আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফটোগ্রাফি ভালো লাগবে।

1000029847.jpg

আজকে আমি রকমের দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে দুটোই আমি অনেক বেশি পছন্দ করি। আর যখন যেখানে যা কিছু ভালো লাগে সেখান থেকে সংগ্রহ করি। যাতে আপনাদের মাঝে পরবর্তীতে শেয়ার করতে পারি। আজকে কিছু ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। যেগুলো এক একটি এক এক জায়গা থেকে সংগ্রহ করা। যেখানে ঘুরতে যাওয়া হয়েছিল যেখানে যাওয়া হয়েছে কোন কিছু ভালো লেগেছে।

1000029839.jpg

device : vivoy15s
লোকেশন

উপরের যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে এবং গোলাপ ফুলের মধ্যে অনেক ধরনের জাত রয়েছে। বিভিন্ন রং এর গোলাপ ফুল দেখতে অনেক সুন্দর। গোলাপ ফুলের মধ্যে লাল রঙের গোলাপ ফুল এবং গোলাপি রঙের গোলাপ ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এগুলো ফুলের ফটোগ্রাফি আমি একটি জায়গায় ঘুরতে গিয়ে সেখান থেকে তুলেছিলাম। আমার এ গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন।

1000029836.jpg

device : vivoy15s
লোকেশন

উপরে যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে গ্রামের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। গ্রামের প্রাকৃতিক দৃশ্য গুলো সত্যিই অসাধারণ আমার কাছে অনেক বেশি ভালো লাগে। শীতের মৌসুম শেষে যখন মানুষ এই বিভিন্ন ধরনের জিনিস চাষ করে তখন চারিদিকে সবুজ শ্যামল প্রকৃতি অনেক সুন্দর দেখায়। মাঠে-ঘাটে সব জায়গায় শুধু সবুজ আর সবুজ। সবুজের এই সমারোহ গ্রামে দৃশ্য গুলি অসাধারণ মনে হয়। বিশেষ করে বিকেল বেলায় যখন গ্রামে হাঁটার জন্য বের হই তখন এরকম প্রাকৃতিক দৃশ্যগুলো দেখতে পাই। আপনাদের কাছে এই গ্রামের প্রাকৃতিক দৃশ্যটি কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন।

1000029832.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফির মধ্যে আপনারা দেখতে পাচ্ছেন অনেক সুন্দর একটি গাছ। এই গাছটি অনেক বড়। এই গাছের নিচ দিয়ে হাঁটার সময় এই গাছের ফটোগ্রাফি করেছিলাম। এটি
সম্ভবত কড়ই গাছ। এই গাছ লম্বায় অনেক বড় হয় এবং এই গাছের কাঠ দিয়ে বিভিন্ন ধরনের আসবাবপত্র তৈরি করা যায়। এই গাছ বড় হলে এই গাছের ডালপালা চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকে। গ্রামগঞ্জে এই গাছ অনেক বেশি দেখা যায়। প্রত্যেকটা বাড়িতেই মানুষ এই গাছগুলি রোপন করে। এই গাছের পাতা গুলি অনেক ছোট ছোট এবং দেখতে অনেক সুন্দর।

1000029841.jpg

device : vivoy15s
লোকেশন

উপরের ফটোগ্রাফি হচ্ছে অনেক সুন্দর একটি ঝাউ বাগানের ফটোগ্রাফি। আপনারা ফটোগ্রাফির মধ্যে দেখতে পাচ্ছেন অনেকগুলি ঝাউ গাছ রয়েছে এবং এই বাগানে শুধু ঝাউ গাছ রয়েছে অন্য কোনো ধরনের গাছ নেই। সমুদ্রের পাড়ে এই রকম ঝাউ বাগান গুলো থাকে। সমুদ্রের পাশে ঝাউ আশেপাশে হাটতে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে এবং দেখতে অনেক বেশি ভালো লাগে। এই বাগানটি হচ্ছে আমাদের পার্শ্ববর্তী উপজেলার অনেক সুন্দর একটি জায়গা মধ্যে যার নাম হচ্ছে মুছাপুর সেখানকার ফটোগ্রাফি। অনেক আগে ওই জায়গায় ঘুরতে গিয়েছিলাম ঘুরতে গিয়ে অনেক ফটোগ্রাফি করেছি। সেখান থেকে ঝাউ বাগানের ফটোগ্রাফিটি আজকে আপনাদের সাথে শেয়ার করতেছি।

1000029845.jpg

device : vivoy15s
লোকেশন

উপরের ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে আমাদের গ্রামের রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় রাস্তার পাশ থেকে আমি দেখতে পেলাম অনেক সুন্দর একটি গাছ এবং ফটোগ্রাফি করলাম। এই গাছটি তেমন বেশি বড় নয় মাজারি আকৃতির এবং গাছের মধ্যে অনেক সুন্দর সাদা রংয়ের ফুল দেখতে পেলাম। দেখে অনেক বেশি ভালো লাগলো পরবর্তীতে আমি ফটোগ্রাফি করলাম। নাম না জানা এই ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনাদের সবার কাছে কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে জানাবেন।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 4 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার মত আমারও ফটোগ্রাফি ধারণ করতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 4 months ago 

আপনিও ফটোগ্রাফি করতে পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

আজকে অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। গোলাপ ফুলের ফটোগ্রাফি টা বেশ মুগ্ধ করলো আমাকে। তারপর প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরেছেন। আপনি হাঁটার সময় গাছে নিজ থেকে যে ফটোগ্রাফিটা তুলেছেন। এটা বেশ সুন্দর ছিল। অনেক অনেক ভালো লাগলো আপনার ফটোগ্রাফি পর্ব দেখে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং বর্ণনা করেছেন। আপনার ফটোগ্রাফি পোস্ট দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। গোলাপ ফুলের ফটোগ্রাফি ও ঝাউ গাছের ফটোগ্রাফি ছিল অসাধারণ।

 4 months ago 

আজকের ফটোগ্রাফি পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আপনার আজকের ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেছি। কারণ প্রকৃতির ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লাগে। প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে দিতে মন চায়। অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রকৃতির ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। আমার কাছে প্রকৃতির ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি করতে ও দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে দারুন কিছু ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্ৰাফি দেখতে অনেক সুন্দর লাগছে। গোলাপ ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে গ্রামের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবমিলিয়ে এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।

 4 months ago 

আজকে আপনি বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি উপহার দিয়েছেন। আমিও আপনার মত ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি পোস্ট দেখতে ভীষণ পছন্দ করি। আর বিশেষ করে এরকম চমৎকার গ্রামীন প্রাকৃতিক দৃশ্যের ছবি দেখতে কার না ভালো লাগে বলুন। আপনার প্রতিটি ছবি বেশ চোখ জুড়ানো সুন্দর ছিল। অনেক ধন্যবাদ আপু চমৎকার ছবিগুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনিও ফটোগ্রাফি পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

আপু আপনি সবসময়ই প্রাকৃতিক সব ফটোগ্রাফি শেয়ার করেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকের প্রতিটা ফটোগ্রাফি খুব সুন্দর। গোলাপ ফুল আর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

হ্যাঁ আপু প্রত্যেকটা ফটোগ্রাফি পোস্টে চেষ্টা করি প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো শেয়ার করার। আমার কাছে প্রাকৃতিক ফটোগ্রাফি ভালো লাগে। আপনার কাছে আজকের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনার তোলা বিভিন্ন জায়গায় ফটোগ্রাফি আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। প্রতিটি ফটোগ্রাফির পরিষ্কার এবং স্বচ্ছ ধারনা দিয়েছেন। এবং গুছিয়ে উপস্থাপনা করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার ফটোগ্রাফি এবং ফটোগ্রাফির উপস্থাপনা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44