একটা প্রদীপের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি একটি প্রদীপ ম্যান্ডেলা আর্ট । আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

1000030323.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরও নতুন একটি আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। বেশ কয়েকদিন ধরে আপনাদের মাঝে রঙিন আর্ট গুলো শেয়ার করেছি তাই আজকে ভাবলাম একটা ম্যান্ডেলা আর্ট শেয়ার করা যাক। সেজন্য আজকে একটা প্রদীপ ম্যান্ডেলা আর্ট করেছি। আশা করি আজকের এই প্রদীপ ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমিই পেন্সিল দিয়ে একটি প্রদীপ আর্ট করে নিয়েছি।

1000030304.jpg

1000030305.jpg

ধাপ:-২

এরপরে কালো কলম দিয়ে আমি আবারো প্রদীপ আর্ট করে নিলাম।

1000030306.jpg

ধাপ:-৩

প্রদীপের নিচের অংশের কিছু জায়গায় আমি কালো কলম দিয়ে আর্ট করেছি।

1000030329.jpg

ধাপ:-৪

এরপর সেই জায়গাগুলোর মধ্যে লাইনের ডিজাইন আর্ট করেছি।

1000030308.jpg

ধাপ:-৫

তারপর আমি মাঝখানের অংশে অনেকগুলো ফুলের ডিজাইন আর্ট করেছি।

1000030330.jpg

1000030331.jpg

ধাপ:-৬

এরপর প্রদীপের গায়েও একইভাবে অনেকগুলো ফুলের ডিজাইন আর্ট করে নিলাম।

1000030311.jpg

1000030312.jpg

ধাপ:-৭

এখন আমি প্রদীপের উপরের অংশে ছোট ছোট করে কালো কলম দিয়ে ভরাট করে ডিজাইন করেছি। এবং মাঝখানে ছোট ছোট ফুল আর্ট করেছি।

1000030313.jpg

1000030314.jpg

ধাপ:-৮

এখন আমি প্রদীপের উপরে আগুনের মতো অংশে আর্ট করে নিয়েছি। সেখানে আমি অন্যরকম ডিজাইন করেছি।

1000030315.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই আজকের প্রদীপের ম্যান্ডেলা আর্ট টি আমি শেষ করেছি। ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু সময় লাগে কিন্তু করার পর আমার কাছে অনেক ভালো লাগে। আশা করি আপনাদের কাছেও আমার আজকের প্রদীপের এই ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।।

1000030328.jpg

1000030323.jpg

1000030326.jpg

1000030327.jpg

1000030324.jpg

1000030325.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

সুন্দর একটি প্রদীপের ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার সুন্দর এ আর্ট দেখে মুগ্ধ হলাম। বেশ ভালো লাগার মত ছিল আপনার এ প্রদীপ অংকন। আশা করি এভাবে আপনি আরো সুন্দর সুন্দর কিছু আর্ট করে দেখাবেন আমাদের।

 4 months ago 

আজকের এই আর্ট টি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

দারুন ম্যান্ডেলা আর্ট করেছেন আপু, সত্যি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। দূর থেকে মনে হচ্ছে প্রদীপটা দাও দাও করে জ্বলছে আর আগুনের শিখা যেন সৌন্দর্যটা আরো বেশি স্বচ্ছ ভাবে তুলে ধরেছে । আপনার আর্ট করার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এই আর্ট দেখে সুন্দর এবং গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 4 months ago 

আপনার চিত্র অংকন দক্ষতা সত্যিই অসাধারণ। যত আপনার চিত্রগুলো অঙ্কন করে দেখি ততই যেন ভালো লাগে। আজকে আপনি প্রদীপের মেন্ডেলা চিত্রটি এত সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন দেখতে অনেক বেশি ভালো লাগছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে তো আপনার অংকন করা প্রদীপের এই ম্যান্ডেলা আর্ট টি। অনেক সুন্দর ভাবে আপনি এই সুন্দর প্রদীপের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আর খুবই নিখুঁতভাবে অঙ্কন করেছেন। দেখেই বুঝতে পারতেছি এই ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করতে আপনার অনেক সময় লেগেছিল। ধৈর্য্য আর সময়ের প্রয়োজন হয়, এইরকম ম্যান্ডেলা আর্ট গুলো অঙ্কন করার জন্য। নিজের দক্ষত কে কাজে লাগিয়ে সুন্দর এই ম্যান্ডেলা আর্ট এঁকেছেন নিশ্চয়ই।

 4 months ago 

হ্যাঁ আপু এই ধরনের আর্ট করতে একটু তো সময় লেগেছে। তাছাড়া এ ধরনের আর্ট গুলো করতে সময় দিয়ে করতে হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 4 months ago 

বাহ আজকে আপনি খুব চমৎকার প্রদীপের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। আসলে ম্যান্ডেলা আর্ট এর ভিতরে ছোট ছোট ডিজাইনগুলো সুন্দর করে করলে ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়। সত্যি আপনার ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে প্রদীপের ম্যান্ডেলা আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 4 months ago 

হ্যাঁ আপু ম্যান্ডেলা আর্ট এর ছোট ছোট ডিজাইনগুলো করলে সুন্দর হয় এবং সেগুলো করতে সময় লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

আজকে দেখছি প্রদীপের ম্যান্ডেলা আর্টের ছড়াছড়ি। আরেকজনকেও দেখলাম প্রদীপের ম্যান্ডেলা আর্ট করেছে। আপনার প্রদীপের ম্যান্ডেলার আর্টটি কিন্তু খুব চমৎকার হয়েছে। বিশেষ করে কলম দিয়ে আঁকার কারণে আরো বেশি ফুটে উঠেছে। ডিজাইন গুলো খুব নিখুঁত হয়েছে। সবশেষে দেখতেও খুব ভালো লাগছে।

 4 months ago 

একদমই ঠিক বলেছেন আমিও দেখেছি আরো একজন প্রদীপের ম্যান্ডেলা আর্ট করেছে। যাই হোক আপনার কাছে প্রদীপের এই ম্যান্ডেলা আর্ট ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66437.31
ETH 3491.76
USDT 1.00
SBD 2.69