একটি পাখির ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি একটি পাখির ম্যান্ডেলা আর্ট । আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000029339.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরও নতুন একটি আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। বেশ কয়েকদিন ধরে আপনাদের মাঝে রঙিন আর্ট গুলো শেয়ার করেছি তাই আজকে ভাবলাম একটা ম্যান্ডেলা আর্ট শেয়ার করা যাক। সেজন্য আজকে একটা পাখির ম্যান্ডেলা আর্ট করেছি। আশা করি আজকের এই পাখির ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমিই পেন্সিল দিয়ে একটি পাখি আর্ট করে নিয়েছি।

1000029320.jpg

1000029321.jpg

ধাপ:-২

এরপরে কালো কলম দিয়ে আমি আবারো পাখিটি আর্ট করে নিলাম এবং পাখির চোখ ও সুন্দর করে আর্ট করেছি।

1000029322.jpg

ধাপ:-৩

এরপর আমি পাখিটার মধ্যে একটা বড় ফুল আর্ট করে নিয়েছি কালো কলম দিয়ে।

1000029323.jpg

1000029324.jpg

ধাপ:-৪

ডানার বাকি অংশের মধ্যে আমি লাইনে আর্ট করে অনেক ধরনের ডিজাইন করেছি।

1000029325.jpg

1000029326.jpg

ধাপ:-৫

এরপর পাখির কিছু পেখমের মধ্যে কালো কলম দিয়ে ডিজাইন আর্ট করেছি।

1000029327.jpg

ধাপ:-৬

এরপর পাখির উপর অর্ধবৃত্ত আর্ট করে তার মাঝখানে আমি ফুলের ডিজাইন করেছি।

1000029341.jpg

1000029329.jpg

শেষ ধাপ:-

শেষে অর্ধবৃত্তের মধ্যে আমি আরো টুকটাকি অনেকগুলো ডিজাইন করেছি। আর এই হল আমার আজকের পাখির ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট করাই পাখির ম্যান্ডেলা আর্ট টি ভালো লাগবে।

1000029340.jpg

1000029336.jpg

1000029337.jpg

1000029338.jpg

1000029339.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 6 months ago 

আজকে আপনি একটি পাখির ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। তবে পাখির বডির চেয়ে তার বাইরে বৃত্ত এঁকে সেখানে ম্যান্ডেলার ডিজাইনে প্রাধান্য দিয়েছেন আপনি। আমার কাছে এটা বেশ ভিন্ন লাগলো।আপনার জন্য শুভকামনা।

Posted using SteemPro Mobile

 5 months ago 

পাখির ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 6 months ago 

পাখির ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। পাখির ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লেগেছে বলেই মন্তব্য করার জন্য চলে এলাম। সত্যি আপু সবার ভালো মন্তব্য পেলে আরও বেশি উৎসাহ তৈরি হয়। দারুন একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 5 months ago 

আজকের এ পাখির ম্যান্ডেলা আর্ট টি আপনার কাছে ভালো লেগেছে এবং সুন্দর একটি মন্তব্য করার জন্য চলে এসেছেন দেখে আমি অনেক বেশি খুশি হয়েছি আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

ম্যান্ডেলা আর্ট সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুবই সুন্দর করে একটি পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখতে চমৎকার লাগছে। এত সুন্দর করে পাখিদের ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখে চোখ ফেরানো যাচ্ছে না। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আজকের ম্যান্ডেলা আর্ট টি দেখে আপনি চোখ ফেরাতে পারছেন না জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আজকের ম্যান্ডেলা আর্ট দেখে কমেন্ট করার জন্য।

 6 months ago 

প্রথমে পাখির দৃশ্য অঙ্কন করেছেন পরবর্তীতে সেটা ম্যান্ডেলা আকারে ফুটিয়ে তুলেছেন। সত্যি বলতে আপু পাখির ম্যান্ডেলা আর্ট আমার কাছে দারুণ লেগেছে আর এরই মাধ্যমে আপনার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ প্রথমে একটি পাখি আর্ট করেছি তার মধ্যেই ম্যান্ডেলার ডিজাইনগুলো করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

 6 months ago 

খুবই সুন্দর একটা পাখির ম্যান্ডেলা আর্ট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। খুবই ভালো লাগলো আপনার অংকন করা এই ম্যান্ডেলা আর্ট দেখে। এমন চিত্রতে অনেক সুন্দর সুন্দর ডিজাইন থাকে তাই এটা দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।

 5 months ago 

ম্যান্ডেলা আর্ট মধ্যে কিছু ডিজাইন করলে দেখতে অনেক ভালো লাগে। আপনার কাছে আজকে ম্যান্ডেলা আর্ট ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

আপনি বেশ দারুণভাবে একটি পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন ও আপনার উপস্থাপনা করার প্রক্রিয়াটি অনেক সুন্দর ছিল। সর্বশেষে আপনার ফিনিশিং টা এত সুন্দর ছিল। চমৎকারভাবে ফুটে উঠেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মেন্ডেলা চিত্র অংকন গুলো যত দেখি ততই ভালো লাগে। আজকে খুবই সুন্দরভাবে পাখির মেন্ডেলের চিত্র অঙ্কন করেছেন। আসলে এই চিত্রটি অঙ্কন করতে আপনার অনেক সময় লেগেছে। আপনি খুবই সুন্দর দক্ষতার সাথে ধাপে ধাপে শেয়ার করলেন। সত্যিই আপনাকে চিত্রটি আমার মন ছুড়ে গেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে আর্ট এমন একটা জিনিস দেখতেই ভালো লাগে শুধু। আপনার কাছেও আমার আজকের আর্ট দেখে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

 6 months ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো অনেক ভালো লাগে। পাখির ম্যান্ডেলা দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনার এই নিখুঁত অংকনের প্রশংসা করতেই হয়। আপনি খুব সুন্দর ভাবে আপনার অংকন পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে জেনে সেটা খুবই ভালো লাগলো এবং আজকের ম্যান্ডেলা আর্ট টি অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38