আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফটোগ্রাফি ভালো লাগবে।

1000030713.jpg

আজকে আমি রকমের দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে দুটোই আমি অনেক বেশি পছন্দ করি। আর যখন যেখানে যা কিছু ভালো লাগে সেখান থেকে সংগ্রহ করি। যাতে আপনাদের মাঝে পরবর্তীতে শেয়ার করতে পারি। আজকে কিছু ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। যেগুলো এক একটি এক এক জায়গা থেকে সংগ্রহ করা। যেখানে ঘুরতে যাওয়া হয়েছিল যেখানে যাওয়া হয়েছে কোন কিছু ভালো লেগেছে।

1000030698.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো গোলাপ ফুলের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন খুবই সুন্দর দুটো সাদা গোলাপ ফুল রয়েছে। গোলাপ ফুল আমরা সবাই খুব বেশি খুবই পছন্দ করি। গোলাপ ফুলের মধ্যে অনেক ধরনের জাত এবং অনেক রকমের গোলাপ ফুল রয়েছে। এটি হলো সাদা রং এর গোলাপ ফুলের ফটোগ্রাফি। তবে এটা একেবারে সাদা রংয়ের গোলাপ ফুল নয়। সাদা ও গোলাপি রঙের সমন্বয়ে মিশ্রিত এ গোলাপ ফুল বেশিরভাগ অংশ সাদা রং। শুধু সাইডে সাইডে হালকা হালকা গোলাপি রং দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। আশা করি আপনাদের কাছেও এগুলা ফুলের ফটোগ্রাফিটি ভালো লাগবে।

1000030701.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো গাঁদা ফুলের ফটোগ্রাফি। এটি একটি হলুদ রঙের গাঁদা ফুলের ফটোগ্রাফি । হলুদ রঙের গাঁদা ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে। হলুদ রং ছাড়াও কমলা রঙের গাঁদা ফুলে রয়েছে। এই দুই রঙেরই গাঁদা ফুল আমি দেখেছি। এই ফুল গুলো দেখতে অনেক বেশী সুন্দর হয়। ফুলগুলোর পাতা অনেক চিকন চিকন হয় তাছাড়া ফুলের পাপড়ি গুলো অনেক চিকন হয়ে থাকে। এই ফটোগ্রাফিটি করেছিলাম আমাদের এক আত্মীয়ের বাড়ি থেকে। তাদের বাড়িতে খুবই সুন্দর একটা ফুলবাগান রয়েছে সে ফুল বাগানে এই গাঁদা ফুল গাছটি ছিল। আর গাঁদা ফুল গাছের মধ্যে খুবই সুন্দর গাঁদা ফুল ফুটে রয়েছে সেজন্য আমি এই ফটোগ্রাফিটি করেছি।

1000030704.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে গোলাপ ফুলের ফটোগ্রাফি। উপরে আপনাদের সাথে আরও একটা গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। তবে উপরের ফটোগ্রাফিটা হচ্ছে সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি আর এই ফটোগ্রাফি টা হচ্ছে লাল রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফি। এই গোলাপটা একেবারে টকটকে লাল রঙের গোলাপ ফুল। এরকম টকটকে লাল রঙের গোলাপ ফুল দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কে না পছন্দ করে গোলাপ বিশেষ করে লাল রঙের গোলাপ ফুলের চাহিদা তো অনেক বেশি। কারণ প্রত্যেকটা অনুষ্ঠানে বা বিভিন্ন ক্ষেত্রে লাল রংয়ের গোলাপ ফুল ব্যবহার করা হয়ে থাকে।

1000030707.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো সাদা টাইম ফুলের ফটোগ্রাফি। আমাদের এদিকে এই ফুলগুলোকে আমরা টাইম ফুল বলে থাকি। এই ফুলের মধ্যে আমি আরো একটা রঙের ফুল দেখেছি সেটা হচ্ছে একেবারে গোলাপী রঙের। এ টাইম ফুলগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এগুলোকে আমরা আমাদের আঞ্চলিক ভাষায় নয়টার ফুল বলেও তিনি। কারণ সকাল ৯ টা বাজে ফুলগুলো ফুটে থাকে এবং সারাদিন ফুটে থাকে আবার রাত 9 টা বাজে ফুলগুলো ছোট হয়েছে রায়। পরের দিন সকাল বেলা আবার এগুলো ফোটে সেজন্য এগুলোকে টাইম ফুল বলা হয় নয়টার ফুল বলে থাকে। এই সাদা রং ফুলটা অনেক বেশি সুন্দর।

1000030710.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে একটি চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। চন্দ্রমল্লিকা ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে কারণ চন্দ্রমল্লিকা ফুলের মধ্যে অনেক ধরনের রং আর অনেক ধরনের জাত রয়েছে। বিভিন্ন রঙের চন্দ্রমল্লিকা ফুলগুলো দেখতে অনেক বেশি সুন্দর হয়। আর আজকের এই ফটোগ্রাফি করা চন্দ্রমল্লিকা ফুলটি হচ্ছে লাল ও সাদা রং সমন্বয় দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল। একটা নার্সারি থেকে ফটোগ্রাফিটা করেছিলাম। আশা করি আপনাদের কাছে আজকের এই চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিটি ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 5 months ago 

আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আরো ভালো লেগেছে যে, আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি এক এক জায়গা থেকে সংগ্রহ করেছেন পরবর্তীতে আমাদের সাথে শেয়ার করার জন্য। চমৎকার বর্ণনার মাধ্যমে এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

আমার আজকের প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপু ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে সবগুলো ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল । তবে বিশেষ করে আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং সাদা টাইম ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ আপু ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক। ফুল সবাই অনেক বেশি পছন্দ করে। ফটোগ্রাফি দেখতে আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো।

 5 months ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার তোলা প্রত্যেকটি ফুল দেখতে খুবই চমৎকার। বিভিন্ন জায়গা থেকে বিভিন্নভাবে এক একটি ফুলের ফটোগ্রাফি তুলেছেন জেনে ভালো লাগলো। আমার কাছে গোলাপ ফুল সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি টি আপনার কাছে ভালো লেগেছে এবং ফটোগ্রাফি গুলো বর্ণনা ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 5 months ago 

বেশ চমৎকার সব ফুলের রেনডম ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন আপু। আপনার এই অসাধারণ রেনডম ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম আমি। প্রত্যেকটা পর্যায়ের ফুলগুলো ছিল দেখার মতো। এমনিতেই ফুলের ফটোগ্রাফি আমার ভালো লাগে। আর সেখানে বিভিন্ন পর্যায়ের ফুল হলে তো কথাই নেই।

 5 months ago 

আপনার কাছে ফটোগ্রাফি ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো এবং আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আর বর্ণনা করেছেন,অনেক বেশি ভালো লেগেছে আমার। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি আর চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়ে মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সবগুলো ফটোগ্রাফির মধ্যে আপনার কাছে গোলাপ ফুল ও চন্দ্রমল্লিকা ফুল ফটোগ্রাফি ভালো লেগেছে আপনার এবং মুগ্ধ হয়েছেন খুবই ভালো লাগলো।

 5 months ago 

বাহ এতো চমৎকার হয়েছে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো। দেখে মুগ্ধ হয়ে গেছি আপু এত চমৎকার লাগছে দেখতে। ভিন্ন ভিন্ন জায়গা থেকে সংগ্রহ করা বাছাই করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখতে বেশ সুন্দর হয়েছে। চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি টা এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

বর্তমান সময়ে যে যেখানেই ঘুরতে যাক না কেন সব সময় চেষ্টা করে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার। আর সেই ফটোগ্রাফিগুলো আমার বাংলা ব্লক কমিউনিটি পরিবারের সকলে শেয়ার করে আর আমরা সেই ফটোগ্রাফি দেখে অনেক বেশি খুশি হই। দারুণ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে মুগ্ধ হলাম। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনিও যে কোন জায়গায় ঘুরতে গিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা করেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর ও প্রশংসনীয় একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

বাহ দারুণ হয়েছে আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো। এইরকম এলোমেলো ও ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার অনেক ভালো লাগে। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

আজকেরে রেনডম ফটোগ্রাফি গুলো সবগুলোই আপনার কাছে ভালো লাগছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

গোলাপ ফুলের সৌন্দর্য সত্যিই হৃদয় ছুঁয়ে দেয়। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। চন্দ্রমল্লিকা ফুল দেখে খুব ভালো লাগলো। তাছাড়া টাইম ফুলের সৌন্দর্য বেশ দারুণ। এত অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58097.21
ETH 2581.79
USDT 1.00
SBD 2.41