি করেছে সেটা পর্যায়ক্রমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last month 

পুডিং খেতে আমি অনেক বেশি পছন্দ করি। আর আপনি দেখছি আজকে ইউনিক ভাবে পুডিং রেসিপি তৈরি করেছেন। ক্যারামেল মিল্ক পুডিং রেসিপি টা দেখে একেবারে ইউনিক লেগেছে। এটা যদিও আমার কখনো খাওয়া হয়নি, কিন্তু আমার তো খুবই পছন্দ হয়েছে আপনার রেসিপিটা। আমি ভাবছি একদিন অবশ্যই বাড়িতে ট্রাই করবো। ঠান্ডা ঠান্ডা পুডিং গরমের সময় খেতে খুব ভালো লাগবে। এত সুন্দর ভাবে এই পুডিং তৈরি করে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। যে কেউ এটা তৈরি করতে পারবে উপস্থাপনা দেখে।

 last month 

ক্যারামেল মিল্ক পুডিং আমার আগে কখনোই খাওয়া হয়নি। আপনি আজকে যেমন সুস্বাদু একটা পুডিং রেসিপি শেয়ার করেছেন, তেমনি এটা অনেক বেশি ইউনিকও ছিল। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার তৈরি করা পুডিং টা। মাঝেমধ্যে এই ধরনের লোভনীয় খাবারগুলো তৈরি করে আমাদেরকে দাওয়াত দিবেন। একা একা মজাদার খাবার গুলো খেলে তো আর হবে না আপু। আশা করছি পরবর্তীতে এরকম পুডিং তৈরি করলে দাওয়াত পাবো। এটা সবার মাঝে শেয়ার করেছেন এটা দেখে অনেক ভালো লেগেছে।

 last month 

আপনি দেখতে খুব মজার একটি পুডিং এর রেসিপি করেছেন। তবে এ ধরনের পুডিং রেসিপি খেতে বেশ মজা লাগে।ক্যারামেল মিল্ক পুডিং রেসিপি মনে হয় খেতে বেশ মজাই হয়েছে। তবে আপু অনেক সময় রেসিপি তৈরি করে ফটোগ্রাফি করতে ভুলে যাই আমি নিজেও। যাই হোক মজার পুডিং রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69