যেমন কর্ম তেমন ফল(পর্ব ১)।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। যেমন কর্ম তেমন ফল গল্প আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের কাছে আমার এই পোস্টটি ভালো লাগবে।

1000030796.jpg

আজকে আর একটি নতুন গল্প নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। গল্প পড়তে এবং গল্প লিখতে দুটোই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে গল্প পড়তেই অনেক ভালো লাগে। সবাই খুবই সুন্দর সুন্দর গল্প আমাদের মাঝে শেয়ার করে থাকে যেগুলো আমি পড়ে থাকি এবং আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তবে গল্পের মধ্যে সবথেকে বেশি ভালো লাগে ভূতের গল্প। আপনাদের মাঝে আমি অনেক ভূতের গল্প শেয়ার করেছি আগে তা ছাড়া অন্য গল্প গুলো শেয়ার করেছি। আজকে আরেকটি নতুন গল্প নিয়ে হাজির হয়েছি। আমার আজকের গল্পটি নাম হলো যেমন কর্ম তেমন ফল । তাহলে চলুন শুরু করা যাক আজকের গল্পটি।

আসলে কথায় আছে যেমন কর্ম তেমন ফল। আপনি যেরকম কাজ করবেন সেরকমই ফল পাবেন। ভালো কাজ করলে ভালো ফল পাবেন খারাপ কাজ করলে তার ফল খারাপ আসবে আর আজকের গল্পটি ঠিক সেরকম। খুবই সুন্দর একটা সংসার মা ছেলে ও বোনের। বোনের বিয়ে হয়ে গেছে অনেক আগে সে শ্বশুরবাড়িতে থাকে তবে মাঝেমধ্যে বেড়াতে নিজের বাড়িতে আসে। কিছুদিনই হল ভাইকে বিয়ে করিয়েছে মা মেয়ে মিলে। নিজেদের পছন্দে তারা ছেলেকে বিয়ে করিয়েছেন। বউ ও রূপে গুনে সবদিক দিয়ে ঠিকঠাক ছিল। কিন্তু তারপরও তারা মা মেয়ে মিলে নতুন বউয়ের বিভিন্ন ধরনের দোষ ধরতে থাকে নতুন বউকে একটু দেখতে পারত না।

অনেকদিন পর তার মেয়ে শ্বশুরবাড়ি থেকে বাপের বাড়িতে এসেছে। বাপের বাড়িতে আসার পর ভাই এর বউ খুবই আদর যত্ন করছিল তার ননদকে। কি খাবে কি তৈরি করবে সবকিছু জিজ্ঞেস করছিল। তাড়াতাড়ি সে আসার পর তাকে কপি করে দিল এবং অনেক ধরনের নাস্তা তৈরি করতে নতুন বউ রান্না করে ব্যস্ত। এদিকে মা মেয়ে দুজনেই বসেছে নতুন বউয়ের নামে নিন্দে করতে। মা মেয়েকে বলছিল জানিস তো আমার ছেলেটা আমার থেকে দূরে চলে গিয়েছে। তখন মেয়ে বলছিল কি হল গো মা কি হয়েছে এরকম কথা বলছো কেন। তখন মা বলল সারাক্ষণই শুধু বউয়ের কথা জিজ্ঞেস করে অফিস থেকে আসলে বউ কোথায় বউ কিছু খেয়েছে কিনা সবকিছু জিজ্ঞেস করে।

তখন মেয়ে বলো কেন শুধু কি বউয়ের কথা জিজ্ঞেস করে তোমার কথা জিজ্ঞেস করে না অফিস থেকে বাড়ি আসার পর। তখন মা বলে আমার কথাও জিজ্ঞেস করে আমি ওষুধ খেয়েছি কিনা খাওয়ার খেয়েছি কিনা সবকিছু জিজ্ঞাসা। তোর বউটা তো ঠিকভাবে চলাফেরা করা। আমার সাথে খুবই খারাপ ব্যবহার করে তখন মেয়ে জিজ্ঞেস করছিল কেন তোমাকে কি কিছু বলেছে তুমি কিছু বলো নি। তখন মা বলল শুধু হাসি আর আর চুপ করে থাকে আমি কিছু বললে। কিছু যদি বলে তাহলে তো চেপে ধরতে পারতাম। আর এই ভাবে তাদের কথোপকথন চলতে থাকে। তার ননদ মাকে জিজ্ঞেস করছিল তার শাশুড়িকে যে ভাইয়ের বউ কি কি করে শাশুড়ি তখন কোন কিছুই তার নামে খারাপ বলতে পারেনি তার ভালো দিকগুলোই খারাপ দিক হিসেবে তুলে ধরছিল। যে তার ছেলের জন্য বিভিন্ন রকমের রান্না বান্না করে তার ওষুধ ঠিকঠাক ভাবে দেয় এসব করে তার ছেলেকে হাতের মুঠোয় আনার চেষ্টা করছে।

তখন তার ননদ তার শাশুড়িকে বুদ্ধি দেয় যে এরকম হলে তো ভাই তাদের হাতের মুঠো থেকে বের হয়ে যাবে। তাদেরকে কিছু একটা করতে হবে। তখন তার শাশুড়ি বলে উঠল আজকে আসুক আমার ছেলে অফিস থেকে। অফিস থেকে আসলেই আজকে বউয়ের নামে বিচার দিয়ে বইয়ের একটা কিছু করতেই হবে। ছেলে অফিস থেকে ফেরার পর নতুন বউয়ের নামে মা-মেয়ে দুজনে মিলে নতুন বিচার দেয়। যে নতুন বউ ঠিকভাবে শাশুড়িকে ওষুধ দেয় না ঠিকভাবে রান্না বান্না করে না। তার ননদ এসেছে অনেকদিন পর বাপের বাড়িতে ঠিকভাবে আদর যত করে নি। এবং বলল আজকে তোর বউ ইচ্ছে করে আমার মেয়ে এসেছে দেখে খুবই খারাপ ভাবে রান্না করেছে(চলবে...)

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনি বেশ সুন্দর একটা বিষয় আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তবে এটা ঠিক যে যেমন কর্ম তেমন ফল।আজকে মা মেয়ে মিলে যে বউয়ের সাথে অত্যাচার করতেছে ঠিক একদিন তার ফল পাবে।আপনার পুরো পোস্ট পড়ে খুবই ভালো লাগলো। পরের পর্ব পড়ার জন্য অপেক্ষায় রইলাম আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে পোস্ট টি শেয়ার করার জন্য।

 last month 

ভুতের গল্প শুনতে আমারও খুব ভালো লাগে।ছোট বেলায় তো ভুতের গল্প শুনলে ভয় পেতাম কিন্তুু তবুও শুনতাম।আসলে যে যেমন কর্ম করবে সে তেমনি ফল পাবে এটাই নিয়ম।আপনার পোস্ট পড়ে বুঝতে পেলাম মা,বোন মিলে ছেলেকে বিয়ে করিয়েছে কিন্তুু বউ ভালো হওয়া সত্বেও তারা মা মেয়ে মিলে বদনাম করে।আসলে মা, মেয়ের কপালে অশেষ দুঃখ আছে মনে হচ্ছে। পরবর্তী পোস্টে কি হবে তা জানার অপেক্ষায় রইলাম।ধন্যবাদ পোস্ট টি আমাদের সাথে ভাগ করার জন্য।

 last month 

বাহ আজকে তো আপনি খুব সুন্দর একটি সাংসার জীবন নিয়ে গল্প লিখেছেন। অনেক ফ্যামিলিতে আছে শাশুড়ি এবং ননদ মিলে সব সময় ভাইয়ের ওয়াইফের পিছে লেগে থাকে। যতই আদর যত্ন করুক না কেন তারা সব সময় বদনামি করে। এবং কিভাবে বউয়ের হাজবেন্ডের কাছে বিচার দিতে পারে এই চিন্তা করে শাশুড়ি এবং ননদ। এরকম অনেক সংসার আমি নিজেও দেখেছি। অযথা বউয়ের নামে বদনামি করতে থাকে। দেখি আপনার পরের পর্ব কি হয় সেই অপেক্ষায় আছি। আশা করি পরের পর্ব খুব তাড়াতাড়ি আমাদের মাঝে শেয়ার করবেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 65955.88
ETH 3055.54
USDT 1.00
SBD 3.69