আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফটোগ্রাফি ভালো লাগবে।

1000038217.jpg

আজকে আমি রকমের দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে দুটোই আমি অনেক বেশি পছন্দ করি। আর যখন যেখানে যা কিছু ভালো লাগে সেখান থেকে সংগ্রহ করি। যাতে আপনাদের মাঝে পরবর্তীতে শেয়ার করতে পারি। আজকে কিছু ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। যেগুলো এক একটি এক এক জায়গা থেকে সংগ্রহ করা। যেখানে ঘুরতে যাওয়া হয়েছিল যেখানে যাওয়া হয়েছে কোন কিছু ভালো লেগেছে।

1000038202.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটা হচ্ছে নদীর পাশে একটা রাস্তার ফটোগ্রাফি। আপনারা দেখতে পাচ্ছেন রাস্তাটি দেখতে কত সুন্দর লাগছে চারপাশে সবুজ গাছপালা নদী অনেক সুন্দর একটা রাস্তা ছিল। আর এই রাস্তা দিয়ে হেঁটে যেতে অনেক বেশি ভালো লেগেছিল অনেক বাতাস ছিল আর প্রাকৃতিক পরিবেশ উপভোগ করা যাচ্ছিল। এ রাস্তাটির পাশে অনেকগুলো কাশফুল গাছ ছিল যখন এই এই ‌কাশফুল মধ্যে কাশফুল ফোটে তখন দেখতে অনেক বেশি অসাধারণ লাগে। আমার কাছে রাস্তাটা অনেক বেশি ভালো লেগেছে সে জন্য ফটোগ্রাফিটা করেছি।

1000038153.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটা হচ্ছে খুব সুন্দর একটা জবা ফুলের ফটোগ্রাফি। দেখতেই পাচ্ছেন জবা ফুল গুলো দেখতে কত সুন্দর লাগছে। লাল টকটকে রং এর এই জবা ফুল দেখে অনেক বেশি মুগ্ধ হয়েছিলাম। এ জবা ফুল গুলো না অন্য জবা ফুল থেকে আলাদা দেখতে ছিল আরো অনেক সুন্দর ছিল। জবা ফুলের রংটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এ ফটোগ্রাফিটি করেছিলাম একটা বাড়ির গেটের সামনে থেকে সেখানে জবা ফুল গাছ সুন্দর করে লাগানো ছিল আর অনেক গুলো জবা ফুল ফুটেছিল।

1000038208.jpg

device : vivoy15s
লোকেশন

হে ফটোগ্রাফি টা হল একটা নদীর খুবই সুন্দর দৃশ্য ফটোগ্রাফি। ‌ নদীর মাঝখানে নৌকাতে করে কিছুক্ষণ ঘুরতে গিয়েছিলাম। বেশ কিছুদিন আগে বাইরে যাওয়া হয়েছিল এবং তখন নৌকাতে উঠেছি। নৌকা থেকে নদীর সৌন্দর্য যে কত বেশি আর সুন্দর আর গভীর সেটা বুঝতে পারলাম। তখন এই ফটোগ্রাফিটি করেছিলাম নদীর পানি গুলো নীল রং এর ছিল। অনেক সুন্দর লেগেছে নদীতে নৌকা মধ্যে কাটানো মুহূর্তগুলো।

1000038205.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো খুবই সুন্দর একটি সাদা রং এর ফুলের ফটোগ্রাফি। সাদা রং এর ফুল আমার অনেক বেশি ভালো লাগে। রাস্তার মধ্যে খুবই সুন্দর একটা সাদা রং এর ফুল দেখতে পাই ফটোগ্রাফি করেছিলাম। এ ফুলের নাম আমার জানা নেই এই মুহূর্তে সম্ভবত একটি বন্য ফুল ছিল
রাস্তার বিভিন্ন ধরনের আগাছার মধ্যে অনেকগুলো ফুল ফুটেছিল। দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল সেজন্য ফটোগ্রাফি করেছি। বিশেষ করে ফুলগুলোর মধ্যে পানির ফোটা লেগে রয়েছে এটা দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল

1000038212.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটা হচ্ছে সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি। এই
সূর্যমুখী ফুলগুলো চাষ করা হয় তেল নেওয়ার জন্য। সূর্যমুখী ফুল যে চাষ করা হয় সেটা আমার জানা ছিল না আমি ভাবতাম অন্যান্য সাধারণ ফুলের মত সূর্যমুখ হলো হয়তো নিজে থেকে উঠে। পরে জানতে পারলাম এগুলো থেকে তেল হরণ করা হয়। আমাদের এলাকায় অনেকগুলো সূর্যমুখী চাষ করা হয়। আর যখন এই গাছ গুলো বড় হয় তার মধ্যে সূর্যমুখী ফুল ধরে বরাবর তখন দেখতে অনেক বেশি ভালো লাগে‌ যখন এই রাস্তা দিয়ে হেটে যায় তখনই সে ফুলগুলো দিয়ে তাকিয়ে থাকি‌

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন সবগুলো ফটোগ্রাফি স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন যার কারণে অনেক বেশি ভালো লাগছে। বিশেষ করে নদীর মাঝে নৌকার দৃশ্যটা আর সাদা ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি আকৃষ্ট করেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

ওয়াও অসাধারণ হয়েছে আপু আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো দেখে আমি জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। এইরকম রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে ভালোই লাগে।আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

বাহ্,সবগুলো ফটোগ্রাফি বেশ সুন্দর তো।।নদী, ফুল,রাস্তা সবগুলো ফটোগ্রাফি বেশ সুন্দর। তবে জবাফুলের কালারটা অতিরিক্ত সুন্দর। নদীর ছবিটাও সুন্দর আর যদি নৌকায় উঠা হয় তাহলে বেশ ভালো লাগে।ধন্যবাদ

 last month 

ওয়াও আপু আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলের ফটোগ্রাফিগুলো তো অবশ্যই আমার কাছে ভালো লেগেছে বিশেষ করে জবা ফুল। আর নদীর ফটোগ্রাফিটা সত্যিই অসাধারণ হয়েছে। ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি ও বর্ণনা পড়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে সূর্যমুখী ফুলের দৃশ্যটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

ফুলের ফটোগ্রাফি দেখলেই মন ভালো হয়ে যায়। আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আর বর্ণনা করেছেন। বিশেষ করে জবাব ফুলের ফটোগ্রাফি আর সূর্যমুখী ফুলের দৃশ্যটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

নদীর পাড়ের ফটোগ্রাফিটা অসাধারণ হয়েছে, এত সুন্দর করে আপনার ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো। সত্যি আপু আপনি কিন্তু বেশ ভালো ফটোগ্রাফি করেন। আর ফুলের ফটোগ্রাফি গুলোও দারুন হয়েছে।

 last month 

আজকে আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আসলে আপু রেনডম ফটোগ্রাফির মধ্যে চমৎকার ফটোগ্রাফি দেখা যায় বিভিন্ন ধরনের। তবে আপনার সূর্যমুখী ফুলের বাগানের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এবং নদীর পাশের রাস্তার ফটোগ্রাফি ও নদীর ফটোগ্রাফি দেখে বেশ ভালই লাগলো। তবে আপনার ফটোগ্রাফি এমনিতে বেশ চমৎকার হয়। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো যতই দেখি ততই ভালো লাগে। ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

নদীর পাশে রাস্তা এবং নদীর ফটোগ্রাফি টা বেশি ভালো লাগছে। দারুণ করেছেন ঐ দুইটা ফটোগ্রাফি। জবা এবং সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি টাও বেশ চমৎকার করেছেন আপু। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ধন্যবাদ।।

 25 days ago 

আমার করা ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52438.26
ETH 2303.72
USDT 1.00
SBD 2.05